Logo
শিরোনাম

আইনজীবী থাকব মৃত্যুর আগ পর্যন্ত : প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ৩৮৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইনজীবী হিসেবে নিজের পরিচয় মৃত্যুর আগ পর্যন্ত থাকবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। বুধবার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সংস্কার করা ভবন উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

১৭ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির লাইব্রেরি ভবন, অ্যানেক্স ভবন ও অডিটোরিয়াম ভবন সংস্কার করা হয়।

মন্ত্রী বলেন, আমি আমার অস্তিত্বের কথা কখনো ভুলি না। সুযোগ পেলেই সুপ্রিম কোর্ট অঙ্গনে চলে আসি। এমপি-মন্ত্রিত্ব সাময়িক, কিন্তু আইনজীবী হিসেবে আমার পরিচিতি মৃত্যুর আগ পর্যন্ত থাকবে। আমার প্রিয় প্রাঙ্গণকে সাজাতে আমি নিজেই আগ্রহী।

গণপূর্তমন্ত্রী থাকার সময় তৎকালীন সভাপতি এএম আমিন উদ্দিন, সম্পাদক মাহবুব উদ্দিন খোকনসহ অন্য কর্মকর্তাদের চাওয়া অনুযায়ী আমার সাধ্যে যা ছিল, করেছি। বর্তমান সম্পাদক নিয়মিত যোগাযোগ রেখেছেন। সবার প্রচেষ্টায় আজকে কাজটি সম্পন্ন হয়েছে।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় ২০১৯ সালে আইনজীবী সমিতির তিনটি ভবন সংস্কারের পরিকল্পনা নেয়। গণপূর্তমন্ত্রীর নির্দেশনায় এসব ভবনের সব টয়লেটে টাইলস বসানোসহ নানা ধরনের সংস্কার করা হয়।

Share

আরও খবর



আবারো বিয়ের পিঁড়িতে সানি লিওন

প্রকাশিত:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৩৯৫জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাদা ওয়েডিং গাউনে অসাধারণ লাগছে বলিউড অভিনেত্রী সানি লিওনকে। তবে এই ছবি দেখে অনুরাগীদের মনে প্রশ্ন জেগেছে তবে কী আবারো বিয়ের পিঁড়িতে বসছেন সানি!

এমন প্রশ্ন উঠার আর একটা কারণ হচ্ছে সানির ছবির ক্যাপশন। ক্যাপশনে সানি লিখেছেন, ম্যারি মি। সানির এই ক্যাপশন দেখেই চোখ কপালে উঠেছে অনুরাগীদের।

তবে অনেকে আবার মনে করছেন রিয়্যালিটি শো স্প্লিটস ভিলার শুটের জন্যই সানি সাদা পোশাকে ক্যামেরার সামনে এসেছেন। কারণ এই শোয়ের শুটিংয়ের জন্য কেরালায় গিয়েছিলেন সানি লিওন। সেখানে গিয়ে কখনো স্থানীয় নারীদের মতো শাড়ি পরে, কখনো আবার অন্য লুকে ফটোশুট করেন সানি।

তবে সানির এমন ক্যাপশন নিয়ে এখনো দ্বিধায় রয়েছেন সানি অনুরাগীরা। এই বিষয়ে এখনো সাসপেন্স ধরে রেখেছেন এই বলিউড অভিনেত্রী।

নিউজ ট্যাগ: সানি লিওন
Share

আরও খবর



শোক প্রকাশ করেছেন লিওনেল মেসি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রোনালদিনহোর মায়ের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৬০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহোর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন লিওনেল মেসি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় তিন মাস হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন বিশ্বকাপ জয়ী তারকার মা দোনা মিগুয়েলিনা। অবশেষে মারা যান তিনি।

করোনায় আক্রান্ত হয়ে ব্রাজিলের পোর্তো অ্যালেগ্রে শহরের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

প্রিয় বন্ধুর মায়ের মৃত্যুর খবর শুনে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে স্টোরি শেয়ার করেছেন মেসি।

ছয়বারের ব্যালন ডি অর জয়ী লিখেছেন, রোনি, আমি নির্বাক। বিশ্বাসই হচ্ছে না। এই শোক সহ্য করার শক্তি হিসেবে পাশে আছি। সমবেদনা জানাই পরিবারের প্রতি। তোমার এই ক্ষতিতে খারাপ লাগছে। শান্তিতে চিরনিদ্রায় শায়িত হোন তিনি।

সম্প্রতি বেশ ঝড় ঝাপটা যাচ্ছে মেসির সাবেক বার্সা সতীর্থ রোনালদিনহোর উপর দিয়ে। জাল পাসপোর্ট দিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করায় করোনাকালীন প্রায় পুরোটা সময়ই তিনি দেশটির কারাগারে ছিলেন।

