Logo
শিরোনাম

আজ ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট হতে পারে

প্রকাশিত:সোমবার ২৮ মার্চ ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ অক্টোবর ২০২৩ | ৯৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ সোমবার (২৮ মার্চ) পাকিস্তানের পার্লামেন্টে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট অনুষ্ঠিত হতে পারে। শুক্রবার (২৫ মার্চ) দেশটির জাতীয় পরিষদের বহুল প্রত্যাশিত সংসদ অধিবেশন শুরু হয়।সেদিন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের দ্বারা দাখিল করা গুরুত্বপূর্ণ অনাস্থা প্রস্তাব আলোচ্যসূচিতে উপস্থাপন না করেই ২৮ মার্চ (সোমবার) পর্যন্ত সংসদ মুলতবি ঘোষণা করা হয়।

রোববার (২৭ মার্চ) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ সংবাদ সম্মেলনে বলেছেন, সোমবার যদি জাতীয় সংসদের স্পিকার আসাদ কায়সার অনুমোদন দেন তাহলে আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিত হতে পারে অনাস্থা ভোট।

ইমরানের বিরুদ্ধে গত ৮ মার্চ পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব জমা দেয় বিরোধী দলগুলো। অনাস্থা ভোট অনুষ্ঠানের দেরি করার বিষয়ে এরই মধ্যে অভিযোগ করেছেন তারা। যদি অনাস্থা ভোটে বিলম্ব করা হয় তাহলে বিরোধী দলগুলো তীব্র আন্দোলনে যাবেন বলেও সতর্ক করেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের জন্য ২৫ মার্চ শুক্রবার পার্লামেন্টে গুরুত্বপূর্ণ অধিবেশন আহ্বান করেন স্পিকার আসাদ কায়সার। দেশটির জাতীয় পরিষদের নিয়ম অনুযায়ী, অধিবেশন শুরু হওয়ার তিন দিন পর থেকে সাত দিনের মধ্যে ভোটের আয়োজন করতে হবে।

ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে বিরোধীদের এককাট্টা করেছে পাকিস্তানের প্রধান দুই বিরোধী দল। এই দল দুটি হলো পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। দুর্নীতির রাজনীতির আশ্রয় নেওয়ার জন্য পিএমএল-এন ও পিপিপির নেতাদের নিন্দা জানিয়ে তাদের সমালোচনা করে আসছেন বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

অনাস্থা ভোটকে কেন্দ্র করে রোববার (২৭ মার্চ) ইসলামাবাদে সমাবেশ করেছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। সমাবেশে প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, বিদেশি অর্থ ব্যবহার করে পাকিস্তানে সরকার পরিবর্তনের চেষ্টা করা হচ্ছে। আমাদের নিজেদের লোকজনকে ব্যবহার করা হচ্ছে। জাতীয় স্বার্থে আপস করবেন না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

নিউজ ট্যাগ: ইমরান খান

আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