Logo
শিরোনাম

আইসিইউতে পাকিস্তানের সাবেক অধিনায়ক জহির আব্বাস

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জহির আব্বাস করোনা আক্রান্ত হয়েছেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ভর্তি করা হয়েছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। এখন ইংল্যান্ডের প্যাডিংটনের সেন্ট মেরি হাসপাতাল আছেন তিনি। 

করোনা পজিটিভ হওয়ার পর অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছিল তাকে। তিন দিন আগে অবস্থা খারাপ হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদ মাধ্যম জিও নিউজ।

তারা জানিয়েছে, দুবাই থেকে ইংল্যান্ড যাওয়ার পথে করোনা আক্রান্ত হন আব্বাস। লন্ডনে নামার পর কিডনিতে ব্যথা অনুভব করেন তিনি। এখন ডায়ালাইসিস দিচ্ছেন ডাক্তাররা। তার সঙ্গে দেখাও করতে পারছেন না কেউ। 

টেস্ট দিয়ে ১৯৬৯ সালে অভিষেক ঘটে আব্বাসের। ৭৮ টেস্টে করেছেন ৫ হাজার ৬২ রান। সেঞ্চুরি আছে ১২টি। ৬২টি ওয়ানডেতে ৭ সেঞ্চুরিতে করেছেন ২ হাজার ৫৬২ রান। তাছাড়া ১৯৮২ থেকে ২০১৫ সাল পর্যন্ত ৪ ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বাধিক রানের রেকর্ডটিও ছিল তার দখলে। পরে সেটি ভেঙেছেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। সাবেক এই ক্রিকেটারকে আইসিসির হল অব ফেমে স্থান দেওয়া হয় ২০২০ সালের আগস্টে।


আরও খবর



চেষ্টা করছি শক্ত থাকতে : মৌসুমী

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তীব্র গরমে যখন নগরবাসী অতিষ্ঠ ঠিক তখনই আষাঢ়ের বৃষ্টি ফিরিয়ে দিয়েছে স্বস্তি। তারকা দম্পতি ওমর সানী-মৌসুমী সংসার জীবন নিয়েও যখন আলোচনা-সমালোচনা তুঙ্গে, তখন সানীর একটি ছবিই যেন অবসান ঘটিয়েছে সেসব বিতর্কের। বৃহস্পতিবার মধ্যরাতে সানীর প্রকাশ করা ছবিতে দেখা মিলল পুরো পরিবারের। এরপর এলো ভিডিও। যেখানে দেখা যায়, সানী-মৌসুমীর ছেলে ফারদিন গান গেয়ে মাকে হাসানোর চেষ্টা করছে। অবশেষে সে সফলও হয়।

আর শুক্রবার সব জঞ্জাল আর জমিয়ে রাখা দুঃখ মন থেকে ঝেরে ফেলে মৌসুমী ফিরে এলেন আপন ভূবনে। ইনস্টাগ্রামে এলো চুলের ছবি প্রকাশ করে প্রিয়দর্শিনীখ্যাত এই নায়িকা লিখেছেন, বৃষ্টিতে ভিজে গেলাম, বৃষ্টিও বলে লিলি ফ্লাওয়ারস তোমার জন্য। ভিজে ভিজে কিছু কথা মনে হলো, কোনো একসময় বলব যদি বেঁচে থাকি ইনশাআল্লাহ। খুব চেষ্টা করছি শক্ত থাকতে, অভিমানী মন বড় দুর্বল। নিজের দুর্বলতা অন্য কারও ওপর চাপিয়ে কেউ ভালো থাকতে পারে না। কষ্ট আমি নিলাম সুখ তোমাকে দিলাম।

