Logo
শিরোনাম

ভেস্তে গেল অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ

প্রকাশিত:শুক্রবার ২৮ অক্টোবর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ৫৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আরও জটিল হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ১-এর অঙ্ক। শুক্রবার প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচও বৃষ্টিতে ভেস্তে গেল। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে হওয়ার কথা ছিল দ্বিতীয় ম্যাচ। প্রতিযোগিতায় টিকে থাকতে গেলে দুদলকেই এই ম্যাচে জিততে হত। এখন দুদলকে এক পয়েন্ট করে দেওয়া হবে।

পরিস্থিতি যা, তাতে দেশের মাটিতেই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখে অস্ট্রেলিয়া। গ্রুপের প্রথম চারটি দলেরই রয়েছে তিন পয়েন্ট। তবে নিউজল্যান্ড বাদে বাকি সব দলই তিনটি করে ম্যাচ খেলে ফেলেছে। শুধু তাই নয়, নিউজল্যান্ডের রান রেট সবচেয়ে ভাল (৪.৪৫০)। এর পরেই রয়েছে ইংল্যান্ড (০.২৩৯)। আয়ারল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তারা হেরে গেলেও দ্বিতীয় স্থান ধরে রেখেছে। তৃতীয় স্থানে রয়েছে আয়ারল্যান্ড (-১.১৬৯)। ইংল্যান্ডের বিরুদ্ধে আচমকা জয় হঠাৎই সেমিফাইনালের দরজা খুলে দিয়েছে তাদের সামনে। চতুর্থ স্থানে রয়েছে অস্ট্রেলিয়া (-১.১৫৫)।

পরিস্থিতি যা, তাতে রান রেটই এই গ্রুপে পার্থক্য গড়ে দিতে চলেছে। নিউজল্যান্ডের বিরুদ্ধে এখনও ইংল্যান্ডের খেলা বাকি। সেই ম্যাচ গুরুত্বপূর্ণ হতে চলেছে। এমনও হতে পারে, তিনটি দলই সাত পয়েন্টে শেষ করল। সে ক্ষেত্রে, রান রেটই কাজে লাগবে।

এ দিনের প্রথম ম্যাচে বৃষ্টির জন্য আফগানিস্তান-আয়ারল্যান্ড ম্যাচের একটি বলও খেলা হয়নি। খেলা না হওয়ায় দুদলই এক পয়েন্ট করে পেল। বেশি ক্ষতি হল মহম্মদ নবিদের। কারণ, বৃষ্টির জন্য আফগানিস্তান-নিউজ়িল্যান্ড ম্যাচও হয়নি। যদিও বৃষ্টি ক্রিকেটের উত্তাপ কমাতে পারছে না।

পয়েন্ট ভাগাভাগি হওয়ার পর আয়ারল্যান্ডের অধিনায়ক বলেছেন, আমরা ভাল ক্রিকেট খেলছি। ম্যাচ না হওয়াটা অত্যন্ত হতাশার। আবহাওয়া এ রকম হলে কী আর করা যাবে। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে আমরা সেরা ক্রিকেট খেলতে পারিনি। প্রতিযোগিতার বাকি ম্যাচগুলোয় নিজেদের সেরাটা দিতে চাই। ইংল্যান্ডের বিরুদ্ধে জয় আমাদের আত্মবিশ্বাসী করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান এখনও পর্যন্ত একটি ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছে। সেই ম্যাচও হেরেছে ইংল্যান্ডের কাছে। স্বাভাবিক ভাবেই হতাশ আফগান শিবির। তবে পাকিস্তানের বিরুদ্ধে জিম্বাবোয়ের জয়ের পর নবিরাও ভাল কিছুর আশা করছেন। আফগানিস্তানের অধিনায়ক নবি বলেছেন, জিম্বাবোয়ে-পাকিস্তান ম্যাচ দেখেছি আমরা। জিম্বাবোয়ে শেষ বল পর্যন্ত লড়াই করে পাকিস্তানকে হারাল। ওদের লড়াই দেখে আমরা অনুপ্রাণিত। বিশ্বকাপের মঞ্চে সব দলই নিজেদের সেরাটা দিতে চায়।


আরও খবর