Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি বৃশ্চিক রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৯। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : মঙ্গল। আপনার শুভ সংখ্যা : ৯। শুভ বার : মঙ্গল। শুভ রত্ন : রক্তপ্রবাল।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

শরীর মোটামুটি ভালো থাকতে পারে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ব্যয় কমানোর চেষ্টা করুন। দূরের যাত্রা হতে পারে। কোনো পূর্ব কর্মের ফল ভোগ করতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। আর্থিক দিক ভালো থাকতে পারে। কোনো আশা পূরণ হতে পারে। সাংগঠনিক কাজে সুফল হবেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। সুনাম ও  মর্যাদা বৃদ্ধি পাবে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

আধ্যাত্মিকতার প্রতি অনুরোধ করতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। মন ভালো থাকবে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। শারীরিক অসুস্থ তাকে অবহেলা করবেন না। ব্যাবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। সামাজিক সংগঠন এড়িয়ে চলুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে। যৌথ ব্যবসায় নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

ব্যক্তিগত দায় দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে কোনো ঝামেলা হতে পারে। যাবতীয় ঝামেলা থেকে নিজেকে দূরে রাখুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করবেন না।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। ধর্ম-কর্মের প্রতি আগ্রহ বোধ করতে পারেন। বিদ্যার্থীরা পড়াশোনার অধিকতর মনোযোগী হওয়ার চেষ্টা করুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

বিলাস দ্রব্য ক্রয় করতে পারেন। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন । জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। পড়াশোনায় আনন্দ পাবেন। অধীনদের কাজে লাগাতে পারবেন। মাথাব্যথায় ভুগতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আজকের ভালো মন্দ

রবিবার ২৮ নভেম্বর ২০২১




মুনিয়া ধর্ষণ ও হত্যা মামলার প্রতিবেদন পেছালো

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
গুলশান-২ নম্বর এভিনিউর ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর প্লটের বি/৩ ফ্ল্যাটে একা থাকতেন মুনিয়া। চলতি বছরের মার্চে এক লাখ টাকা মাসিক ভাড়ায় তিনি ওই বাসায় ওঠেন

রাজধানীর গুলশানে বিলাসবহুল ফ্ল্যাটে কলেজ ছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধারের ঘটনায় ধর্ষণ ও হত্যা মামলার তদন্ত প্রতিবেদন পেছালো। রবিবার (২১ নভেম্বর) এটি দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন প্রতিবেদন জমা দেননি।

তাই প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৮ ডিসেম্বর দিনটি আজ ধার্য করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত।

গুলশান-২ নম্বর এভিনিউর ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর প্লটের বি/৩ ফ্ল্যাটে একা থাকতেন মুনিয়া। চলতি বছরের মার্চে এক লাখ টাকা মাসিক ভাড়ায় তিনি ওই বাসায় ওঠেন। সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় ওই ফ্ল্যাট থেকে সিলিং ফ্যানের সঙ্গে তার লাশ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।

গত ৬ সেপ্টেম্বর মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ আট জনের বিরুদ্ধে মুনিয়ার বোন নুসরাত জাহান বাদী হয়ে আদালতে মামলা করেন। এরপর এটি এজাহার হিসেবে গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে গুলশান থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত।

মুনিয়া মিরপুরের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন। তার বাবা মৃত শফিকুর রহমান। তাদের গ্রামের বাড়ি কুমিল্লা সদরের দক্ষিণপাড়া উজির দীঘি এলাকায়।


আরও খবর



নির্বাচনী সহিংসতা বাড়ায় আমরা বিব্রত: সিইসি

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১০২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতা বেড়ে যাচ্ছে বলে স্বীকার করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। বিষয়টির জন্য কমিশন বিব্রত ও উদ্বিগ্ন’ বলে উল্লেখ করেন তিনি। সুষ্ঠু নির্বাচন আয়োজনে রাজনৈতিক দলগুলোর ভূমিকা ইতিবাচক নয় বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২ নভেম্বর) নির্বাচন কমিশনে অনুষ্ঠিত এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় সিইসির পাশে থাকা নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, নির্বাচনের এসব বিষয় নিয়ন্ত্রণ করে পুলিশ, প্রশাসন ও নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের কর্মকর্তারা। আমরা মেসেজ দিতে চাই এ ধরনের ঘটনা ঘটলে এর দায় তাদের ওপরেও বর্তাবে।’

এর আগে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন নির্বাচন কমিশনাররা। রুদ্ধদ্বার ওই বৈঠকে সিইসি ছাড়াও তিন জন নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কয়েকজন কর্মকর্তা অংশ নেন। তবে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার উপস্থিত ছিলেন না। আগামী বৃহস্পতিবার (৭ নভেম্বর) আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও বৈঠক করবে ইসি।


