Logo
শিরোনাম

৪০ কিলোমিটার সাঁতার কেটে বকুলের রেকর্ড

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১৮৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সিদ্দিকী গত বছরের ২৩ আগস্ট টানা ৪ ঘণ্টায় সাঁতার দিয়ে ১৫ কিলোমিটার উত্তাল মেঘনা পাড়ি দেন। এরপর স্থানীয়দের পক্ষ থেকে ১ লাখ টাকাও পুরস্কার জিতে নেন

মেঘনা নদীতে টানা ৪০ কিলোমিটার সাঁতার কেটে রেকর্ড গড়লেন নরসিংদীর পল্লী চিকিৎসক বকুল সিদ্দিক।

মঙ্গলবার (৩ আগস্ট ) সকাল ৬টায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার সাহেবনগর থেকে সাঁতার শুরু করেন তিনি। উত্তাল মেঘনার বুকে টানা ৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দুপুর ১২টা নাগাদ নরসিংদীর রায়পুরা উপজেলার মনিপুরা ঘাটে এসে পৌঁছান। এসময় স্পিডবোট, নৌকা ও ট্রলার নিয়ে শতশত দর্শক তার সঙ্গে ছিলেন। নদীর দুইপাড়ে ছিলো উৎসুক জনতার ভিড়। ঘাটে হাজার হাজার মানুষ তাকে অভিবাদন জানাতে জড়ো হয়।

সিদ্দিকী গত বছরের ২৩ আগস্ট টানা ৪ ঘণ্টায় সাঁতার দিয়ে ১৫ কিলোমিটার উত্তাল মেঘনা পাড়ি দেন। এরপর স্থানীয়দের পক্ষ থেকে ১ লাখ টাকাও পুরস্কার জিতে নেন তিনি। এ বছর ব্যক্তিগতভাবে পূর্ব ঘোষণা দিয়ে ভৈরব বাজারের পাশ থেকে রায়পুরার হাইরমারা ইউনিয়নের মনিপুরাঘাটে ৪২ কিলোমিটার টানা সাঁতরে পার হন। ছয় সন্তানের জনক বকুল পেশায় একজন পল্লী চিকিৎসক। তিনি নরসিংদী সদর উপজেলার খোলাদিলা গ্রামের ডা. সিদ্দিকুর রহমানের ছেলে।

পল্লী চিকিৎসক বকুল সিদ্দিক বলেন, সাঁতারের মাধ্যমে তিনি বিশ্বের দরবারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে চান।

রায়পুরা উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোমেন তাকে বাংলাদেশের জাতীয় সম্পদ বলে অবিহিত করে রাষ্ট্রীয়ভাবে তাকে অন্তর্জাতিক অঙ্গনে তার প্রতিভা বিকাশের সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

নিউজ ট্যাগ: নরসিংদী

আরও খবর