Logo
শিরোনাম

৮৯ জনকে নিয়োগ দেবে বিএফআরআই

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটে ১৯টি পদে ৮৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৪ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ বন ও গবেষণা ইনস্টিটিউট

পদের বিবরণ: বিস্তারিতজানতে এখানে ক্লিক করুন

চাকরির ধরন: অস্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

কর্মস্থল: চট্টগ্রাম

বয়স: ০১ মে ২০২২ তারিখ ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা (bfri.teletalk.com.bd) এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: ০১-১৮ নং পদের জন্য ১১২ টাকা ও ১৯ নং পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ২৪ মে ২০২২ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

পদ্মা ব্যাংকে চাকরির সুযোগ

শুক্রবার ১৩ মে ২০২২




খাদ্য নিরাপত্তা: গমের বিকল্প হতে পারে মিলেট

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জলবায়ু সংকট তো রয়েছেই, এর মাঝে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ গড়িয়েছে তৃতীয় মাসে। ফলে বিশ্বজুড়ে খাদ্য সংকট আরও তীব্র আকার ধারণ করছে। ভেঙে পড়ছে বৈশ্বিক খাদ্য নিরাপত্তা ব্যবস্থা। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে আমদানি নির্ভর দেশগুলো, বিশেষ করে আফগানিস্তান, ইথিওপিয়া ও সিরিয়া। অথচ গমের সিংহভাগই রপ্তানি করে ইউক্রেন ও রাশিয়া। যুদ্ধের আগে বিশ্বের তিন ভাগের এক ভাগ গম, চার ভাগের এক ভাগ বার্লি ও দুই তৃতীয়াংশ সূর্যমুখী তেল রপ্তানি হতো রাশিয়া ও ইউক্রেন থেকে৷ এখন সংকটময় পরিস্থিতি কাটাতে বিকল্প শস্য হিসেবে মিলেট-এর নাম উঠে আসছে। জোয়ার, বাজরা, রাগি প্রভৃতি কয়েকটি ক্ষুদ্র দানাশস্যকে একত্রে মিলেট বলে।

২০২২ সালে ইউক্রেন দেশটির উৎপাদিত ফসলের পূর্বাভাস প্রকাশ করেনি। চলতি সপ্তাহে সতর্ক বার্তাও দেয় যে রাশিয়ার কৃষ্ণ সাগরের বন্দর অবরোধের ফলে কয়েক মিলিয়ন টন ইউক্রেনীয় খাদ্যশস্য ক্ষতিগ্রস্ত হতে পারে। ফলে এর প্রভাব পড়বে এশিয়া, আফ্রিকা, এমনকি ইউরোপে। নাইজেরিয়ার অর্থনীতিবিদ রবার্ট ওনিয়েনেকের বলেন, বিশ্ব এরই মধ্যে খাদ্য সংকটের সম্মুখীন হচ্ছে। তিনি বলেন, এখন চাল এবং গমের মতো জনপ্রিয় প্রধান খাবারের বিকল্পগুলো সন্ধান করার সময়। তিনি ধারণা করেন যে, মিলেট পরিবর্তনশীল ছোট-বীজযুক্ত শস্য, একটি সম্ভাব্য বিকল্প হতে পারে। এর পেছনে চারটি যুক্তিও দেখিয়েছেন তিনি। সেগুলো হলো পুষ্টিগুণ সম্পন্ন, জলবায়ু উপযোগী, স্বল্প সময়ে চাষ এবং চাষে কার্বন নিঃসরণ প্রায় নেই বললেই চলে।

মিলেটের প্রথম খোঁজ মেলে যিশু খ্রিস্টের জন্মের তিন হাজার বছর আগে। যেসব খাদ্য শস্য মানুষ গ্রহণ করেছিল মিলেট তার প্রাচীন দানা শস্যগুলোর মধ্যে রয়েছে। ভারত, চীন ও আফ্রিকার কিছু অংশে লাখ লাখ কৃষক এই ফসল চাষ করে আসছেন। এখন ১৩০টিরও বেশি দেশে উৎপাদন হচ্ছে মিলেট। পুষ্টিগুণের কারণে মিলেটকে অনেকে পুষ্টি শস্য বলে থাকেন। এতে উচ্চ মাত্রার আয়রন, ফাইবার ও কিছু ভিটামিনও রয়েছে। তবে আফ্রিকা ও এশিয়ার মাত্র ৯ কোটি মানুষ এটি খাদ্য হিসেবে ব্যবহার করেন। মূলত গরিবের খাবার হিসেবেই ব্যবহার হয় মিলেট। যেখানে পৃথিবীর অর্ধেক মানুষ চাল ও এক তৃতীয়াংশ মানুষ গমের ওপর এখনো নির্ভরশীল।

