Logo
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর ২০২২ চন্দ্র কর্কট রাশিতে সঞ্চার করবে এবং মাঝরাতের পর সিংহ রাশিতে প্রবেশ করে যাবে। অন্য দিকে আজ সারা দিন অশ্লেষা নক্ষত্রের প্রভাব থাকবে। সিংহ রাশির জাতকদের আর্থিক বিষয় সতর্ক হতে হবে। অন্যান্য রাশির জাতকদের আজকের দিন কেমন কাটবে? জেনে নিন আজকের রাশিফল।

মেষ রাশি: এই রাশির জাতকদের আজ নিজের জন্য সময় বার করার খুব প্রয়োজন আছে। যদি আপনি সেটা না করেন তাহলে আপনার মানসিকভাবে বিরক্তবোধ হতে পারে। আজ আপনি অর্থ-সম্পর্কিত সমস্যার মুখোমুখি হয়ে বাবা কিংবা কোনো গুরুজনের পরামর্শ চাইতে পারেন। কোনো সাধু ব্যক্তির আশীর্বাদ মনে শান্তি এনে দেবে। আজ অর্ধাঙ্গিনীর সাথে শ্রেষ্ঠ সময় কাটবে।

বৃষ রাশি: যাঁরা এখনও পর্যন্ত অহেতুক তাঁদের অর্থ উড়িয়ে দিচ্ছিলেন তাঁদের আজ থেকে সতর্ক হওয়া উচিত এবং সঞ্চয় শুরু করা উচিত। কিছু পরিস্থিতি আপনাকে আজ অস্বস্তি দিতে পারে। কিন্তু, আপনার মানসিক ভারসাম্য বজায় রাখার চেষ্টা করুন। আজ আপনার প্রেমিকার আবেগের চাহিদার সামনে মাথা নত করবেন না। অফিসে আজ আপনাকে পরিস্থিতি বুঝে কথা বলা উচিত।

মিথুন রাশি: আজ কোনো ভ্রমণের পরিকল্পনা থাকলেও একদম শেষ মূহুর্তে কোনো বিশেষ কাজের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে। আজ আপনার স্বাস্থ্য সুস্থ থাকবে। পাশাপাশি, আপনার সুস্বাস্থ্যের কারণে আপনি আজ আপনার বন্ধুদের সাথে খেলাধূলার পরিকল্পনা করতে পারেন। আজ আপনার ভালোবাসা প্রত্যাখ্যান পাবে। আত্মীয়দের কারণে আজ কোনো একটি মনোমালিন্য হলেও দিনের শেষে সবকিছু সুন্দর ভাবে মিটে যাবে।

কর্কট রাশি: আজ আপনি কোনো দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। পাশাপাশি, আপনি কোনো গার্হস্থ্য উত্তেজনাকেও প্রশমিত করতে পারেন। আপনার সঙ্গীর কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। ভবিষ্যতের সমস্যা এড়াতে আজ থেকেই অর্থ সঞ্চয় করতে শুরু করুন। কর্মক্ষেত্রে আজ দুর্দান্ত দিন কাটবে।

সিংহ রাশি: ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হতে পারে। আপনার স্ত্রীর মনোরম মেজাজ আপনার দিনকে উজ্জ্বল করে তুলবে। অর্থ সম্পর্কিত যে কোনো সমস্যা আজই সমাধান হয়ে যাবে। পাশাপাশি, আপনি আর্থিক সুবিধা অর্জন করতে পারবেন। এমন ব্যক্তিদের সাথে মেলামেশা বন্ধ করুন যারা আপনার সুনাম নষ্ট করে দেয়। আজ বন্ধুদের আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না।

কন্যা রাশি: সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আরেকটি লাভজনক দিনের দিকে আপনাকে আজ এগিয়ে নিয়ে যাবে। আজ আপনার উচিত জমি বা ভূসম্পত্তি এবং সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলির উপরে নজর কেন্দ্রীভূত করা। সামাজিক অনুষ্ঠানগুলিতে প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আপনার বোঝাপড়া বাড়িয়ে তোলার ক্ষেত্রে আদর্শ সুযোগ আসবে। প্রতিবেশীদের কাছ থেকে কোনো খবর শুনে আপনার ওপর অর্ধাঙ্গিনী রেগে যাবেন।

