Logo
শিরোনাম

আইপিডিসি ফাইন্যান্সে স্নাতক পাসে চাকরি

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডে সিনিয়র এক্সিকিউটিভ/এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড

বিভাগের নাম: রিস্ক কন্ট্রোল ইউনিট

পদের নাম: সিনিয়র এক্সিকিউটিভ/এক্সিকিউটিভ

পদসংখ্যা: ০১ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (ফাইন্যান্স/অ্যাকাউন্টিং)

অভিজ্ঞতা: ০২-০৫ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ২৪-৩০ বছর

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৩

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

অ্যাকশনএইডে চাকরির সুযোগ

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩




ই-কমার্সে গতি কমবে প্রবৃদ্ধির

প্রকাশিত:বুধবার ০৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২১ জানুয়ারী ২০২৩ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিদায় নিলো ২০২২ সাল। বছরটিতে করোনার ধাক্কা কাটিয়ে ভ্রমণ-পর্যটনের মতো কিছু শিল্প যেমন দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল, তেমনি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরে নতুন করে সংকটে পড়েছিল জ্বালানি-অর্থনীতির মতো বেশ কিছু খাত। দেশে দেশে রেকর্ড পরিমাণ বেড়ে গিয়েছিল জীবনযাত্রার ব্যয়। চিন্তার বিষয় হলো, কিছু ক্ষেত্রে এই ধারা অব্যাহত থাকতে পারে ২০২৩ সালেও।

দ্য ইকোনমিস্টের প্রতিবেদন অনুসারে, নতুন বছরে জীবনযাত্রার উচ্চ ব্যয়ভার খুচরা ক্রেতা-বিক্রেতা উভয়েরই সমান ক্ষতি করতে পারে। এমনকি ই-কমার্স খাতে প্রবৃদ্ধিও ঝিমিয়ে পড়তে পারে, বিশেষ করে পশ্চিমা দেশগুলোতে। সেখানে ভোক্তাদের খরচ বাঁচানোর চেষ্টা এবং কেন্দ্রীয় ব্যাংকগুলোর সুদের হার বৃদ্ধিতে খুচরা বিক্রেতাদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা বাধাগ্রস্ত হবে।

বিশ্বের বৃহত্তম অনলাইন-শপিং বাজার চীনে অর্থনৈতিক সংকটের কারণে প্রবৃদ্ধি ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই পশ্চিমা ভোক্তাদের প্রলুব্ধ করার জন্য আলিবাবা-পিনডুওডুওর মতো চীনা ই-কমার্স জায়ান্টরা দাম কমানোর পথে হাঁটবে। ছোট পারিবারিক ব্যবসাগুলো ডিজিটালাইজড হওয়ায় দক্ষিণ-পূর্ব এশিয়া এবং লাতিন আমেরিকায় ই-কমার্স আরও বেশি ছড়িয়ে পড়বে। ২০২৩ সালে অ্যামাজনযে পাঁচটি বাজারে প্রবেশের পরিকল্পনা করছে তার মধ্যে কলম্বিয়া, নাইজেরিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো তিনটি উন্নয়নশীল দেশ রয়েছে।

নতুন বছরে অনলাইনে খুচরা পণ্য বিক্রির প্রবৃদ্ধি ধীরগতির হবে। ২০২৩ সালে বিশ্বব্যাপী খুচরা বিক্রির মাত্র ১৪ শতাংশ হতে পারে অনলাইনে, যা ২০২২ সালের তুলনায় নামমাত্র বেশি। এ বছর অনলাইন ও অফলাইন বিক্রি আরও বেশি একীভূত হবে। ধনী দেশগুলোতে জনপ্রিয় হয়ে উঠবে ক্লিক-অ্যান্ড-কালেক্ট পদ্ধতি। এ থেকে যুক্তরাজ্যের আয় দাঁড়াতে পারে ১ হাজার ১৯০ কোটি ইউরো (১২ বিলিয়ন মার্কিন ডলার), যা ২০১৩ সালের তুলনায় তিনগুণ বেশি।

গুদাম এবং অন্যান্য ব্যাক-এন্ড কার্যক্রম স্বয়ংক্রিয়করণের মাধ্যমে শ্রমব্যয় কমাবে খুচরা বিক্রেতারা। যেমন- নতুন ডিস্ট্রিবিউশন হাব অস্ট্রেলিয়ায় পণ্য হ্যান্ডলিংয়ে ২০০টি রোবট নিযুক্ত করতে চলেছে ডিপার্টমেন্টাল স্টোর চেইন মায়ার। রোবটগুলো কোম্পানিটির ৭০ শতাংশ অনলাইন অর্ডার সামলাবে বলে আশা করা হচ্ছে। ফ্যাশন ও বিলাসবহুল ব্র্যান্ডগুলো মেটাভার্সে পরীক্ষা-নিরীক্ষা শুরু করবে এ বছর। ১৯৯৭ সালের পরে জন্ম নেওয়া, অর্থাৎ জেনারেশন জেডর এক-চতুর্থাংশ মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্য নির্ধারণ করেছে তারা।

