Logo
শিরোনাম

৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশে নৌ চলাচল শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১৪৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
তাসরিফ-১ লঞ্চের জেনারেল ম্যানেজার কাজী ইকবাল হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার কারণে গত ১২ সেপ্টেম্বর থেকে নৌ চলাচল বন্ধ ছিল

বৈরী আবহাওয়ার কারণে বন্ধ হওয়ার পর আবহাওয়া উন্নতি হওয়ায় ৪ দিন পর নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারাদেশে নৌ চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল আটটার দিকে ঘাট থেকে একটি জাহাজ চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

এ ছাড়া হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট (মাইজদী) সি-ট্রাক চলাচল করবে।

বিষয়টি নিশ্চিত করেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন বলেন, বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে মেঘনা নদী উত্তাল হওয়ার কারণে মানুষের জানমাল রক্ষায় গত রোববার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌ চলাচল বন্ধ ছিল। আবহাওয়ার উন্নতি হওয়ায় বৃহস্পতিবার থেকে সারাদেশে নৌ চলাচল শুরু হয়েছে।

তাসরিফ-১ লঞ্চের জেনারেল ম্যানেজার কাজী ইকবাল হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার কারণে গত ১২ সেপ্টেম্বর থেকে নৌ চলাচল বন্ধ ছিল। নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর আজ সন্ধ্যা ৭টায় তাসরিফ-১ হাতিয়ার উদ্দেশে ছেড়ে যাবে।

জেলা প্রশাসক খোরশেদ আলম খান বলেন, বৈরী আবহাওয়ার কারণে সাগর ও নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌ চলাচল বন্ধ ছিল। এখন আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়া নৌ-চলাচল শুরু হয়েছে।

নিউজ ট্যাগ: নোয়াখালী

আরও খবর