Logo
শিরোনাম

আজীবনের জন্য নিষিদ্ধ হতে পারে ‘নবাব এলএলবি’ পরিচালক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৬৩০জন দেখেছেন
এস এম মনির

Image

সদ্য মুক্তিপ্রাপ্ত নবাব এলএলবি সিনেমায় অশ্লীলতা এবং পুলিশকে হেয় করার কারণে কারগারে আছেন ছবিটির পরিচালক অনন্য মানুন। পর্নগ্রাফি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছিলেন তিনি।

এ ঘটনায় পরিচালক সমিতির ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ণ হয় বলে মনে করছেন সিনেমাপাড়ার একাধিক পরিচালক। ফলে অনন্য মামুনকে নিষিদ্ধ করার দাবি তুলেছেন অনেকে। নাম প্রকাশ না করার শর্তে এমনটাই জানিয়েছেন চলচ্চিত্রের এক জেষ্ঠ্য পরিচালক।

বিষয়টি নিয়ে জানতে চাইলে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, এ বিষয়ে আমি কোন কথা এখন বলতে পারব না। ১৬ জানুয়ারি আমাদের সমিতির মিটিং আছে। সেখানে বিষয়টি উত্থাপন করা হবে। তারপর যা সিদ্ধান্ত হয়।

এর আগে, ২০১৭ সালে মানবপাচারের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেফতার হয়েছিলেন পরিচালক অনন্য মামুন। ওই সময় তার সদস্যপদ সাময়িক স্থগিত করেছিল পরিচালক সমিতি। পরে মুচলেকা দিয়ে ছাড় দেয়া হয়েছিল তাকে।

চিত্রনাট্যকার হিসেবে ২০০০ সালে ফিল্ম ক্যারিয়ার শুরু করেছিলেন অনন্য মামুন। ২০১২ সালে পরিচালনায় নামেন তিনি। এরপর নির্মাণ করেছেন প্রায় দশটি সিনেমা। যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণে প্রতারণার অভিযোগ আছে তার নামে। এছাড়া ভুয়া শিক্ষাসনদ দিয়ে পরিচালক সমিতিতে সদস্যপদ নেয়া, অপেশাদারিত্বের আচরণের অভিযোগ শোনা যায় অনন্য মামুনকে ঘিরে।


আরও খবর