Logo
শিরোনাম

আজ ফের হাইকোর্টে আরিয়ানের জামিন শুনানি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মঙ্গলবারের পরে বুধবার। মাদককান্ডে মুম্বাই হাইকোর্টের দ্বিতীয় দিনের শুনানিতেও, আরিয়ান খানের জামিনের আবেদনের নিষ্পত্তি হয়নি। তাই শাহরুখ-পুত্র বুধবারের রাতও কাটালেন জেলে। আজ বৃহস্পতিবার ফের আরিয়ান-সহ ৩ জনের জামিনের আবেদনের শুনানি হবে মুম্বাই হাইকোর্টে। গত ২০ দিন ধরে মুম্বাইয়ের আর্থার রোড জেলে বন্দি ২৩ বছরের আরিয়ান।

মুম্বাই হাইকোর্টের বিচারপতি নীতীন সামব্রের এজলাসে বুধবার (২৭ অক্টোবর) দ্বিতীয় দিনের শুনানিতে অভিযুক্তদের পক্ষে মুকুল রোহতাগি, আলি কাশিফ খান দেশমুখ ও অমিত দেশাই আদালতে বিভিন্ন যুক্তি উপস্থাপন করেন। এতেই সময় লেগে যায় প্রায় ২ ঘন্টা। তখন নারকোটিকস কন্ট্রোল ব‍্যুরোর পক্ষে অ্যাডিশনাল সলিসিটর জেনারেল অনিল সিং দাবি করেন, এবার তারও বক্তব‍্য পেশ করতে কিছুটা সময় লাগবে। এরপর পরে আদালত জানিয়ে দেয়, বৃহস্পতিবার বেলা ৩টার পরে ফের জামিন আবেদনের শুনানি হবে।

আরিয়ানের আইনজীবী মুকুল রোহতগি আদালতকে গ্রেফতারির মেমো সংক্রান্ত বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানিয়ে বলেন, আরিয়ানের গ্রেফতারির সময় কোনও ষড়যন্ত্রের অভিযোগ ছিল না। পাশাপাশি তিনি দাবি করেন, আরিয়ানের থেকে কোনো মাদক মেলেনি, তার মেডিক‍্যাল পরীক্ষাও হয়নি। বিনা কারণে গ্রেফতার করা হয়েছে তাকে। তিনি আরো বলেন, আরিয়ান একজন তরুণ যার কিনা জেলে নয় বরং রিহ‍্যাবে ঠাঁই হওয়া উচিত।

অন্যদিকে মডেল মুনমুন ধামেচার আইনজীবী কাশিফ খান দেশমুখ জামিনের আবেদনের পক্ষে যুক্তি দিয়ে বলেন, তার মক্কেল একজন মডেল। কর্মসূত্রেই একজনের কাছ থেকে আমন্ত্রণ পেয়ে তিনি ক্রুজে গিয়েছিলেন। অপর আটক আরবাজ মার্চেন্টের আইনজীবী অমিত দেশাই বলেন, হোয়াটসঅ্যাপ চ্যাটের কোথাও কোনও ষড়যন্ত্রের তত্ত্ব প্রতিষ্ঠিত হচ্ছে না।

আরিয়ানের কাছ থেকে মাদক উদ্ধার না হলেও, তবু হোয়াটস অ্যাপ চ্যাটের সূত্র ধরেই তদন্ত এগিয়ে নিয়ে যেতে চাইছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এই বিষয়টি নিয়ে আরিয়ানের বন্ধু ও অভিনেতা চাঙ্কি পাণ্ডের মেয়ে অনন্যাকেও জিজ্ঞাসাবাদ করেছে এনসিবি।

উল্লেখ্য, গত ২রা অক্টোবর গোয়াগামী প্রমোদতরী থেকে গ্রেফতার হন আরিয়ান খান। গ্রেফতার হওয়ার পর প্রথমে এনসিবি হেফাজতে রাখা হয়েছিল আরিয়ানকে। ৮ অক্টোবর থেকে তিনি রয়েছেন বিচারবিভাগীয় হেফাজতে। সেশনস কোর্টে একাধিক বার আরিয়ানের আইনজীবীরা তার জামিনের আবেদন জানালেও বারবার তা খারিজ হয়ে গিয়েছে। তাই মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।


আরও খবর



মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭১

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৭১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত সময়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১৪ হাজার ৩৮৯ পিস ইয়াবা, ৩২২ গ্রাম ৭৮ পুরিয়া হেরোইন, ৫৯ কেজি ৩১০ গ্রাম গাঁজা, ১০ বোতল ফেনসিডিল ও ৫ গ্রাম আইস জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৫টি মামলা করা হয়েছে


আরও খবর



১২৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ওপেনার নাঈম শেখের ৪৭ রানে মান বাঁচানো সংগ্রহ পেল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করেছে টাইগাররা।

