Logo
শিরোনাম

যুক্তরাষ্ট্রে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১৯৪০জন দেখেছেন
News desk

Image

যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ায় একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়েছেন। এতে আহত হন আরও তিনজন। বার্তা সংস্থা রয়টার্স জানায়, স্থানীয় সময় মঙ্গলবার রাতে বেল শহরে কানওয়া নদীর তীরে এক কারখানায় বিস্ফোরণ ঘটে।

মার্কিন রাসায়নিক কোম্পানি কেমওরসের এক বিবৃতিতে বলা হয়, বেলে কেমওরসের জায়গা ভাড়া নেওয়া অপটিমা কেমিক্যাল কোম্পানির কারখানায় রাত ১০টার পর এ ঘটনা ঘটে।সিএনএন জানায়, বিস্ফোরণের পরই কারখানাটিতে আগুন ধরে যায়। মধ্যরাত পর্যন্ত বিশাল এলাকা জুড়ে আগুন জ্বলতে দেখা যায়। পরর্বতীতে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। আশেপাশে দুই মাইল ব্যাসার্ধের মধ্যে বসবাসকারী প্রত্যেককে বাড়িতে অবস্থান করার নির্দেশ দেন স্থানীয় কাউন্টি প্রশাসন। তবে কয়েক ঘণ্টা পর এ নির্দেশনা তুলে নেয়া হয়।

কানওয়া কাউন্টি কমিশনার কেন্ট কার্পার জানান, ক্লোরিন মিশ্রিত শুষ্ক ব্লিচ ও মেথানল থেকে এ বিস্ফোরণ ঘটেছে বলে কর্মকর্তাদের ধারণা। নিহত ব্যক্তির পরিচয় শনাক্ত করা গেছে। তিনি কারখানাটির একজন অপারেটর ছিলেন। আরও দুইজন অপারেটরকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়, তবে তারা ছাড়া পেয়েছেন। কারখানাটি থেকে কোনো ক্যামিকেল নদীতে পড়েছে কী না নিশ্চিত করা যায়নি। তবে কাউন্টি কর্মকর্তাদের ধারণা, এমন কিছু ঘটেনি।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