Logo
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও শুক্র। আপনার শুভ সংখ্যা : ৬ ও ৩। শুভ বার : বৃহস্পতি ও শুক্র। শুভ রত্ন : হীরা ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। মন ভালো থাকবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আর্থিক দিক ভালো যেতে পারে। পড়াশোনায় আনন্দ পাবেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শরীর ভালো থাকতে পারে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। অসুস্থ পিতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। কোনও আশা পূরণ হতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

পেশাগত দিক ভালো যাবে। কোনও আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বিমা কর্মীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি বিনয়ী আচরণ করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। কোনও ব্যাপারে ঝুঁকি না নিলেই ভালো করবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার চেষ্টা করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবে। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করবেন না। শরীর অসুস্থ হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। সন্তানের কোনও সাফল্য আনন্দদায়ক হতে পারে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আজকের ভালো মন্দ

রবিবার ২৮ নভেম্বর ২০২১




বিশ্বকাপের প্রাইজমানি

প্রকাশিত:সোমবার ১৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রবিবার নিউজিল্যান্ডকে বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো টি-২০ শিরোপা জয় করেছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের দেওয়া ১৭৩ রানের টার্গেটে খেলতে নেমে ৭ বল হাতে রেখেই ৮ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় টিম অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এটিই সর্বোচ্চ রান তাড়া করে জয়।

টি-টোয়েন্টি ফরম্যাটে তেমন একটা উজ্জ্বল ছিল না অস্ট্রেলিয়া। বিশ্বকাপে ফেভারিট হিসেবে আসেনি তারা। আসরের আগে বাংলাদেশের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ হেরেছে দলটি।

আর সেই দলই স্বাদ নিল শিরোপার। গায়ে লাগাল চ্যাম্পিয়ন তকমা।

বিশ্বচ্যাম্পিয়নদের অহংকার ও সম্মানকে যদিও টাকার অঙ্কে পরিমাপ করা যায় না, তবু প্রাইজমানি বলে একটি বিষয় তো থাকছেই।

টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়ন হয়ে কত পেল অ্যারন ফিঞ্চের দল?

মোট ৫৬ লাখ ডলার প্রাইজমানি দেওয়া হয়েছে এবারের বিশ্বকাপে। অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ কোটি ৮৯ লাখ টাকা!

ট্রফির পাশাপাশি অস্ট্রেলিয়া পাচ্ছে ১৬ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ কোটি ৬৮ লাখ টাকা।

তিনবার ফাইনালে উঠেও শিরোপা ছোঁয়া হলো না কেইন উইলিয়ামসনদের। এবারও রানার্সআপ হয়েই ভগ্ন হৃদয়ে দেশে ফিরতে হচ্ছে কিউইদের।

তবে ফাইনালে ওঠায় নিউজিল্যান্ড পাচ্ছে ৮ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ কোটি ৮৪ লাখ টাকা।

সেমিফাইনালে হেরে যাওয়া দুদল পাকিস্তান ও ইংল্যান্ড পাচ্ছে ৪ লাখ ডলার করে, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৪২ লাখ টাকা।

নিরাশ হতে হবে না সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া বাকি দলগুলোকে।

সুপার টুয়েলভে অংশ নেওয়া খেলা ১২ দলের প্রত্যেকেই পেল ৭০ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৯ লাখ ৮৬ হাজার টাকা।

প্রথম রাউন্ডে দলগুলোও প্রাইজমানি পেয়েছে। প্রতিটি দলই পেয়েছে ৪০ হাজার ডলার, যা  বাংলাদেশি প্রায় ৩৪ লাখ ২১ হাজার টাকা।

এ ছাড়া প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভে প্রতিটি জয়ে দল পেয়েছে ৪০ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪ লাখ ২১ হাজার টাকা।

 


আরও খবর



দিল্লিতে ভয়াবহ বায়ুদূষণ, আবারও বন্ধ হল সব শিক্ষাপ্রতিষ্ঠান

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাত্রাতিরিক্ত বায়ু দূষণে নাকাল দিল্লির জনজীবন। এই কারণে দিল্লিতে স্কুল-কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানিয়েছে ভারতের কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ড কর্তৃপক্ষ। এছাড়া দিল্লির বেসরকারি সংস্থাগুলোর ৫০ শতাংশ কর্মীকে বাসা থেকে কাজ করতে বলা হয়েছে। মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

দিল্লির দূষণের ফলে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে করণীয় নিয়ে সরকারি পর্যায়ে আলোচনা চলছে কয়েকদিন ধরেই। দূষণের মাত্রা এতটাই বেড়েছে যে দিল্লি এবং আশপাশের শহরের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করতে হলো। মঙ্গলবার গভীর রাতে জানিয়েছে কমিশন ফর এয়ার কোয়ালিটি ম্যানেজমেন্ট (সিএকিউএম)। তবে কোভিডের সময় অনলাইনে যেভাবে ক্লাস চলতো সেভাবেই ফেরার নির্দেশনা দেওয়া হয়েছে।

সিএকিউএম-এর জারি করা নয় পৃষ্ঠার আদেশে আগামী ২১ নভেম্বর পর্যন্ত দিল্লি, হরিয়ানা, রাজস্থান এবং উত্তর প্রদেশের ৫০ শতাংশ কর্মীকে ঘরে বসে কাজের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে প্রতিবারের মতো এবারও দিল্লির দূষণের জন্য প্রতিবেশী রাজ্যের কৃষকদের ফসলের গোড়া পোড়ানোকে অরবিন্দ কেজরিওয়াল সরকার দায়ী করলেও কেন্দ্র সুপ্রিম কোর্টে পাল্টা হলফনামায় জানায়, সারা বছরে দিল্লির কেবল ১০ শতাংশ বায়ু দূষণের কারণ হল ফসলের গোড়া পোড়ানো ধোঁয়া। মূল কারণ কলকারাখানার বর্জ্য ও গ্যাস, যানবাহনের ধোঁয়া এবং রাস্তার ধুলো।


আরও খবর



১১ দিন পর টঙ্গী সেতু দিয়ে যান চলাচল শুরু

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবশেষে ১১ দিন পর টঙ্গী ব্রিজ দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যান চলাচল শুরু হলো। গতকাল শনিবার রাতে ঝুঁকিপূর্ণ অংশের সংস্কার কাজ শেষে আজ রোববার বেলা ১১টা ৪০ মিনিটে যান চলাচলের জন্য ব্রিজটি খুলে দেওয়া হয়। বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার রাতে সেতুটি মেরামত শেষে ট্রাফিক বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু ট্রাফিক ব্যবস্থাপনা বিবেচনা করে তা উন্মুক্ত করা হয়নি। রোববার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে ব্রিজটি খুলে দেওয়া হয়েছে।

ব্রিজটি ভাঙা অংশ মেরামতের কারণে গত কয়েকদিন ধরেই আব্দুল্লাহপুরসহ গাজীপুর অংশে তীব্র যানজটে লেগে ছিল। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছিলো যানবাহনের চালক ও যাত্রীদের। শনিবার রাতে ভেঙে পড়া অংশ মেরামত কাজ শেষ হলে ১১ দিন পর আবারও যান চলাচল শুরু হয়।

এর আগে, গত ৯ নভেম্বর রাত তিনটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর তুরাগ নদীর ওপর টঙ্গী সেতুর পুরোনো স্ল্যাব ড্যামেজ থাকায় হঠাৎ স্ল্যাবের কিছু অংশ ভেঙে পড়ে। এতে ওই পথে সকল প্রকার যানবাহন চলাচল ধীরগতি এবং দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে জনদুর্ভোগ চরম আকার ধারণ করে।

পরে বিআরটি কর্তৃপক্ষ ভাঙা অংশ মেরামত করে দিলে বুধবার সকাল ১০টার দিকে সেতুর দুই লেনে যানবাহন চলাচল শুরু করে। পরে ঝুঁকি বিবেচনায় ওদিনই রাত ১২টা থেকে সেতু দিয়ে যান চলাচল পুরোদমে বন্ধ করে দেওয়া হয়।


আরও খবর



একাধিক সন্তানের স্বপ্ন দেখছেন কঙ্গনা

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিতর্ক তাঁর নিত্যসঙ্গী। সম্প্রতি ঝুলিতে এসেছে চতুর্থ জাতীয় পুরস্কার। কঙ্গনা রানাউত নতুন ছবি, অভিনয় নিয়ে আরও বেশি ভাববেন, সেটাই স্বাভাবিক। কিন্তু বলিউডের কুইন তার থেকে সাত হাত দূরে! উল্টে রানির চোখে সংসার-সন্তানের স্বপ্ন। চাইছেন, তাঁর জীবনে এমন কেউ আসবেন, যিনি তাঁর ভাল-মন্দ মেনে নিয়েই ভালবাসবেন। তবে কি বিয়ের ফুল ফুটতে চলেছেন কঙ্গনার?

এক্ষুণি না হলেও আগামী পাঁচ বছরের মধ্যে যে তিনি ঘরে-বরে থিতু হবেন, এমনই ইঙ্গিত দিয়েছেন মণিকর্ণিকা। বলিউড সংবাদমাধ্যম তাঁর বিয়ে, সন্তান, সংসার নিয়ে জানতে চেয়েছিল। জবাবে অভিনেত্রী বলেন, আগামী পাঁচ বছরে সব হবে। আমিও সংসারী হতে চাই। একাধিক সন্তানের মা হতে চাই। স্বপ্ন দেখি, আমার সাজানো সংসার আগলাবে আমার স্বপ্নের পুরুষ। যে ভালয়-মন্দয় ঘিরে থাকবে আমায়।

তবে কি স্বপ্নে দেখা রাজপুত্রের সন্ধান পেয়েই গিয়েছেন কঙ্গনা?

সাংবাদিকদের প্রশ্নে সঙ্গে সঙ্গে সংযত থালাইভি। ছোট্ট উত্তরে জানালেন, স্বপ্নের পুরুষের সন্ধান পেয়েছেন তিনি। খুব শীঘ্রই তাঁর কথা জানবেন সকলে।

 

 


আরও খবর



পানের ভাঁজে করে ইয়াবা পাচার : আটক ৩

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পানের ভাঁজে করে ইয়াবা পাচারকালে তিন মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রাজধানীর শ্যামপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে ৬৫ হাজার ১০৫ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

এ বিষয়ে বিকাল সাড়ে ৩টায় কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

নিউজ ট্যাগ: ইয়াবা পাচার

আরও খবর