তুলা রাশি: যাঁরা শিল্প এবং নাটকের সঙ্গে জড়িত রয়েছেন, তাঁরা তাঁদের সৃষ্টিকে আজ সর্বোচ্চ স্তরে নিয়ে যাওয়ার জন্য বেশ কিছু নতুন সুযোগ পাবেন। আজ আপনার আত্মবিশ্বাস এবং কাজের সহজ সময়সূচি আপনাকে বেশ কিছুটা অবসর সময় উপহার দেবে। যেকোনো দীর্ঘস্থায়ী রোগ আজ আপনাকে বিরক্ত করতে পারে। এমনকি, যার কারণে আপনাকে হাসপাতালে গিয়ে প্রচুর অর্থও ব্যয় করতে হতে পারে। দিনটির পরের ভাগে কোনো অপ্রত্যাশিত সুসংবাদ পুরো পরিবারের জন্য খুশি বয়ে আনবে।

বৃশ্চিক রাশি: যাঁরা ক্ষুদ্র ব্যবসার সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে পরামর্শ নিতে পারেন। যা তাঁদের আর্থিকভাবে লাভবান করে তুলবে। আজ মদ্যপান করবেন না। আপনি আজ রোমান্টিক চিন্তা এবং অতীতের কোনো স্বপ্নে মগ্ন থাকবেন। এমন বন্ধুদের সাথে দেখা করুন যাঁদের আপনার সহায়তা প্রয়োজন। মনে রাখবেন, সময়ের থেকে বড়ো কিছু নেই। সেই কারণে সময়ের সঠিক ব্যবহার করতে শিখুন।

ধনু রাশি: কোনো প্রতিবেশীর সাথে ঝগড়া হওয়ার ফলে আপনার মেজাজ খারাপ হয়ে যেতে পারে। পরিবারের প্রয়োজনীয়তা অনুসারে আজ আপনি আপনার স্ত্রীর সাথে কিছু মূল্যবান জিনিস কিনতে যেতে পারেন। যা আপনার আর্থিক পরিস্থিতিকে আরও সঙ্কটে ফেলবে। ভালোবাসার জন্য আজ এক উৎসাহপূর্ণ দিন। সংযত হন। নাহলে আপনার অভদ্র আচরণ আপনার স্ত্রীর মেজাজকে খারাপ করে দিতে পারে।

মকর রাশি: আজ কোনো দীর্ঘস্থায়ী বিনিয়োগে আগ্রহ প্রকাশ করুন। আপনি একটি কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে আজ থাকবেন। মনিব বা কর্মক্ষেত্রের উর্ধ্বতন অধিকারিকদেরকে আজ আপনার বাড়িতে আমন্ত্রণের পক্ষে দিনটি ভালো নয়। কোনো আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আজ আপনার পথপ্রদর্শন করবেন। একটি পারিবারিক জমায়েতে আপনি মধ্যমণি হয়ে উঠবেন।

কুম্ভ রাশি: কর্মক্ষেত্রে সহকর্মীদের কাছ থেকে পাওয়া সমর্থন আপনার সাহস বাড়িয়ে তুলবে। আপনার ইতিবাচক মনোভাব চারপাশের মানুষদেরকে মুগ্ধ করবে। আজ আর্থিক দিক থেকে দিনটি ভালো। পাশাপাশি, পূর্বে আপনার কাছ থেকে ঋণ নিয়েছিলেন এমন কোনো ব্যক্তি সেই অর্থ আপনাকে ফেরত দেবেন। এই রাশির ছাত্রছাত্রীদের আজ পড়াশোনায় মন বসাতে অসুবিধে হতে পারে। আজ কোনো ধর্মীয় স্থানে অথবা কোনো আত্মীয়ের বাড়িতে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

