Logo
শিরোনাম

৪৭ কোটি টাকা লুটপাট করলেন চেয়ারম্যান একাই!

প্রকাশিত:মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিথ্যা কার্যাদেশ দেখিয়ে ঋণের নামে ৪৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কুমিল্লার বুড়িচং থানার পিরযাত্রাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৭ জানুয়ারি) দুদক সচিব মো. মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকে এর আগের দিন সোমবার দিবাগত রাতে নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারে সংস্থাটির উপপরিচালক মো. ফজলুল হকের নেতৃত্বে একটি টিম গোয়েন্দা অভিযান চালায়।

দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক জানান, প্রাথমিক অনুসন্ধানে মেসার্স জাকির এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেনের বিরুদ্ধে ঋণ আত্মসাতের প্রমাণ মেলে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পোর্ট কানেকটিং রোডের টেন্ডারে জালিয়াতি করে কার্যাদেশ বের করেন তিনি। পরে তার বিপরীতে ব্যাংক থেকে ঋণ গ্রহণ করেন। ব্যাংকের সেই টাকা আত্মসাৎ করেন জাকির হোসেন। এ ঘটনায় অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধান শেষে ২০২২ সালের মে মাসে জাকির হোসেনসহ মোট ৮ জনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা করে দুদক।

তিনি জানান, আসামি কার্যাদেশ দেখিয়ে কুমিল্লার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) থেকে ৪৭ কোটি টাকা ঋণ গ্রহণ করেন। সেই কাজের বিল ওঠালেও তা ব্যাংকে জমা না দিয়ে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন তিনি।


আরও খবর



আক্রমণের ধার বাড়াতে মুদ্রিককে দলে ভেড়াল চেলসি

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চোটে জর্জরিত চেলসি আক্রমণের ধার বাড়াতে দলে টানল নতুন খেলোয়াড়। শাখতার দেনেৎস্ক থেকে প্রিমিয়ার লিগের ক্লাবটিতে যোগ দিলেন ফরোয়ার্ড মিখাইলো মুদ্রিক। দুই ক্লাবের পক্ষ থেকে রবিবার (১৫ জানুয়ারি) বিবৃতি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। সাড়ে ৮ বছরের জন্য স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটিতে চুক্তিবদ্ধ হয়েছেন ইউক্রেইনের এই ফুটবলার।

ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে শাখতার জানায়, ২২ বছর বয়সী মুদ্রিকের বিনিময়ে সাত কোটি ইউরো পাবে তারা। বিভিন্ন বোনাসসহ যোগ হতে পারে আরও তিন কোটি ইউরো। টানা দুই বছর শাখতারের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মুদ্রিক। চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে দারুণ খেলে আলোচনায় আসেন তিনি। গ্রুপ পর্বে তিনটি গোল ও দুটি অ্যাসিস্ট করেন মুদ্রিক।

ইউক্রেইনের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে চেলসিতে যোগ দিলেন মুদ্রিক। ২০০৬ সালে প্রথম ইউক্রেইনিয়ান ফুটবলার হিসেবে লন্ডনের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন সাবেক তারকা ফরোয়ার্ড আন্দ্রে শেভচেঙ্কো। চেলসিতে যোগ দেওয়ার প্রতিক্রিয়ায় মুদ্রিক বলেন, গ্রাহাম পটারের দলে খেলার জন্য মুখিয়ে আছেন তিনি।

মুদ্রিক জানান, চমৎকার এক লিগে অনেক বড় এক ক্লাব এবং ক্যারিয়ারের এই পর্যায়ে এটি আমার জন্য খুব আকর্ষণীয় একটি অধ্যায়। আমি আমার নতুন সতীর্থদের সঙ্গে দেখা করার জন্য রোমাঞ্চিত এবং গ্রাহাম পটার ও তার স্টাফের সঙ্গে কাজ করতে ও শিখতে উন্মুখ।

