Logo
শিরোনাম

ভ্রমণের মৌসুমে পোশাক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ৬৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শুরু হয়েছে শীত। থাকবে আরও কয়েক মাস। আর ভ্রমণের মৌসুম এই শীত। তাই দেরি না করে গুছিয়ে ফেলুন জামা-কাপড়। তবে কাপড় গুছানোর আগেই ভেবে নিন কোথায় যাবেন। আর আপনার পোশাকগুলো যেন ভ্রমণের উপযোগী, ফ্যাশনেবল এবং আবহাওয়ার সঙ্গে মানানসই হয় সেদিকে খেয়াল রাখবেন।

সারা দিনের ঘোরাঘুরির ঝক্কি-ঝামেলার জন্য যতটা সম্ভব হালকা, আরামদায়ক এবং ভ্রমণ সহায়ক, এমন ধরনের পোশাক নির্বাচন করাই উত্তম। তবে ভ্রমণের পোশাক নির্বাচনের আগে ভ্রমণের স্থান নির্ধারণ করা খুবই জরুরি।

সি-বিচে বেড়াতে গেলে সাগরের নোনাজলে গাঁ ভাসাতে সবারই মন চায়। আর এমন জায়গায় জিন্স-জুতা পরে যাওয়াটা বেমানান। আবার, পাহাড়ে চড়তে বা গভীর অরণ্যে অ্যাডভেঞ্চারের সময় স্যান্ডেল আর থ্রি-কোয়াটার গাঁয়ে জড়ানোও বোকামি। পাহাড়ের চূড়ায় ঠান্ডার প্রকোপ বেশি আবার সাগর কিনারের আবহাওয়া বেশ উষ্ণ। তাই ভ্রমণের স্থানের আবহাওয়া এবং পরিবেশের কথা মাথায় রেখে পোশাক নির্বাচন করার পরামর্শ দিচ্ছেন অভিজ্ঞ ভ্রমণপিপাসুরা।

ভ্রমণের জন্য যুতসই পোশাকের পসরা নিয়ে এসেছে ফ্যাশন হাউস ইয়াংকে। ভ্রমণ উপযোগী পোশাক নিয়ে তাদের আয়োজনে রয়েছে মেয়েদের ট্রেন্ডি টপস, টিউনিক, কুর্তি, কাফতান, পঞ্চ, হালকা হুডি জ্যাকেট। আর ছেলেদের জন্য ডেনিম শার্ট, শার্ট, টি-শার্ট, পোলো-শার্ট, ফুলস্লিভ ক্যাজুয়াল শার্ট, হালকা হুডি জ্যাকেট। পোশাকের অনুষঙ্গ হিসেবে ইয়াংকের কালেকশনে রয়েছে ব্যাগ, স্টাইলিশ স্কার্ফ ও মাফলার।

ভ্রমণে উপযুক্ত পোশাক নিয়ে ইয়াংকের স্বত্বাধিকারী খালিদ মাহমুদ খান জানান, সি-বিচে সবসময় হালকা ও ঢিলেঢালা পোশাক যেমনরং ম্যাক্সি, প্রিন্টেড শর্ট লেংথ জাম্প সুট, মোনোকিনি, কিমোনো, কাফতান, বডি হাগিং ট্যাঙ্ক টপ বা স্প্যাগেটি, সুতি বা ডেনিমের শর্টস পরতে পারেন। আর ছেলেদের জন্য লিনেন বা ফ্লেরাল প্রিন্টেড শার্ট সঙ্গে চিনোস প্যান্ট এবং শর্টস বা লম্বা ঝুলের ট্রাউজার বেশ আরাম দিবে।

পাহাড়ে ট্র্যাকিংয়ের পোশাকের বিষয়ে খালিদ মাহমুদ আরও জানান, পাহাড়ে বেড়াতে গেলে জিন্স অবশ্যই লাগবে। এতে ঠান্ডা কম লাগে এবং হাঁটাচলা করতেও সুবিধা। শীত নিবারনে ট্রেঞ্চকোট, বম্বার জ্যাকেট, হ্যান্ড গ্লাভস সঙ্গে রাখা দরকার। আর সঙ্গে স্কার্ফ ও মাফলার। মেয়েরা ডার্ক শেডের লিপস্টিক ও কাজল হালকা সাজের জন্য নিতে পারেন।

ভ্রমণে সাগরে বা পাহাড়ে যেখানেই যান, লাগেজ যত ছোট হবে ততই আরাম অনুভব করবেন। খেয়াল রাখতে হবে, লাগেজ টানাটানি করে যেন বেড়ানোর আনন্দটাই মাটি না হয়।


আরও খবর

অরণ্যযাপনের আগে যে বিষয়গুলি মাথায় রাখবেন

বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারী ২০২৩