Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৬৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি তুলা রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৯। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শুক্র ও মঙ্গল। আপনার শুভ সংখ্যা : ৬ ও ৯। শুভ বার : শুক্র ও মঙ্গল। শুভ রত্ন : হীরা ও রক্তপ্রবাল।

মেষ রাশি: কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে আজ আপনি অন্যদের প্রয়োজনকে বোঝার চেষ্টা করুন। আজ আপনার মেজাজ শান্ত থাকবে এবং ভালোভাবে দিনটিকে উপভোগ করতে পারবেন। নতুন সম্পর্কগুলি দীর্ঘস্থায়ী এবং অত্যন্ত লাভজনক হবে। দীর্ঘকাল থেকে সঞ্চয় করা অর্থ আজ কাজে লাগতে পারে। কর এবং বীমা সংক্রান্ত বিষয়গুলিতে আজ নজর দেওয়ার প্রয়োজন হবে। স্ত্রীর কোনো কাজ আপনাকে বিচলিত করতে পারে।

বৃষ রাশি: অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। আপনার ধারাবাহিক প্রচেষ্টা এবং পরিবারের সদস্যদের সঠিক সমর্থনের ফলে আপনি কাঙ্ক্ষিত ফলাফল পেতে পারেন। সন্তানের কোনো পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে আজ আপনি খুশি হবেন। পাশাপাশি, সে আপনার প্রত্যাশামাফিক ফলাফল করে আপনার স্বপ্নকেও বাস্তবায়িত করবে। আজ আপনার সৃজনশীল ক্ষমতা আপনাকে প্রচুর প্রশংসা এনে দেবে এবং আপনি কোনো অপ্রত্যাশিত পুরস্কারও পাবেন।

মিথুন রাশি: কোনো বয়স্ক আত্মীয়ের কাছে থেকে আজ আপনি আশীর্বাদ গ্রহণ করবেন। আপনার স্বাস্থ্য আজ আপনাকে ভালোভাবে সমর্থন করবে। অপ্রত্যাশিত উৎস থেকে আজ আপনি অর্থ উপার্জন করতে পারবেন। রাত্রে অফিস থেকে বাড়িতে ফেরার সময়ে আজকে আপনার সাবধানে গাড়ি চালানো উচিত। নাহলে দুর্ঘটনা ঘটতে পারে। কাঙ্ক্ষিত সাফল্য পেতে আজ সঠিকভাবে পরিশ্রম করুন।

কর্কট রাশি: দূর সম্পর্কের আত্মীয়দের কাছ থেকে আজ কোনো অপ্রত্যাশিত সংবাদ পেয়ে পুরো পরিবারে খুশির মূহুর্ত বয়ে আসবে। কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সবকিছু ভালভাবে বুঝে নিন। ভালোবাসার মানুষটির প্রতি আপনার রুক্ষ মনোভাব আপনাদের সম্পর্কের মধ্যে দূরত্ব আনতে পারে। স্বাস্থ্য ভালো রাখতে আজ অতিরিক্ত তেল এবং মশলাযুক্ত খাবার এড়িয়ে চলুন। আজকে আপনি সব কাজ ছেড়ে সেইসব কাজগুলি করতে পছন্দ করবেন যেগুলি আপনি শৈশবকালে করতে পছন্দ করতেন।

সিংহ রাশি: আজকে এই রাশির কিছু পড়ুয়ারা ল্যাপটপ বা টিভিতে কোনো সিনেমা দেখে নিজের সময় ব্যয় করতে পারে। আপনার শক্তি পুনরুদ্ধার করতে আজকের দিনটাতে সম্পূর্ণ বিশ্রাম নিন। কোনো আকষ্মিক বার্তা আজ আপনাকে নতুনভাবে স্বপ্ন দেখাতে শুরু করবে। আজ আর্থিক লাভ আপনার প্রত্যাশামাফিক হবে না। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি ভালো।