মীন রাশি: প্রেমের জীবনে ঘটা কোনো আকষ্মিক পরিবর্তন আপনাকে অত্যন্ত হতাশ করতে পারে। মন ভালো রাখার জন্য আজ কিছু আকর্ষণীয় বই পড়ুন। সন্ধ্যে নাগাদ বন্ধুবান্ধবদের সাথে দুর্দান্ত সময় কাটবে। পাশাপাশি, কোনো ছুটির পরিকল্পনাও হতে পারে। আজ নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন। আজ আপনার কাছে অনেকটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি টিভিতে কোনো সিনেমা বা অনুষ্ঠান দেখতে পারেন। কোনো অপরিচিত ব্যক্তির কারণে আজ জীবনসঙ্গীর সাথে মনোমালিন্য হতে পারে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ১৬৪

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু হয়েছে। এসময়ে আরও ১৬৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

এদের মধ্যে ১৩৮ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ২৬ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত এক হাজার ৩৩৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে ৯৮৩ জন ঢাকার মধ্যে এবং ৩৫৩ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ১৬ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট দশ হাজার ৩৯৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় আট হাজার ২৩৩ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন দুই হাজার ১৬৩ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে,  চিকিৎসা শেষে ৯ হাজার ১৮ জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। এদের মধ্যে সাত হাজার ২৩১ জন ঢাকার এবং বাকি এক হাজার ৭৮৭ জন ঢাকার বাইরের বাসিন্দা।

শুত্রবার দুইজনের মৃত্যুর মধ্য দিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৪২ জনে পৌঁছেছে।


আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




পাকা চুলে অস্বস্তি!

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকা চুল কালো করতে বয়সের সঙ্গে সঙ্গে আমাদের প্রিয় ঝলমলে কালো চুলগুলো যখন সাদা হতে শুরু করে, এটা মেনে নিতে বেশ কষ্ট হয়। কেনা কলপে চুল পছন্দের রং করে নেওয়া যায়। তবে এতে অনেকের অ্যালার্জি বা আরও বেশি চুল পেকে যাওয়ার মতো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়। সাদা চুল প্রাকৃতিক উপায়ে ঘরেই কালো করতে পারেন। জেনে নিন:

আমলকি ও হেনা: চুলের যত্নে যে প্রশাধনী ব্যবহার  করা হয়, তার বেশির ভাগেরই প্রধান উপাদান হলো আমলকি। ঘরোয়া উপায়ে পাকা চুল কালো করতে চুলের লেন্থ অনুযায়ী হেনা পাউডার গরম পানিতে ভিজিয়ে পেস্ট করে নিন। এবার পেস্টে আমলকি পাউডার ও অল্প কফি মিশিয়ে মিশ্রণটি ভালো করে চুলে লাগিয়ে নিন। ১ ঘণ্টা রেখে চুল ভালো করে শ্যাম্পু করে ধুয়ে নিন।

মেথি ও নারকেল তেল: অ্যামিনো অ্যাসিড ও লিকিথিন সমৃদ্ধ মেথি আমাদের চুল সাদা হওয়া রোধ করে। নারকেল তেল গরম তাতে মেথি দানা দিয়ে ১০ মিনিট ফুটিয়ে নিন। এবার উষ্ণ গরম অবস্থায় মেথি ছেঁকে নিয়ে স্কাল্প ও চুলের গোঁড়ায় ভালো করে মালিশ করুন। রাতে ঘুমানোর আগে মালিশ করে পরদিন সকালে উঠে শ্যাম্পু করে নিলে সব থেকে ভালো ফল পাওয়া যাবে।

চা পাতা: এছাড়াও চা পাতার পাউডার ২ চামচ, মেহেদি পাউডার ২ চামচ, মধু ১ চামচ , লেবুর রস ১ চামচ। বাটিতে সব উপকরণ একসাথে ভালো করে মিশিয়ে নিন। এবার পরিমাণমতো গরম পানি দিয়ে পেস্ট তৈরি করুন। পুরো চুলে মিশ্রণটি ভালো করে লাগিয়ে আধাঘণ্টা রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। 

