Logo
শিরোনাম

আজ সাদেক বাচ্চুকে হারানোর এক বছর

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নব্বই দশকে পরিচালক এহতেশামের চাঁদনী ছবিতে অভিনয় করে পরিচিতি পান তিনি। রেডিও বা টেলিভিশনের আগে তিনি অভিনয় শুরু করেন মঞ্চে। তার নাট্যদলের নাম মতিঝিল থিয়েটার। আমৃত্যু তিনি দলটির সভাপতি ছিলেন।

তবে তার অভিনয় আলো ছড়িয়েছে সিনেমাতেই। বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করে জয় করে নিয়েছিলেন সারা বাংলার সিনেমাপ্রেমীদের মন। তিনি সাদেক বাচ্চু। আজ তার প্রথম মৃত্যুবার্ষিকী।

২০২০ সালের ১৪ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু।

সত্তর দশকের শুরুতে মহিলা সমিতির মঞ্চে এক নাটকে সাদেক বাচ্চুর অভিনয় দেখে তাকে বিটিভিতে ডেকে নেন প্রযোজক আবদুল্লাহ ইউসুফ ইমাম। ১৯৭৪ সালে বিটিভিতে তিনি অভিনয় করেন প্রথম অঙ্গীকার নাটকে। তার অভিনীত নাটকের সংখ্যা হাজারের বেশি।

নিউজ ট্যাগ: সাদেক বাচ্চু

আরও খবর



মিয়ানমারের পদচ্যুত নেত্রী অং সাং সু চি অসুস্থ

প্রকাশিত:সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মিয়ানমারের পদচ্যুত নেত্রী অং সাং সু চি অসুস্থ। এ কারণে সোমবার নির্ধারিত মামলার শুনানিতে তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। সু চির আইনজীবীদের বরাতে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স। তারা জানান, মোশন সিকনেসের কারণে সু চির মাথা ঘোরার সমস্যা দেখা দিয়েছে।

আইনজীবী মিন মিন সোয়ে বলেন, ১ ফেব্রুয়ারি ক্ষমতা দখল করার পর জান্তা সরকার গণতন্ত্রপন্থি ৭৬ বছর বয়সি এ নেত্রীকে বিভিন্ন অভিযোগে বন্দি করে রেখেছে। দীর্ঘদিন ধরে গাড়িতে ভ্রমণ না করার কারণে তিনি অসুস্থবোধ করেন।

এটি খুব একটা গুরুতর অসুস্থতা নয়। তিনি কার সিকনেসে ভুগছিলেন। তিনি এ অনুভূতি সহ্য করতে পারেন না। তাই আমাদের বললেন, তিনি বিশ্রাম নিতে চান, যোগ করেন মিন সোয়ে।

সু চির আইনজীবী দলের প্রধান খিন মং জাও বলেন, সু চি সোমবার শুনানিতে অংশ নিতে পারেননি। তিনি অসুস্থবোধ করছিলেন। অবৈধ আমদানি, ওয়াকিটকি রাখা এবং করোনাভাইরাস প্রটোকল লঙ্ঘনের অভিযোগে রাজধানী নাইপিদোতে সু চির বিচার চলছে।

তার বিরুদ্ধে ঘুস নেওয়া, অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে; যার কারণে বন্দি এ নেত্রীর ১৪ বছর পর্যন্ত জেল হতে পারে। যদিও এ নোবেল বিজয়ীর আইনজীবীরা সব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।


আরও খবর



আইভরিকোস্টে হেলিকপ্টার বিধ্বস্ত, ৫ জনের প্রাণহানি

প্রকাশিত:শনিবার ১১ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইভরিকোস্টের উত্তরাঞ্চলে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে পাঁচ জন নিহত হয়েছে। শুক্রবার দেশটির কর্মকর্তারা একথা জানিয়েছেন। সেনাবাহিনী জানায়, মিগ-২৪ নামের একটি হেলিকপ্টার এ বিধ্বস্ত হয়। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবারের কোন এক সময়ে এ মর্মান্তিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে।

সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, টোগোলোকায়ির কাছে বুরকিনা ফাসোর সাথে লাগোয়া দেশটির উত্তরাঞ্চলীয় সীমান্তে এ হেলিকপ্টারের সাহায্যে পর্যবেক্ষণ মিশন চালানো হচ্ছিল।

বিবৃতিতে আরও বলা হয়, ওই হেলিকপ্টারে থাকা সকলে প্রাণ হারিয়েছেন। দুর্ঘটনার কারণ এখন পর্যন্ত জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।


আরও খবর



অর্থ আত্মসাতের অভিযোগে ইভ্যালির চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ই-কমার্স প্রতিষ্ঠান 'ইভ্যালির' চেয়ারম্যান শামীমা নাসরিন এবং ব্যবস্থাপনা পরিচালক(এমডি) মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে মামলা হয়েছে। রাজধানীর গুলশান থানায় এ মামলা করেছেন আরিফ বাকের নামের এক ভুক্তভোগী। আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান জানান, গত রাত সাড়ে ১২টার দিকে থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছিলেন তিনি।

ভুক্তভোগী আরিফ বাকের জানান, গেল ২৯ মে থেকে জুন পর্যন্ত ইভ্যালির অনলাইন প্ল্যাটফর্মে ৩ লাখ ১০ হাজার টাকার পণ্য অর্ডার করেন তিনি। যা নির্ধারিত সময়ে প্রতিষ্ঠানটি সরবরাহে ব্যর্থ হয়। ফলে অর্থ আত্মসাতের অভিযোগে মামলার আবেদন করেন।

মামলায় ইভ্যালি এমডি মোহাম্মদ রাসেলকে এক নম্বর আসামি ও চেয়ারম্যান শামীমাকে দুই নম্বর আসামি করা হয়েছে। এই মামলায় ইভ্যালির আরও বেশকজন কর্মকর্তাকে অজ্ঞাতনামা দেখিয়ে আসামি করা হয়েছে।

মামলার বিবরণীতে বলা হয়, ইভ্যালির চমকপ্রদ বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে বাকের ও তার বন্ধুরা চলতি বছরের মে ও জুনে কিছু পণ্য অর্ডার করেন। এ বাবদ সব মূল্য বিকাশ, নগদ ও সিটি ব্যাংকের কার্ডের মাধ্যমে পরিশোধ করেন। পণ্যগুলো ৭ থেকে ৪৫ কার্যদিবসের মধ্যে ডেলিভারি এবং নির্দিষ্ট সময়সীমায় সরবরাহে ব্যর্থ হলে প্রতিষ্ঠানটি সমপরিমাণ টাকা ফেরত দিতে অঙ্গীকারাবদ্ধ ছিল। কিন্তু ওই সময়সীমার মধ্যে সেগুলো ডেলিভারি না পাওয়ায় বহুবার সেটির কাস্টমার কেয়ার প্রতিনিধিকে ফোন করা হয়। সবশেষ গত ৫ সেপ্টেম্বর যোগাযোগ করে পণ্যগুলো পাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন তারা।

একপর্যায়ে ইভ্যালি পণ্য ও টাকা দিতে ব্যর্থ হয়। পরে ৯ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির ধানমন্ডির কার্যালয়ে যান ভুক্তভোগীরা এবং এমডি রাসেলের সঙ্গে কথা বলতে চান। এতে ইভ্যালি সংশ্লিষ্টরা উত্তেজিত হয়ে চিৎকার-চেঁচামেচি করেন। একপর্যায়ে কার্যালয়ের ভেতর থেকে প্রধান নির্বাহী (সিইও) রাসেল উত্তেজিত হয়ে বেরিয়ে এসে তাদের ভয়-ভীতি দেখান। পাশাপাশি পণ্য অথবা টাকা দিতে অস্বীকৃতি জানান।

পরে ভুক্তভোগীদের ভয়-ভীতি ও হুমকি দেয় ইভ্যালি। ফলে তারা আতঙ্কগ্রস্ত হয়ে দিনযাপন করছেন। সেই সঙ্গে পণ্যগুলো বুঝে না পাওয়ায় আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।


আরও খবর



রাজবাড়ীতে পদ্মার পানি বৃদ্ধি, ৩০ হাজার মানুষ পানিবন্দি

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৮৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজবাড়ীতে পদ্মার পানি বেড়েই চলছে। গত  ২৪ ঘণ্টায় গোয়ালন্দ পয়েন্টে ৬৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে এই জেলায় পদ্মা নদীতীরবর্তী এবং চরাঞ্চলের কয়েক হাজার মানুষ  পানিবন্দি জীবনযাপন করছে।

পদ্মায় পানি বেড়ে যাওয়ায় তলিয়ে গেছে রাস্তাঘাট, ফসলি জমি, ধানক্ষেত, সবজিক্ষেত। এদিকে বন্যাদুর্গত এলাকায় বিশুদ্ধ পানি, খাবার ও গো-খাদ্যের সংকটও দেখা দিয়েছে। সেইসঙ্গে রয়েছে সাপের উপদ্রপ।

জেলা প্রশাসনের তথ্যমতে, এই জেলার ১৩টি ইউনিয়নের  ৬৭টি গ্রামের সাত হাজার ৫১৫টি পরিবারের ৩০ হাজার মানুষ পানিবন্দি রয়েছে। এদের মধ্যে প্রায় ছয় হাজার পরিবারকে চাল ও শুকনা খাবার সহায়তা দেওয়া হয়েছে।

রাজবাড়ী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক জানান, জেলার ৩০ হাজার পানিবন্দি মানুষের মধ্যে প্রায় ছয় হাজার পরিবারকে চাল ও শুকনা খাবার সহায়তা দেওয়া হয়েছে।


আরও খবর



কুড়িগ্রামে স্ত্রীর সাথে অভিমান করে যুবকের আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ২৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৯৯জন দেখেছেন
Image

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ঝুলন্ত এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার পূর্বধনিরাম এলাকা থেকে পুলিশ লাশ উদ্ধার করেছে। নিহত যুবকের নাম নুর আমিন (২২)। নুর আমিন ডিস লাইনের শ্রমিকের কাজ করেন। তিনি ঐ এলাকার আদম আলীর ছেলে।

স্থানীয়রা জানান, নুর আমিন দুই বছর আগেই রংপুরের মিরবাগ এলাকায় বিয়ে করেন। তার একটি পুত্র সন্তানও আছে। কয়েকদিন থেকে দুই স্বামী-স্ত্রীর মধ্যে সামন্য কথাকাটি হয়। এক পর্যায়ে নুর আমিনের স্ত্রী বাবার বাড়িতে যায়। একাধিকবার ফোন স্ত্রীকে বাড়িতে আসতে বললেও অভিমানী স্ত্রী আসেনি। এ নিয়ে তিনি চরম মানসিক দুচিন্তায় পড়েন। এক পর্যায়ে স্ত্রীর সঙ্গে অভিমান করে রাতের আধাঁরে গলায় ওড়না পেঁচিয়ে ধরনার সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করে নুর আমিন।

সোমবার সকালে তার মা ঘর ঝাঁড় দিতে গিয়ে ছেলের ঝুঁলন্ত লাশ দেখতে চিৎকার করে। মুহুর্তের মধ্যে এলাকাবাসী নুর আমিনের ঝুঁলন্ত লাশ দেখতে ভিড় জমায়। পরে খবর পেয়ে ফুলবাড়ী থানার পুলিশ ঘর্টনাস্থলে গিয়ে যুবকের ঝুঁলন্ত মরদেহ উদ্ধার করে।

ফুলবাড়ী থানার এসআই রাহাত আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর