Logo
শিরোনাম

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টকে ‘হত্যার চেষ্টা’, বন্দুকধারী গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ০২ সেপ্টেম্বর 2০২2 | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ১০২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাড়ির বাইরে থাকা সমর্থকদের সঙ্গে  শুভেচ্ছা বিনিময়ের সময় আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ দে কির্চনারের দিকে পিস্তল তাক করা এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভিড়ের মধ্যে থাকা ওই ব্যক্তি খুব কাছ থেকে ক্রিস্টিনার মুখ বরাবর পিস্তল ধরলেও তার অস্ত্র থেকে গুলি বের হয়নি বলে অনলাইনে ছড়িয়ে পড়া ফুটেজে ধারণা পাওয়া গেছে।

নিজের বুয়েনস আইরেসের বাড়ির বাইরে হওয়া এই ঘটনায় ক্রিস্টিনা ফার্নান্দেজের কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে বিবিসি।

দুর্নীতির এক মামলায় আর্জেন্টিনার এ ভাইস প্রেসিডেন্টের বিচার চলার মাঝে এ ঘটনা ঘটল। ঘটনার সময় ক্রিস্টিনা ফার্নান্দেজ আদালত থেকে ফিরছিলেন। তিনি তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অস্বীকার করে আসছেন।

ক্রিস্টিনা ফার্নান্দেজের মুখের কাছে পিস্তল নিয়ে আসার ঘটনাকে হত্যা চেষ্টা বলে অভিহিত করেছেন আর্জেন্টিনার অর্থমন্ত্রী সার্জিও মাসা।

যখন বিতর্কের উপরে ঘৃণা ও সহিংসতা প্রাধান্য পায়, সমাজ ধ্বংস হয়ে যায় এবং হত্যা চেষ্টার মতো এ ধরনের পরিস্থিতির উদ্ভব হয়, এক টুইটে এমনটাই বলেছেন তিনি।

স্থানীয় গণমাধ্যমের দেখানো ফুটেজে দেখা গেছে, সন্দেহভাজন ওই ব্যক্তি ক্রিস্টিনা ফার্নান্দেজের মাথা থেকে কয়েক ইঞ্চি দূরে একটি পিস্তল নিয়ে এসে ভাইস প্রেসিডেন্টকে গুলি করার চেষ্টা করেন। ক্রিস্টিনা ফার্নান্দেজ সঙ্গে সঙ্গে মাথা নামিয়ে নেন, ওই পিস্তল থেকে কোনো গুলিও বের হয়নি।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