এর আগে, গত কয়েক দিন ধরেই গুঞ্জন উঠেছে ওমর সানী-মৌসুমীর সংসার ভাঙনের। মূলত জায়েদ খানের কারণে নাকি তাদের ২৭ বছরের সুখের সংসার ধ্বংস হয়ে যাচ্ছে। এ নিয়ে দেশের গণমাধ্যমগুলোর সুবাদে উঠে এসেছে নানা কথা। শুরুটা হয়, খল অভিনেতা ডিপজলের ছেলের বিয়ের অনুষ্ঠান স্থল থেকে। সে আয়োজনে মৌসুমীকে ডিস্টার্ব করায় জায়েদ খানকে চড় দিয়ে বসেন সানী। এ ঘটনায় জায়েদ পিস্তল বের করে সানীকে গুলি করার হুমকিও দেন-এমন অভিযোগ উঠে আসে। বিষয়টি নিয়ে শিল্পী সমিতিতেও অভিযোগ করেন ওমর সানী। সেখানে তিনি জানান, জায়েদ তার সুখের সংসার ভাঙার চেষ্টা করছে। এরপর এসব অভিযোগ অস্বীকার করে এক অডিওবার্তা দেন মৌসুমী। সেখানে জায়েদ খানের পক্ষ নেন এই অভিনেত্রী। ঘটনা মোড় নেয় ভিন্ন দিকে। আর এ নিয়ে গেল কদিন ধরে বেশ উত্তাল ছিল সিনেমাপাড়া।

নিউজ ট্যাগ: মৌসুমী

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




অভিজ্ঞতা ছাড়া চাকরির সুযোগ দিচ্ছে এসএমসি

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সোশ্যাল মার্কেটিং কোম্পানিতে (এসএমসি) কাউন্সিলর’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি)

বিভাগের নাম: টেলি-জিগ্গাশা-এমএমএস প্রোজেক্ট

পদের নাম: কাউন্সিলর

পদসংখ্যা: ০২ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতকোত্তর

অভিজ্ঞতা: প্রযোজ্য নয়

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: চুক্তিভিত্তিক

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৩ জুন ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

মেঘনা গ্রুপে ডিজিএম পদে চাকরি

শুক্রবার ০১ জুলাই ২০২২




সুনামগঞ্জে ঘুরতে গিয়ে বন্যায় আটকা ঢাবির ২১ শিক্ষার্থী

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সুনামগঞ্জে ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ শিক্ষার্থী। তারা খাবার, সুপেয় পানিসহ নানা সংকটে দুরবস্থার মধ্যে রয়েছেন বলে জানা গেছে। উদ্ধারের জন্য তারা আরজি জানিয়েছেন।

শিক্ষার্থীদের দলটি তিন দিন আগে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়েছিল। এর মধ্যে বৃহস্পতিবার সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হয়।

এ অবস্থায় ভ্রমণে যাওয়া ঢাবির এই শিক্ষার্থীরা সুনামগঞ্জের একটি রেস্তোরাঁয় আশ্রয় নিয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজন ছাত্রীও রয়েছেন বলে জানা গেছে।

আটকা পড়া শিক্ষার্থীদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের মো. শোয়াইব আহমেদ। তিনি জানান, তারা তিন দিন আগে ঘুরতে টাঙ্গুয়ার হাওরে যান। বৃহস্পতিবার সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হয়। এই পরিস্থিতিতে তারা সুনামগঞ্জ শহরের পানসী নামের একটি রেস্তোরাঁয় আশ্রয় নেন। সেখানে তারা আরও অনেকের সঙ্গে আটকা পড়েছেন।

শোয়াইব আহমেদ বলেন, আমরা এখানে খাবার, সুপেয় পানির সংকটে আছি। এখানে শৌচাগারের ব্যবস্থাও নেই। মুঠোফোনের নেটওয়ার্কও ঠিকমতো কাজ করছে না। সব মিলিয়ে আমরা খুব দুরবস্থার মধ্যে আছি।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধারে আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে এ ব্যাপারে আমরা সহযোগিতা কামনা করছি। প্রয়োজনে প্রশিক্ষিত উদ্ধারকারী দল পাঠিয়ে শিক্ষার্থীদের উদ্ধারের জন্য আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি।

প্রসঙ্গত, সিলেট-সুনামগঞ্জ সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় সারা দেশের সঙ্গে সুনামগঞ্জের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। জেলার প্রায় সব উপজেলাই কমবেশি প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন জেলার কয়েক লাখ মানুষ।