কন্যা রাশি: আজ আপনার সব কাজ সময়ের মধ্যেই শেষ করে ফেলার চেষ্টা করুন। এর ফলে আপনার কাছে আজ অবসর সময় মিলবে। কোনো দীর্ঘ উত্তেজনা এবং মানসিক চাপ থেকে আজ পরিত্রাণ পেতে পারেন। বন্ধুদের আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। জীবনকে একটি নির্দিষ্ট দিশায় চালিত করতে আপনার জীবন শৈলী পরিবর্তন করার ক্ষেত্রে আজ হল সঠিক সময়। আপনার ব্যস্ত সময়সূচীর জন্য পরিবারকে সময় দিতে না পারায় পরিবারের সদস্যরা আপনার ওপর রেগে যেতে পারেন।

তুলা রাশি: কোনো সমস্যায় পড়লে একাকী সময় কাটানোর পরিবর্তে কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছে গিয়ে তাঁকে নিজের অসুবিধার কথা বলুন। অতীতের কোনো বিনিয়োগ থেকে আজ লাভবান হতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে আজ কোনো বিষয় নিয়ে মনোমালিন্য হতে পারে। নিজের পরিবারের সদস্যের প্রয়োজন আজ আপনার কাছে অগ্রাধিকারে থাকা উচিত। একতরফা মোহ আজ সর্বনাশা প্রমাণিত হতে পারে।

বৃশ্চিক রাশি: খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য আজকের দিনটি ভালো। বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া কোনো ভ্রমণ আজ লাভজনক প্রমাণিত হবে। আপনার ভদ্র ব্যবহার সর্বত্র প্রশংসা পাবে। পাশাপাশি, অনেকে আপনার সামনেই প্রশংসা বর্ষণ করবেন। আজ আপনি ব্যবসায় প্রচুর লাভ অর্জন করতে পারেন। এমনকি, আপনার ব্যবসায় নতুন উচ্চতাও আসতে পারে। বন্ধুদের সাথে দুর্দান্ত সময় কাটবে।

ধনু রাশি: আপনার ভালোবাসার মানুষ বা স্ত্রীর কাছ থেকে পাওয়া কোনো বার্তা আজকের দিনে আপনার মনোবলকে বাড়িয়ে তুলবে। শরীর ভালো রাখতে আজ উচ্চ ক্যালোরির খাবার এড়িয়ে চলুন। পাশাপাশি, শরীরচর্চার প্রতি মনোযোগী হন। যাঁরা আজ পর্যন্ত অযথা অর্থব্যয় করে আসছিলেন আজ তাঁরা অর্থ সঞ্চয় সম্পর্কে সচেতন হতে পারেন। বিবাহিত জীবন অত্যন্ত সুখের হবে। কর্মক্ষেত্রে দুর্দান্ত সময় কাটবে।

মকর রাশি: বন্ধু বা আত্মীয়দের সাথে ব্যবসা করার ক্ষেত্রে আজ সতর্ক থাকুন। যাঁরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসছেন তাঁদের আজ শান্ত থাকা প্রয়োজন। পাশাপাশি, পরীক্ষার ভয় পেয়ে অযথা বিচলিত হবেন না। সুস্বাস্থ্যের কারণে আজ আপনি কোনো খেলাধূলায় অংশ নিতে পারেন। ভালোবাসার ক্ষেত্রে আজ কোনো হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আপনি আজ আর্থিক সঙ্কটে ভুগতে পারেন।

কুম্ভ রাশি: কোনো তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপে আজ আপনার ভালোবাসার মানুষটির সাথে বিরোধ তৈরি হতে পারে। অত্যধিক উত্তেজনা আজ এড়িয়ে চলুন। আত্মীয় এবং বন্ধুদের কাছ থেকে আজ কোনো অপ্রত্যাশিত উপহার পেতে পারেন। অপরিচিত ব্যক্তিদের সাথে কথা বলার সময়ে নিজের গোপন তথ্যগুলি উপস্থাপিত করবেন না। আপনার কোনো বন্ধু আজ আপনার কাছ থেকে ঋণ চাইতে পারেন। স্ত্রীর কোনো কাজে আজ আপনি বিচলিত হতে পারেন।

মীন রাশি: ভালোবাসার ক্ষেত্রে আপনার আচরণকে সংযত করুন। কোনো বন্ধু আজ আপনার মুক্ত মানসিকতা এবং ধৈর্যশক্তির পরীক্ষা নিতে পারেন। আজ আপনি খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। সন্তানদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। আপনি আজ আপনার অর্ধাঙ্গিনীর সাথে কোনো রোমান্টিক ভ্রমণে যেতে পারেন।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩




জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর



আজ ঈদ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৯৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোজা শেষে আবারও এলো ঈদ। খুশির বার্তা নিয়ে ঈদের আমেজ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। বাংলাদেশের আকাশে মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০ রোজা পূর্ণ হলো। এক মাস সিয়াম সাধনার পর আজ উৎসবের আমেজে মেতে উঠবেনে দেশবাসী।

আল্লাহ রাব্বুল আলামীন মুসলিম উম্মাহর প্রতি নিয়ামত হিসেবে ঈদ দান করেছেন। হাদিস শরিফে বর্ণিত হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন মদিনায় আগমন করলেন তখন মদিনাবাসীদের দুটো দিবস ছিল যে দিবসে তারা খেলাধুলা করতো। হজরত আনাস (রা.) থেকে বর্ণিত, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জিজ্ঞেস করলেন, এ দুদিনের কী তাৎপর্য আছে? মদিনাবাসী উত্তর দিলেন, আমরা জাহেলি যুগে এ দুই দিনে খেলাধুলা করতাম। তখন তিনি বললেন, আল্লাহ রাব্বুল আলামিন এ দুই দিনের পরিবর্তে তোমাদের এর চেয়ে শ্রেষ্ঠ দুটো দিন দিয়েছেন। তা হলো ঈদুল আজহা ও ঈদুল ফিতর। (সুনানে আবু দাউদ: ১১৩৪)

ঈদের দিনের শুরু হয় ঈদের নামাজের মধ্য দিয়ে।ঈদের দিন সকালে পুরুষদের জন্য ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। বিশেষ পদ্ধতিতে অতিরিক্ত তাকবিরসহ জামাতে দুই রাকাত নামাজ আদায় করা এবং তারপর ঈদের খুতবা দেওয়া ও শ্রবণ করা। ঈদের নামাজ খোলা ময়দানে আদায় করা উত্তম। 

ঈদুল ফিতরের দিন দেশের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। আবহাওয়া খারাপ হলে জাতীয় ঈদগাহে সম্ভব না হলে বায়তুল মোকাররমে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

এছাড়া প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।  চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

পবিত্র ঈদুল ফিতরের দিন  সর্বসাধারণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আর নিজের সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এবার পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল। অফিস খুলবে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮ ও ৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটাচ্ছেন টানা ১০ দিন। লম্বা ছুটির কারণে ঈদযাত্রায় ভোগান্তি হয়েছে কম। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সময় নিয়ে নিজের শেকড়ে ফিরতে পেরেছেন।

কর্মব্যস্ত এই নগরীর সবাই যখন ঈদ উদযাপনে ঢাকা ছেড়েছেন তখন এই ঢাকা হয়ে উঠেছে এক অন্য শহর। বদলে গেছে রাজধানীর চিত্র, নেই চিরচেনা রূপ। এখন আর ঢাকার সড়কে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হয় না। মুহূর্তেই চলে যাওয়া যাচ্ছে শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।

এদিকে দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর আবার আমাদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর এসেছে। ঈদ মানে আনন্দ। আসুন আমরা আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

রাজনৈতিক নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন এবার। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে  নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।


আরও খবর



বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৮৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর বিভিন্ন প্রান্তের মুসল্লিদের উপচেপড়া ভিড় নামে।

প্রথম জামায়াতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতে অংশ নিতে ভোর থেকেই বিভিন্ন প্রান্তের মুসল্লিরা আসতে শুরু করেন। নামাজের সময়ে মুসল্লিদের ঢল নামে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে দোয়া করেন। নামাজের পর একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন।

জাতীয় মসজিদে বেলা ১১টা পর্যন্ত ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির থাকবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মোয়াজ্জিন (অব.) হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

চতুর্থ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ১১টায়। ইমামতি করবেন মিরপুর জামেয়া আরাবিয়া আশরাফিয়া ও এতিমখানার মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহীদুজ্জামান। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

৫টি জামাতে কোন ইমাম অনুপস্থিত থাকলে ইসলামিক ফাউন্ডেশনের ভাষা শিক্ষক মাওলানা মোহাম্মদ নূর উদ্দীন বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও খবর