Logo
শিরোনাম

আফগানিস্তানে পাকিস্তানের হামলায় নিহত ৪৭

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১৯৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় খোস্ত ও কুনার প্রদেশে শনিবার পাকিস্তানের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে কমপক্ষে ৪৭ জন হয়েছে বলে জানিয়েছেন আফগানিস্তানের কর্মকর্তারা। খোস্ত প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালক শাবির আহমাদ ওসমানি স্থানীয় সময় রোববার বার্তা সংস্থা এএফপিকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, খোস্ত প্রদেশে ডুরান্ড লাইনের কাছাকাছি পাকিস্তানি বাহিনীর বিমান হামলায় ৪১ বেসামরিক নাগরিক (যাদের বেশির ভাগ নারী ও শিশু) নিহত এবং আরও ২২ জন আহত হয়।

আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, খোস্তে ৪১ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন আরও দুই আফগান কর্মকর্তা। অন্যদিকে একজন আফগান কর্মকর্তা শনিবার জানিয়েছিলেন, কুনার প্রদেশে ছয়জন নিহত হয়েছেন।

আফগানিস্তানের সবচেয়ে বড় সংবাদ চ্যানেল তোলো নিউজ শিশুদের মরদেহের ছবি প্রকাশ করেছে। এসব শিশু পাকিস্তানের হামলায় নিহত বলে দাবি করেছে চ্যানেলটি। একই চ্যানেল খোস্তে পাকিস্তানের নিন্দা জানিয়ে শত শত মানুষের বিক্ষোভের চিত্র দেখিয়েছে। বিক্ষোভকারীদের পাকিস্তানবিরোধী স্লোগান দিতে দেখা গেছে।

এদিকে হামলার বিষয়ে মন্তব্য করেনি পাকিস্তান সেনাবাহিনী, তবে রোববার আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবানের উদ্দেশে সতর্কবার্তা দিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, আফগানিস্তানের মাটি ব্যবহার করে পাকিস্তানে হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