Logo
শিরোনাম

আজকের রাশিফল ২৩ নভেম্বর ২০২২

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনার জানার আগ্রহ আজ আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। আজ আপনার মন ভালো জিনিষের প্রতি আকৃষ্ট হবে। প্রেমের জীবনটি আজ সুন্দর থাকবে। কর্মক্ষেত্রে আজ আপনার আধিপত্য বিস্তারকারী মনোভাব আপনার সহকর্মীদের কাছে সমালোচনার বিষয় হতে পারে। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। আজ আপনার কাছে সবার কি প্রয়োজন তা জানার চেষ্টা করুন। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। অবসর সময়ে আজকে আপনি মোবাইলে কোনো ওয়েব সিরিজ দেখতে পারেন।

বৃষ রাশি: আজ কোথাও বিনিয়োগের আগে অবশ্যই সতর্ক হন। পাশাপাশি, আপনার কষ্টার্জিত অর্থ কোথায় বিনিয়োগ করছেন সেই সম্পর্কে নিশ্চিত হন। কোনো অপ্রয়োজনীয় চিন্তায় আজ ব্যস্ত হয়ে পড়বেন না। বরং মানসিক দৃঢ়তা বাড়াতে দুশ্চিন্তামুক্ত থাকুন। সন্তানের স্কুলে পড়াশোনার প্রতি অমনোযোগের কারণে আজ আপনি হতাশ হতে পারেন। আপনার ভালোবাসার জীবন আজ সত্যি সত্যিই আপনার জন্যে অসাধারণ কিছু বয়ে আনবে। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

মিথুন রাশি: অর্থ বিনিয়োগ এবং সঞ্চয় সম্পর্কে আজ আপনার পরিবারের সদস্যদের সাথে কথা বলতে হবে। পাশাপাশি, তাঁদের অভিজ্ঞ পরামর্শ আপনার আর্থিক পরিস্থিতির উন্নতিতে সহায়ক হিসেবে প্রমাণিত হবে। আজ আপনি পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে পারবেন। আপনার নতুন কোনো পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে আজ সবাই উৎসাহী হবেন। আজ আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া বাড়িতে সুখ-শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনবে। আজকে আপনি নিজের জন্য সময় বার করে জীবনসঙ্গীর সাথে কোথাও বেড়াতে যেতে পারেন।

কর্কট রাশি: আপনার সুন্দর ব্যবহার পারিবারিক জীবনকে আজ আলোকিত করবে। ব্যস্ত সময়সূচি থাকা সত্বেও আজ আপনার স্বাস্থ্য সুন্দর থাকবে। আজ আকষ্মিকভাবে অর্থের আগমন ঘটবে। বাড়িতে পড়ে থাকা কোনো পুরোনো জিনিস আজকে আপনি খুঁজে পেতে পারেন। যেটি আপনার ছোটবেলার অনেক স্মৃতির কথা মনে করাবে। বিবাহিতদের জন্য দিনটি ভালো। দীর্ঘদিনের কোনো স্থগিত পরিকল্পনা আজ চূড়ান্ত রূপ নিতে চলেছে।

সিংহ রাশি: আজ আপনি ভালোবাসার আনন্দ উপভোগ করতে পারবেন। কোনো কাছের বন্ধু বা পরিচিত ব্যক্তির স্বার্থপর ব্যবহার আজ আপনার মানসিক শান্তিকে বিঘ্নিত করবে। আজ আপনি কর্মক্ষেত্রে যে কাজগুলি করছেন তা আগামী সময়ে ভিন্ন ভাবে আপনার উপকারে লাগবে। আপনি আজ কোনো ধর্মীয় কর্মে আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন। যা আপনাকে মানসিক শান্তি এনে দেবে। কোনো পারিবারিক উত্তেজনার জেরে আজ আপনার মনোযোগকে নষ্ট হতে দেবেন না। অর্ধাঙ্গিনীর কাছ থেকে আজ কোনো কাজে সাহায্য পাবেন।

