Logo
শিরোনাম

আ'লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটিতে পটুয়াখালীর রাজীব

প্রকাশিত:শনিবার ২০ ফেব্রুয়ারী ২০21 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | ১২৩জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটিতে স্থান পেয়েছেন পটুয়াখালীর কৃতি সন্তান মোঃ রাজীব পারভেজ। গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ কমিটি অনুমোদন করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ কমিটির চেয়ারম্যান হিসেবে রয়েছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান এবং কমিটির সদস্য সচিব আলীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি।

জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির আওয়ামী লীগ দলীয় ১৮ জন সংসদ সদস্য পদাধিকার বলে কমিটির সদস্য মনোনীত হয়েছেন। এছাড়াও ৩৬ জনকে সদস্য করে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। যে তালিকায় প্রথম নামটি মোঃ রাজীব পারভেজের। তিনি রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক এবং গভর্নেন্স পলিসি এক্সপ্লোর সেন্টারের চেয়ারপার্সন হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন। রাজীব পারভেজ গত মেয়াদেও অর্থ ও পরিকল্পনা উপ-কমিটিতে ছিলেন। এর পূর্বে দলের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটিতে সদস্য ছিলেন। দলের কেন্দ্রীয় মুখপত্র উত্তরণে প্রতিষ্ঠালগ্ন থেকে সহ-সম্পাদক হিসেবে কাজ করেছেন। এছাড়া একসময় দলের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিভাগ ও জাতীয় নির্বাচনী মিডিয়া সেলের সাথে সম্পৃক্ত ছিলেন। আওয়ামী লীগের সাথে সরাসরি কাজ করার পূর্বে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম বিভিন্ন সংগঠনের সাথে ছাত্রজীবন থেকেই কাজ করছেন। দলের কেন্দ্রীয় রাজনীতির পাশাপাশি নিজ জেলা পটুয়াখালীতে তিনি গত এক যুগ ধরে বিভিন্ন রকম সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে তৃণমূল পর্যায়ে যথাসাধ্য ভূমিকা রেখে চলছেন। তিনি গত জাতীয় নির্বাচনে পটুয়াখালী-১ সংসদীয় আসনে দলের নিকট মনোনয়ন প্রত্যাশী ছিলেন।  পটুয়াখালী শহরের ঐতিহ্যবাহী সিকদার পরিবারের সন্তান তিনি। তার পিতা মরহুম অধ্যাপক আবদুল মান্নান সিকদার ও মাতা ফিরোজা বেগম।

Share

আরও খবর



ইয়েমেন সংকট নিরসনে শান্তি আলোচনা : জাতিসংঘ ও ইরান

প্রকাশিত:বুধবার ০৩ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ২৭জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলমান ইয়েমেন সংকট নিরসনে আলোচনা করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ। আলোচনায় দুজনই ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার ব্যাপারে একমত পোষণ করে শান্তি আলোচনা শুরুর আহ্বান জানিয়েছেন। শান্তি আলোচনার মাধ্যমে ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আরব জোট যে অবরোধ দিয়ে রেখেছে তার অবসান চান তাঁরা।

জাতিসংঘের মহাসচিব এবং ইরানি পররাষ্ট্রমন্ত্রী গতকাল মঙ্গলবার টেলিফোনে ইয়েমেন সংকট নিয়ে আলোচনা করেন। ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার ব্যাপারে দেশটির সব রাজনৈতিক পক্ষের অংশগ্রহণ জরুরি বলেও মত দেন তাঁরা। ফোনালাপে জাতিসংঘের মহাসচিব ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে ইরানের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান।

জবাবে জাওয়াদ জারিফ জাতিসংঘের যেকোনো পদক্ষেপ বাস্তবায়নে ইরানের পক্ষ থেকে সমর্থন থাকবে বলে জানিয়েছেন। তিনি বিশেষ জোর দিয়ে বলেন, ইয়েমেনের যুদ্ধ বন্ধ করতে হবে এবং দেশটিতে ভয়াবহ মানবিক বিপর্যয় ঠেকাতে এখনই জরুরিভিত্তিতে মানবিক সহযোগিতা পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।

একইসঙ্গে জাওয়াদ জারিফ একটি অংশগ্রহণমূলক সরকার গঠনের কথাও বলেন।

ডিসেম্বরে জাতিসংঘের দেওয়া তথ্য অনুযায়ী, ইয়েমেনে সৌদি-নেতৃত্বাধীন জোটের যুদ্ধ শুরু হওয়ার পর অন্তত দুই লাখ ৩০ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। আহত ও ঘরহারা হয়েছেন লাখ লাখ মানুষ।

Share

আরও খবর



প্রতারণা মামলায় সানি লিওন

প্রকাশিত:রবিবার ০৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | ৬৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাবেক নীল ছবির তারকা ও বলিউড অভিনেত্রী সানি লিওন। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা হয়েছে। দুটি অনুষ্ঠানের জন্য ২৯ লাখ রুপি নিয়েও সেখানে যাননি সানি লিওন।

এ অভিযোগ তুলেছেন কেরল নিবাসী আর শিয়াস। কোচি পুলিশের কাছে অভিনেত্রীর বিরুদ্ধে আর্থিক প্রতারণার মামলা দায়ের করেছেন তিনি। শনিবার (৬ ফেব্রুয়ারি) কোচি পুলিশ সানি লিওনের বয়ান রেকর্ড করেছে।

