Logo
শিরোনাম

‘আমরা জীবিত, আমাদের উদ্ধারের চেষ্টা বন্ধ করবেন না’

প্রকাশিত:মঙ্গলবার ১৯ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৩৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চীনের স্বর্ণ খনিতে আটকে পড়া শ্রমিকদের সাথে যোগাযোগ স্থাপনের পর তাদের কাছথেকে পাওয়া এক চিরকুট থেকে জানাগেছে তাদের মধ্যে এখনও ১২ জন শ্রমিক জীবিত আছে।

ওই চিরকুটে তারা লিখেছেন, আমরা জীবিত আমাদেরকে উদ্ধার করার প্রচেষ্টা বন্ধ করবেন না।

চীনের সরকারি গণমাধ্যম জানিয়েছে, খনিতে বিস্ফোরণের পর খনির প্রবেশপথ থেকে প্রায় ৬০০ মিটার ভেতরে আটকে পড়া ১২ শ্রমিক এখনও জীবিত আছেন, তারা বাঁচার আকুতি জানিয়েছেন।

গত ১০ জানুয়ারি চীনের পূর্বাঞ্চলীয় শানদুং প্রদেশের হুশান স্বর্ণের খনিতে বিস্ফোরণের পর মোট ২২ খনি শ্রমিক নিখোঁজ হন। যাদের কাছ থেকে বার্তা পাওয়া গেছে তারা নিজেদের সংখ্যা ১২ জন বলে জানিয়েছেন। প্রতিবেদনে বলা হয় তার অর্থ হচ্ছে বাকি ১০ জনের সন্ধান তারাও জানে না অথবা তারা মারা গেছেন।

প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকর্মীরা একটি সরু পাইপের সাহায্যে শ্রমিকদের এই দলটির সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয়েছেন। তারা প্রথমে পাইপের ভেতরে রশি পাঠানোর পর অনুভব করেন ভেতর থেকে এটি ধরে টানা হচ্ছে। এরপর তারা একই পথে খাবার, ওষুধ, কাগজ ও পেন্সিল ভেতরে পাঠান। ওই কাগজে শ্রমিকরা তাদের অবস্থানের কথা লিখে জানিয়েছেন। তারা আরও বেশি ওষুধ বিশেষ করে ব্যথা ও প্রদাহনাশক ওষুধ এবং ব্যান্ডেজ পাঠানোর আবেদন করেছেন। তারা আরও বলেছেন, তারা যেখানে অবস্থান করছেন সেখানকার পানির উচ্চতা অনেক বেশি।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