কন্যা রাশি: আপনার কোনো বন্ধু আজ আপনার কাছ থেকে বড় ঋণ চাইতে পারেন। এমতাবস্থায়, আপনি তাঁকে সাহায্য করার ফলে নিজে আর্থিক সঙ্কটে পড়বেন। দিনটি ভালো ভাবে অতিবাহিত করতে মনকে সবসময় শান্ত রাখুন। প্রেমের জন্য দিনটি ভালো। আজ আপনি নিজের জন্য সময় পেলেও অফিসের কোনো কাজ মানসিক চাপ বৃদ্ধি করবে। আপনি আজ একাকী সময় কাটাতে পছন্দ করবেন।

তুলা রাশি: কোনো ভ্রমণের ফলে আজ প্রেমঘটিত যোগাযোগ বৃদ্ধি পাবে। আজ আপনি পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে পারবেন। আপনার পরিবারের সদস্যদের সাথে আজ কোনো বিষয় নিয়ে মতবিরোধ হতে পারে। তবে, সেইসময়ে নিজেকে নিয়ন্ত্রণে রেখে বিষয়টি সামলে নিন। আপনার ভাই-বোনদের সহায়তায় আজ আপনি আর্থিক সুবিধা অর্জন করতে পারবেন। নতুন উদ্যোগগুলি আজ ভালো লাভের প্রতিশ্রুতি দেবে। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো।

বৃশ্চিক রাশি: আজকে কোনো অপ্রত্যাশিত সুসংবাদ পুরো পরিবারের জন্য খুশি বয়ে আনবে। স্বাস্থ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। অবসর সময়ে কোথাও বেড়াতে গিয়ে আপনার কোনো ভালো বন্ধুর সাথে কিছু সময় কাটান। এতে মন ভালো থাকবে। কোনো দীর্ঘস্থায়ী বিনিয়োগ আজ এড়িয়ে চলুন।

ধনু রাশি: আপনার ভালোবাসার মানুষটির রূঢ় আচরণ আজ আপনার মেজাজ খারাপ করে দিতে পারে। অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে আজ কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে পরামর্শ চাইতে পারেন। আপনার অকপট এবং নির্ভীক মতামত আপনার কোনো বন্ধুর অহংকারে আঘাত করতে পারে। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। অর্ধাঙ্গিনীর সাথে আজ কোনো বিষয় নিয়ে মনোমালিন্য হতে পারে। আজ আপনি আপনার নিষ্ঠা ও আন্তরিকতার জন্য সবার কাছ থেকে প্রশংসা পাবেন।

মকর রাশি: পারিবারিক দিকে আজ কোনো সমস্যা হতে পারে। আপনার স্বাস্থ্য ঠিক না থাকায় আজ মনঃসংযোগ করতে অসুবিধে হবে। আজ আপনি কোনো সহায়তা ছাড়াই অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। আপনার কাছে আজ অবসর সময় থাকবে। পাশাপাশি, সেই সময়ে আপনি কোনো বহুপ্রতিক্ষিত কাজও করতে পারেন। আপনার ভালোবাসার মানুষটির সাথে আজ ভালো আচরণ করুন। কর্মক্ষেত্রে সতর্কতার সাথে কাজ করুন।

কুম্ভ রাশি: আজ আপনি উপলব্ধি করতে পারবেন যে, আপনি আপনার সৃজনশীলতাকে ক্রমশ হারিয়ে ফেলছেন। যার ফলে আপনার সিদ্ধান্ত গ্রহণ অত্যন্ত কঠিন হচ্ছে। কোনো কাজে আজ পরিবারের কাছ থেকে সমর্থন পাবেন। আজকে আপনি সমস্ত ব্যস্ততা থেকে দূরে সরে গিয়ে কোনো ধর্মীয় স্থানে সময় কাটাতে পারেন। আপনার সঙ্গিনীর অলসতা আজ আপনার একাধিক কাজে ব্যাঘাত ঘটাতে পারে। প্রেমের জীবনে ব্যর্থতা এলেও হতাশ হবেন না।

মীন রাশি: আজ আপনার ব্যক্তিত্ব আপনাকে কিছু নতুন বন্ধু তৈরি করতে সাহায্য করবে। আপনি আজ পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে পারবেন। আজ আপনার আর্থিক দিকটি শক্তিশালী থাকলেও অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। আপনার নেওয়া কোনো দৃঢ় পদক্ষেপ আজ আপনাকে লাভবান করবে। আজ কোনো ঝামেলায় নিজে থেকে জড়িয়ে পড়বেন না। বিবাহিত জীবন আজ সুখের হবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

আপনার আজকের দিন- ৩০ নভেম্বর, ২০২২

বুধবার ৩০ নভেম্বর ২০২২

আজকের রাশিফল!

