Logo
শিরোনাম

আগামীকাল থেকে ব্যাংক লেনদেনের নতুন নিয়ম

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দৈনিক ব্যাংকিং লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকাল সাড়ে ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লকডাউন আরও ১০ দিন বাড়িয়েছে সরকার।  ফলে ১৬ জুন পর্যন্ত বিধিনিষেধ বহাল থাকবে। এ সময় সীমিত পরিসরে খোলা থাকবে ব্যাংক।

রবিবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে সার্কুলারে।

এতে বলা হয়েছে, করোনার বিস্তার রোধকল্পে সরকার কর্তৃক বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে আগামী ১৬ জুন পর্যন্ত সীমিত পর্যায়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে।

এ সময় দৈনিক ব্যাংকিং লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকাল সাড়ে ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এছাড়া প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতিবার, রবিবার ও মঙ্গলবার। সিটি করপোরেশনের এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবস খোলা রাখতে হবে।


আরও খবর



৪ বিদেশি জাহাজ মোংলা বন্দর ত্যাগ করতে পারেনি!

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পূর্বাভাস অনুযায়ী ঘূর্ণিঝড় ইয়াস মোংলা বন্দর সংলগ্ন সুন্দরবনে আঘাত হানবে আগামীকাল (২৬ মে)। কিন্তু এর আগেই সমুদ্র বন্দরে কিছুটা প্রভাব পড়তে শুরু করেছে। মোংলা বন্দরে আসা বিদেশি চারটি জাহাজ আজ মঙ্গলবার সকালে পণ্য খালাস শেষে বন্দর ত্যাগ করার কথা ছিল। কিন্তু সমুদ্র উত্তাল থাকায় জাহাজ চারটি বন্দর ত্যাগ করতে পারেনি।

মঙ্গলবার (২৫ মে) সকালে মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৪ মে থাইল্যান্ড পতাকাবাহী জাহাজ সেনা, সেনা-৮ ও সুমি-৫ এলপিজি (তরল গ্যাস) নিয়ে মোংলা বন্দরে আসে এবং ইন্দোনেশিয়া পতাকাবহী মিরাটুস পরনটালো জাহাজ কন্টেইনার নিয়ে আসে গত ২৩ মে। এসব জাহাজের পণ্য খালাস শেষে আজ বন্দর ত্যাগ করার কথা থাকলেও সমুদ্র উত্তাল থাকায় বন্দরের হিরণ পয়েন্ট ও সুন্দরী কোঠায় নিরাপদে শিফটিং করা হয়েছে।

তবে বন্দরে থাকা অন্যান্য পণ্যবাহী জাহাজে পণ্য ওঠা-নামার কাজ চলছে, চার নম্বর সংকেত জারি না হওয়া পর্যন্ত পণ্য ওঠা-নামার কাজ বন্ধ করা হবে না বলেও হারবার মাষ্টার জানান।

এদিকে মঙ্গলবার (২৫ মে) ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব পড়তে শুরু করেছে। বঙ্গোপসাগরে দুবলার চরে চার থেকে পাঁচ ফুট পানি বৃদ্ধি পেয়েছে বলে জানান দুবলা টহল ফাঁড়ির ওসি প্রহ্লাদ চন্দ্র রায়। তিনি বলেন, দুবলায় প্রচণ্ড ঝড় বৃষ্টি হচ্ছে।

এদিকে দুর্যোগ মোকাবেলায় আজ সকালে উপজেলায় জরুরি সভা করেছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। তিনি দুর্যোগে সবাইকে নিরাপদ আশ্রয়ে থাকার অনুরোধ করে বলেন, সুন্দরবন আমাদের রক্ষা করে আসছে, এবারও তাই হবে।

এসময় উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর মেয়র শেখ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জীবিতেষ বিশ্বাস, প্রকল্প কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তা লিটন হাওলাদার উপস্থিত ছিলেন


