Logo
শিরোনাম

১৬ বছর পর এলাকায় গিয়ে হামলার শিকার সাবেক এমপি মনি

প্রকাশিত:রবিবার ০৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১১১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বরগুনা-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনির গাড়িবহরে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এ সময় নুরুল ইসলাম মনি লাঞ্ছনার শিকার ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। সেইসঙ্গে ৩০-৩৫টি মোটরসাইকেল ভাঙচুর ও কয়েকটিতে অগ্নিসংযোগ করা হয়েছে।

রবিবার (০৪ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার নাচনাপাড়ার সিঅ্যান্ডবি এলাকায় এ ঘটনা ঘটে। তবে হামলার বিষয়টি অস্বীকার করেছেন যুবলীগ ও ছাত্রলীগের নেতারা। তারা বলছেন, মনির সমর্থকরা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালান। খবর পেয়ে দলীয় নেতাকর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিএনপি নেতাদের দাবি, তেল, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগ দেওয়ার জন্য ঢাকা থেকে আসছিলেন সাবেক এমপি নুরুল ইসলাম মনি। তার গাড়িবহর পাথরঘাটার সিঅ্যান্ডবি এলাকায় পৌঁছালে যুবলীগ ও ছাত্রলীগ হামলা চালায়। সেইসঙ্গে ৩০-৩৫টি মোটরসাইকেল ভাঙচুর ও কয়েকটিতে অগ্নিসংযোগ করে। হামলায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

বিএনপির একাধিক নেতা জানিয়েছেন, দীর্ঘ ১৬ বছর পর নিজ এলাকায় এসেছেন বিএনপি নেতা ও বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি। পাথরঘাটা উপজেলা শহরে সোমবার বিক্ষোভ ও সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক বলেন, আমাকে নির্মমভাবে পিটিয়ে আহত করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। শতাধিক মোটরসাইকেল ভাঙচুর ও কয়েকটিতে অগ্নিসংযোগ করেছে তারা। হামলায় আহত হন আমাদের অর্ধশতাধিক নেতাকর্মী।

তিনি আরও বলেন, কেন্দ্র ঘোষিত তেল গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সোমবার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চেয়েছি আমরা। ইতোমধ্যে পাথরঘাটা থানা পুলিশ থেকে অনুমতি চেয়েছি। আমরা চাইনি অপ্রীতিকর কোনও ঘটনা ঘটুক। শান্তিপূর্ণভাবে সমাবেশ করার প্রত্যাশা ছিল আমাদের। দীর্ঘদিন পর নুরুল ইসলাম মনি নির্বাচনি এলাকায় এসেছেন। সেভাবে সমাবেশ করার পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু আমাদের ওপর ন্যক্কারজনক হামলা চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ। এজন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে পাথরঘাটা উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মুরাদ বলেন, আমরা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালাইনি। আমাদের দলীয় কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু ও রায়হানপুর ইউনিয়নের চেয়ারম্যান মাইনুল ইসলাম বিশেষ কাজে নেতাকর্মী নিয়ে পাথরঘাটায় আসতে ছিলেন। পথিমধ্যে নুরুল ইসলাম মনির সমর্থকরা তাদের ওপর হামলা চালান। খবর পেয়ে দলীয় নেতাকর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তাদের হামলায় আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) তোফায়েল আহমেদ বলেন, ‌হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। আমরা শুনেছি ১০-১২ জন আহত হয়েছেন এবং ৩০-৩৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এখনও এ বিষয়ে কোনও পক্ষের লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর