শিরোনাম

৫০৪ জনকে নিয়োগ দেবে মহিলা বিষয়ক অধিদপ্তর

প্রকাশিত:বুধবার ২২ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মহিলা বিষয়ক অধিদপ্তর। তিনটি ভিন্ন পদে মোট ৫০৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ফিল্ড সুপারভাইজার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহায়ক।

পদসংখ্যা : মোট ৫০৪ জন।

শিক্ষাগত যোগ্যতা :

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এইচএসসি/ এসএসসি বা সমমান পাস প্রার্থীরা বিভিন্ন পদে আবেদন করতে পারবেন। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য প্রার্থীর কম্পিউটার চালনায় দক্ষতা প্রয়োজন।

বেতন : ফিল্ড সুপারভাইজার পদে বেতন ১০,২০০-২৪,৬৮০/-টাকা,

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে বেতন ৯,৩০০-২২,৪৯০/-টাকা,

অফিস সহায়ক পদে বেতন ৮,২৫০-২০,০১০/-টাকা ।

আবেদনের নিয়ম : আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://dwa.teletalk.com.bd/) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনের শেষ তারিখ : ১১ জানুয়ারি, ২০২২।

 


আরও খবর

যমুনা গ্রুপে চাকরির সুযোগ

রবিবার ১৬ জানুয়ারী ২০২২

সরকারিভাবে লোক নিচ্ছে সৌদি আরব

মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২




শিশুবাগ স্কুলে ভোট দিলেন আইভী

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটের দিন রোববার (১৬ জানুয়ারি) সকালেই নিজের ভোট দিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জের দেওভোগের শিশুবাগ স্কুল কেন্দ্রে সকাল ১০ টা ৫০ মিনিটে তিনি ভোট দিয়েছেন। এ সময় তার সঙ্গে কর্মী-সমর্থকরাও ছিলেন। এরপর তিনিও নগরীরর বিভিন্ন ভোট কেন্দ পরিদর্শন করবেন।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়রপদে প্রার্থী ৭ জন। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। তার প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন বিএনপির বিভিন্ন পদ থেকে অব্যাহতি পাওয়া স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

অন্যদের মধ্যে রয়েছেনখেলাফত মজলিশের এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাত পাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মোহাম্মদ রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) ও স্বতন্ত্র কামরুল ইসলাম বাবু (ঘোড়া)।

তবে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে (হাতি) নিয়েই দেশব্যাপী বেশি আলোচনা হচ্ছে। সুষ্ঠু ভোট হলে সর্বাধিক আলোচিত দুই প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

এ নির্বাচনে সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডে এবং ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে প্রার্থীরা প্রচারণা শেষ করেছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ড মিলে প্রায় ২০ লাখ মানুষ বাস করলেও ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এদের মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৯ এবং পুরুষ ২ লাখ ৫৯ হাজার ৮৩৪ জন।

শনিবার ইসির জনসংযোগ পরিচালক (যুগ্ম-সচিব) এসএম আসাদুজ্জামান জানান, ১৯২টি কেন্দ্রে ১ হাজার ৩৩৩ ভোটকক্ষ থাকবে। মোট ইভিএম ২ হাজার ৯১২ ইউনিট। স্মার্টবুথ রয়েছে ২টি কেন্দ্র। মডার্ন গার্লস স্কুল (১২৩ ও ১২১ কেন্দ্র), ওয়ার্ড নম্বর- ৬। ১৯২টি কেন্দ্রের মধ্যে ৩০টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেগুলোতে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: নারায়ণগঞ্জ

আরও খবর



নারায়ণগঞ্জে পুলিশের পিকআপ খাদে পড়ে নিহত-২

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় পুলিশের পিকআপ ভ্যান খাদে পড়ে দুই উপ-পরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার দত্তপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, গোপালগঞ্জের ভাটপাড়া এলাকার ইউসুফ আলীর ছেলে শরীফুল ইসলাম এবং ফরিদপুরের ভাঙ্গার মুনসুরাবাদ এলাকার কাজী নুরুল ইসলামের ছেলে কাজী সালেহ আহমেদ। দুজনই সোনারগাঁও থানায় এসআই পদে কর্মরত ছিলেন।

সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) এস এম শফিকুল ইসলাম জানান, নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে একটি প্রেস ব্রিফিং শেষে সোনারগাঁও থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) কাজী সালেহ আহম্মেদ, শরিফুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম পিকআপ ভ্যানে থানায় ফিরছিলেন। পথে সোনারগাঁওয়ের দত্তপাড়া এলাকায় তাদের বহনকারী পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের পুকুরে পড়ে যায়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কাজী সালেহ আহম্মেদ ও শরিফুল ইসলামকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। দুজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত এএসআইকে আমি চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে এসেছি।

নিউজ ট্যাগ: পুলিশ নিহত

আরও খবর



মৎস্যকন্যার রূপে চেনা যায় এই অভিনেত্রীকে?

