Logo
শিরোনাম

আজ হাসপাতাল ছাড়ছেন সৌরভ

প্রকাশিত:বুধবার ০৬ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ জানুয়ারী ২০২১ | ৪৮জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী। তাঁর সব রিপোর্ট ভালো এসেছে। তাই আজ বুধবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হচ্ছে। আনন্দবাজারসহ বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম খবরটি নিশ্চিত করেছে।

কলকাতায় সৌরভ ভর্তি থাকা উডল্যান্ডস হাসপাতালের তরফে জানা গেছে, আজ ছেড়ে দেওয়া হবে তাঁকে। আগামী দুই সপ্তাহ পর মেডিক্যাল বোর্ডের সদস্যরা আবার সৌরভের শারীরিক পরিস্থিতি নিয়ে আলোচনায় বসবেন। তার পরই ঠিক করা হবে, সৌরভের বাকি দুটি ব্লকেজ সরাতে স্টেন্ট বসানোর প্রয়োজন আছে কি না।

এদিকে গতকাল মঙ্গলবার বিশেষ বিমানে করে সৌরভকে দেখতে যান হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। অসংখ্য সৌরভ ভক্তদের চিন্তামুক্ত করে তিনিও জানিয়ে গিয়েছেন, সাবেক ভারত অধিনায়ক এখন সম্পূর্ণ বিপদমুক্ত।

সৌরভকে দেখে আসার পরে দেবী শেঠি সাংবাদিকদের সামনে বলেন, সৌরভের হৃদ্‌যন্ত্রের বিন্দুমাত্র কোনো ক্ষতি হয়নি। ২০ বছর বয়সে যেমন শক্তিশালী ছিল, তেমনই আছে। সৌরভ এখনো প্লেন চালাতে পারেন, ম্যারাথন দৌড়াতে পারেন, প্রয়োজন হলে আবার ক্রিকেটও খেলতে পারেন।

শেঠি আরো বলেন, সৌরভের ব্লকেজ ধরা পড়েছে। সেটা যেকোনো মানুষেরই দেখা দিতে পারে। সৌরভ ধূমপান করেন না, অন্য কোনো বদঅভ্যাসও নেই। তার ওপর নিয়মিত শরীর চর্চা করেন। তবে তারপরও এই ধরনের হার্ট অ্যাটাক চিকিৎসকদের চিন্তায় ফেলেছিল। তবে সৌরভ সব করলেও দীর্ঘদিন কোনো শারীরিক পরীক্ষা করেননি। যে কারণে সৌরভের হার্ট অ্যাটাকের আগাম ইঙ্গিত পাওয়া যায়নি। তবে সৌরভ এই ধরনের পরীক্ষা আগে থেকে করালে আজ থেকে অন্তত ১৫ বছর আগে এই ধরনের ভবিষ্যদ্বাণী করে দেওয়া যেত।

আজ বাড়ি ফিরে গেলেও এখন সৌরভকে সম্পূর্ণ বিশ্রামেই থাকতে হবে। বাইরে খুব একটা যেতে পারবেন না।

Share


এই সম্পর্কিত আরও খবর

১ যুগ পরে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

চার টাইগারের ফিফটিতে দলের সংগ্রহ ২৯৭

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ ক্যারিবীয়দের

বিমান বিধ্বস্ত হয়ে পাইলট সহ ব্রাজিলের চার ফুটবলার নিহত

শেষ ওয়ানডে জিতে পয়েন্ট আরো বাড়াতে চায় বাংলাদেশ

টাইগারদের দলে আসছে পরিবর্তন

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল বাংলাদেশ

সাকিব-মিরাজের ঘূর্ণিতে ১৪৮ রানে শেষ উইন্ডিজ

৪১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসেছে ক্যারিবীয়রা

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