ওপরের যেকোনো প্যাক ব্যবহারের আগে চুল শ্যাম্পু দিয়ে পরিষ্কার করে নিন। নিয়মিত এসব প্যাক ব্যবহারে সাদা চুল কালো হবে, সেসঙ্গে থাকবে মজবুত, সিল্কি ও সুপার সফট।

নিউজ ট্যাগ: পাকা চুল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




নারীদের চেয়ে পুরুষরা বেশি লড়াই করে: হুমা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউড অভিনেত্রীদের মধ্যকার দ্বন্দ্ব, ঝামেলা, ঝগড়া নিয়ে প্রায়শ চর্চা হয়। সোশ্যাল মিডিয়ায় কে কাকে এড়িয়ে গেলেন, কোনও অনুষ্ঠানে কার দিকে বাঁকা চোখে তাকালেন, কিংবা কাকে নিয়ে কে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন, এসব খবরের শিরোনামে আসে। দুই অভিনেত্রীর মধ্যকার এই লড়াই বা প্রতিদ্বন্দ্বিতাকে একশব্দে ক্যাটফাইট বলে অভিহিত করা হয়। শব্দটি নিয়ে আপত্তি তুলেছেন জনপ্রিয় অভিনেত্রী হুমা কুরেশি। গ্যাংস অব ওয়াসিপুর খ্যাত এই তারকার মতে, ঝগড়া সবার মধ্যেই হয়। সুতরাং শুধু নারীদের ক্ষেত্রে ক্যাটফাইট নামক শব্দের ব্যবহার চরম বৈষম্যের বহিঃপ্রকাশ।

বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমকে হুমা কুরেশি বলেন, মানুষের মধ্যে লড়াই-ঝগড়া হয়। কিন্তু ক্যাটফাইট ব্যাপারটি প্রচণ্ড পক্ষপাতদুষ্ট। পুরুষরাও লড়াই করে, কিন্তু তখন কেউ ডগফাইট বলে না। মানুষ ঝগড়া করে, কারণ তাদের মধ্যে মতের অমিল হয়। এক্ষেত্রে তারা পুরুষ নাকি নারী, সে বিষয়টি মুখ্য নয়। নারীদের তুলনায় পুরুষরা আরও বেশি লড়াই করে বলেও মন্তব্য হুমার। তার ভাষ্য, জিমে গেলে এই বিষয়টি বুঝতে পারবেন। তারা (পুরুষ) কেউ ব্যয়াম নিয়ে মনোযোগী না, বরং একে-অপরের মাসল পরখ করায় ব্যস্ত।

হুমা কুরেশির নতুন সিনেমা ডাবল এক্সএল। এতে তার সহশিল্পী সোনাক্ষী সিনহা। সিনেমাটিতে তারা দুজনই স্থূলকায় নারীর রূপে অভিনয় করেছেন। এই সিনেমার সূত্র ধরে হুমা কুরেশি বললেন, যদি অকপটে বলি, সিনেমায় কাজের ক্ষেত্রে পুরুষদের চেয়ে নারীরাই বেশি স্বস্তিতে থাকেন। আমি মনে করি, দুজন পুরুষের একসঙ্গে সিনেমা করা কঠিন। কারণ তারা প্রতিনিয়ত নিজেদের বাইসেপ নিয়ে তুলনা করবে। এক্ষেত্রে নারীদের অযথাই বদনাম হয়ে গেছে। আমি নারী শিল্পীর সঙ্গে কাজ করতেই মজা পাই।

উল্লেখ্য, ডাবল এক্সএল সিনেমাটি পরিচালনা করছেন শত্রম রামানি। এতে হুমা ও সোনাক্ষীর সঙ্গে আরও আছেন জহির ইকবাল ও মহৎ রাঘবেন্দ্র প্রমুখ। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

নিউজ ট্যাগ: হুমা কুরেশি

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




ব্রিটিশ পাউন্ডের এমন দুর্দশা কেন?