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২




ফিলিপাইনে অস্ট্রেলিয়ান ব্যক্তির ১২৯ বছরের জেল

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফিলিপাইনে অস্ট্রেলিয়ার এক নাগরিককে ১২৯ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলার একজন প্রসিকিউটর জানিয়েছেন, তিনি ১৮ মাসের শিশুসহ একাধিক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে অভিযুক্ত।

ফিলিপাইনের দক্ষিণের শহর কাগায়ান দো ওরোর একজন আঞ্চলিক প্রসিকিউটর মের্লিন বারোলা-উই আজ বুধবার বলেছেন, আমি আশা করি এই সাজা সব নির্যাতনকারী এবং সব মানবপাচারকারীর কাছে একটি খুব শক্তিশালী বার্তা পাঠাবে যে অপরাধ করলে লাভের চেয়ে কষ্ট বেশি। সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম পিটার জেরার্ড স্কালি।

তাকে এবং তার তিন সহ-অভিযুক্তকে কাগায়ান দো ওরো আদালত ৩ নভেম্বর সাজা প্রদান করেন। তাদের বিরুদ্ধে পাচার, শিশু যৌন নির্যাতন, শিশু নির্যাতন, ধর্ষণসহ ৬০টি অপরাধের অভিযোগ আনা হয়েছে। স্কালির বান্ধবী লাভলি মার্গালোকে ১২৬ বছরের কারাদণ্ড দেওয়া হয় এবং বাকি দুজনকে ৯ বছরের বেশি কারাদণ্ড দেওয়া হয়।

স্কালি ইতিমধ্যে নারীদের ধর্ষণ ও পাচারের জন্য যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন। বিশ্বব্যাপী শিশু যৌন নির্যাতনের জন্য ফিলিপাইন উল্লেখযোগ্য হয়ে উঠেছে। বিশেষজ্ঞরা সতর্ক করেছেন, দারিদ্র্য, ইংরেজিতে সাবলীলতা এবং ইন্টারনেটের সহজলভ্যতার কারণে দেশে এ অবস্থা তৈরি হয়েছে।

নিউজ ট্যাগ: ১২৯ বছরের জেল

আরও খবর



বিশ্বকাপে অপরাজিত থাকার যে রেকর্ড গড়ল ব্রাজিল

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বকাপ জয়ের জন্য হট ফেভারিট হয়েই কাতারের মাটিতে পা রেখেছে ব্রাজিল। নিজেদের প্রথম দুই ম্যাচে ফেভারিটের মতোই খেলে টানা দুই জয় তুলে নিয়ে নক-আউট পর্বও নিশ্চিত করে ফেলেছে সেলেসাওরা। প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ আর দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে শেষ ১৬ নিশ্চিত করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই দুই জয়েই অনন্য এক মাইলফলক স্পর্শ করে ফেলেছে বিশ্বকাপের সবচেয়ে সফল দলটি।

সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে জয়ের মাধ্যমে বিশ্বকাপের গ্রুপপর্বে টানা ১৭ ম ইয়াচ অপরাজিত থাকার অনন্য এক রেকর্ড গড়েছে ব্রাজিল। সর্বশেষ ১৯৯৮ সালের ফ্রান্স বিশ্বকাপে গ্রুপপর্বে হেরেছিল ব্রাজিল। সেবার গ্রুপপর্বের শেষ ম্যাচে নরওয়ের কাছে ২-১ গোলে হেরেছিলো সেলেসাওরা।

১৯৯৮ সালের পর পেরিয়ে গেছে ২৪ বছর। মাঝের ২০০২, ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ ও চলমান ২০২২ বিশ্বকাপসহ টানা ছয় বিশ্বকাপের গ্রুপ পর্বের ১৭ ম্যাচে অপরাজিত হলুদ জার্সিধারীরা। ব্রাজিল ছাড়া ফুটবল বিশ্বের অন্য কোনো দলের টানা এত ম্যাচ অপরাজিত থাকার নজির নেই।

এর আগে বিশ্বকাপের গ্রুপ পর্বে টানা অপরাজিত রেকর্ড ছিলো ফ্রান্সের ১ ম্যাচের। এবার বিশ্বাকপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ফ্রান্সের সেই রেকর্ড স্পর্শ করে ব্রাজিল। আর নক-আউট নিশ্চিত করা নিজেদের দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে সুইসদের হারিয়ে ফরাসিদের ছাড়িয়ে ২ যুগ ধরে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড করে সেলেসাওরা। 


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




যে পরিমাণ রিজার্ভ আছে, তাতে দুর্ভিক্ষ হবে না: শামীম ওসমান

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, যে পরিমাণ রিজার্ভ আছে তাতে দুর্ভিক্ষ হবে না। প্রধানমন্ত্রী পার্লামেন্টে চুলচেরা বিশ্লেষণ করে বক্তব্য দিয়েছেন। আমরা সবাই যেন সচেতন হই।

সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় নগরীর চাষাঢ়া রাইফেলস ক্লাবে শ্লোগানের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ সব কথা বলেন।

একেএম শামীম ওসমান বলেন, আমরা সচেতন হলে সেটা আমাদের জন্যই ভালো। আপনি দরজা জানালায় তালা দেন যেন চোর ঘরে ঢুকতে না পারে। এটাই সচেতনতা। প্রধানমন্ত্রী কাজ করছেন যেন দেশের মানুষ খাদ্য সংকটে না পড়ে। এ সময় বাংলাদেশ ধ্বংসের বীজ বপন করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

কৃষকদের উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বলেন, আজ যখন আপনারা দেশের মানুষকে বাঁচানোর জন্য উৎপাদন করছেন, ঠিক সেসময় বাংলাদেশকে ধ্বংস করার জন্য কেউ কেউ ধ্বংসের বীজ বপন করছেন। আমি সে-ধরনের একটা জায়গা থেকেই আসলাম। শুনলাম জানলাম।

তিনি বলেন, আপনারা সবাই দোয়া করবেন। যেন এ দেশটা ভালো থাকে। কে কোন দল করি তা ব্যাপার না। দেশটা ভালো থাকলে আমরা সবাই ভালো থাকবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা বলেছেন, আমাদের মানুষ আছে, আমাদের মাটি উর্বর, কোনো জমি যেন অনাবাদী না থাকে, যে যা পারেন উৎপাদন বৃদ্ধি করে নিজের বাড়াতে হবে, কোনো এলাকার এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে।

কৃষদের শামীম ওসমান বলেন, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আপনারা এগিয়ে এসেছেন। এভাবে যদি সবাই তার ডাকে এগিয়ে আসে তাহলে আমাদের দেশের উপকার হবে। দেশের মানুষ এর সুফল পাবে।

শ্লোগানের উদ্দেশ্যে তিনি বলেন, যারা এ উদ্যোগ নিয়েছেন তাদের বলবো চাই- বাচ্চাদের জন্য একটা সুন্দর বাংলাদেশ চাই। সারা পৃথিবীতে অস্থিরতা চলছে। সারা দুনিয়া অস্থির।


আরও খবর



শেষ মুহূর্তের জোড়া গোলে ইরানের জয়

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খেলার শেষ বাঁশি বাজতে তখন বাকি মাত্র ১ মিনিটের মতো। রেফারিও হয়ত খেলা শেষের বাঁশি বাজানোর প্রস্তুতি নিচ্ছে। ঠিক এমন সময় ওয়েলসের ডি-বক্সের বাইরে বল পেয়ে যান ইরানিয়ান ডিফেন্ডার রোজবেহ চেসমি। কিছু বুঝে উঠার আগেই আচমকা ওয়েলসের গোলমুখে সজোরে শট মারেন চেসমি। আর তাতে খেলার শেষ বাঁশি বাজার কিছু সময় আগে লিড পেয়ে যায় ইরান।