নিউজ ট্যাগ: ই-কমার্স

আরও খবর



জনসমক্ষে আসার আতঙ্কে মাদক নিতেন প্রিন্স হ্যারি

প্রকাশিত:রবিবার ০৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রিটিশ রাজপরিবারের রাজকীয় স্মৃতিকথায় ভিন্নমাত্রা যুক্ত করলেন প্রিন্স হ্যারি। তিনি অকপটে স্বীকার করেছেন, সাধারণ জনগণের উদ্দেশে কিছু বলতে গেলে তিনি ভয় পেতেন এবং প্রচণ্ড চাপ অনুভব করতেন। আর সেই সময়টাতে তিনি মাদক গ্রহণসহ নানা উপায়ে সেই আতঙ্ক কাটানোর চেষ্টা করতেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এমন তথ্য প্রকাশ করেছে।

প্রিন্স হ্যারি তাঁর স্মৃতিকথা স্পেয়ার-এর স্প্যানিশ সংস্করণে লিখেছেন, সাইকেডেলিক ওষুধও আমাকে সাহায্য করেছিল। আমি সাধারণ আনন্দের জন্য সারা বছর ধরে এটা খেতে শুরু করেছিলাম। কিন্তু এখন আমি এটা ওষুধ হিসেবে, থেরাপির জন্য খাই। এসব ওষুধ তাঁকে খুব সীমিত সংবেদনশীল উপলব্ধির বাইরে অন্য একটি জগৎ দেখতে দিয়েছে। দার্শনিকেরা যে অবস্থান থেকে বলতেন যে আমাদের দৈনন্দিন জীবন একটি বিভ্রম, তেমন একধরনের উপলব্ধি তাঁর হতো বলে জানিয়েছেন হ্যারি। তিনি এমন পরিস্থিতিতে অন্য রকম অনুভব করতে কোকেন সেবন করতেন।

প্রিন্স হ্যারির বহুল আলোচিত স্মৃতিকথামূলক বই স্পেয়ার বাজারে আসবে ১০ জানুয়ারি। এর আগে বইটির কপি পেয়েছে যুক্তরাজ্যের বেশ কয়েকটি গণমাধ্যম। ব্রিটেনের প্রভাবশালী গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, বইটির একটি অধ্যায়ে অগ্রজ প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ করেছেন প্রিন্স হ্যারি। তিনি লিখেছেন, আমার স্ত্রী মেগানকে প্রিন্স উইলিয়াম অভদ্র, রূঢ়, বেয়াদব বলেছেন। এ নিয়ে ভাইয়ের সঙ্গে বাগযুদ্ধে জড়ান। একপর্যায়ে আমার কলার চেপে ধরেন উইলিয়াম। এতে আমার গলার নেকলেস ছিঁড়ে যায়। এরপর তিনি আমাকে ধাক্কা দিয়ে মেঝেতে ফেলে দেন। আমি ছিটকে কুকুরের খাবার রাখা পাত্রের ওপর পড়ে যাই। পাত্রটি ভেঙে আমার পিঠ কেটে যায়। আমি হতবাক হয়ে ওখানেই শুয়ে ছিলাম। তিনি আমার পায়ের কাছে এসে দাঁড়ান এবং ঘর থেকে বের হয়ে যেতে বলেন।

গত বছরের সেপ্টেম্বরে মারা গেছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। তাঁর মৃত্যুর পর রাজার সিংহাসনে আরোহণ করেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির বাবা ৭৪ বছর বয়সী চার্লস। তার পর থেকেই দুই ভাইয়ের মধ্যে সম্পর্কের টানাপোড়েনের বিষয়গুলো প্রকাশ্যে আসতে শুরু করে। ২০২০ সালে স্ত্রী মেগান মার্কেলকে নিয়ে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে ক্যালিফোর্নিয়ায় চলে গেছেন প্রিন্স হ্যারি। এর পর থেকে রাজপরিবার ও ভাইয়ের সঙ্গে হ্যারির সম্পর্কের আরও অবনতি হয়েছে।