Share

আরও খবর



মিয়ানমারে ফের সহিংস হচ্ছে বিক্ষোভ

প্রকাশিত:রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৫৭জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিয়ানমারে সামরিক সরকার ক্ষমতায় আসার পর গণতন্ত্র পুনরুজ্জীবিত করার বিক্ষোভে প্রথম এক তরুণীর মৃত্যুর পর এবার আরও দুই জন নিহত হয়েছেন। এছাড়াও পুলিশের গুলিতে আহত হয়েছেন ২০ জন। দেশটিতে বিক্ষোভ যেন আরও সহিংস হচ্ছে। দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালায় সামরিক সরকার বিরোধী বিক্ষোভে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার জন্য তাদের ওপর পুলিশ গুলি চালালে এ ঘটনা ঘটে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছ। জানানো হয়েছে, পুলিশের গুলিতে দুই জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। এর আগে দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ শুরুর পর শুক্রবার প্রথম একজনের মৃত্যু হয়।

মিয়ানমারে সামরিক সরকারের অভ্যুত্থানের দাবিতে বিভিন্ন শহরে হাজার হাজার মানুষ বিক্ষোভ করছেন। ইয়াঙ্গুন শহরে সবথেকে বড় বিক্ষোভ হয়েছে। বিক্ষোভে ক্ষুদ্র জাতিগোষ্ঠী ছাড়াও পরিবহনশ্রমিক ও অন্যান্য শ্রেণি-পেশার মানুষ অংশ নিয়েছেন।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি নির্বাচনে কারচুপির অভিযোগ এনে অং সান সূচির সরকারকে আটক করে সেনাবাহিনী ক্ষমতা দখল করে নেয়। আর তারপর থেকে দেশটিতে গণতন্ত্র রক্ষায় আন্দোলন ও বিক্ষোভ হচ্ছে।

নিউজ ট্যাগ: মিয়ানমার
Share

আরও খবর



করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ মার্চ ২০২১ | ৮০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নতুন করে শনাক্ত হয়েছেন ৪২৮ জন। এদের নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনা শনাক্ত হলেন পাঁচ লাখ ৪৪ হাজার ৫৪৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণ করেছেন পাঁচ জন, তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মারা গেলেন আট হাজার ৩৭৯ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯১১ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন চার লাখ ৯৩ হাজার ৭৯৮ জন।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ৪৩৫টি। নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ১৫২টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৮৭ হাজার ৬৭৬টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৭৯ হাজার ৩৮৫টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯ লাখ আট হাজার ২৯১টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তে শনাক্তের হার দুই দশমিক ৬৫ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

মারা যাওয়া পাঁচ জনের মধ্যে পুরুষ চার জন এবং নারী একজন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ছয় হাজার ৩৩৯ জন। আর নারী মারা গেলেন দুই হাজার ৪০ জন, যা শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৬৫ শতাংশ এবং নারী ২৪ দশমিক ৩৫ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ষাটোর্ধ্ব চার জন, আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন।

Share

আরও খবর



ইসিকে অপদস্ত করছেন মাহবুব তালুকদার : কে এম নূরুল হুদা

প্রকাশিত:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৫৫জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

নির্বাচন কমিশনকে প্রতি মুহূর্তে অপদস্ত করছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার - এমন মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

মঙ্গলবার (২ মার্চ) সকালে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে জাতীয় ভোটার দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

কে এম নূরুল হুদা বলেন, অভ্যাসগত ভাবেই নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার প্রত্যেকটি সভা সেমিনারে রাজনৈতিক বক্তব্য দেন। ইভিএমে ৮৫ শতাংশ ভোট হয় তা তিনি দেখেননি।

তিনি বলেন, ব্যক্তিস্বার্থে এবং একটি বিশেষ গোষ্ঠীর উদ্দেশ্য সাধনের জন্য নির্বাচন কমিশনকে প্রতি মুহূর্তে অপদস্ত করছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

এসময় একই অনুষ্ঠানে উপস্থিত থাকা নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার চট্টগ্রামের রাউজানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র, কাউন্সিলরা নির্বাচিত হওয়ার সমালোচনা করেন। তিনি বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু না হলে ক্ষমতা হস্তান্তর স্বাভাবিক হয় না। বহুদলীয় নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড কার্যকর হচ্ছে না।

সারাদেশে বিনা প্রতিদ্বন্দিতায় প্রার্থী নির্বাচিত হলে নির্বাচন কমিশনের অর্থ সাশ্রয় হয় বলে মন্তব্য করে মাহবুব তালুকদার বলেন, নির্বাচন প্রক্রিয়ার সংস্কার না হলে সুষ্ঠু অবাধ নির্বাচন সম্ভব নয়। মনোনয়নই বড় কথা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া গেলে নির্বাচন কমিশনের প্রয়োজন হবে কিনা সেটাও একটি প্রশ্ন।

বহুদলীয় নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড কার্যকর হচ্ছে না মন্তব্য করে নির্বাচন কমিশনার বলেন, ভোটার তালিকা নির্ভুল না হলে গণতন্ত্রকে সামনের দিকে এগিয়ে নেয়া যায় না।

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেন, সুষ্ঠু ভোট স্বীকৃতিতে আসা উচিত, না হলে জাতির কাছে ভুল মেসেজ যায়। সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত নির্ভুল ভোটার তালিকা। নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের নির্ভুল ভোটার তালিকা করতে সহযোগিতা করার আহ্বানও জানান তিনি।

নিউজ ট্যাগ: কে এম নূরুল হুদা
Share

আরও খবর