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যুক্তরাজ্যের নতুন অর্থমন্ত্রী কোয়াসি কোয়ার্টেং জোর দিয়ে বলেছেন, মুদ্রা বিনিময়ের সাম্প্রতিক গতিবিধি তাকে তার অবস্থান থেকে নড়াতে পারবে না। গত ২৩ সেপ্টেম্বর অর্ধ-শতাব্দীর মধ্যে দেশটিতে সবচেয়ে বড় ট্যাক্স ছাড়ের ঘোষণা দেওয়ার পর হাউজ অব কমনসে তিনি বলেছেন, বাজারগুলো নিজেদের মতো করেই প্রতিক্রিয়া দেখাবে। তবে কোয়াসির এই দৃঢ়চেতা মনোভাব এখন কঠিন পরীক্ষার সম্মুখীন। ২৬ সেপ্টেম্বর মার্কিন ডলারের বিপরীতে ব্রিটিশ পাউন্ডের দর কমেছে। একপর্যায়ে তা ১ দশমিক ০৪ ডলারেরও নিচে নেমে গিয়েছিল। আর এশিয়ান ট্রেডিং আওয়ারে পাউন্ডের দর প্রায় এক শতাংশ কমে স্থির হয়েছে ১ দশমিক ০৭ ডলারে।

ব্রিটিশ মুদ্রার ইতিহাসে সর্বনিম্ন দর রেকর্ড হয়েছিল ১৯৮৫ সালের ২৬ ফেব্রুয়ারি লন্ডনে। সেদিন স্থানীয় সময় বিকেল ৪টায় পাউন্ডের দর দাঁড়িয়েছিল ১ দশমিক ০৪২ ডলার। তবে গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ব্রিটিশ অর্থমন্ত্রী ট্যাক্স ছাড় ঘোষণার দুদিন যেতে না যেতেই রেকর্ড সর্বনিম্ন দামের কাছাকাছি দরপতন হয়েছে পাউন্ডের। ১৯৮৫ সালের মতো এ বছরও পাউন্ডের দরপতনের বেশিরভাগই মূলত ডলারের শক্তিবৃদ্ধিকে প্রতিফলিত করে। ২০২২ সালে মার্কিন মুদ্রার বিপরীতে প্রায় ২০ শতাংশ দাম হারিয়েছে পাউন্ড। এটি অবশ্য ইউরোর ১৫ শতাংশ পতনের চেয়ে খুব বেশি নয় এবং জাপানি ইয়েনের পতনের সঙ্গেও সামঞ্জস্যপূর্ণ। কিন্তু শুধু ডলার নয়, গত সপ্তাহে বিশ্বের বেশিরভাগ মুদ্রার বিপরীতেই দাম হারিয়েছে পাউন্ড। ব্রিটিশ মুদ্রার দরপতনের সঙ্গে যোগ হয়েছে সরকারি বন্ডের ক্রমবর্ধমান দেনা। পাঁচ বছর মেয়াদী ব্রিটিশ বন্ডের দেনা আগস্টের শুরুতে ছিল ১ দশমিক ৫ শতাংশ, তা এখন বেড়ে ৪ দশমিক ৫ শতাংশের ওপরে উঠেছে, বিশেষ করে গত দুদিনে বেড়েছে প্রায় এক শতাংশ পয়েন্ট।

ক্রমবর্ধমান দেনা ও পতনশীল মুদ্রার সংমিশ্রণ যুক্তরাজ্যের অর্থনীতি এবং এর সম্পদের ওপর আস্থা সংকট তৈরি করেছে। সরকার ট্যাক্স কমানোর ফলে ভবিষ্যতে ক্রমবর্ধমান বাজেট ঘাটতি এবং উচ্চতর সরকারি ঋণ পরিস্থিতি সৃষ্টি হতে পারে। দেশটিতে এরই মধ্যে বছরের প্রথম প্রান্তিকে চলতি হিসাব ঘাটতি জিডিপির ৮ দশমিক ৩ শতাংশে পৌঁছেছে, যা আধুনিক ইতিহাসে গভীরতম। ক্রমবর্ধমান চলতি হিসাবের ঘাটতি এমন একটি বিষয়, যা প্রায়ই উন্নয়নশীল অর্থনীতিতে বিনিয়োগকারীদের চিন্তিত করে তোলে।