জানুয়ারির দলবদলে পঞ্চম খেলোয়াড় হিসেবে চেলসি শিবিরে যোগ দিলেন মুদ্রিক। তাকে পেয়ে সমস্যা কিছুটা দূর হবে চোটের কারণে আক্রমণের দুই খেলোয়াড় ক্রিস্টিয়ান পুলিসিক ও রাহিম স্টার্লিংকে হারানো দলটির।  ১৮ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দশম স্থানে আছে চেলসি।

নিউজ ট্যাগ: মিখাইলো মুদ্রিক

আরও খবর



অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিসিদের সঙ্গে পরিবেশ মন্ত্রণালয়ের বৈঠক

প্রকাশিত:মঙ্গলবার ০৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের বিভিন্ন স্থানে গড়ে ওঠা পরিবেশ দূষণকারী ইটভাটার দূষণ নিয়ন্ত্রণ, অবৈধ ইটভাটা বন্ধ এবং প্লাস্টিক ও পলিথিন ব্যবহার রোধের লক্ষ্যে মঙ্গলবার জেলা প্রশাসকদের সঙ্গে বিশেষ সভা করা হয়েছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এ সভায় সচিব ড. ফারহিনা আহমেদ সভাপতিত্ব করেন।

সভায় সচিব ডক্টর ফারহিনা আহমেদ বলেন, দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে ইটভাটায় কৃষিজমির মাটির ব্যবহার, কৃষি জমি বিনষ্টকরণ বন্ধ করতে হবে। ইটভাটার জ্বালানি হিসাবে গাছপালা কেটে কাঠ পোড়ানো বন্ধ করাসহ অবৈধ ও পরিবেশ দূষণকারী ইটভাটাগুলোর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তিনি জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানান।

তিনি এ সময় সরকার ঘোষিত লক্ষ্যমাত্রা অনুযায়ী ২০২৫ সাল নাগাদ সব সরকারি কাজে ১০০ ভাগ পরিবেশবান্ধব ব্লক ইট ব্যবহার নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। ইটাভাটাসহ বিভিন্ন ধরনের দূষণ রোধের লক্ষ্যে সব অংশীজনকে সংশ্লিষ্ট করতে জরুরিভিত্তিতে দেশের সব জেলায় অবহিতকরণ সভা আয়োজনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

সভায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ উৎপাদন ও ব্যবহার এবং মোড়ক বাজারজাতকরণ বন্ধে পরিবেশ অধিদপ্তর এবং জেলা প্রশাসন পরিচালিত নিয়মিত এনফোর্সমেন্ট ও মোবাইল কোর্ট কার্যক্রম জোরদার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কঠিন বর্জ্য সুব্যবস্থাপনার লক্ষ্যে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা বিধিমালা, ২০২১ বাস্তবায়নের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত হয়। এছাড়াও  উপকূলীয় অঞ্চলের ১২ জেলার ৪০টি উপজেলায় সিঙ্গেল ইউজ প্লাস্টিকের ব্যবহার বন্ধে প্রণীত তিন বছর মেয়াদি কর্মপরিকল্পনা জরুরিভিত্তিতে বাস্তবায়নের নির্দেশনা প্রদান করা হয়।

সভায় অতিরিক্ত সচিব (পরিবেশ) সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মিজানুর রহমান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর আবদুল হামিদসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দেশের ৬৪ জেলার জেলা প্রশাসকরা ও পরিবেশ অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সভায় ইটভাটার দূষণজনিত ক্ষয়ক্ষতির পরিমাণ এবং অবৈধ ইটাভাটার বিরুদ্ধে গৃহীত ব্যবস্থাসহ সভার কার্যপত্র উপস্থাপন করেন মন্ত্রণালয়ের পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ শাখার উপসচিব ডক্টর সৈয়দ শাহজাহান আহমেদ।

নিউজ ট্যাগ: অবৈধ ইটভাটা

আরও খবর

কড়াইয়ের গরম তেলে পড়ে শিশুর মৃত্যু

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩




ডিম পাড়া মুরগির সংকট নিউজিল্যান্ডে

প্রকাশিত:রবিবার ১৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ডিম পাড়া মুরগির সংকটে বিপাকে পড়েছে নিউজিল্যান্ড। ডিমের জন্য হাহাকার শুরু হয়েছে। পাইকারি বাজারে দামও বেড়ে গেছে কয়েক দফা। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ ক্রেতাসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। বিশেষ করে প্রিয় ডেজার্ট, পাভলোভা তৈরিতে ডিমের জুড়ি নেই। কিন্তু ডিমের ঘাটতির কারণে পাভলোভা তৈরিতে বেঁধেছে গোলযোগ।

দেশটির বিভিন্ন শহরের সুপারমার্কেটগুলোর ডিমের তাক খালি। শুধু তাই নয় কিছু দোকান মালিক, গ্রাহকরা কত ডিম কিনতে পারবে তার ওপর বিধিনিষেধ আরোপ করছে। ব্যাটারিচালিত খাঁচায় মুরগি পালনের ওপর একটি দীর্ঘ প্রতীক্ষিত সরকারি নিষেধাজ্ঞা এ মাসে কার্যকর হয়েছে দেশটিতে। ফলে সরবরাহ কমেছে ডিমের এবং খরচও বেড়েছে।

দেশটির ডিম উৎপাদন ফেডারেশনের নির্বাহী পরিচালক মাইকেল বুকস বলেছেন, চাহিদা মেটাতে নিউজিল্যান্ডে এখন পর্যাপ্ত মুরগি নেই। তিনি জানান, বর্তমানে ৩৫ লাখ মুরগি আছে যারা ডিম দেওয়ার উপযোগী। কিন্তু ডিম সরবরাহ নিশ্চিত করতে ৩৯ লাখ মুরগির প্রয়োজন।

কাইলি হার্ভে নামে এক বেকারির মালিক জানান, নিউজিল্যান্ডের সবচেয়ে বড় শহর অকল্যান্ডে তার দোকান আছে। তিনি সপ্তাহে ৪৮০টি ডিম ব্যবহার করেন এবং এখন তার পর্যাপ্ত পরিমাণ খাবার তৈরিতে ডিম পেতে হয়রানির শিকার হতে হচ্ছে। আমরা আমাদের সাধারণ সরবরাহকারীদের কাছ থেকে ডিম পাচ্ছি না। তাই আমরা মূলত সুপারমার্কেটে যাচ্ছি। তারাও সীমাবদ্ধ করে দিয়েছে কতটি ডিম নেওয়া যাবে।

হার্ভে বলেন তিনি নিউজিল্যান্ডের সবচেয়ে জনপ্রিয় খাবারগুলোর একটি পাভলোভা তৈরি করতে পারছেন না। কারণ একটি মেরিঙ্গু-ভিত্তিক ডেজার্ট যার মূল উপাদান হলো ডিমের সাদা অংশ। তিনি বলেন, এটি এমন একটি সমস্যা যা আমি ভাবিনি আমাদের এখানে হবে। আমি ভাবিনি ডিম পাওয়া কখনো সমস্যা হবে।

নিউজিল্যান্ডের ডিম উৎপাদন ফেডারেশন বলছে, তিন-চতুর্থাংশেরও বেশি সদস্যকে তাদের চাষ পদ্ধতি পরিবর্তন করতে হয়েছে। ২০১২ সাল থেকে এই পোল্ট্রি শিল্প ছেড়ে দিতে হয়েছে অনেককে। মেক্সিকো, ইসরায়েল, কানাডা, যুক্তরাজ্যসহ ইউরোপের অধিকাংশ দেশে খাঁচায় মুরগি পালন নিষিদ্ধ। অস্ট্রেলিয়াও ঘোষণা করেছে তারা ২০৩৬ সালের মধ্যে খাঁচা পদ্ধতি পর্যায়ক্রমে বাতিল করবে।