নিউজ ট্যাগ: মোংলা বন্দর

আরও খবর



রফিকুল ইসলাম ফের ৩ দিন রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৯৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পল্টন থানার নাশকতার মামলায় রফিকুল ইসলামের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (২৭ মে) ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর ভার্চুয়াল আদালতে তার এ রিমান্ড মঞ্জুর হয়।

আজ ভার্চুয়ালি মাধ্যমে কারাগার থেকে রফিকুলকে আদালতে হাজির দেখানো হয়। এরপর পল্টন থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো পূর্বক সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে শুনানি শেষে তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

গেল ৮ এপ্রিল নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটকের পর গাছা থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। এরপর থেকে তিনি কাশিমপুর কারাগারে আছেন। তার বিরুদ্ধে একই আইনে গাজীপুরের বাসন থানায় আরেকটি মামলা করা হয়েছে।


আরও খবর



ভারতে নির্যাতনের শিকার বাংলাদেশি তরুণীর সন্ধান

প্রকাশিত:রবিবার ৩০ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সম্প্রতি বাংলাদেশ ও ভারতে ভাইরাল ভিডিওতে বিবস্ত্র করে পৈশাচিক নির্যাতনের শিকার বাংলাদেশি তরুণীর সন্ধান পেয়েছে ব্যাঙ্গালুরু পুলিশ। তাকে ব্যাঙ্গালুরু ফিরিয়ে আনার পর স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে। ওই তরুণীকে নির্যাতনের ঘটনায় জড়িত টিকটক ‍হৃদয় বাবুসহ তার সহযোগীদের সবাইকে এর আগেই গ্রেপ্তার করে ওই দেশের আইন প্রয়োগকারী সংস্থা।

শনিবার (২০ মে) বিকেলে ভারতের আসামভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল টাইম এইট এ খবর প্রকাশ করেছে। নির্যাতনের শিকার এই তরুণীর গ্রামের বাড়ি বাংলাদেশের কিশোরগঞ্জে। ঢাকায় মা-বাবার সঙ্গে হাতিরঝিলে থাকতেন তিনি। ৪ বছর আগে চাঁদপুরে বিয়ে হয় তার। বিয়ের পর থেকে স্বামী বিদেশ থাকেন এবং তাদের সংসারে ৩ বছর বয়সী একটি কন্যা সন্তানও রয়েছে। এরমধ্যে স্বামীর বন্ধু টিকটক হৃদয় বাবুর সঙ্গে সম্পর্কে জড়িয়ে ভারতে গিয়ে নির্যাতনের পৈশাচিক শিকার হন তিনি।

ব্যাঙ্গালুরু পুলিশের বরাত দিয়ে টাইম এইটের খবরে বলা হয়, ব্যাঙ্গালুরুতে পৈশাচিক নির্যাতনের শিকার ওই তরুণী পালিয়ে কেরালায় চলে গিয়েছিলেন। সেখান থেকে তাকে নিরাপদে ব্যাঙ্গালুরুর বাইয়াপ্পানাহাল্লি থানায় নিয়ে যাওয়া হয়। এরপর তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেওয়া হয় বাউরিং হাসপাতালে।


আরও খবর

আমার দেখা তসলিমা নাসরিন

শনিবার ০৫ জুন ২০২১




আশুলিয়ায় অভিযান চালিয়ে ৯ ডাকাত সদস্য আটক

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১৯৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাভারের আশুলিয়ায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ কুখ্যাত ৯ ডাকাত সদস্যকে আটক করেছে র‌্যাব। আশুলিয়ার ঘোষবাগ, বাইপাইল ও পল্লীবিদ্যুৎ এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন মুনসুর আলী ওরফে রনি, কামাল হোসেন, আলিফ, কালাম, রুবেল মৌলবি, লিটন রানা, রাকিব, রেজাউল করিম ও মিলন মিয়া।