জাতিসংঘ ২০২৩ সালকে মিলেটের আন্তর্জাতিক বছর হিসেবে ঘোষণা করেছে। শুধু পুষ্টিগুণই নয়, এটি প্রতিকূল আবহাওয়াতেও টিকে থাকতে পারে বলে জানা গেছে। মাত্র ৬০ থেকে ৯০ দিনে ফসল ঘরে তোলা যায়। এতে খুব কম পরিমাণে সার ও কীটনাশক ব্যবহার করতে হয়। তবে মিলেট কি আদৌও জায়গা করে নিতে পারবে খাদ্যশস্যের শীর্ষ তালিকায়, এমন শঙ্কাও রয়েছে সংশ্লিষ্টদের। এশিয়া ও আফ্রিকায় এখন যতটা মিলেট আবাদ হয়, তা স্থানীয়ভাবে চাহিদা মেটানোর জন্যই খুব কম, রপ্তানিও প্রায় অসম্ভব। তাই সারাবিশ্বে মিলেট ছড়িয়ে দিতে রাষ্ট্রীয় পর্যায়ে উদ্যোগ নেওয়া প্রয়োজন বলে মনে করেন অর্থনীতিবিদরা।

নিউজ ট্যাগ: মিলেট

আরও খবর



যুক্তরাজ্যের ২৮৭ এমপিকে নিষিদ্ধ করলো রাশিয়া

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রিটিশ পার্লামেন্টের ২৮৭ জন এমপির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে রাশিয়া। এখন থেকে এসব ব্রিটিশ এমপি আর রাশিয়া ভ্রমণ করতে পারবেন না। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক ঘোষণায় এই তথ্য জানিয়েছে। বুধবার (২৭ এপ্রিল) আল জাজিরার লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

রুশ মন্ত্রণালয় বলেছে, ১১ মার্চ রাশিয়ার পার্লামেন্টের নিম্ন কক্ষের ৩৮৬ জন সদস্যের ওপর একই ধরনের বিধিনিষেধের জবাবে যুক্তরাজ্যের হাউস অব কমন্সের সদস্যদের ওপর এই নিষেধাজ্ঞা দেওয়া হলো।

এর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ডেপুটি প্রধানমন্ত্রী ডমিনিক রাব, পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস ও প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেসের ওপর নিষেধাজ্ঞা জারি করে রাশিয়া।

রুশ বিরোধী পদক্ষেপ ও রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপে যেসব এমপি বেশি দৌড়ঝাঁপ করেছে রাশিয়া তাদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর আজ পর্যন্ত টানা ৬৩ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধ এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। 


আরও খবর



নতুন ৪০টি ফায়ার স্টেশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের বিভিন্ন অঞ্চলে নতুন করে নির্মিত ৪০টি ফায়ার স্টেশনের উদ্বোধন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার (২৪ এপ্রিল) বেলা ১১টার কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর চত্বরে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সুরক্ষাসেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন ও ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো, সাজ্জাদ হোসাইন প্রমুখ।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, দেশে বর্তমানে সর্বমোট ৪৫৬টি ফায়ার স্টেশন চালু রয়েছে। নতুন ৪০টি ফায়ার স্টেশন যোগ হওয়া এ সংখ্যা দাঁড়াল ৪৯৬টি। ইতোমধ্যে ৪০টি ফায়ার স্টেশনে জনবল নিয়োগ ও অগ্নিনির্বাপণে প্রয়োজনীয় যন্ত্রাংশ প্রদান করা হয়েছে। ৪০টি ফায়ার স্টেশন চালুর মাধ্যমে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর নতুন করে আরও সক্ষমতা অর্জন করলো। এতে অগ্নি দুর্ঘটনা রোধ, জনজীবন ও জনগণের সম্পদ রক্ষা বহুলাংশে কমে আসবে বলে মনে করছে সংশ্লিষ্টরা।

অধিদফতর জানিয়েছে, নবনির্মিত ৪০টি ফায়ার স্টেশন হলো, টাঙ্গাইলের ঘাটাইল ফায়ার স্টেশন, মানিকগঞ্জের সিঙ্গাইর, দৌলতপুর ও সাটুরিয়া ফায়ার স্টেশন, গাজীপুরের কাপাসিয়া, মুন্সীগঞ্জ সদর (পুনর্র্নিমাণ) ও সিরাজদিখান, মাগুরা সদর (পুনর্র্নিমাণ), কিশোরগঞ্জের নিকলী স্থল কাম-নদী, ঢাকার কল্যাণপুর, জামালপুর সদর ও সরিষাবাড়ী (পুনর্র্নিমাণ), যশোর সদর ও ঝিকরগাছা (পুনর্র্নিমাণ), যশোর সেনানিবাস, যশোরের চৌগাছা ও কেশবপুর, বাগেরহাটের মোল্লাহাট, ফরিদপুর সদর (পুনর্র্নিমাণ), চাঁদপুরের ফরিদগঞ্জ, খাগড়াছড়ির পানছড়ি, সুনামগঞ্জের দোয়ারাবাজার, কিশোরগঞ্জের ইটনা, অষ্টগ্রাম, হোসেনপুর, মিঠামইন ও পাকুন্দিয়া, মেহেরপুরের মুজিবনগর, রাজবাড়ীর কালুখালী, সাতক্ষীরার দেবহাটা, নোয়াখালীর কবিরহাট, বিবাড়ীয়ার বিজয়নগর, বান্দরবানের থানচি ও রামু, খুলনার দাকোপ ও বটিয়াঘাটা, হবিগঞ্জের চুনারুঘাট, নেত্রকোনার পূর্বধলা, ময়মনসিংহের গৌরীপুর ও মাদারীপুরের কালকিনি ফায়ার স্টেশন।


আরও খবর



৩৩ হাজার পরিবারকে আজ ঈদ উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে দেশের চারটি উপজেলায় ভার্চুয়ালি যুক্ত হয়ে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে বাড়ি দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে এসব বাড়ি‌ হস্তান্তর করা হবে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে। এর মাধ্যমে প্রায় দেড় লাখেরও বেশি মানুষের ঈদ আনন্দ বেড়ে যাবে দ্বিগুণ।

এর আগে রোববার (২৪ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বালিয়া আশ্রয়ণ প্রকল্প, বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা আশ্রয়ণ প্রকল্প, সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের খোকশাবাড়ী আশ্রয়ণ প্রকল্প এবং চট্টগ্রামের আনোয়ারার বারখাইন ইউনিয়নের হাজিগাও আশ্রয়ণ প্রকল্পে সরাসরি গণভবন থেকে যুক্ত হবেন।

তোফাজ্জল হোসেন মিয়া জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ঘোষণা দিয়েছেন যে বাংলাদেশের কোনো মানুষ যাতে ভূমিহীন, গৃহহীন না থাকে। সেজন্য তিনি দুই শতক জমির ওপর দুই রুম বিশিষ্ট একটি ঘর উপহার দিচ্ছেন। এসব ঘরের ডিজাইন প্রধানমন্ত্রী নিজেই প্রণয়ন করেছেন।

তিনি আরও জানান, প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬০ হাজার ১৯১টি ঘর, ২০ জুন ৫৩ হাজার ৩০০টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিত মোট ঘরের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৩২৯টি। তৃতীয় পর্যায়ে নির্মাণাধীন একক ঘরের সংখ্যা ৬৫ হাজার ৬৭৪টি। এর মধ্যে ৩২ হাজার ৯০৪টি হস্তান্তর হবে।

সিনিয়র সচিব আরও জানান, যে ঘর দেয়া হচ্ছে এগুলো স্বামী-স্ত্রীর যৌথ নামে দেয়া হচ্ছে। যার স্বামী নেই সেক্ষেত্রে স্ত্রীর নামে দেয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) আহসান কিবরিয়া সিদ্দিকি, আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান (যুগ্ম সচিব) প্রমুখ।

মুজিববর্ষ উপলক্ষে একটি পরিবারও গৃহহীন ও ভূমিহীন থাকবে না- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পর থেকে যাদের নিজস্ব জমি নেই, ঘর নেই তাদের জমি ও ঘর দেয়ার উদ্যোগ নেয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ প্রকল্প-২ অধীনে এই বাড়ি নির্মাণ করা হচ্ছে। এসব ঘর নির্মাণ করা হচ্ছে সরকারি খাস জায়গা কিংবা দখল হওয়া জায়গা দখলমুক্ত করে। ইতোমধ্যে দেশের আট বিভাগে বিপুল পরিমাণ বেদখল হওয়া সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে।


আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বৃশ্চিক রাশির আজকের দিনটা কেমন কাটতে চলেছে, রাশিফল অনুযায়ী প্ল্যানিং করুন আজ কি কি করনীয় আর কি বর্জনীয়। দৈনিক রাশিফল ও রাশি অনুযায়ী প্রতিকার।

মেষ : প্রতিবেশীর সঙ্গে কোনও বিবাদে যাবেন না।গান-বাজনা নিয়ে যাঁরা কাজ করেন, তাঁদের জন্য কোনও সুযোগ আসতে পারে। নতুন কোনও বন্ধুর জন্য মনে আনন্দ। স্ত্রীর কোনও কাজের জন্য শান্তি পেতে পারেন।