কিন্তু যুক্তরাজ্যের কথা আলাদা। এমন একটি দেশ মুদ্রা সংকটে পড়বে, তা অনেকের কাছেই অস্বাভাবিক মনে হতে পারে। কারণ, এর বিনিময় হার নমনীয়, অর্থাৎ অন্য মুদ্রার সঙ্গে কোনো যোগসূত্র নেই। যুক্তরাজ্যের আর্থিক বাজার গভীর ও পরিশীলিত। বিদেশি মুদ্রায় দেশটির ঋণ ন্যূনতম এবং এর কেন্দ্রীয় ব্যাংক সরকার থেকে স্বাধীন। এরপরও ব্রিটিশ মুদ্রার দরপতন হওয়ার সবচেয়ে সহজ ব্যাখ্যা হলো, বিনিয়োগকারীরা বিশ্বাস করেন না যে, সরকারের ট্যাক্স কমানোর সিদ্ধান্ত বাস্তবে অর্থনৈতিক প্রবৃদ্ধির পথে নিয়ে যাবে। পরিবর্তে, উচ্চ মুদ্রাস্ফীতির আশঙ্কা করছেন তারা। ব্যাংক অব আমেরিকার মুদ্রা বিশ্লেষকদের মতে, যুক্তরাজ্যের পরিবর্তিত আর্থিক অবস্থান এবং ইউরোপীয় ইউনিয়ন ছেড়ে যাওয়ার সিদ্ধান্তের দীর্ঘস্থায়ী প্রভাব বিনিয়োগকারীদের পাউন্ডের বিষয়ে গভীরভাবে পুনর্বিবেচনার পথে পরিচালিত করেছে। আগামী বছরগুলোতে এটি ব্রিটিশ পাউন্ডকে আরও দুর্বল করে তুলতে পারে।

নিউজ ট্যাগ: ব্রিটিশ পাউন্ড

আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




দুপুরে নতুন বাসা ভাড়া নিয়ে রাতেই স্ত্রীকে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাবনার ঈশ্বরদীতে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে সৌদি প্রবাসী স্বামী রুবেল হোসেনের বিরুদ্ধে। ঘটনার পর থেকে অভিযুক্ত পলাতক রয়েছেন। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে পৌর এলাকার পশ্চিমটেংরী বাবুপাড়ার ভাড়া বাসা থেকে গৃহবধূ সোনিয়া খাতুনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোনিয়া ঝিনাইদহের মেহেশপুরের হামিদপুর গ্রামের ইউনুস আলীর মেয়ে। তিনি ঈশ্বরদী ইপিজেডের একটি পোশাক তৈরি কারখানায় চাকরি করতেন।

অভিযুক্ত রুবেল হোসেন একই এলাকার বাসিন্দা। হামিম নামের তাদের তিন বছরের একটি ছেলে রয়েছে।

বাড়ির মালিক একরাম আলী বুদু জানান, বুধবার দুপুরে স্বামী-স্ত্রীসহ স্বজনরা এসে দ্বিতীয় তলার একটি ফ্ল্যাট ভাড়া নেন। রাতে রান্না করে খাওয়া দাওয়া করেছে তারা। সকাল ৮দিকে বাসার দরজা খোলা দেখে ভেতরে ঢুকে দেখতে পাই সোনিয়ার রক্তাক্ত লাশ পড়ে আছে। এ সময় তার পরনে বোরকা ছিল। গলা ও পেটে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

নিহতের খালাতো বোন নারগিস খাতুন জানান, সোনিয়া তাকে মুঠোফোনে জানিয়েছে তার স্বামী রুবেল সৌদি আরব থেকে এসেছে। রুবেল আসার পর বুধবার দুপুরে তারা বাবুপাড়ায় বাসা ভাড়া নেন। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে একজন মুঠোফোনে সোনিয়ার মৃত্যুর খবর জানায়।

ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত রুবেলকে গ্রেফতারের চেষ্টা চলছে।

পাবনা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকার জানান, সোনিয়া খাতুনের গলায় ও পেটে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় সিআইডি ও পিআইবি আলামত সংগ্রহ করেছে।


আরও খবর