Logo
শিরোনাম

৪৫৭ জন জনবল নিয়োগ দিবে এমএসএস

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১০২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)। প্রতিষ্ঠানটিতে নয়টি ভিন্ন পদের বিপরীতে মোট ৪৫৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম

জোনাল ম্যানেজার, ক্লাস্টার ম্যানেজার, এরিয়া ম্যানেজার, শাখা ব্যবস্থাপক, শাখা ব্যবস্থাপক (এমএসএমই), লোন অ্যান্ড সেভিংস অফিসার (এমএসএমই), শাখা হিসাবরক্ষক, কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার, প্রশিক্ষণার্থী কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার।

শিক্ষাগত যোগ্যতা  ও অভিজ্ঞতা

জোনাল ম্যানেজার, ক্লাস্টার ম্যানেজার, এরিয়া ম্যানেজার, শাখা ব্যবস্থাপক, শাখা ব্যবস্থাপক (এমএসএমই), লোন অ্যান্ড সেভিংস অফিসার (এমএসএমই), শাখা হিসাবরক্ষক, কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার, প্রশিক্ষণার্থী কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার।

কর্মস্থল: ঢাকা।

বেতন: জোনাল ম্যানেজার ও ক্লাস্টার ম্যানেজার পদের বেতন ৪৭০০০-৫৫০০০ টাকা,

এরিয়া ম্যানেজার পদের বেতন ৩৮০০০-৪২০০০ টাকা,

শাখা ব্যবস্থাপক পদের বেতন ৩০০০০-৩৬০০০ টাকা,

শাখা ব্যবস্থাপক (এমএসএমই) পদের বেতন ৩০০০০-৪০০০০ টাকা,

লোন অ্যান্ড সেভিংস অফিসার (এমএসএমই) পদের বেতন ২৫০০০-৩০০০০ টাকা,

শাখা হিসাবরক্ষক ও প্রশিক্ষণার্থী কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার পদের বেতন ১৮৪৬৬-১৬৩৩৪,

কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার পদের বেতন ২০০০০-২৫০০০ টাকা। ।

আবেদনে প্রক্রিয়া

আগ্রহী যোগ্য প্রার্থীকে আবেদনপত্র নির্বাহী পরিচালক, মানবিক সাহয্য সংস্থা (এমএসএস), ২৯ পশ্চিম পান্থপথ, ঢাকা-১২০৫, বরাবর পাঠাতে হবে।

আবেদনের শেষ তারিখ : ৩০ অক্টোবর, ২০২১।

নিউজ ট্যাগ: এমএসএস

আরও খবর



হিন্দিতে মানি হাইস্টের রিমেক

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্প্যানিশ ক্রাইম ড্রামা মানি হাইস্টের জনপ্রিয়তা আকাশছোঁয়া। বলিউডে যে তার রিমেক হতে চলেছে এ খবর আগেই পৌঁছেছিল দর্শকের কাছে। শোনা গিয়েছিল, কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ প্রফেসর আলভারো মর্তের চরিত্রে নাকি দেখা যাবে শাহরুখ খানকে। তবে সম্প্রতি সূত্র বলছে, শাহরুখ নয়, প্রফেসর হতে চলেছেন ফিটনেস ফ্রিক অভিনেতা অর্জুন রামপাল।

জানা গেছে, সিরিজ নয়। পরিচালকের ইচ্ছানুসারে ছবির আকারেই মুক্তি পাবে মানি হাইস্টের রিমেক।

আব্বাস-মাস্তানের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রিমেক হলেও পরিচালকদ্বয়ের নিজস্ব স্টাইলের ছাপ থাকবে তাতে। মানি হাইস্ট-এর গল্প অবলম্বনে নির্মিতব্য বলিউড ছবিটির নাম দেওয়া হয়েছে থ্রি মানকিস। চলতি মাসেই এর শুটিং শুরু হবে। ছবিতে একটি চরিত্রে মুস্তফাকেও দেখা যেতে পারে। আগামী বছরের দ্বিতীয়ার্ধে মুক্তি পেতে পারে ছবিটি।

বলিউডকে বহু সুপারহিট ছবি উপহার দিয়েছেন আব্বাস-মাস্তান। এর মধ্যে আজনবি, সোলজারবাজিগর অন্যতম। তাদের পরবর্তী ছবি পেন্টহাউজেও দেখা যাবে অর্জুনকে।

 


আরও খবর



দেশে করোনায় মৃত্যু ৪, শনাক্ত ২২৩

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯২২ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে  ২২৩ জন করোনায় শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭২ হাজার ৫০১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২১২ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৬ হাজার ৫১৫ জন করোনা থেকে সুস্থ হলো। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ১৯ হাজার ৫১৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৪৭১টি। করোনা শনাক্তের হার এক দশমিক ১৪ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী চারজনের মধ্যে পুরুষ একজন ও নারী তিনজন। এর মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন ও চট্টগ্রাম বিভাগে একজন। এর মধ্যে সরকারি  ও বেসরকারি হাসপাতালে দুজন করে মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।


