Logo
শিরোনাম

আবদুল কাদের মির্জাকে দলীয় কার্যক্রম থেকে অব্যাহতি

প্রকাশিত:শনিবার ২০ ফেব্রুয়ারী ২০21 | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ৮১জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একইসঙ্গে তাকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কারের জন্য সুপারিশ করেছে নোয়াখালী জেলা আওয়ামী লীগ।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সংগঠন বিরোধী ও দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে নোয়াখালী জেলা আওয়ামী লীগ এই সুপারিশ করে।

এদিন সন্ধ্যা ৬টায় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এএইচ এম খায়রুল আলম সেলিম ও সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী স্বাক্ষরিত দলের প‌্যাডে কাদের মির্জাকে বহিষ্কারের সুপারিশের চিঠি গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী কাদের মির্জাকে দল থেকে বহিষ্কারের সুপারিশের চিঠির সত্যতা নিশ্চিত করেন। তিনি বিষয়টিকে সেনসিটিভ হিসেবে অবহিত করে এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

আবদুল কাদের মির্জাকে সংগঠন থেকে বহিষ্কারের জন্য সুপারিশ চিঠিতে বলা হয়েছে, বিগত কয়েক সপ্তাহ থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সদস্য ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা দলীয় নেতা ও কর্মীদের ওপর সন্ত্রাসী লেলিয়ে দিয়ে কয়েক জনকে গুরুতর আহত করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও জেলা আওয়ামী লীগের নেতাদের সম্পর্কে বিভিন্ন সভা-সমাবেশে অশালীন বক্তব্য দিয়ে আসছেন।

পরিশেষে বলা হয়, সংগঠন বিরোধী উল্লেখিত কারণ ও দলীয় গঠনতন্ত্র পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে আব্দুল কাদের মির্জাকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সমীপে সুপারিশ পেশ করা হলো।

এ বিষয়ে জানতে আবদুল কাদের মির্জার ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


Share

আরও খবর



এটিএম শামসুজ্জামানের প্রথম জানাজা সম্পন্ন

প্রকাশিত:শনিবার ২০ ফেব্রুয়ারী ২০21 | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৬৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামান এর প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) বাদ জোহর নারিন্দার পীর সাহেব বাড়ি মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে এটিএম শামসুজ্জামানের শেষ ইচ্ছা অনুযায়ী নারিন্দার পীর সাহেব তার গোসলের প্রক্রিয়া সম্পন্ন করেন। এছাড়াও এফডিসি বা অন্য কোথাও নেওয়া হবে না তার মরদেহ।

প্রথম জানাজা শেষে সূত্রাপুরে কমিউনিটি সেন্টারে সর্ব সাধারণের শ্রদ্ধা জানানোর জন্য বরেণ্য অভিনেতার মরদেহ রাখা হবে। এরপর সূত্রাপুর জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা শেষে জুরাইন কবরস্থানে দাফন করা হবে।

ইতোমধ্যে কিংবদন্তি অভিনেতাকে শ্রদ্ধা জানিয়েছেন আনোয়ারা, বৃন্দাবন দাশ, শাহানাজ খুশি, দীপু হাজরা, ইলিয়াস কাঞ্চন, এস এ অলিকসহ আরও অনেকে।

১৯৬৫ সালে অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আগমন হয় এটিএম শামসুজ্জামানের। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের নয়নমণি সিনেমায় খল চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। প্রবীণ এ অভিনেতা আজও দর্শকের কাছে নন্দিত।

Share

আরও খবর



ইয়েমেন সংকট নিরসনে শান্তি আলোচনা : জাতিসংঘ ও ইরান

প্রকাশিত:বুধবার ০৩ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ মার্চ ২০২১ | ৪৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলমান ইয়েমেন সংকট নিরসনে আলোচনা করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ। আলোচনায় দুজনই ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার ব্যাপারে একমত পোষণ করে শান্তি আলোচনা শুরুর আহ্বান জানিয়েছেন। শান্তি আলোচনার মাধ্যমে ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আরব জোট যে অবরোধ দিয়ে রেখেছে তার অবসান চান তাঁরা।

জাতিসংঘের মহাসচিব এবং ইরানি পররাষ্ট্রমন্ত্রী গতকাল মঙ্গলবার টেলিফোনে ইয়েমেন সংকট নিয়ে আলোচনা করেন। ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার ব্যাপারে দেশটির সব রাজনৈতিক পক্ষের অংশগ্রহণ জরুরি বলেও মত দেন তাঁরা। ফোনালাপে জাতিসংঘের মহাসচিব ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে ইরানের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান।

জবাবে জাওয়াদ জারিফ জাতিসংঘের যেকোনো পদক্ষেপ বাস্তবায়নে ইরানের পক্ষ থেকে সমর্থন থাকবে বলে জানিয়েছেন। তিনি বিশেষ জোর দিয়ে বলেন, ইয়েমেনের যুদ্ধ বন্ধ করতে হবে এবং দেশটিতে ভয়াবহ মানবিক বিপর্যয় ঠেকাতে এখনই জরুরিভিত্তিতে মানবিক সহযোগিতা পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।

একইসঙ্গে জাওয়াদ জারিফ একটি অংশগ্রহণমূলক সরকার গঠনের কথাও বলেন।

ডিসেম্বরে জাতিসংঘের দেওয়া তথ্য অনুযায়ী, ইয়েমেনে সৌদি-নেতৃত্বাধীন জোটের যুদ্ধ শুরু হওয়ার পর অন্তত দুই লাখ ৩০ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। আহত ও ঘরহারা হয়েছেন লাখ লাখ মানুষ।

Share

আরও খবর



নতুন নিয়ম না মানলে তাৎক্ষণিক ব্যবস্থা : হোয়াটসঅ্যাপ

প্রকাশিত:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৬৩জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্যবহারকারীদের জন্য নিজেদের নীতিমালায় পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে তাৎক্ষণিক বার্তা আদান প্রদানের জনপ্রিয় প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। তবে নতুন নিয়ম ব্যবহারকারীরা মেনে না নিলে তাদের আইডির পরিণতি কী হতো সেটা এতদিন অনিশ্চিত ছিল।

অবশেষে প্রযুক্তি বিষয়ক অনলাইন পোর্টাল টেকক্রাঞ্চ এর জবাব দিয়েছে।

টেকক্রাঞ্চ বলছে, সম্প্রতি এ বিষয়ে হোয়াটস অ্যাপের দৃষ্টি আকর্ষণ করা হলে, এক ই-মেইল বার্তায় ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ নিজেদের অবস্থান পরিষ্কার করেছে।

হোয়াটসঅ্যাপ বলছে, যেসব ব্যবহারকারী আগামী ১৫ মে এর মধ্যে নতুন এ নিয়ম মেনে নেবেন না, তাদের আইডি শুরুতেই বন্ধ হয়ে যাবে না। তবে বেশ কিছু ফিচার তাদের জন্য সীমিত করে দেবে প্ল্যাটফর্মটি। পুরো বিষয়টি থাকছে এখানে:

১) শুরুর দিকেই হোয়াটসঅ্যাপ আইডি বা অ্যাকাউন্ট পুরোপুরি বন্ধ বা মুছে যাবে না।

২) ব্যবহারকারীরা ইনকামিং কল রিসিভ করতে পারবেন। এছাড়াও নোটিফিকেশন দেখতে পারবেন। তবে নিজেরা কোনো মেসেজ (বার্তা) পাঠাতে বা অন্যের পাঠানো বার্তা পড়তে পারবেন না।

৩) নিয়ম মেনে না নেওয়ার কারণে কোনো অ্যাকাউন্ট যদি একবার মুছে ফেলা হয়, সেটি আর ফেরত পাওয়া যাবে না।

৪) ব্যবহারকারীর সব মেসেজ বা বার্তা মুছে ফেলা হবে।

৫) ব্যবহারকারীর আইডি সব হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বের করে দেওয়া হবে।

৬) অনেক ব্যবহারকারীই হোয়াটসঅ্যাপের ব্যাকআপ রাখেন। তবে আগে থেকে সংরক্ষণ করে রাখা ব্যাকআপও মুছে ফেলা হবে।

৭) তবে ব্যবহারকারীরা চাইলে আগামী ১৫ মে এর পূর্বে নিজেদের চ্যাটের যাবতীয় তথ্য ডাউনলোড করে রাখতে পারবেন।