আরও খবর



ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য নিয়মিত আপডেট আনছে। সেই ধারাবাহিকতায় এবার ফেসবুক প্রফেশনাল মুড নামের নতুন একটি আপডেট এনেছে। যা ব্যবহারকারীদের মধ্যে একধরনের উন্মাদনা তৈরি করেছে।  বলা হচ্ছে এই আপডেটের ফলে প্রতিটি ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক পেজ এর মতো দেখা যাবে। ফলে ফেসবুক অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকেও টাকা আয় করা যাবে।

তাহলে চলুন জেনে নিই, ফেসবুক প্রফেশনাল মুড আসলে কি-

ফেসবুকের প্রফেশনাল মুড অনেকটা ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রিয়েটর মুডের মতই। এটি এক প্রকার ফেসবুক প্রোফাইলকে পেজে পরিবর্তন করা। অর্থাৎ ফেসবুক পেজে আমরা যেসব টুলস দেখতে পাই, ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে ব্যক্তিগত প্রোফাইলেও একই রকম টুল দেখা যাবে। দেখতে অনেকটা ফেসবুক পেজের মতো মনে হবে। এমনকি ফেসবুক পেজ থেকে যেমন টাকা আয় করা যায়, ফেসবুক অ্যাকাউন্টকে প্রফেশনাল মুডে পরিবর্তন করে টাকা আয় করা যাবে। তবে, অবশ্যই ফেসবুক পেজ ও প্রোফাইলের মধ্যে একটি নির্দিষ্ট পার্থক্য থাকবে।

এখন কথা হলো, ফেসবুক প্রফেশনাল মুড কীভাবে চালু করতে হয়? প্রথমত ফেসবুক এখনো সবার জন্য এটি উন্মুক্ত করেনি। তাই সবার অ্যাকাউন্টে এই আপডেট আসবে না। সেক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হবে। তবে ফেসবুক জানিয়েছে, ধীরে ধীরে সব অ্যাকাউন্টে ফিচারটি সচল করে দেওয়া হবে। এটি চালু করার জন্য নির্দিষ্ট সেটিংস নেই।

যারা এই ফিচারের জন্য প্রযোজ্য বা যেসব অ্যাকাউন্টে এই ফিচার চালু করা হয়েছে তাদের কাছে ফেসবুক থেকে ইতিমধ্যে নোটিফিকেশন পাঠানো হয়েছে। নোটিফিকেশনটি চেক করে সেখান থেকে Turn on অপশনে ক্লিক করে ফেসবুক প্রফেশনাল মুড চালু করা যাবে। তবে, যদি আপনি নোটিফিকেশন নাও পেয়ে থাকেন বা নোটিফিকেশন ডিলিট করে ফেলেন তাহলেও কোনো সমস্যা নেই। যদি আপনি এই আপডেটের জন্য উপযুক্ত হয়ে থাকেন তাহলে অ্যাকাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট অপশনে ক্লিক করুন। এখান থেকেই পেয়ে যাবেন মুড চেঞ্জ করার অপশন।


আরও খবর



সীতাকুণ্ডে নিহতদের স্মরণে শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন নিয়ন্ত্রণে এলেও এখনো পুরোপুরি নেভেনি। ফায়ার সার্ভিস কর্মীরা টানা ৪৮ ঘণ্টা ধরে আগুন নেভাতে নিরলস চেষ্টা করে যাচ্ছেন। সোমবার রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রাম বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের মবিলাইজিং অফিসার কফিল উদ্দিন।

এদিকে, এ ঘটনায় প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে নিহতদের প্রতি শ্রদ্ধা ও স্মরণ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানের আয়োজন করেন সংগঠনটি। একইসঙ্গে সীতাকুণ্ডে নিহত ও আহতদের পরিবারকে পুনর্বাসনের জন্য সরকার ও সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

এসময় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ও কবিতা পরিষদের সহ-সভাপতি কবি অধ্যাপক মুহাম্মদ সামাদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আবৃত্তি শিল্পী মীর বরকত, পথ নাটক সমিতির মিজানুর, সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস, গণসংগীত পরিষদের সভাপতি কাজী মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট, গ্রুপ থিয়েটারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চন্দন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর