Logo
শিরোনাম

আজকের রাশিফল: ১৩ সেপ্টেম্বর

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ৭২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সমস্ত রাশিচক্রের নিজস্ব বৈশিষ্ট্য এবং বৈশিষ্ট্য রয়েছে যা কারও ব্যক্তিত্বকে সংজ্ঞায়িত করে। এটা কি সহায়ক হবে না যদি আপনি আপনার দিন শুরু করেন আপনার পথে কী হতে চলেছে তা আগে থেকেই জেনে? প্রতিকূলতা আজ আপনার পক্ষে হবে কিনা তা জানতে

মেষ রাশি: কর্মক্ষেত্রে আজ দুর্দান্ত সময় কাটবে। এই খুশির দিনে মানসিক উত্তেজনা এবং চাপ এড়িয়ে চলুন। কাউকে প্রভাবিত করার জন্য আজ অযথা অর্থব্যয় করবেন না। সন্তানদের উপর বলপূর্বক আপনার মতামত চাপিয়ে দেবেন না। বরং, তাদের ঠান্ডা মাথায় বোঝানোর চেষ্টা করুন। আপনার ভালোবাসার সঙ্গী আজ আপনাকে কোনো বিশেষ চমক উপহার দিতে পারেন। আজকে আপনি অবসর সময় পাবেন।

বৃষ রাশি: কোনো খবর না দিয়েই আজকে আপনার বাড়িতে কোনো অতিথি চলে আসতে পারেন। যাঁর আপ্যায়নে আপনি ব্যস্ত হয়ে উঠবেন। আজ সন্ধ্যে নাগাদ অবশ্যই বিশ্রাম নিন। কোন পুরোনো আত্মীয় আপনার জন্য সমস্যার সৃষ্টি করতে পারেন। ভালোবাসার ব্যক্তির প্রতি আপনার রুক্ষ মনোভাব আপনাদের সম্পর্কের মধ্যে বিরোধ আনতে পারে। তাই, সতর্ক থাকুন।

মিথুন রাশি: আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন। কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে আজ পরিত্রাণ পেতে পারেন। বিনোদনের জন্য অযথা খুব বেশি সময় ও অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। আজ ভালোবাসার জীবনে আপনি একটি উদ্দেশ্য খুঁজে পাবেন। কর্মক্ষেত্রে সহকর্মীদের থেকে সাবধানে থাকুন। আপনার রসিক স্বভাব আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে।

কর্কট রাশি: আজ আপনি আপনার বাবা-মায়ের স্বাস্থ্যের চিন্তায় উদ্বিগ্ন থাকতে পারেন। আপনার স্ত্রীর সাথে পারিবারিক সমস্যাগুলিকে ভাগ করে নিন। বাচ্চাদের জন্য আজ বাড়িতে শান্তির স্পন্দন অনুভূত হবে। আপনার কোনো পুরোনো বন্ধু আজ আপনাকে ব্যবসায়িকভাবে আরও বেশি লাভ অর্জনের ক্ষেত্রে কিছু ভালো পরামর্শ দিতে পারেন। আপনার পরিচিত কেউ আজ আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারেন। তাই, সতর্ক থাকুন।

সিংহ রাশি: আপনার কৌতূহলী মনোভাব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। সুস্থ থাকতে আজ অত্যধিক তেলমশলাযুক্ত এবং উচ্চ কোলেস্টেরলযুক্ত খাবার এড়িয়ে চলুন। আজ আপনি আপনার মামাবাড়ির কোনো সদস্যের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হতে পারেন। আপনার সৃজনশীল দক্ষতা আজ প্রচুর প্রশংসা কুড়োবে এবং আপনাকে কোনো অপ্রত্যাশিত পুরস্কার এনে দেবে।

কন্যা রাশি: মানসিক দৃঢ়তার জন্য আজ ধ্যান এবং যোগব্যায়াম করতে শুরু করুন। আজ আপনি আপনার সন্তানের কোনো ফলাফলের জন্য গর্বিত হবেন। পাশাপাশি, সন্তানদের সাহায্যে আজ আর্থিক সুবিধাও মিলতে পারে। বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যেযাপন অত্যন্ত আনন্দজনক হবে। আপনার ভালবাসার জীবনে আজ সত্যিই ভালো কিছু ঘটবে। দিনের শেষে আপনি আপনার জন্য সময় যথেষ্ট সময় পাবেন এবং কোনো প্রিয়জনের সাথে দেখা করতে পারেন।