৮) যেসব ব্যবহারকারীর আইডি সাময়িকভাবে স্থগিত আছে, তাদের ক্ষেত্রে নতুন নিয়মের এসব শর্তাবলী আগামী ১৫ মে এর পর থেকে কার্যকর হবে।

নিউজ ট্যাগ: হোয়াটসঅ্যাপ
Share

আরও খবর

মোবাইল চুরি করে আর পার পাবে না চোর

মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১




কেরানীগঞ্জে ধসে পড়েছে তিন তলা ভবন

প্রকাশিত:শুক্রবার ১৯ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ মার্চ ২০২১ | ৬৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

কেরানীগঞ্জে একটি তিনতলা ভবন ধসে পড়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। আজ শুক্রবার সকাল আটটার দিকে কেরানীগঞ্জের চরাইল খেলার মাঠের পাশের একটি তিন তলা ভবন ধসে পড়ে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের কর্তব্যরত কর্মকর্তা লিমা খানম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ করছে। এরই মধ্যে আটজনকে উদ্ধার করা হয়েছে। একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। উদ্ধার কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে।

Share

আরও খবর



স্টিকি বোমা বিস্ফোরনে কাবুলে হতাহত ৭

প্রকাশিত:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৬৭জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

আফগানিস্তানের রাজধানী কাবুলে তিনটি পৃথক বিস্ফোরণে কমপক্ষে পাঁচ জন নিহত এবং দুজন আহত হয়েছেন। যুদ্ধবিধ্বস্ত দেশটিতে সহিংসতা বৃদ্ধির মধ্যেই এই বিস্ফোরণগুলো ঘটে।

বিষয়টি নিশ্চিত করে কাবুল পুলিশের মুখপাত্র ফেরদাউস ফারামার্জ জানিয়েছেন, প্রথম দুটি বিস্ফোরণ ১৫ মিনিটের ব্যবধানে এবং তৃতীয়টি ঘণ্টা দুয়েক পরে একটি পুলিশ গাড়ি লক্ষ্য করে ঘটে। কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি এবং এখনও পর্যন্ত কোনও গ্রুপ এর দায় স্বীকার করেনি বলেও জানান তিনি।

সাম্প্রতিক মাসগুলোতে যুদ্ধবিধ্বস্ত দেশটির রাজধানীতে বেশিরভাগ আক্রমণ হয়েছে স্টিকি বোমা বা ​​চৌম্বকযুক্ত বিস্ফোরক ডিভাইসের মাধ্যমে, যা যানবাহনের সাথে সংযুক্ত থাকে এবং রিমোট কন্ট্রোল বা টাইমার দ্বারা বিস্ফোরণ ঘটানো হয়।

এসব ঘটনার তদন্ত চলছে উল্লেখ করে কাবুল পুলিশ জানিয়েছে, প্রথম বিস্ফোরণটির লক্ষ্যবস্তু হয়েছিল একটি বেসামরিক গাড়ি এবং যাতে এর অভ্যন্তরে থাকা দুই যাত্রী আহত হন। দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে কাবুলের উত্তর-পশ্চিমে অবস্থিত একটি গ্রামে দেশটির জাতীয় সেনাসদস্যদের বহনকারী একটি গাড়িকে লক্ষ্য করে। যাতে একজন বেসামরিক যাত্রীসহ দুই সেনা নিহত হন।

আর তৃতীয় বিস্ফোরণে পশ্চিম কাবুলে পুলিশের একটি গাড়ি ধ্বংস হয়ে যায়। এতে দুজন পুলিশ কর্মকর্তা প্রাণ হারান।

কাতারে তালেবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনা স্থগিত হওয়ায় দেশব্যাপী যুদ্ধক্ষেত্রের মতো যত্রতত্র বোমা হামলা, টার্গেট কিলিং ও সহিংসতায় ছেয়ে গেছে।

আইএসআইএল গোষ্ঠীর স্থানীয় অধিদফতর কয়েকটি হামলার দায় স্বীকার করলেও এসবের জন্য সরকারকে দায়বদ্ধ না করে অনেকে তালেবানদের ওপর দোষ চাপাচ্ছে। যদিও সশস্ত্র এই গোষ্ঠীটি বেশিরভাগ হামলার দায় অস্বীকার করেছে।

নিউজ ট্যাগ: কাবুল
Share

আরও খবর