র‌্যাব-৪-এর পক্ষ থেকে বলা হয়েছে, আশুলিয়ার ঘোষবাগ এলাকায় একটি বাড়িতে দেশীয় অস্ত্রসহ ডাকাতদল অবস্থান করছেএমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ডাকাত মুনসুর আলী ওরফে রনি ও কামাল হোসেনকে আটক করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত তিনটি রাম দা, দুটি হাতুরি, একটি চাইনিজ কুড়াল ও এক কেজি গাঁজা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও বলছে, ওই এলাকার পোশাক কারখানার শ্রমিকেরা বেতন পাওয়ার পর ওই ডাকাতেরা অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে তাঁদের কাছ থেকে টাকাসহ মূল্যবান মালামাল লুটপাট করে দিনের বেলা ওই বাড়িতে লুকিয়ে থাকতেন। রাতের বেলা তাঁরা বিভিন্ন স্থানে ডাকাতি করতেন।

অপরদিকে, আশুলিয়ার বাইপাইল ও পল্লীবিদ্যুৎ এলাকায় অভিযান চালিয়ে সাত ডাকাত সদস্যকে আটক করেছে র‌্যাব। আটক ব্যক্তিরা হলেন আলিফ, কালাম, রুবেল মৌলবি, লিটন রানা, রাকিব, রেজাউল করিম ও মিলন মিয়া।

এ সময় তাঁদের কাছ থেকে বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় তাঁরা যানবাহনসহ বিভিন্ন বাড়িতে ডাকাতি করে আসছিলেন।

আটক ডাকাতদলের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং জানান, ওই ডাকাতদলের সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

নিউজ ট্যাগ: আশুলিয়া

আরও খবর



ইসরায়েলকে নিয়ে নতুন কৌশলে হামাস

প্রকাশিত:রবিবার ২৩ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৮ জুন ২০২১ | ৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দখলদার ইহুদিবাদি ইসরায়েল যাতে অবরুদ্ধ গাজা থেকে কোনো তথ্য না পায় সেজন্য বিশেষ কৌশল গ্রহণ করেছে উপত্যকাটি নিয়ন্ত্রণকারী ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

তারই অংশ হিসেবে শনিবার তারা ফিলিস্তিনিদের বলে দিয়েছে, ১১ দিনের যুদ্ধের সময় ইসরাইল যেসব স্থানে হামলা চালিয়েছে, সেগুলো সম্পর্কে তারা যেন কোনোপ্রকার কথা না বলে।

জানা গেছে, হামাসের ইন্টারনাল সিকিউরিটি এজেন্সি (আইএসএ) এক বার্তায় সতর্কতার মাত্রা বাড়ানোর জন্য ফিলিস্তিনিদের প্রতি আহ্বান জানিয়েছে।

ইসরায়েলি আগ্রাসনের সময়কার ঘটনা, বিশেষ করে যেসব স্থানকে তারা টার্গেট করেছিল, সে ব্যাপারে কোনো তথ্য সরবরাহ না করা এবং ওইসব স্থান নিয়ে কোনো কথাবার্তা না বলার নির্দেশ দিয়েছে আইএসএ।

ইসরায়েল তার টার্গেট সম্পর্কে আরো তথ্য সংগ্রহ করতে গোয়েন্দা কার্যক্রম জোরদার করেছে বলেও জানিয়েছে আইএসএ। তারা হামাস ও এর চলাচল সম্পর্কে আরো তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে। সহায়তা প্রদান বা দাতব্য প্রতিষ্ঠানের ছদ্মবেশেও ইসরায়েলি গোয়েন্দারা আসতে পারে। তাদের ব্যাপারে সাবধান থাকতে হবে।

ইসরাইলি বিমান হামলায় হামাসের টানেল ও অস্ত্র গুদামের যে ক্ষতি হয়েছে, তা লুকানোর চেষ্টায় এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। ইসরায়েলি হামলায় আইএসএর সদরদফতরটি পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে বলেও একটি সূত্র জানিয়েছে।

নিউজ ট্যাগ: হামাস ইসরায়েলি

আরও খবর