Logo
শিরোনাম

ভারতে করোনায় একদিনে শনাক্ত তিন লক্ষাধিক, মৃত্যু ৪৩৯

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১০২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বাড়ছে শঙ্কা। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩ লাখ ৬ হাজার ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৭৫ শতাংশ।

আজ রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ১৯৭ জনের, মারা গেছেন ৩৫ জন। গত ২৪ ঘণ্টায় মুম্বাইয়ে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫৫০ জনের, মারা গেছেন ১৩ জন। উত্তরপ্রদেশে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮০০ জনের, মারা গেছেন ১৯ জন। বেঙ্গালুরুতে করোনা হয়েছে ২৬ হাজার ২৯৯ জনের। কর্ণাটকে করোনা শনাক্ত হয়েছে ৫০ হাজার ২১০ জনের।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