গত বছর বিখ্যাত টেলিভিশন তারকা অপরাহ উইনফ্রের সঙ্গে একটি সাক্ষাৎকারে বসেছিলেন প্রিন্স হ্যারি। সেই সাক্ষাৎকারে তিনি রাজপরিবার সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেন। এ ছাড়া নেটফ্লিক্সের একটি তথ্যচিত্রে হ্যারি ও ৪১ বছর বয়সী মেগান তাঁদের যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পাড়ি জমানোর নেপথ্যের কারণ বলেছেন। সেই তথ্যচিত্রে তাঁরা রাজপরিবারের সঙ্গে তাঁদের নানান নেতিবাচক অভিজ্ঞতা অকপটে প্রকাশ করেছেন।

নিউজ ট্যাগ: প্রিন্স হ্যারি

আরও খবর



বিএনপি সাপের মতো, সুযোগ পেলেই ছোবল দেবে: তথ্যমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি সাপের মতো, সুযোগ পেলেই ছোবল মারবে। নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের সতর্ক অবস্থানে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করে সরকার গঠন করে তবেই ঘরে ফিরতে হবে।

আজ সোমবার দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে এই সমাবেশের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, বিদেশিরাও এখন র‍্যাব, পুলিশসহ বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ দিতে আগ্রহী।


আরও খবর



বাড়ানো হয়েছে মেট্রোরেলের যাতায়াত সময়

প্রকাশিত:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে মুসল্লিদের জন্য মেট্রোরেলের যাতায়াত সময় বাড়ানো হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যাত্রী পরিবহন করবে মেট্রোরেল। এর মধ্য দিয়ে আজ প্রথমবারের মতো ৯ ঘণ্টা চলাচল করবে ট্রেনটি।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আবদুর রউফের সই করা অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ইজতেমার দ্বিতীয় পর্বের শেষ দিন আখেরি মোনাজাত উপলক্ষে যাত্রী সাধারণের চলাচলের সুবিধায় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ট্রেন চলাচল করবে।মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমা।


আরও খবর

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩

রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩




ইজতেমার দ্বিতীয় পর্বে ৫ মুসল্লির মৃত্যু

প্রকাশিত:শনিবার ২১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ১৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে এ পর্যন্ত ৫ মুসল্লির মৃত্যু হয়েছে। ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ পর্যন্ত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে পাঁচজন মুসল্লির মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন- আব্দুল জব্বারের ছেলে আব্দুল হান্নান (৪৫), রাজধানীর গুলিস্তানের বঙ্গবাজার এলাকার ব্যবসায়ী বোরহান (৪৮), গাইবান্ধার আব্দুল হামিদ মণ্ডল (৫৫), অপরজন ঢাকার সাভারের বাসিন্দা আব্দুল আলীমের ছেলে মফিজুল ইসলাম। এর আগে বৃহস্পতিবার রাত ৩টায় বরগুনার আব্দুল আলীর ছেলে মফিজুল ইসলামের (৭৫) মৃত্যু হয়।

মোহাম্মদ সায়েম বলেন, শুক্রবার এশার নামাজের সময় জিকির করছিলেন ইজতেমায় যোগ দিতে আসা ঢাকার কদমতলী থানার আব্দুল হান্নান, হঠাৎ অচেতন হয়ে মারা যান তিনি। এরপর রাত ১১টার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান গুলিস্তানের বোরহান।

এর আগে, ইজতেমার প্রথম পর্বে ৭ মুসল্লির মৃত্যু হয়। তারা হলেন নরসিংদীর মনোহরদী থানার মাসিমপুর গ্রামের রহমতুল্লাহর ছেলে হাবিবুর রহমান হাবি, চট্টগ্রামের রাউজান থানা সদরের আবদুর রশিদের ছেলে আবদুর রাজ্জাক, খুলনার ডুমুরিয়া থানার মলমলিয়া গ্রামের মোবারক হোসেনের ছেলে মুফাজ্জল হোসেন খান, গাজীপুরের আবু তৈয়ব ওরফে আবু তালেব, সিলেটের নুরুল হক, মুন্সীগঞ্জের আক্কাস আলী এবং ঢাকার বংশালের কাজী আলাউদ্দিন রোড এলাকার বাসিন্দা ছমির উদ্দিনের ছেলে আনিসুর রহমান।

নিউজ ট্যাগ: বিশ্ব ইজতেমা

আরও খবর

আজ সরস্বতী পূজা

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩

শবে মেরাজ ১৯ ফেব্রুয়ারি

সোমবার ২৩ জানুয়ারী 20২৩