Logo
শিরোনাম

আরও ১৬ বীরাঙ্গনা পেলেন মুক্তিযোদ্ধার স্বীকৃতি

প্রকাশিত:শনিবার ১২ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | ২০১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের সহযোগীদের দ্বারা নির্যাতনের শিকার আরও ১৬ বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পেয়েছেন। সম্প্রতি এসব বীরাঙ্গনাদের মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এসব বীরাঙ্গনারা জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৭৩তম সভার সিদ্ধান্ত মোতাবেক মুক্তিযোদ্ধার স্বীকৃতে পেলেন। এ নিয়ে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাওয়া বীরাঙ্গনার সংখ্যা দাঁড়ালো ৪১৬ জনে।

নতুন করে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন সুনামগঞ্জের গুলবাহার বেগম, মাদারীপুরের অজুফা বেগম, ব্রাহ্মণবাড়িয়ার আনোয়ারা বেগম ও রুমিয়া খাতুন, পিরোজপুরের বিল্ল বাসিনী ও শেফালী সিকদার, চট্টগ্রামের হোসনে আরা বেগম, নরসিংদীর জাহেরা খাতুন। মৌলভীবাজারের মইরম নেছা, হাজেরা বেগম ও প্রীতি রানী দত্ত; রংপুরের মোছা. ফাতেমা বেগম, মোছা. বেগনা বেগম ও মোছা. মালেকা বেগম এবং নোয়াখালীর শোভা পারভীন ও বাগেরহাটের সেতারা বেগমও মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেয়েছেন।


আরও খবর



রিং আইডির মালিককে দেশে আনতে ইন্টারপোলের সহযোগিতা

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৫ অক্টোবর ২০২১ | ১২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আলোচিত রিং আইডির মালিক কানাডা প্রবাসী শরিফ ইসলাম ও আইরিন ইসলামকে দেশে ফেরাতে ইন্টারপোলের সহযোগিতা নেওয়া হবে বলে জানিয়েছে সিআইডি।

সিআইডির মিডিয়া সেন্টারে সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে সিআইডির সাইবার টিমের অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান এ কথা জানান।

তিনি বলেন, রিং আইডির প্রায় ২শ কোটি টাকা সিআইডির অনুরোধে বাংলাদেশ ব্যাংক জব্দ করেছে। তবে রিং আইডির হাতিয়ে নেওয়া টাকার পরিমাণ আরও অনেক। সেই টাকা কোথায় জমা আছে তা এখনো জানা যায়নি।

সিআইডির এ কর্মকর্তা আরও বলেন, রিং আইডির মালিক শরিফ ইসলাম ও আইরিন ইসলাম কানাডায় অবস্থান করছেন বলে আমরা জানতে পেরেছি। তাদেরকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহযোগিতা নেওয়া হবে।

গত রবিবার বিকালে রাজধানীর কামরাঙ্গীরচরের বড়গ্রাম এলাকা থেকে রিং আইডির অন্যতম এজেন্ট রেদোয়ান রহমানকে গ্রেফতার করে সিআইডি।

জিজ্ঞাসাবাদে সে সিআইডিকে জানিয়েছে, ২০১৮ সাল থেকে রিং আইডির ইউজার হিসাবে কাজ শুরু করে। গত ৭-৮ মাস আগে সে রিং আইডির এজেন্ট হিসাবে নিয়োগ পায়। তখন থেকে ৬ শতাধিক আইডি বিক্রি করে সে ১ কোটির বেশি টাকা আত্মসাৎ করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, প্রতিটি সিলভার আইডি ১২ হাজার টাকা, গোল্ড আইডি ২২ হাজার টাকা, প্রবাসী গোল্ড আইডি ২৫ হাজার টাকা, প্রবাসী প্লাটিনাম আইডি বাবদ ৫০ হাজার টাকা করে নিয়েছে।বিভিন্ন ই-কমার্স সাইটের মতো তারাও অস্বাভাবিক ডিসকাউন্টে বিভিন্ন গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছিল। 

নিউজ ট্যাগ: রিং আইডি

আরও খবর



ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২০৮ জন হাসপাতালে ভর্তি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২০৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (৭ অক্টোবর ) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২০৮ জন। এর মধ্যে ঢাকাতে ১৭৩ জন এবং ঢাকার বাইরের সারাদেশে ভর্তি  হয়েছেন ৩৫ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৮৭৩ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭১৬ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৫৭ জন রোগী ভর্তি রয়েছেন।

এবছর ১ জানুয়ারি থেকে ৭ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৯ হাজার ৫৪৪ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৫৯৮ জন রোগী। এ যাবৎ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যুর হয়েছে।


আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




ফ্রান্সে মেসির বিলাসবহুল হোটেলে ডাকাতি!

