Logo
শিরোনাম

আপিলেও বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন স্থগিত

প্রকাশিত:রবিবার ২০ জুন ২০21 | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
গত ৩০ মে রাজধানীর কোতয়ালী ও শাহবাগ থানার দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে জামিন দেন হাইকোর্ট

রাজধানীর কোতয়ালী ও শাহবাগ থানার দায়ের করা নাশকতার ২ মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। জামিন বিষয়ে হাইকোর্টের রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত। রোববার (২০ জুন) রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আসলাম চৌধুরী পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট হাসিবুর রহমান।

এর আগে গত ৫ জুন রাজধানীর কোতয়ালী ও শাহবাগ থানার দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন ২০ জুন পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে বলা হয়। আজ লিভ টু আপিলের শুনানি হয়।

গত ৩০ মে রাজধানীর কোতয়ালী ও শাহবাগ থানার দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে জামিন দেন হাইকোর্ট। বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এই জামিনের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

২০১৬ সালের ১৫ মে ঢাকার খিলখেত এলাকা থেকে গ্রেফতার হন বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আসলাম চৌধুরী। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্রের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

এরপর রাষ্ট্রদ্রোহের ২ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে নাশকতা, চেক প্রতারণাসহ বিভিন্ন মামলায় আসামি হন আসলাম। অন্যান্য মামলায় তিনি আগেই জামিন পেয়েছেন বলে জানান তার আইনজীবী হাসিবুর রহমান।


আরও খবর



করোনা: চট্টগ্রামে একদিনে রেকর্ড ১৫ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২০ জুলাই ২০21 | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম জেলায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত এক দিনে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে, যা সংক্রমণ শুরুর পর থেকে এ পর্যন্ত সর্বোচ্চ। সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে,  মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা যাওয়া এই ১৫ জনের মধ্যে ১০ জন চট্টগ্রাম মহগানগরী এলাকার এবং বাকি পাঁচজন বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন।

এর আগে গত ১১ জুলাই চট্টগ্রাম জেলায় এক দিনে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছিল। সেদিন ৭০৯ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ১২টি ল্যাবে ২৫৩৭টি নমুনা পরীক্ষা করে গত এক দিনে আরও ৯২৫ জনের করোনাভাইরাস পজিটিভি এসেছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৬ দশমিক ৪৬ শতাংশ।

নতুন রোগীদের মধ্যে ৫৫৩ জন মহানগরী এলাকার এবং বাকি ৩৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। উপজেলাগুলোর মধ্যে রাউজানে ৮০ জন, হাটহাজারীতে ৬৮ জন এবং ফটিকছড়ি উপজেলায় ৪৭ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এর আগে সোমবারে চট্টগ্রামে ৭৬৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছিল, মৃত্যু হয়েছিল ছয় জনের।

মহামারী শুরুর পর থেকে এ পর্যন্ত চট্টগ্রামে মোট ৭২ হাজার ৫৯২ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে; তাদের মধ্যে মারা গেছেন ৮৫৬ জন।


আরও খবর



বাংলাদেশি তরুণীকে গণধর্ষণের ঘটনায় বেঙ্গালুরুতে গ্রেপ্তার ১২

প্রকাশিত:শুক্রবার ০৯ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গ্রেপ্তারকৃতদের মধ্যে ১১ জনই বাংলাদেশের নাগরিক। গ্রেপ্তার ব্যক্তিদের নাম ভারতীয় গণমাধ্যমগুলো উল্লেখ করেনি। তবে জানানো হয়ে, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে দুজন নারী। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার কমল পন্থ এ বিষয়ে টুইট করেছেন। টুইটে তিনি বলেছেন, মাত্র পাঁচ সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করা হয়েছে। আদালতে অভিযোগপত্রও দাখিল করা হয়েছে। এনডিটিভি

তদন্ত দ্রুত শেষ করে আদালতে অভিযোগপত্র দাখিলের জন্য তদন্তকারী দলের প্রশংসা করেছেন বেঙ্গালুরুর পুলিশ কমিশনার। তদন্তকারী দলের জন্য ১ লাখ রুপি পুরস্কার অনুমোদন দেওয়ার কথাও জানান তিনি। ওপিআই ইন্ডিয়া

গত মে মাসে বাংলাদেশের ওই তরুণীকে নির্যাতন করা হয়। এই ঘটনার ভিডিও যোগাযোগের সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। ২২ বছর বয়সী ওই তরুণীকে নির্যাতনের পর গণধর্ষণ করা হয়েছিল বলেও অভিযোগ।