নিউজ ট্যাগ: নিউজিল্যান্ড

আরও খবর



চীনা পর্যটকে ঘুরে দাঁড়াচ্ছে এশিয়ার পর্যটন খাত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ১৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর শূন্য কোভিড নীতি থেকে সরে এসেছে চীন। গত বছরের ডিসেম্বরে কোভিড নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় সাধারণের জন্য উন্মুক্ত হয়েছে চীনা সীমান্ত। ফলে তিন বছর পর বিভিন্ন দেশে ভ্রমণের সুযোগ পাচ্ছে চীনা পর্যটকরা। করোনা মহামারির আগে বিশ্বব্যাপী ভ্রমণে তারা খরচ করেছিল ২৫ হাজার ৫০০ কোটি ডলার। এশিয়ার দেশ থাইল্যান্ড এবং জাপানসহ পর্যটন হটস্পটগুলোতে সবচেয়ে বেশি বিদেশি পর্যটক আসে চীন থেকে। করোনা-পূর্ব সময়ে ২০১৯ সালে থাইল্যান্ডে ভ্রমণ করেছে ৪ কোটি পর্যটক, যার এক-তৃতীয়াংশই ছিল চীনা। চলতি বছরেও ৫০ লাখ চীনা পর্যটক শ্যামাদেশ ভ্রমণে আসবে বলে আশা করছে থাই সরকার।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, থাইল্যান্ডের সাদা বালুর সৈকতে ফিরতে শুরু করেছে চীনা পর্যটকরা। চীনের কঠোর কোভিড নিষেধাজ্ঞার পর বিদেশ ভ্রমণে যেতে পেরে আনন্দিত চীনারা। থাইল্যান্ডের মানুষের আতিথেয়তা, আমের আঠালো চাল এবং সামুদ্রিক খাবার চীনা পর্যটকদের থাইল্যান্ডে ফিরিয়ে আনছে বলে অভিমত চীনা পর্যটকদের। থাইল্যান্ডের দক্ষিণ-পশ্চিম উপকূলের পর্যটন খাতের চীনা ব্যবসায়ী কিকি হু বলেন, করোনা মহামারির কারণে আমরা তিন বছর চীনের বাইরে যেতে পারিনি। তবে এখন আমরা যেতে পারছি, ছুটিতে থাইল্যান্ডের মতো সুন্দর জায়গায় আসতে পারছি। তাই আমরা খুবই খুশি।

থাইল্যান্ড, জাপানসহ এশিয়ার দেশগুলোতে চীনা পর্যটকরা সবচেয়ে বেশি ঘুরতে আসে। তবে চীনের শূন্য কোভিড নীতির ফলে পুরোপুরি বন্ধ ছিল চীনের পর্যটন খাত। গত বছরের ডিসেম্বরে কঠোর শূন্য কোভিড নীতি থেকে সরে আসে চীন। দেশটির চন্দ্র নববর্ষ উদযাপনের সঙ্গে সঙ্গে প্রস্তুত হতে শুরু করেছে এশিয়ার পর্যটন হটস্পটগুলো। তবে চীনা পর্যটকদের ভ্রমণের তালিকার শীর্ষে রয়েছে থাইল্যান্ড।

চীনা পর্যটক ইয়োও চেন বলেন, সমুদ্রসৈকত পরিদর্শনের পাশাপাশি আমি এখানে সামুদ্রিক খাবার খেতে এসেছি। এর আগে যখন এখানে এসেছিলাম তখন আমের স্টিকি চাল খেয়েছিলাম, যা খুবই সুস্বাদু ছিল। চীনে ফিরে আমি এখানকার আমের স্টিকি চালের কথা অনেক ভেবেছি। খাবারের জন্য অপেক্ষা করছি। থাইল্যান্ডে আবার ঘুরতে এসে বাড়িতে ফেরার মতো অনুভূতি হচ্ছে। থাইল্যান্ডের পর্যটনশিল্প আরও বিকশিত হয়েছে। এখানকার ভিসা পাওয়া এখন খুবই সহজ। এ ছাড়াও থাই জনগণ খুব অতিথিপরায়ণ। এখানে প্রচুর মজাদার ক্রিয়াকলাপ এবং খাবারের ব্যবস্থা রয়েছে।