প্রকাশিত:শনিবার ১৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিলবার, কোমরিয়া, ও সাকি সাকি, গারমিসহ অনেক গানে নেচে দর্শকপ্রিয়তা পেয়েছেন নোরা ফাতেহি। সম্প্রতি নেটদুনিয়ায় নোরার একটি ছবি ভাইরাল হয়েছে । যেখানে মৎস্যকন্যার রূপে দেখা গেল নোরাকে। 

সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন এই বলিউড অভিনেত্রী। যেখানে তাকে সোনালী রংয়ের চুলে মৎস্যকন্যা রুপে অর্ধ শরীর পানিতে ডুবিয়ে বিভিন্ন পোজ দিতে দেখা গেছে। 

জানা গেছে, একটি মিউজিক ভিডিওতে নোরা এমন লুকে হাজির হবেন। শিগগিরই গুরু রানধাওয়ার সঙ্গে ড্যান্স মেরি রানি শিরোনামের দেখা যাবে তাকে। সেখানেই মৎস্যকন্যা রুপে ধরা দিবেন নোরা। 

মিউজিক ভিডিও শুটিংয়ের সেট থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে, নোরাকে মৎস্যকন্যার পোশাকে নৌকা থেকে নামাতে দেখা গেছে। বেশ কয়েকজন মিলে এই অভিনেত্রীকে নৌকা থেকে স্টেচারে করে পানিতে নামাচ্ছেন।

এ বিষয়ে নোরা জানান, মূলত মৎস্যকন্যার পোশাকটি পরার পর নড়াচড়া করতে পারছেন না তিনি। আর এ জন্যই শুটিং সেটে তাকে স্ট্রেচারে করে নিয়ে যেতে হয়েছিল।

অঙ্গদ বেদির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন নোরা। সে প্রেম টিকেনি। পরে কোরিওগ্রাফার টেরেন্স লুইসের সঙ্গে নোরার প্রেমের গুঞ্জন শোনা যায়। সম্প্রতি গুঞ্জন উঠেছে, গুরু রানধাওয়ারের সঙ্গে প্রেম করছেন নোরা। যদিও এই অভিনেত্রীর দাবি, তারা ভালো বন্ধু।

নিউজ ট্যাগ: নোরা ফাতেহি

আরও খবর



সুপারিশপ্রাপ্ত ৫ জনকে সহকারী জজ পদে নিয়োগে হাইকোর্ট নির্দেশ

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১০ম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএস) পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগ বঞ্চিত ৫ জনকে সহকারী জজ হিসেবে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত রিট আবেদনের পরিপ্রেক্ষিতে জারি করা রুলের শুনানি শেষে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি  হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এই রায় দেন।

ওই ৫ নিয়োগ প্রার্থী হলেন- আহসান হাবীব, আবদুল্লাহ আল হাসিব, সৈয়দ ইয়াসির আরাফাত, আমিনুল ইসলাম ও আবদুল্লাহ আল আমান।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট ফয়জুল্লাহ ফয়েজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

এডভোকেট ফয়জুল্লাহ ফয়েজ সাংবাদিকদের বলেন, ১০ম বিজেএস-এর নিয়োগের জন্য বিজ্ঞাপন প্রকাশ করলে রিটকারীরা আবেদন করেন এবং যথারীতি লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন তাদের নিয়োগের জন্য সুপারিশ করে। কিন্তু তাদের নিয়োগ দেয়া হয়নি। পরে ২০১৯ সালে আহসান হাবীব, আবদুল্লাহ আল হাসিব, সৈয়দ ইয়াসির আরাফাত, আমিনুল ইসলাম ও আবদুল্লাহ আল আমান নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেছিলেন আদালত। আজ ওই রুল যথাযথ ঘোষণা করে রায় দেন আদালত।

নিউজ ট্যাগ: হাইকোর্ট

আরও খবর



দুর্নীতি ও যৌন অপরাধ বাড়ছে পাকিস্তানে: ইমরান খান

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুই ধরনের অপরাধ নিয়ে উদ্বিগ্ন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, একটি হলো দুর্নীতি। অন্যটি যৌন অপরাধ। পাকিস্তানের বিশেষজ্ঞদের সঙ্গে এক বৈঠকে এমন মন্তব্য করেছেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডন।

প্রতিবেদনে বলা হয়, রবিবার (২ জানুয়ারি) এই বৈঠক করেন ইমরান খান। তরুণদের বিশ্বাস, ধর্ম ও নৈতিক মূল্যবোধের ওপর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে যে আঘাত হানা হচ্ছে, তা থেকে রক্ষার উপায় খুঁজতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ইমরান খান বলেন, যৌন অপরাধ ব্যাপক হারে বাড়ছে আমাদের সমাজে। যার মধ্যে রয়েছে ধর্ষণ, শিশুদের যৌন হয়রানির মতো ঘৃণ্য কাজ। পাকিস্তানে এসব ঘটনার এক শতাংশের খবর পাওয়া যায়।’

তিনি আরও বলেন, সমাজের লড়াই করতে হবে যৌন অপরাধের বিরুদ্ধে। একই পদক্ষেপ নিতে হবে দুর্নীতি ক্ষেত্রেও। দুর্নীতিবাজদের অগ্রহণযোগ্য করে তুলতে হবে সবার মাঝে। কিন্তু হতাশার বিষয় হলো আমাদের নেতারাই যখন দীর্ঘদিন ধরে দুর্নীতি করে, তখন এই দুর্নীতি সমাজের প্রতিটি স্তরে গ্রহণযোগ্য হয়ে যায়।’


আরও খবর

আবুধাবিতে ড্রোন হামলায় তিনজন নিহত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২