তবে সানি লিওন কী বলেছেন তা জানানো হয়নি। কোচির অপরাধ দমন শাখার সূত্র মারফত খবর, তিরুবনন্তপুরমে স্প্লিটসভিলা’ রিয়্যালিটি শোয়ের শুটিং করছেন সানি লিওন। সেখানেই দেখা করতে যান অপরাধ দমন শাখার একটি দল। সেখানে তার বয়ান রেকর্ড করা হয়।

এদিকে প্রথমে রাজ্য পুলিশের সাধারণ শাখায় অভিযোগ দায়ের করেন আর শিয়াস। পরে তা পাঠিয়ে দেওয়া হয় অপরাধ দমন শাখার কাছে। তার অভিযোগপত্রে লেখা হয়েছিল, সানি লিওন ২৯ লাখ রুপি নিয়ে ফেরত দেননি। আর যে দু’টি অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল, তাতে উপস্থিতও হননি।

নিউজ ট্যাগ: সানি লিওন
Share

আরও খবর



বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলায় ১৭ জন নিহত

প্রকাশিত:শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ৬৬জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরিয়ায় ইরানের অনুগত মিলিশিয়া বাহিনীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে মার্কিন বাহিনী। পেন্টাগন অফিস জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুমতি নিয়ে এই হামলা চালানো হয়েছে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, হামলায় অন্তত ১৭ জন ইরান সমর্থিত যোদ্ধা নিহত হয়েছে। ইরাকে মার্কিন বাহিনীর স্থাপনায় হামলার জেরে বদলা হিসেবে এই হামলা বলে পেন্টাগন জানিয়েছে।

মার্কিন মুখপাত্র জন কিরবি এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট বাইডেনের মার্কিন বাহিনী পূর্ব সিরিয়ায় ইরান-সমর্থিত গোষ্ঠীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে।

তিনি আরও বলেন, ইরাকে মার্কিন ও জোট কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক হামলা এবং ওই কর্মকর্তাদের বিরুদ্ধে ক্রমাগত হুমকির জবাবে এই হামলার অনুমোদন দেওয়া হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এএফপি'কে জানিয়েছে, হামলায় ১৭ জন ইরান সমর্থিত যোদ্ধা নিহত হয়েছেন।

সংস্থার প্রধান রামি আব্দুল রহমান বলেন, হামলায় যুদ্ধাস্ত্র বহনকারী তিনটি লরি ধ্বংস হয়েছে অনেক হতাহতের ঘটনা ঘটেছে। আল জাজিরা বিবিসি।

Share

আরও খবর

বিশ্বে করোনায় সুস্থ ৯ কোটি

সোমবার ০১ মার্চ ২০২১




সারা দেশে মোট ভোটার ১১ কোটি ১৭ লাখ

প্রকাশিত:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ৪৫জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সারা দেশে মোট ভোটারের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। বর্তমানে দেশে ভোটার আছেন ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন। ভোটারদের তালিকায় দেখা গেছে, পুরুষ ৫ কোটি ৬৫ লাখ ৯৮ হাজার ৫ জন ও নারী ভোটার ৫ কোটি ৫১ লাখ ২২ হাজার ২২৩ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৪৪১ জন।

আজ মঙ্গলবার (০২ মার্চ) এ তথ্য নিশ্চিত করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান বলেন, জাতীয় ভোটার দিবসে হালনাগাদ ভোটার তালিকা আজ প্রকাশ করা হয়েছে। এবার হালনাগাদ ১৯ লাখ ১৮ হাজার ৫৬ জন ভোটার যুক্ত হয়েছেন তালিকায়। আর বিদ্যমান তালিকা থেকে মৃত্যুজনিত কারণে বাদ পড়েছেন ১৬ হাজার ৪৯৯ জন।

১৭ জানুয়ারি হালনাগাদের খসড়া তালিকা প্রকাশ করা হয়। দাবি ও আপত্তি নিষ্পত্তি শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।

নিউজ ট্যাগ: ভোটার তালিকা
Share

আরও খবর



আলো-অন্ধকারে নিজের লাবণ্য তুলে ধরলেন মিথিলা

প্রকাশিত:সোমবার ০১ মার্চ ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ৫৩জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

অভিনেত্রী রাফিয়াথ রশীদ মিথিলা প্রায়ই সামাজিক মাধ্যমে নিজের ছবি প্রকাশ করেন। বেশিরভাগ সময়ই দেখা যায়, আলো ও অন্ধকারে নিজের লাবণ্য তুলে ধরার প্রয়াস থাকে এই অভিনেত্রীর।

সম্প্রতি পিঠ খোলা পোশাকে তোলা দুইটি সাদা-কালো ছবি প্রকাশ করেছেন এই অভিনেত্রী। ছবির ক্যাপশনে তিনি হলিউডের কালজয়ী অভিনেত্রী মেরিলিন মনরোর উদ্ধৃতি শেয়ার করেছেন তিনি। 

একটি ছবির সঙ্গে মিথিলা লেখেন, ভয় পাওয়া বোকামি, আর অনুশোচনাও। 

অপর ছবিতে আলোচিত এই তারকা লেখেন, অসম্পূর্ণতা হলো সৌন্দর্য, পাগলামি হলো প্রতিভা এবং একেবারে বিরক্তিকর হওয়ার চেয়ে হাস্যকর হওয়া ভালো।

Share

আরও খবর