ওয়েলসের হারও তাতে নিশ্চিত হয়ে যায় প্রায়। স্টেডিয়ামে উপস্থিত ওয়েলস দর্শকদের মাথায় হাত পড়ে যায়। দুঃখ শেষ করে মাথা থেকে ওয়েলস দর্শকরা হাত নামাতে যাবেন, ঠিক সেই সময় আবারও আক্রমণ ইরানের। ইনজুরি সময়েই তিন মিনিটের ব্যবধানে ওয়েলসের জালে আবারও গোল করে বসেন ইরানের রামিন রেজাইন।

যার ফলে আহমেদ বিন আলী স্টেডিয়ামে শেষ পর্যন্ত ২-০ গোল ব্যবধানের জয়ের হাসি হাসে ইরান। ফেভারিট হয়েও হার দেখে মাঠ ছাড়ে গ্যারেথ বেলের ওয়েলস।

এদিন ম্যাচে বল দখলেই কেবল এগিয়ে ছিল ওয়েলস। নয়ত পুরো ম্যাচে এককভাবে আধিপত্য দেখিয়েছে ইরান। ম্যাচে তিনবার বল জালে জড়ায় ইরান। তারমধ্যে অফসাইডের কারণে একটি বাতিল হয়। তবে ইনজুরি সময়ে ৩ মিনিটের ব্যবধানে ২ গোল করে শেষ হাসি ইরানের।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




মঙ্গলবার থেকে অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মঙ্গলবার (১৫ নভেম্বর) থেকে নতুন সময়সূচিতে চলবে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস। নতুন নিয়মে সকাল ৯টায় অফিস শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়। স্বাভাবিক সময়ে সরকারি অফিস সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লেনদেন আর লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত হতো ৬টা পর্যন্ত।

বিদ্যুৎ সাশ্রয়ে গত ২৩ আগস্ট থেকে অফিসের সেই সূচিতে পরিবর্তন আনে সরকার। সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিস করছেন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তারা-কর্মচারীরা। বর্তমানে ব্যাংক লেনদেন পরিচালিত হচ্ছে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। শীত মৌসুমকে সামনে রেখে গত ৩১ অক্টোবর মন্ত্রিসভার বৈঠকে নতুন সময়সূচি অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে। শীত চলে আসায় আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। শীতকালে সকাল ৮টায় অফিসে আসতে অসুবিধা হবে। আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সময়সূচির বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। সুপ্রিম কোর্ট, বাংলাদেশ ব্যাংকের বিষয়ে সিদ্ধান্ত তারা নেবেন। এছাড়া স্কুল কলেজের সময়সূচির বিষয়ে উনাদের (শিক্ষা মন্ত্রণালয়) কর্তৃপক্ষ যেভাবে সিদ্ধান্ত নেবে সেভাবেই হবে।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও চলবে নতুন সূচিতে: ১৫ নভেম্বর থেকে ব্যাংকে লেনদেনের নতুন সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। ঘোষিত ওই সূচি অনুযায়ী মঙ্গলবার থেকে ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। আর ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত। ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের লেনদেনও চলবে নতুন সূচিতে। মঙ্গলবার থেকে আর্থিক প্রতিষ্ঠান চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

গত ১৩ নভেম্বর বীমা খাতের জন্য নতুন সময়সূচি ঘোষণা করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এতে বলা হয়েছে, সরকারি সিদ্ধান্ত ও ব্যাংক সময়ের সঙ্গে সঙ্গতি রেখে আইডিআরএ এবং সব বিমা কোম্পানির অফিস সময়সূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৫ নভেম্বর থেকে সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত নির্ধারণ করা হলো।

নিউজ ট্যাগ: অফিস সময়

আরও খবর