বৃষ : চাকরির স্থানে উন্নতির যোগাযোগ। আজ অযথা ব্যয় নিয়ে চিন্তা। কোনও কাজে বার বার চেষ্টা করা বৃথা হবে। শরীরে কোনও কষ্ট অবহেলা করবেন না। আইনি কাজের জন্য ভাল সুযোগ পেতে পারেন। পেটের সমস্যা বৃদ্ধি।

মিথুন :  বিবাহ সংক্রান্ত কোনও যোগাযোগ এলে একটু চিন্তা করুন। দুপুরের পরে একটু সাবধানে থাকুন, কোনও বিপদ ঘটতে পারে। কোনও আত্মীয়ের সঙ্গে বিবাদ হতে পারে। দাম্পত্য জীবনে সুখের খবর আসতে পারে। আর্থিক ব্যাপারে সুবিধা পেতে পারেন।

কর্কট রাশি : সারাদিন কোনও কাজে ব্যস্ত থেকেও সফল হবেন না। চাকরির শুভ যোগাযোগ আসতে চলছে। পিতার সঙ্গে তর্ক হওয়ায় মনখারাপ। সারাদিন কোনও প্রিয়জনের সঙ্গে থেকেও আনন্দ পাবেন না। খেলাধুলায় শুভ পরিবর্তন।

সিংহ রাশি : ব্যবসায় বাড়তি যোগাযোগ। দুপুরের পরে কিছু পাওনা আদায় হতে পারে। সম্পত্তির ব্যাপারে চাপ আসবে। অপরের উপকারের জন্য খরচ বৃদ্ধি। ব্যবসায় উন্নতির জন্য আনন্দ। চাকরির স্থানে জটিলতা বাড়তে পারে।

কন্যা রাশি : বুদ্ধির জোরে শত্রু জয়। ভাই-বোনে সম্পত্তির ব্যাপারে বিবাদ। সম্মান নিয়ে টানাটানি। প্রেমের সম্পর্কে উন্নতি হতে পারে। বাড়িতে অতিথি নিয়ে আনন্দ। দুপুরের পরে ক্ষতির সম্ভাবনা। কোমরে যন্ত্রণা বাড়তে পারে।

তুলা রাশি : আত্মীয়-ঘটিত শোক আসতে পারে। ব্যবসায় মধ্যম ফল। শত্রুর আক্রমণ থেকে একটু সাবধান থাকুন। জমি ক্রয়-বিক্রয়ে আশানুরূপ ফল পাবেন না। পড়াশোনার ক্ষেত্রে খারাপ কিছু ঘটতে পারে। কোনও কাজের জন্য নিচু হতে হবে।

বৃশ্চিক রাশি : কোনও কুকথা বলার জন্য মনে অনুতাপ। জ্যোতিষচর্চায় আনন্দ লাভ। আজ কোনও স্থান থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। শারীরিক কোনও কষ্ট বৃদ্ধি। বাড়তি কোনও খরচের জন্য চাপ। বিদেশে কোনও ব্যবসার ব্যাপারে আলোচনা।

ধনু রাশি : সকাল থেকে মনের মতো কোনও কাজের প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। আজ সারা দিন কোনও খরচ বার বার হতে পারে। বাড়িতে সকলে মিলে ভ্রমণে আনন্দ লাভ। দাম্পত্য জীবনে সুখের দিন। আইনি কোনও কাজে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য।

মকর রাশি : ব্যবসার ব্যয় নিয়ে আলোচনা। বাড়িতে কোনও নতুন অতিথির আগমন। কৃষিকাজে সাফল্য বাড়তে পারে। মাথার যন্ত্রণা বৃদ্ধি। পড়াশোনার ক্ষেত্রে কোনও অসুবিধা। ব্যবসায় আয় বৃদ্ধি। আজ ভ্রমণে না যাওয়াই ভাল হবে, কষ্ট বাড়তে পারে।

কুম্ভ রাশি : স্ত্রীর কারণে কোনও খরচ বৃদ্ধি। আজ একটু রোগের প্রকোপ বাড়তে পারে। দাম্পত্য বিবাদ বিচ্ছেদ পর্যন্ত যেতে পারে। কোনও খারাপ কাজের জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। ব্যবসায় একটু পরিবর্তন লক্ষ করতে পারবেন।

মীন রাশি : আর্থিক ব্যাপারে আজ কোনও সুবিধা পেতে পারেন। কর্মস্থানে কোনও কাজের জন্য সম্মান নষ্ট। গবেষণার কোনও কাজের দ্বারা উন্নতি। বাড়িতে কোনও লোকের কাছ থেকে দুঃখ পেতে পারেন। কোনও ভাল কাজে সাফল্য লাভ।


আরও খবর