Logo
শিরোনাম

২৯ বছর পর তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৫১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চুয়াডাঙ্গায় কৃষক সুনীল কুমার দাসকে হত্যার মামলায় ২৯ বছর পর দুই ভাইসহ তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক মাসুদ আলী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আলমডাঙ্গার রায়লক্ষ্মীপুর গ্রামের কালু ফকিরের ছেলে সুলতান হোসেন (৫৫), লালু মণ্ডলের ছেলে লিয়াকত আলী ওরফে ন্যাকো (৫৮) ও তার ভাই শওকত আলী (৬০)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার রায় লক্ষ্মীপুর গ্রামে জমিজমা নিয়ে বিরোধে ১৯৯৩ সালের ৯ ডিসেম্বর রাত ৮টার দিকে ওই তিন আসামিসহ অন্তত ১৫-১৬ জন কৃষক সুনীলের বাড়িতে যান। পরে সুনীলের দুই হাত বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন তাঁরা। ঘটনাস্থলেই মারা যান সুনীল। এ ঘটনার পরদিন মৃতের অপর ভাই অনিল কুমার ওই তিনজনসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলায় মোট ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। সাক্ষ্য-প্রমাণে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক মাসুদ আলী আসামি সুলতান হোসেন, লিয়াকত আলী ও শওকত আলীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত সবাইকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ডও করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাসের দণ্ডাদেশ দেওয়া হয়।

এ বিষয়ে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের পাবলিক প্রসিকিউটর গিয়াসউদ্দিন বলেন, এ হত্যা মামলায় মোট আসামি ছিলেন ২৫ জন। তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। বাকি আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের খালাস দেওয়া হয়েছে। 


আরও খবর