আরও খবর



চালু হচ্ছে ঢাকা-কলম্বো ক্রুজ সার্ভিস ও সরাসরি ফ্লাইট

প্রকাশিত:সোমবার ০১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শ্রীলঙ্কান পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ দুই দেশের রাজধানী কলম্বো এবং ঢাকার মধ্যে একটি ক্রুজ সার্ভিস চালু করার কথা বিবেচনা করছে।

শ্রীলঙ্কান পর্যটন মন্ত্রণালয়ে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারেক মো. আরিফুল ইসলাম এবং দেশটির পর্যটনমন্ত্রী প্রসন্ন রানাতুঙ্গার মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ তথ্য জানানো হয় বলে শ্রীলঙ্কান ইংরেজি দৈনিক ডেইলি মিরর নিশ্চিত করে জানিয়েছেঃ

বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ভবিষ্যতে দুই দেশের মধ্যে ক্রুজ সার্ভিস চালুর সিদ্ধান্ত হয়।

পর্যটনমন্ত্রী রানাতুঙ্গা বলেছেন, বিমসটেক এবং সার্কের মতো আঞ্চলিক সম্মেলনের মাধ্যমে দক্ষিণ এশীয় অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নে আরও মনোযোগ দেওয়া উচিত।

অন্যদিকে হাইকমিশনার আরিফুল ইসলাম বলেন, দুই দেশের মধ্যে পর্যটন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশের একটি বেসরকারি বিমান সংস্থা বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে সরাসরি ফ্লাইট চালু করতে প্রস্তুত বলেও তিনি জানান।


আরও খবর



টঙ্গীর মাজার বস্তিতে ভয়াবহ আগুন

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজীপুরের টঙ্গীর মাজার বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। শনিবার (২৭ নভেম্বর) সকাল ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এ অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনো তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

বস্তিটিতে ৪০০টির বেশি ঘর ছিল। তার মধ্যে ২০০টির বেশি ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ।

তিনি বলেন, শনিবার রাত ৩টা ৫৫ মিনিটে আমরা টঙ্গীর মাজার বস্তিতে অগ্নিকাণ্ডের খবর পাই। এ অগ্নিকাণ্ডের সূত্রপাত কোথা থেকে তা এখনো জানা যায় নি।

এর আগে শনিবার (২৭ নভেম্বর) ভোর ৪ টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সেনাকল্যাণ ভবনের পাশে বস্তিটিতে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট ঘটনাস্থলে যায়।


আরও খবর



সরকারি তথ্যে ধর্ষণ-নারী নির্যাতন বেড়েছে

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ২৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২০১৯-২০ অর্থবছরের তুলনায় চলতি ২০২০-২১ অর্থবছরে ধর্ষণ, নারী নির্যাতন এবং রাহাজানির ঘটনা বেড়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রণালয় ও বিভাগগুলোর ২০২০-২১ অর্থ বছরের কার্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদনের বরাতে মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ২০১৯-২০ অর্থবছরে ধর্ষণ ছিল ৫ হাজার ৮৪২টি, ২০২০-২১ এ ৭ হাজার ২২২টি এবং ২০১৯-২০ অর্থবছরে নারী নির্যাতন ছিল ১২ হাজার ৬৬০টি, ২০২০-২১ এ বেড়ে হয়েছে ১৪ হাজার ৫৬৭টি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২০১৯-২০ অর্থবছরে মোট মামলার সংখ্যা ছিল ৬ লাখ ৬১ হাজার। ২০২০-২১ অর্থবছর শেষে মামলার সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৬৯ হাজার ৩৬২টি। প্রায় ৯১ হাজার মামলা কমেছে।

আনোয়ারুল ইসলাম বলেন, ২০১৯-২০ অর্থবছরে ডাকাতির মামলা ছিল ৩৩৬টি, ২০২০-২১ এ হয়েছে ৩২১টি। ২০১৯-২০ অর্থবছরে রাহাজানি ছিল ৯১৯টি, ২০২০-২১ অর্থবছরে বেড়ে হয়েছে ১ হাজার ৪৮টি।

এছাড়া ২০১৯-২০ অর্থবছরে অস্ত্র আইনে মামলা ছিল ২ হাজার ১৬৭টি, ২০২০-২১ অর্থবছরে হয়েছে ১ হাজার ৭৪৭টি। ২০১৯-২০ অর্থবছরে খুন ছিল ৩ হাজার ৪৮৫টি, ২০২০-২১ এ ৩ হাজার ৪৫৮টি।

আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, গত ৩০ জুন পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কোনো রিপোর্ট আমাদের কাছে আসেনি। উল্লেখ্য, রুলস অব বিজনেস অনুযায়ী, প্রতি অর্থবছরে সব মন্ত্রণালয় ও বিভাগের সম্পাদিত কার্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন মন্ত্রিসভায় উপস্থাপন করা হয়ে থাকে।


আরও খবর