Logo
শিরোনাম

তুরস্কে মানবিক সহায়তা পাঠাচ্ছে ঢাকা উত্তর সিটি

প্রকাশিত:সোমবার ১৩ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ১০৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রবিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ডিএনসিসির প্রধান কার্যালয় নগরভবনে অনুষ্ঠিত দ্বিতীয় পরিষদের ২০তম করপোরেশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কের জন্য ডিএনসিসি মেয়র মানবিক সহায়তার বিষয়টি উল্লেখ করেন। সব কাউন্সিলর এতে সমর্থন দেন।

সভায় ডিএনসিসি মেয়র বলেন, ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্ক। দেশটির এই কঠিন সময়ে ডিএনসিসি মানবিক সহায়তা দিয়ে সে দেশের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াবে। আমরা শীতের কাপড়, খাদ্যসামগ্রী ও ওষুধ পাঠাবো।’ এ সময় কাউন্সিলরদের ব্যক্তিগত সহায়তার আহ্বান জানান মেয়র আতিক। কাউন্সিলররা সহায়তার আশ্বাস দেন।

উল্লেখ্য, ভূমিকম্পে সৃষ্ট মানবিক সংকটের প্রেক্ষাপটে সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের কাছ থেকে শীতবস্ত্র, খাদ্যসামগ্রী ও ওষুধ চেয়েছে তুরস্ক। তবে দেশটি নগদ কোনও অর্থসহায়তা নেবে না। ঢাকার টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সি-টিকা অফিস এসব সহায়তা নেবে। তারা এসব সামগ্রী তুরস্কে পাঠাবে। ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে তার দফতরে সাংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সভায় আরও ছিলেন– প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলামসহ ডিএনসিসির সব বিভাগীয় প্রধান, কাউন্সিলর এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরও খবর