এর আগে গত ২৮ মে ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করে বেঙ্গালুরু পুলিশ। তাদের মধ্যে টিকটক হৃদয়সহ দুজন পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়। রিফাদুল ইসলাম হৃদয় ওরফে টিকটক হৃদয় নামের ওই যুবক ঢাকার মগবাজার এলাকার বাসিন্দা। নির্যাতনের শিকার মেয়েটিও ঢাকার একই এলাকার বাসিন্দা।

এ ঘটনায় হাতিরঝিল থানায় হৃদয়সহ পাঁচজনকে আসামি করে মানব পাচার ও পর্নোগ্রাফি আইনে মামলা করেছিলেন মেয়েটির বাবা। তিনি মামলায় বলেছেন, তার মেয়েকে মধ্যপ্রাচ্যে পাঠানোর কথা বলে ভারতে নিয়ে যান হৃদয়।

নিউজ ট্যাগ: গণধর্ষণ ভারত

আরও খবর



সিলেটে এবার ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত

প্রকাশিত:বুধবার ০৭ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিলেটে আবারও ভূমিকম্প হয়েছে। বুধবার (৭ জুলাই) সকাল সোয়া ৯টায় জেলায় রিখটার স্কেলে ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। এর উৎপত্তিস্থল ভারতের আসামের লক্ষ্মীপুর জেলায়।

সিলেট আবহাওয়া ও ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্র সিলেটের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন ।

তিনি জানান, এর উৎপত্তিস্থল ভারতের লক্ষ্মীপুরে হওয়ায় সিলেটে তেমন কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

সিলেট নগরের নবাবরোড এলাকার বাসিন্দা ব্যবসায়ী তালেব হোসেন জানান, মৃদু ভূমিকম্পটি কয়েক সেকেন্ড স্থায়ী ছিল।

এর আগে, ২৯ মে থেকে ৭ জুনের মধ্যে সিলেটে গত ১০দিনের ব্যবধানে ৯ দফায় ভূমিকম্প অনুভূত হয়। যার সাতবারই উৎপত্তিস্থল সিলেটের জৈন্তাপুর উপজেলা ছিল।


আরও খবর



রাজধানীতে বিধি-নিষেধের তৃতীয় দিনে গ্রেফতার ছয় শতাধিক

প্রকাশিত:শনিবার ০৩ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৬২১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতে ৩৪৬ জনকে জরিমানা করা হয়েছে ১ লাখ ৬ হাজার ৪৫০ টাকা।

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগ এসব ব্যক্তিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়।  ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, লকডাউনের তৃতীয় দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৬২১ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩৪৬ জনকে ১ লাখ ৬ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এডিসি ইফতেখায়রুল ইসলাম আরও বলেন, সরকারঘোষিত লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ৮৮৫ মামলায় ১৯ লাখ ২২ হাজার ৫৫০ টাকা জরিমানা করেছে ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ।


আরও খবর

মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন

রবিবার ২৫ জুলাই ২০২১




বিক্ষোভে উত্তাল দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জ্যাকব জুমার মুক্তির দাবিতে দেশজুড়ে বিক্ষোভে নিহত হয়েছেন ২১২ জন। এদিকে বিক্ষোভের জেরে অন্তত দুই হাজার ৫৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার ক্ষুদ্র ব্যবসা উন্নয়নমন্ত্রী খুমবুদজো নাতশাভেনি বলেন, ২১২ জনের মধ্যে ১৮০ জন মারা গেছে শুধু কাওয়াজুলু-নাতাল প্রদেশে। বাকি ৩২ জনের মৃত্যু হয়েছে গাউটেং প্রদেশে।

এক সংবাদ সম্মেলনে খুমবুদজো বলেন, সহিংস বিক্ষোভ এবং লুটপাট শুরুর পর থেকে এখন পর্যন্ত দুই হাজার ৫৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে এক হাজার ৬৯২ জনকে গ্রেফতার করা হয়েছে কাওয়াজুলু-নাতাল থেকে আর বাকি ৮৬২ জনকে গ্রেফতার করা হয়েছে গাউটেং থেকে।

তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা শান্ত বলে দাবি করেছেন এ মন্ত্রী। পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে নামানো হয়েছে দেশটির সেনাবাহিনীকে।

দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জ্যাকব জুমাকে কারাগারে পাঠানোর পর থেকে তার মুক্তির দাবিতে দেশটিতে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিশেষ করে বিক্ষোভ শুরু হয় জ্যাকব জুমার এলাকা কাওয়াজুলু-নাতাল থেকে। পরে তা জোহানেসবার্গেও ছড়িয়ে পড়ে।

জ্যাকব জুমার মুক্তির দাবিতে বিক্ষোভ শুরুর পর থেকে শপিং মলে আগুন দেওয়া-ভাঙচুর চালানো হয়। জ্বালিয়ে দেওয়া হয় গাড়ি এবং ট্রাক।


আরও খবর