যদিও টি-টোয়েন্টির মেজাজে রান সংগ্রহ করতে পারেননি নাঈম।

নাঈম ৫০ বল খেলে ৪৭ রানে করে মোহাম্মদ ওয়াসিমের বলে কট এন্ড বোল্ড হন। সমান দুটি করে ছক্কা ও বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি।

তৃতীয় ম্যাচেও শুরুটা তেমন একটা ভালো হলো না বাংলাদেশের।

আজ নাঈম শেখের সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু একধাপ উপরে উঠে কিছুই করতে পারলেন না। ম্যাচের দ্বিতীয় ওভারেই আউট হন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় ডেলিভারিতেই উইকেট পেলেন শাহনওয়াজ দাহানি। আগের ম্যাচের সর্বোচ্চ স্কোরারকে ৫ রানে ফেরালেন।

ওয়ানডাউনে নেমে ঝড়ো রান তোলাটা হয়নি শামীম পাটওয়ারীর।

তবুও গত দুই ম্যাচের চেয়ে কিছুটা হলেও ভালো বলতে হয়। নাঈম-শামীম জুটিতে ৩০ রান এসেছে।

ওপেনিংয়ে সুযোগ পেয়ে আজ ৪ বাউন্ডারি হাঁকিয়েছেন শামীম। ২৩ বলে ২২ রান করে উসমান কাদিরের বলে আউট হয়ে সাজঘরে ফিরেছেন।

পাওয়ার প্লে শেষ হতেই আক্রমণে এলেন উসমান কাদির। দ্বিতীয় বলেই উইকেট পেলেন এই লেগ স্পিনার।

সপ্তম ওভারে কাদিরের বলে বেরিয়ে এসে ছক্কায় ওড়াতে চেয়েছিলেন শামীম। কিন্তু মারে জোর ছিল না। বাউন্ডারির অনেক আগেই ইফতেখার আহমেদের তালুবন্দী হন।

শামীমের বিদায়ের পর মাঠে নামেন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। আজকেও ভালোই শুরু করেছিলেন।

কিন্তু থিতু হয়ে টিকলেন না। দ্বাদশ ওভারে লেগ স্পিনারকে দুটি ছক্কা মেরে বড় ইনিংস গড়ার ইঙ্গিত দিয়েছিলেন আফিফ। কিন্তু পারলেন না।

১৫তম ওভারে কাদিরকে  আবার ছক্কার চেষ্টা করেন আফিফ। কিন্তু টাইমিং হয়নি। সবহজ ক্যাচ গ্লাভসবন্দি করেন কিপার রিজওয়ান। ভাঙে ৪২ বলে ৪৩ রানের জুটি।

দুই ছক্কায় ২১ বলে ২০ রান করেন আফিফ।

শেষ দিকে ওপেনার নাঈমের বিদায়ে ব্যাট হাতে সোহান নেমে তেমন কিছুই করতে পারেননি।

মাত্র ৪ রান করে ওয়াসিমের বলে আউট হন। বাউন্ডারির উদ্দেশ্যে স্কয়ার ড্রাইভ করেছিলেন সোহান। কিন্তু বাউন্ডারি থেকে অনেকেটা দৌড়ে এসে দুর্দান্ত ক্যাচ ধরেন উসমান কাদির।

১৯তম ওভারে হারিস রউফের প্রথম বলে সাজঘরে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহও। ১৩ বলে ১৩ রানে শেষ হয় তার ইনিংস।


আরও খবর



ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় প্রাণ গেল আরও দুজনের

প্রকাশিত:শনিবার ৩০ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আরও দুজন প্রাণ হারিয়েছে। এ নিয়ে মোট ৯১ জন ডেঙ্গুতে মারা গেল। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ১৫২ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ১০৮ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪৪ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন ১৫২ জন ভর্তি হয়েছে। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৯০ জন।

এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৬৩৯ জন এবং অন্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ১৫১ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৩ হাজার ৫০৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২২ হাজার ৬২৮ জন রোগী। ডেঙ্গুতে এ সময়ে ৯১ জনের মৃত্যু হয়েছে।


আরও খবর



করোনায় আজও বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯১৮ জন।গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫১ জনের। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ২৭৮ জনে।

শনিবার (১৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি-সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগের দিন শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু এবং ২২১ জন রোগী শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, দেশব্যাপী অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে। বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশসহ সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে কার্যকর ভূমিকা পালন করবেন।

মঙ্গলবার (৯ অক্টোবর) সচিবালয়ে তার দপ্তরে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের নেতারা পুনর্নির্ধারিত হারে ভাড়া আদায়ের প্রতিশ্রুতি দিয়েছেন। কোনো পরিবহন যদি ভাড়া বেশি নেন, তাহলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে মঙ্গলবার(৯ নভেম্বর) থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে বলেও জানান সেতুমন্ত্রী।


আরও খবর