আরও খবর



এ বছরও অটো পাস, প্রাথমিকের বার্ষিক ও সমাপনী পরীক্ষা হচ্ছে না

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০২১ শিক্ষাবর্ষে প্রাথমিকের বার্ষিক ও সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এ বছর পরবর্তী শিক্ষাবর্ষের জন্য সকল শ্রেণির শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক মূল্যায়ন করে তাদেরকে পরবর্তী শ্রেণিতে তুলে দেওয়া হবে।

সোমবার (৮ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য জনসংযোগ কর্মকর্তা মাহবুব রহমান তুহিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ২৬ অক্টোবরের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, করোনা মহামারির কারণে প্রাথমিকের সমাপনী পরীক্ষা কেন্দ্রীয়ভাবে হবে না। সম্ভব হলে স্ব স্ব প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা নেওয়া হবে। মন্ত্রণালয় থেকে জানানো হয়, কোনো পরীক্ষা নেওয়া হবে না। মূল্যায়নের ভিত্তিতে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করা হবে।

গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তে জানানো হয়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে প্রধানমন্ত্রী সার-সংক্ষেপে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

মন্ত্রণালয় আরও জানায়, ২০২০ শিক্ষাবর্ষে যেভাবে স্ব স্ব বিদ্যালয়ের মাধ্যমে মূল্যায়ন করা হয়েছে, সেভাবে ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মূল্যায়ন করা যেতে পারে।


আরও খবর



নরসিংদীতে প্রাণের জুস কারখানায় আগুন

প্রকাশিত:সোমবার ০১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১০৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নরসিংদীর পলাশে প্রাণ-আরএফএল গ্রুপের জুস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (১ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার ঘোড়াশালে প্রাণের জুস কারখানায় আগুন লাগে। সেখানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যা পৌনে ৬টার দিকে প্রাণের জুস কারখানার তিন তলা এবং চার তলায় হঠাৎ আগুন দেখতে পান কর্মীরা। খবর পেয়ে সন্ধ্যা ৬টার দিকে পলাশ ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে কাজ শুরু করেন। কিছুক্ষণ পর নরসিংদী ফায়ার সার্ভিসও তাদের সঙ্গে যোগ দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছে।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম বলেন, আগুন নেভাতে মোট সাতটি ইউনিট কাজ করছে। কীভাবে আগুনের সূত্রপাত হলো, ভেতরে কী কী মালামাল আছে তা এখনও নিশ্চিত নই আমরা।

এদিকে সন্ধ্যা ৭টার দিকে নরসিংদী ফায়ার সার্ভিসের ইনচার্জ শাহীন আলম বলেন, আগুন এখন আমাদের নিয়ন্ত্রণে। তবে পুরো অভিযান শেষ হতে আরেকটু সময় লাগবে।


আরও খবর

নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩

বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১

নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩

বৃহস্পতিবার ০৪ নভেম্বর ২০২১




সীতাকুণ্ডে স্ত্রীকে হত্যার পর আত্মহত্যার চেষ্টাকারী সেই স্বামীর মৃত্যু

প্রকাশিত:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যার পর আত্মহত্যার চেষ্টাকারী সেই স্বামীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) এক সপ্তাহ চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

গত ২৭ অক্টোবর পারিবারিক মনোমালিন্যের কারণে স্ত্রী যুথীকা সূত্রধরকে (২৭) ছুরিকাঘাতে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেন স্বামী অভিধর (৩২)। এর পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত অভিধর চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কালিপুর বণিকপাড়ার মৃত সুধাংশু ধরের ছেলে।

স্থানীয় ও পুলিশসূত্রে জানা যায়, গত ২৭ অক্টোবর পারিবারিক মনোমালিন্যের কারণে স্ত্রী যুথীকা সূত্রধরকে (২৭) ছুরিকাঘাতে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেন স্বামী অভিধর (৩২)। নিহত যুথীকা সূত্রধর উপজেলার পৌরসভার প্রেমতলা মালিপাড়ার ডা. রামচন্দ্র সূত্রধরের মেয়ে।

স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় অভিধরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ( চমেক) পাঠান। চিকিৎসাধীন  মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়।

সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বণিক বলেন, পারিবারিক কলহের জেরে স্বামী অভিধর, স্ত্রী যুথীকা সূত্রধরকে ছুরিকাঘাত করে হত্যা করে। এর পর নিজেও আত্মহত্যার চেষ্টা চালায়। তাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন থেকে মঙ্গলবার রাতে তিনি মারা যান।


আরও খবর