তুলা রাশি: বিনোদন এবং আমোদপ্রমোদের জন্য আজ ভালো দিন। আপনার মনোমুগ্ধকর আচরণ সবাইকে আকৃষ্ট করবে। আজ প্রিয়জনের সাথে অযথা কোনো তর্কে জড়িয়ে পড়বেন না। এতে আপনাদের সম্পর্কে প্রভাব পড়তে পারে। ব্যবসায়িক ক্ষেত্রগুলিতে আরও সতর্ক হন। দীর্ঘদিন ধরে কাজের চাপ আপনার বিবাহিত জীবনকে ব্যহত করলেও আজ অর্ধাঙ্গিনীর সাথে ভালো সময় কাটবে। আর্থিক দিক থেকে উন্নতি ঘটবে।

বৃশ্চিক রাশি: আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থের অধিকারী হবেন। পাশাপাশি, আপনার মানসিক শান্তিও বজায় থাকবে। আজ আপনি আপনার ভালোবাসার মানুষের কাছে নিজের অনুভূতিগুলিকে ব্যক্ত করতে অসমর্থ হবেন। আপনি যদি ভাবেন যে অন্যদের সহায়তা ছাড়াই আপনি প্রয়োজনীয় সব কাজ সামলাতে পারবেন তাহলে আপনি অত্যন্ত ভুল করছেন। আপনার স্ত্রী আজ তাঁর বন্ধুদের সাথে অত্যধিক ব্যস্ত থাকবেন। যা আপনাকে হতাশ করতে পারে।

ধনু রাশি: আজ কর্মক্ষেত্রে আপনার কোনো পুরোনো কাজের প্রশংসা করা হতে পারে। পাশাপাশি আপনার কর্মদক্ষতার জন্য পদোন্নতিও হতে পারে। আপনি আপনার ইতিবাচক মনোভাব এবং আত্মবিশ্বাসের কারণে চারপাশের মানুষের মনে ছাপ ফেলতে পারবেন। অর্থের অভাবের কারণে পরিবারে মতবিরোধ হতে পারে। আজকের দিনটিকে পরিকল্পনামাফিক সাজান। ব্যবসায়ীরা আজ তাঁদের ব্যবসা সম্প্রসারণ সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারেন।

মকর রাশি: কর্মক্ষেত্রে অতিরিক্ত চাপের ফলে আজ পরিবার এবং বন্ধুদেরকে কোনো সময় দিতে না পারার কারণে আপনার মন খারাপ হয়ে যাবে। আপনি আজ আপনার সুস্বাস্থ্য বজায় রাখতে পারবেন। যা আপনাকে নির্ধারিত সাফল্য এনে দিতে পারে। আজ আপনি আপনার স্ত্রীর সাথে ভবিষ্যতের আর্থিক পরিকল্পনা সম্পর্কিত আলোচনা করতে পারেন। উদ্যোগশীল ব্যক্তিদের সাথে অংশীদারিত্বের সুযোগ রয়েছে। অবসর সময়ে আপনি কোনো খেলাধূলায় অংশ নিয়ে আঘাত পেতে পারেন। তাই, সতর্ক থাকুন।

কুম্ভ রাশি: আর্থিক বিনিয়োগের সময় কোনো হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আজ আপনার ব্যক্তিত্ব উন্নত করার জন্য যথোপযুক্ত চেষ্টা করুন। আজ প্রিয়জনের সাথে অযথা কোনো তর্কে জড়িয়ে পড়বেন না। এতে আপনাদের সম্পর্কে প্রভাব পড়তে পারে। কারো কারোর জন্য নতুন প্রেম ভালোবাসার উদ্দীপনাকে জাগিয়ে তুলবে। আজ অফিসে আপনার পছন্দের কোনো কাজ করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।

মীন রাশি: বাড়ির কাজ করতে গিয়ে আপনি আজ ক্লান্ত হতে পারেন। মন থেকে নেতিবাচক অনুভূতিগুলিকে পরিত্যাগ করুন। পাশাপাশি, নিজেকে আরো আশাবাদী হতে প্রেরণা জোগান। এর ফলে আপনার আত্মবিশ্বাস বেড়ে যাবে। কর্মক্ষেত্রে ঘটা কোনো ভুল কাজের কারণে আপনি সমস্যায় পড়তে পারেন। আজ বাড়ির বাইরে যাওয়ার আগে পরিবারের প্রবীণ সদস্যদের আশীর্বাদ লাভ করুন। এটি আপনার উপকারে আসবে। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৯৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর



জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর



বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর