শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৯। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শনি ও মঙ্গল। আপনার শুভ সংখ্যা : ৮ ও ৯। শুভ বার : শনি ও মঙ্গল। শুভ রত্ন : নীলা ও রক্তপ্রবাল।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থ তাকে অবহেলা করবেন না। ব্যয় কমানোর চেষ্টা করুন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

শ্রমিক নেতাদের জন্য সময় অনুকূল থাকতে পারে। সাংগঠনিক কাজে সুফল পাবেন। কোনো আশা পূরণ হতে পারে। আর্থিক দিক ভালো যাবে। পেশাগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)

চাকরিজীবীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। কর্মস্থলে নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। বেকারদের কারো কারো চাকরি হতে পারে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সামাজিক অগ্রগতি অব্যাহত থাকতে পারে। উচ্চ শিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কাজকর্মের ভাগ্যের আনুকূল্য পেতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহবোধ করতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। সামাজিক সংকট এড়িয়ে চলুন। আজ কোনো ঝুঁকি নেবেন না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

ব্যবসায়িক দিক ভালো যেতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

কর্মপরিবেশ খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। সন্তানকে নিজের নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

মাতৃস্বাস্থ্য ভালো যেতে পারে। অসুস্থ মায়ের আরোগ্য লাভ হতে পারে। মন ভালো থাকবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

নিজের প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পাবেন। প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। পড়াশোনায় আনন্দ পাবেন। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন। অধীনদের কাজে লাগাতে পারবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আত্মপ্রতিষ্ঠার চেষ্টা জোরদার করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। সকলের প্রতি বিনয়ী আচরণ করুন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

মুখে স্বাদ ফেরাতে বানান মুরগির পুলি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২

চাইনিজ সবজি রান্নার সহজ রেসিপি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




উনি মাঠে থাকলে আচরণবিধি লঙ্ঘন হবে: আইভী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমার আস্থা সব সময় আমার জনগণ। উনি (শামীম ওসমান) কীভবে মাঠে থাকবেন।

উনি একজন সংসদ সদস্য। আচরণবিধি লঙ্ঘন হবে তারা মাঠে থাকলে। আমি আবারও গণমাধ্যমের কাছে বলি আমার আস্থা সব সময় জনগণের প্রতি, আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। এর বাইরে আর কিছু বলতে চাই না।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে শহরের খানপুর এলাকায় নির্বাচনী প্রচারণায় নেমে তিনি এ কথা বলেন।

আইভী বলেন, যে কোনো প্রার্থীর ভেতরে শঙ্কা থাকে। আমি তার বাইরে কেউ না। আমি অবশ্যই চাইবো নারায়ণগঞ্জের পরিবেশ সুন্দর থাকুক। প্রশাসন যেন নিরপেক্ষ থাকে, অ্যাক্টিভ থাকে। আমার ভোটাররা যেন ভোট দিতে যেতে পারে সে ব্যাবস্থা যেন করা হয়। যে কোনো প্রার্থী অভিযোগ জানাতে পারে। কিন্তু বিগত দিনের ইতিহাস নারায়ণগঞ্জের নির্বাচনের পরিবেশ যতই টান টান থাকুক নির্বাচনের দিন এখানে সুষ্ঠু নির্বাচন হয়। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে যায়। আশা করি এবারও সেই রকম পরিবেশ থাকবে।

তিনি বলেন, আমি প্রচারণায় ব্যস্ত তাই সঠিক জানি না। তবে আমরাই তো বলি সব ধরনের অস্রধারীদের গ্রেফতার করা হোক। শহরের মধ্যে যারা মাদক ব্যবসায়ী, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে তাদের গ্রেফতার করা হোক। এটা সব প্রার্থীরই চাওয়া থাকে। উনি (তৈমূর) বলেন পরিবেশটা সুন্দর থাকুক, আমিও বলি পরিবেশটা সুন্দর থাকুক। আমি চাই এমন কোনো ঘটনা যেন না ঘটে যার কারণে সমস্যা সৃষ্টি হয়।

আমার নেতাকর্মীরা আমার সঙ্গে আছে, তার নেতাকর্মীরা তার সঙ্গে থেকেই ভোট চাচ্ছে। কোথায় কী হয়েছে আমার জানা নেই।

শামীম ওসমানের ব্যাপারে আইভী বলেন, আমি বলিনি তারা আমার সঙ্গে নেই। আমি সব সময় বলে এসেছি আমার সঙ্গে আমার জনতা আছে। আমার দল যেহেতু আমাকে নমিনেশন দিয়েছে তাহলে নিশ্চয়ই দল আমার পাশে আছে। দলের ভেতর থেকে কে আসবে কে আসবে না সেটা আমার দেখার বিষয় না, সেটা কেন্দ্রীয় নেতাদের দেখবেন।

 


আরও খবর



মহিলা বিষয়ক অধিদপ্তরে ৫০৪ পদে চাকরির সুযোগ

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৫০৪ পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মহিলা বিষয়ক অধিদপ্তর। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

পদের নাম: ডে-কেয়ার ইনচার্জ।

পদের সংখ্যা: ২৭ টি।

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড থেকে এইচএসসি অথবা এসএসসি পাস। শিশু যত্ন কর্মসূচি এবং নার্সিংয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কেবলমাত্র নারী প্রার্থীদের বিবেচনা করা হবে।

বেতন: ১০,২০০-২৪, ৬৮০ টাকা (১৪ তম গ্রেড)।

আবেদনের শর্ত: টাঙ্গাইল, গোপালগঞ্জ, রাঙামাটি, খুলনা, বাগেরহাট, নড়াইল, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, গাইবান্ধা, নেত্রকোনা, জামালপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে সব জেলা থেকে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম: অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।

পদের সংখ্যা: ৬০টি।

শিক্ষাগত যোগ্যতা:

* কোনো স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

* কম্পিউটার ব্যবহারে দক্ষ।

* প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় ২০ শব্দ টাইপ করার গতি থাকতে হবে।

বেতন: ৯,৩০০-২২, ৪৯০ টাকা (১৬ তম গ্রেড)।

আবেদনের শর্ত: টাঙ্গাইল, গোপালগঞ্জ, রাঙামাটি, খুলনা, বাগেরহাট, নড়াইল, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, গাইবান্ধা, নেত্রকোনা, জামালপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে সব জেলা থেকে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম: অফিস সহায়ক।

পদের সংখ্যা: ৪১৭টি।

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: ৮,২৫০-২০, ০১০ টাকা (২০ তম গ্রেড)।

আবেদনের শর্ত: ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, চাঁদপুর, লক্ষ্মীপুর, জয়পুরহাট, নড়াইল, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে সব জেলা থেকে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ২১ ডিসেম্বর ২০২১ তারিখে ন্যূনতম ১৮ বছর এবং ২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা:

* সব প্রার্থীর (বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত) ক্ষেত্রে ৩০ বছর।

* বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর।

* বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানের সন্তানদের ক্ষেত্রে ৩০ বছর।

* বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন ফি: প্রথম দুটি পদের জন্য নির্ধারিত ফি ১১২ টাকা (ফি ১০০ ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকা) এবং শেষ পদটির জন্য নির্ধারিত ফি ৫৬ টাকা (ফি ৫০ ও টেলিটকের সার্ভিস চার্জ ৬ টাকা)।

যেভাবে আবেদনের: টেলিটকের ওয়েবসাইটে (http://dwa.teletalk.com.bd/home.php)গিয়ে আবেদন করা যাবে। 

আবেদনের শেষ সময়: ১১ জানুয়ারি ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।


আরও খবর



চেয়ারে বসা নিয়ে সিলেটে বিএনপির চেয়ার ছোড়াছুড়ি

প্রকাশিত:শনিবার ১৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
এ সময় সুরমা মার্কেট ও তালতলা এলাকারা ব্যবসায়ীরা আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেন। পরে বিএনপির শীর্ষ নেতাদের প্রচেষ্টায় পরিস্থিতি শান্ত হয়

সিলেটে বিএনপির সমাবেশ শুরুর আগেই হাতাহাতি, চেয়ার ছোড়াছুড়ি ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে।শনিবার বিকেল ৩টার দিকে শহরের রেজিস্ট্রার মাঠে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা জানান, সমাবেশস্থলের সামনের চেয়ারে বসা নিয়ে এক পক্ষের সঙ্গে অন্যপক্ষের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে চেয়ার ছুড়াছুড়ি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় সুরমা মার্কেট ও তালতলা এলাকারা ব্যবসায়ীরা আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেন। পরে বিএনপির শীর্ষ নেতাদের প্রচেষ্টায় পরিস্থিতি শান্ত হয়।

এদিকে সমাবেশে যোগ দিতে দুপুরে বিমানে করে সিলেটে পৌঁছান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার শীর্ষ নেতা। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন মির্জা ফখরুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেবেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

নিউজ ট্যাগ: সিলেট

আরও খবর



তিন হাজার লিটার মদ খালে ফেলল তালেবান গোয়েন্দারা

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আফগানিস্তানের একদল গোয়েন্দা কর্মকর্তা জব্দ করার পর প্রায় তিন হাজার লিটার মদ রাজধানী কাবুলের একটি খালে ফেলে দিয়েছেন। গতকাল রোববার আফগান গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে এসব কথা জানানো হয়। মদ বিক্রির ওপর তালেবান সরকার অভিযান চালাচ্ছে। এই পদক্ষেপ তারই অংশ। খবর বার্তা সংস্থা এএফপির।

আফগানিস্তানের গোয়েন্দা সংস্থা জেনারেল ডিরেক্টরেট অব ইন্টেলিজেন্স (জিডিআই) থেকে প্রকাশিত এক ভিডিও ফুটেজে দেখা যায়, রাজধানী কাবুলে অভিযান চালিয়ে জব্দ করার পর গোয়েন্দা কর্মকর্তারা সেসব মদ একটি খালে ফেলে দিচ্ছেন।

রোববার টুইটারে পোস্ট হওয়া গোয়েন্দা সংস্থার ভিডিও ফুটেজে একজন গোয়েন্দা কর্মকর্তা বলেন, মদ তৈরি ও বিক্রি থেকে অবশ্যই মুসলমানদের বিরত থাকতে হবে।

কখন অভিযান চালানো হয়েছে অথবা কখন জব্দকৃত মদ নষ্ট করা হয়সে সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি। তবে গোয়েন্দা সংস্থার এক বিবৃতিতে বলা হয়েছে, অভিযানের সময় গোয়েন্দা কর্মকর্তা তিনজন মদ বিক্রেতাকে গ্রেপ্তার করেছেন। এর আগের সরকারগুলোর সময়েও আফগানিস্তানে মদপান ও বিক্রি নিষিদ্ধ ছিল।

কিন্তু মদ বিক্রি নিয়ে তালেবানের অবস্থান আরও কঠোর। এএফপি বলেছে, গত আগস্টের শেষ দিকে তালেবান আফগানিস্তানের ক্ষমতায় আসার পর মাদকসেবীসহ এর সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের ওপর অভিযান আরও বেড়েছে।

নিউজ ট্যাগ: আফগানিস্তান

আরও খবর

আবুধাবিতে ড্রোন হামলায় তিনজন নিহত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




স্বামী কন্যার পর এবার করোনায় আক্রান্ত মিথিলা

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কিছুদিন আগেই খবর আসে অভিনেত্রী মিথিলার স্বামী পরিচালক সৃজিত মুখার্জি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপর জানা যায়, তার একমাত্র কন্যাও করোনার শিকার হয়েছেন। স্বামী ও সন্তানকে কোয়ারেন্টাইনে রেখে নিজে থাকছিলেন আলাদা।

তবে শেষ রক্ষা হয়নি। এবার নিজেও করোনায় আক্রান্ত হলেন মডেল, অভিনেত্রী ও সমাজকর্মী মিথিলা।

এ তারকা নিজেই শনিবার (৮ জানুয়ারি) দুপুরে করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন জানান, কয়েকদিন ধরেই শরীর খারাপ বোধ করছিলেন তিনি। করোনার লক্ষণগুলোও ছিল।

মিথিলার ভাষ্য, লক্ষণ মিলে যাওয়ায় ৩-৪ দিন আগে কভিড-১৯ টেস্ট করাই। রিপোর্ট নেগেটিভ আসে। তবে গেল বৃহস্পতিবার (৬ জানুয়ারি) আবারও নমুনা পরীক্ষা করালে গতকাল বিকেলে রিপোর্টে আসে পজিটিভ। সবার কাছে দোয়া চাই।

স্বামী ও সন্তানের জন্যও সবার কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় এই অভিনেত্রী।


আরও খবর