থাইল্যান্ডের পর্যটন ব্যবসায়ীদের চাপে চীনা পর্যটকদের ওপর আরোপিত বিধিনিষেধ শিথিল করতে বাধ্য হয়েছে থাই সরকার। এর আগে চীনে কোভিড সংক্রমণ বেড়ে যাওয়ায় চীনা নাগরিকদের থাইল্যান্ডে প্রবেশে কোভিড টিকা গ্রহণের সার্টিফিকেট বাধ্যতামূলক করেছিল ব্যাংকক। তবে ব্যবসায়ীদের চাপে তড়িঘড়ি করে সে সিদ্ধান্ত বাতিলে বাধ্য হয় সরকার।

ভ্রমণবিষয়ক ওয়েবসাইট ট্রিপ ডটকম গ্রুপের ডেটা অনুসারে, বিধিনিষেধ শিথিলের পর চীন থেকে এশিয়াজুড়ে ভ্রমণের অনুসন্ধান ৮৩ শতাংশ বেড়েছে। ভ্রমণের জন্য সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছে থাইল্যান্ড, জাপান, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, ম্যাকাও, সিঙ্গাপুর, হংকং ও তাইওয়ান।  চীনা পর্যটকরা বিদেশ ভ্রমণের সুযোগ পাওয়ায় আনন্দিত থাইল্যান্ডের পর্যটন খাতের ব্যবসায়ীরা। দেশটির রিসোর্ট দ্বীপ ফুকেটের পর্যটকদের স্পিডবোট সরবরাহকারী প্রতিষ্ঠান টিপ-টপ ডেস্টিনেশনের ব্যবস্থাপক ওরানুচ মংটং বলেন, আমরা আনন্দিত যে চীন অবশেষে তাদের জনগণকে ভ্রমণের অনুমতি দিয়েছে। এ মুহহূর্তে আমরা আগামী মার্চের জন্য কিছু বুকিং পেয়েছি।

এদিকে ডলারের বিপরীতে থাই বাতের বিনিময় হার ১৬ বছরের মধ্যে সর্বনিম্ন স্তরে নেমেছে। দেশটির মূল্যস্ফীতিও ১৪ বছরের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ থাইল্যান্ড চলমান বৈশ্বিক সংকট পার করতে এখন পর্যটন খাতের ওপর নির্ভর করছে।

নিউজ ট্যাগ: চীনা পর্যটক

আরও খবর



বেসরকারি হাসপাতালে অতিরিক্ত ফি আদায় বন্ধে ডিসিদের নির্দেশনা

প্রকাশিত:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ১৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেসরকারি ক্লিনিকগুলোতে রোগীদের কাছ থেকে বাড়তি ফি আদায় করছে কি না, তা তদারকি করতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, স্বাস্থ্যখাত নিয়মের মধ্যে আনার কাজ স্বাস্থ্য মন্ত্রণালয় একা করতে পারবে না। এর জন্য সবাই মিলে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ডিসি সম্মেলন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, 'বেসরকারি হাসপাতালে ডিসিদের ভিজিট বাড়ানো ও ফার্মেসিতে নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। সেইসঙ্গে অপ্রয়োজনীয় সিজার এবং অতিরিক্ত ফি দিতে রোগীদের বাধ্য করা হচ্ছে কি না, তা তদারকি করতে বেসরকারি ক্লিনিক পরিদর্শনের জন্য আমরা ডিসিদের অনুরোধ করেছি।'

স্বাস্থ্যমন্ত্রী জানান, ভেজাল খাবার, দুষিত পানি এসব বন্ধে ডিসিদের অভিযান করার কথা বলা হয়েছে। খেজুরের রস সরাসরি না খাওয়া, পাখির খাওয়া ফল না খাওয়ার বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য অনুরোধ করা হয়েছে।

সরকার স্বাস্থ্যসেবাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, 'পর্যাপ্ত পরিকাঠামো তৈরি করা হয়েছে এবং সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। এখন আমাদের অগ্রাধিকার হচ্ছে উপজেলা পর্যায়ে রোগীদের মানসম্মত সেবা নিশ্চিত করা।'


আরও খবর