Logo
শিরোনাম

আলিয়া-দীপিকার সঙ্গে তুলনার জবাবে যা বললেন কিয়ারা আদভানি

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বক্স অফিসে ভালো করছে ভুল ভুলাইয়া ২; যার ওপর ভর করে বেশ ভালো সময় যাচ্ছে কিয়ারা আদভানির। ভুল ভুলাইয়া ২-এ কিয়ারার সঙ্গে অভিনয় করেছেস কার্তিক আরিয়ান। এরপর কিয়ারার আরেকটি সিনেমা আসছে যুগ যুগ জিও। বরুণ ধাওয়ান, অনিল কাপুর এবং নীতু কাপুর অভিনীত ছবিটি ২৪ জুন মুক্তি পেতে চলেছে। কিয়ারা ছবিটির প্রচারের জন্য যথাসাধ্য চেষ্টা করছেন৷

কিয়ারা বলিউডের অন্যতম জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন। কয়েকদিন আগে একটি সাক্ষাৎকারে তাকে আলিয়া ভাট এবং দীপিকা পাড়ুকোনের সাথে তুলনা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। আলিয়া ভাট এবং দীপিকার সাথে তুলনার বিষয়ে কিয়ারা আদভানি বলেছেন, এ তুলনা তাকে অনুপ্রেরণা দেয়।

কিয়ারা বলেন, আলিয়া ও দীপিকা দারুণ অভিনয় করেন, তাই তাদের সাথে আমার যখন কেউ তুলনা করেন, আমার জন্য তা প্রেরণাদায়ক। তারা দারুণ অভিনেত্রী। আমি মনে করি আমি হয়তো কিছু কাজ ঠিক করেছি। আমি নিজেও তাদের কাজ পছন্দ করি, আর সে কারণে এটা (তুলনা) আমাকে আরও অনুপ্রেরণা দেয়।  

যুগ যুগ জিও অভিনেত্রী এখন খুবই ব্যস্ত সময় কাটাচ্ছেন। তার হাতে আরও যেসব কাজ রয়েছে তার মধ্যে রয়েছে দক্ষিণের সুপারস্টার রাম চরণ অভিনীত আরসি ১৫। এছাড়াও তার হাতে রয়েছে গোবিন্দ নাম মেরা। এতে তিনি ভিকি কৌশল এবং ভূমি পেডনেকারের সাথে অভিনয় করবেন। এটি পরিচালনা করছেন শশাঙ্ক খৈতান।

নিউজ ট্যাগ: কিয়ারা আদভানি

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




গৃহবধূকে কুপিয়ে হত্যা, স্বামী-সতিন আটক

প্রকাশিত:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টাঙ্গাইলের মধুপুরে শেফালি বেগম (৪৫) নামের এক গৃহবধূকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্বামী গোলাপ হোসেন, সতিন হাসনাসহ (৪৮) বেশ কয়েকজনকে থানায় নিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৮ জুন) সকালে উপজেলার গোলাবাড়ি ইউনিয়নের লোকদেও গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গোলাপ হোসেন ১২-১৩টি বিয়ে করেছেন। এর মধ্যে হাসনা তার প্রথম স্ত্রী ও শেফালি পঞ্চম স্ত্রী। বাকিরা কোথায় আছে জানা নেই। পারিবারিক কলহের জের ধরে গত এক সপ্তাহ আগে হাসনাকে তালাক দেন গোপাল। সালিশ-বৈঠকে তার সব পাওনা পরিশোধের সিদ্ধান্ত হয়। এ সময় হাসনা স্বামীর একটি ঘর বিক্রির সিদ্ধান্ত নেন। ঘরটি পাঁচ হাজার টাকায় শেফালি রেখে দিতে চাইলেও তাতে দ্বিমত পোষণ করেন।

এ নিয়ে সোমবার সন্ধ্যায় দুই সতিনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে হাসনাকে দেখে নেওয়ার হুমকি দেন শেফালি। এরপর হাসনা ও তার সন্তান বাড়ি থেকে গিয়ে এক প্রতিবেশীর বাড়িতে রাত যাপন করেন। মঙ্গলবার সকালে হাসনার সন্তান বাবাকে ডাকতে বাড়িতে গেলে শেফালির ক্ষতবিক্ষত মরদেহ দেখতে পান। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে থানা নিয়ে যায়।

গোলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা বাবলু বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। মরদেহ পুলিশের হেফাজতে রয়েছে। ময়নাতদন্ত শেষে পারিবারিকভাবে দাফন করা হবে।

এ বিষয়ে মধুপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুরাদ হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্ষতবিক্ষত মরদেহটি উদ্ধার করেছি। মরদেহটি ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় স্বামী ও সতীনসহ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



১১ জুন: ইতিহাসে আজকের এই দিনে

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ১১ জুন ২০২২, শনিবার। ২৮ জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ। গ্রেগরিয়ান বর্ষপঞ্জী অনুসারে বছরের ১৬২ তম (অধিবর্ষে ১৬৩ তম) দিন। এক নজরে দেখে নিন ইতিহাসের এ দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, বিশিষ্টজনের জন্ম-মৃত্যুদিনসহ গুরুত্বপূর্ণ আরও কিছু বিষয়।

ঘটনাবলি:

১৪২৯ - ইয়ারগু যুদ্ধের মাধ্যমে শত বছরের যুদ্ধ (হানড্রেড ইয়ার্স ওয়ার)শুরু হয়।

১৪৮৮ - চতুর্থ জেমস স্কটল্যান্ডের রাজা নিযুক্ত।

১৫০৯ - ক্যাথরিনকে ইংল্যান্ডের রাজা ৮ম হেনরির বিয়ে।

১৭২৭ - দ্বিতীয় জর্জ ইংল্যান্ডের রাজা হিসেবে অভিষিক্ত।

১৭৬০ - মহীশুরের নবাব হায়দার আলির সঙ্গে ব্রিটিশদের যুদ্ধ শুরু হয়।

১৭৮৮ - রাশিয়ার অভিযাত্রী গেরাসিম ইসমাইলভ আলাস্কায় পৌঁছেন।

১৮৪৬ - মৌলবি ফরিদ উদ্দিন খাঁর সম্পাদনায় বহুভাষিক সাপ্তাহিক পত্রিকা জগদুদ্দীপক ভাস্কর’ প্রকাশিত হয়।

১৮৫৫ - বিভিন্ন বৈজ্ঞানিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে প্রথম বারের মত সূর্য রশ্মির বিভাজন আবিস্কার করা হয়।

১৯৪২ - সোভিয়েত ইউনিয়ন ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ফ্যাসিবাদ বিরোধী সামরিক চুক্তি স্বাক্ষরিত হয়।

১৯৬৩ - রাজা পলের ব্রিটেনে রাষ্ট্রীয় সফরের প্রতিবাদে গ্রিসের প্রধানমন্ত্রী কনস্টান্টিন কারমানসিসের পদত্যাগ।

১৯৮১ - ইরানে ভূমিকম্পে দেড় হাজার লোক নিহত ।

১৯৯১ - নোবেল শান্তি পুরস্কার ভূষিত মাদার তেরেসা বাগদাদ সফরে যান।

২০০৭ - বাংলাদেশে চট্টগ্রাম মহানগরীতে ভয়াবহ প্লাবন ও পাহাড় ধ্বসের ঘটনায় কমপক্ষে ৮৪ জন নিহত হয়েছিল।

২০১৭ - চট্টগ্রামসহ রাঙামাটি ও বান্দরবানে দুই দিনের টানা বর্ষণে পাহাড় ধসের ঘটনায় কমপক্ষে ১২৫ জন নিহত হয়েছিল।

জন্ম:

১৫৭২ - ইংরেজ কবি নাট্যকার বেন জনসন।

১৮৯৭ - ভারতের বিপ্লবী রাম প্রসাদ বিসমিল।

১৮৯৯ - নোবেলজয়ী (১৯৬৮) জাপানি সাহিত্যিক ইয়াসুনারি কাওয়াবাতা।

১৯০১ - সাহিত্যিক ও প্রাবন্ধিক প্রমথনাথ বিশী।

১৯৪৭ - বিহারের রাজনীতিবিদ লালু প্রসাদ যাদব।

মৃত্যু:

১৮৬০ - পণ্ডিত ও গ্রন্থকার রামকমল ভট্টাচার্যের আত্মহত্যা।

১৯০৩ - সার্বিয়ার রাজা আলেকজান্ডার ও রানী দ্রাগা বেলগ্রেডে আততায়ীর হাতে নিহত।

১৯৩৬ - আমেরিকার লেখক রবার্ট ই. হাওয়ার্ড।

১৯৬২ - চলচ্চিত্র ও নাট্যাভিনেতা ছবি (শচীন্দ্রনাথ) বিশ্বাস।

১৯৭০ - নারীনেত্রী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী ও দেশব্রতী লীলা রায়ের (নাগ)।

নিউজ ট্যাগ: ইতিহাসে এই দিনে

আরও খবর

৩০ জুন: ইতিহাসে আজকের এই দিনে

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২




বন্যায় এ পর্যন্ত ৯২ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সারা দেশে বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৯২ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সবচেয়ে বেশি ৫৫ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। আজ বৃহস্পতিবার বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১৭ মে থেকে মঙ্গলবার (২৮ জুন) দুপুর পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে ৯২ জনে দাঁড়িয়েছে। এই সময়ে বন্যাকবলিত এলাকায় দুর্ঘটনা এবং বিভিন্ন রোগে এদের মৃত্যু হয়েছে।


আরও খবর



ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৪ দফা দাবি ও কর্মসূচি ঘোষণা

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কারিগরি শিক্ষায় বিরাজমান সমস্যাদি নিরসনে চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ। একই সঙ্গে পেশাগত দাবি বাস্তবায়নে কালক্ষেপণের প্রতিবাদে আন্দোলনের কর্মসূচিও ঘোষণা করেছেন তারা।

আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে এসব দাবি ও কর্মসূচি তুলে ধরে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, রাষ্ট্রের প্রধান নির্বাহীর সুস্পষ্ট ঘোষণা ও নির্দেশনা সত্ত্বেও কারিগরি আমলাচক্রের কুটকৌশলে এক যুগেও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যায্য দাবি বাস্তবায়ন হয়নি। তাঁদের মতে, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন না হওয়াটা রাষ্ট্রদ্রোহের শামিল।

সংবাদ সম্মেলনে তুলে ধরা চার দফা দাবি হলো

১/ চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে তিন বছরে রূপান্তরের উদ্যোগ বন্ধ করতে হবে।

২/ প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আন্তমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা, ২০০৮-এর সংজ্ঞা ও ধারা-উপধারা সংশোধনপূর্বক গেজেট প্রকাশ করতে হবে।

৩/ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা ৫০ শতাংশে উন্নীত করা এবং প্রাইভেট সেক্টরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যূনতম বেতন ও পদবি নির্ধারণ করতে হবে।

৪/ ২৯টি ইমার্জিং টেকনোলজির বেকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পদ সৃষ্টি করে নিয়োগের ব্যবস্থা করতে হবে।

এসব দাবি বাস্তবায়নে তাঁদের আন্দোলনের কর্মসূচির মধ্যে রয়েছে ১৯ থেকে ২৪ জুন সংসদ সদস্যদের কাছে চিঠি পাঠানো এবং দাবি আদায়ে সহযোগিতা কামনা করে মতবিনিময়। ২৬ জুন থেকে ২ জুলাই দাবি বাস্তবায়নে সহযোগিতা কামনা করে মন্ত্রিপরিষদ সদস্য ও মন্ত্রণালয়ের সচিববৃন্দের কাছে চিঠি পাঠানো ও মতবিনিময়। ১৫ জুলাই থেকে ৩১ জুলাই সব সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে মতবিনিময় ও প্রতিবাদ সমাবেশ।

১ আগস্ট থেকে ৩০ আগস্ট প্রত্যেক জেলায় সুধীজন, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও বুদ্ধিজীবীদের অংশগ্রহণে শোকাবহ আগস্টের আলোচনা ও মতবিনিময় সভা আয়োজন। ৪ সেপ্টেম্বর ৪ দফা দাবি আদায়ে ঢাকায় মহাসমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সদস্যসচিব মির্জা এ টি এম গোলাম মোস্তফা। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সংগঠনের আহ্বায়ক ফজলুর রহমান খান ও আইডিইবির সাধারণ সম্পাদক শামসুর রহমান। এ ছাড়া সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির সহসভাপতি জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক জি এম আক্তার, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের সভাপতি মেহেদী হাসান প্রমুখ।


আরও খবর



পঞ্চগড়ে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর নিহত

প্রকাশিত:রবিবার ২৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৩জন দেখেছেন

Image

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় সদর উপজেলায় ট্রাক্টরের চাপায় সাইদুল (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। রোববার (২৬ জুন) সকালে শহরের ট্রাক টার্মিনাল এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

জানা যায়, নিহত সাইদুল পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়াপাড়া গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে সাইদুল বোদা উপজেলা থেকে পঞ্চগড়ে আসার পথে ট্রাক টার্মিনাল এলাকায় পৌছালে একটি  ট্রাক্টরের ধাক্কায় রাস্তায় পড়ে যায় মোটরসাইকেল আরোহী সাইদুল। এসময় ট্রাক্টরের চাপায় ঘটনাস্থলেই মারা যায় সে। ঘটনার পরেই ঘাতক ট্রাক্টরটিকে জব্দ করে পুলিশ।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

নিউজ ট্যাগ: পঞ্চগড়

আরও খবর