Logo
শিরোনাম

আইরিশদের ১৮০ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

প্রকাশিত:সোমবার ৩১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৭৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্যাট হাতে বরাবরই ব্যর্থ হচ্ছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। তার শেষটা আবার হলো আয়ারল্যান্ডের বিপক্ষে। তবুও অধিনায়ক অ্যারন ফিঞ্চের ফিফটি ও মিডল অর্ডার ব্যাটারদের ইনিংসে ভর করে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করেছে তারা। ফলে আইরিশদের জয়ের জন্য দরকার ১৮০ রান।

সোমবার (৩১ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। তবে আগের মতো আজও ব্যর্থ হন ওয়ার্নার। আইরিশ পেসার ব্যারি ম্যাকার্থির বলে ৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

এরপর মিচেল মার্শকে সঙ্গে নিয়ে অধিনায়ক ফিঞ্চ দলের হাল ধরেন। এই দুই ব্যাটার ৩৬ বলে ৫২ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ইঙ্গিত দেন। তবে ম্যাকার্থির বলেই ফেরেন মার্শ (২৮)। এদিন গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তোলার আগেই সাজঘরে ফেরেন। বিদায়ের আগে ৯ বলে এক ছক্কায় ১৩ রান করেন তিনি।

তবে মার্কাস স্টোইনিস ক্রিজে আসার পর থেকেই অজিদের রানের চাকা সচল রাখেন ফিঞ্চ। স্টোইনিসও হাত খুলে ব্যাটিং করেন। এদিকে ফিফটি তুলে অজি অধিনায়ক ৪৪ বলে ৬৩ রান করে ফেরেন দলীয় ১৫৪ রানে।

শেষদিকে স্টোইনিস ২৫ বলে ৩৫ রান করে ফিরলেও টিম ডেভিডের ১০ বলে ১৫ ও ম্যাথু ওয়েড ৭ রান করলে নির্ধারিত ২০ ওভারে ১৭৯ রান করে বর্তমান চ্যাম্পিয়নরা।

আয়ারল্যান্ডের পক্ষে ব্যারি ম্যাকার্থির শিকার ৩টি উইকেট। এছাড়া জোশুয়া লিটল নেন দুটি।


আরও খবর