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেসির হোটেলে তাণ্ডব চালাল ডাকাত দল। ফ্রান্সের সময় বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঘটেছে এ ঘটনা।

সিসিটিভি ফুটেজে মিলেছে, দুই মুখোশধারীর দেওয়াল বেয়ে হোটেলের বারান্দায় নামার দৃশ্য। এরপরই হোটেলে ভাঙচুর চালায় ডাকাতদল।

পরিবার নিয়ে বিলাসবহুল হোটেলেই থাকছেন লিওনেল মেসি। যেখানে এক রাতেই গুনতে হচ্ছে ১৭ হাজার পাউন্ড, যা বাংলাদেশি টাকায় ১৯ লাখ ৯৩ হাজার ৯০৯ টাকা।

ওই রাতে ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলের মেটজে পিএসজির একটি অ্যাওয়ে ম্যাচ ছিল। কিন্তু আগের খেলায় চোট পাবার কারণে মেসি নিজের রুমেই ছিলেন।

স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে জানা গেছে, কয়েক হাজার পাউন্ড এবং সোনার গয়না নিয়ে গেছে ডাকাতরা। হোটেলের একাধিক অতিথি তাদের মূল্যবান সম্পদ হারিয়েছেন। তবে এ ঘটনায় মেসি এবং তার পরিবার অক্ষত রয়েছেন। এতে স্বাভাবিকভাবেই হোটেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

এদিকে হোটেল কর্তৃপক্ষের দাবি, মেসি আসার পর হোটেলের নিরাপত্তা দ্বিগুণ বাড়ানো হয়েছে। তারপরও এ ধরনের ঘটনা অপ্রত্যাশিত।

কাতালুনিয়ায় দীর্ঘ ক্যারিয়ারের পর বার্সেলোনা ছাড়েন মেসি। এর আগে পেশাদার ফুটবলার হিসেবে তাকে আর স্থানান্তরিত হতে হয়নি।

গত মাসে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেন আর্জেন্টাইন জাদুকর। স্থায়ী আবাসে ওঠা পর্যন্ত হোটেলেই থাকছেন এলএম থার্টি। তাই তাকে গুনতে হচ্ছে মোটা অঙ্কের অর্থ।

পরিবার নিয়ে বসবাসের জন্যে ইতোমধ্যেই প্যারিসে একটি বাড়ি খুঁজে পেয়েছেন বলে মেসি জানিয়েছেন। এটি প্যারিসের বিশেষ অঞ্চল নিউইলি-সুর-সাইনে অবস্থিত। এ জন্য প্রতি মাসে তাকে গুনতে হবে ২০ হাজার ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০ লাখ টাকা।

পিএসজিতে এসে মেসি পেয়েছেন নিজ দেশের অনেককে। দলটির কোচ হিসেবে আছেন মাউরিসিও পচেত্তিনো, মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া, লিয়ান্দ্রো প্যারাদেস, মাউরো ইকার্দিওরা। এবার তার প্রতিবেশী হবেন- অ্যাঞ্জেল ডি মারিয়া এবং লিয়েনড্রো প্যারেডেস। মেসিও তাই পিএসজিতে নিজেকে সুখী ভাবতেই পারেন।

নিউজ ট্যাগ: মেসি ফ্রান্স

আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সমাবেশ-কর্মসূচি বন্ধ থাকবে

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্ব বুধবার (১৩ অক্টোবর) ব্যবস্থাপনা কমিটির সভায় গত ১০ অক্টোবর ক্লাব প্রাঙ্গণে সংগঠিত বিশৃঙ্খল ও অনাকাঙ্ক্ষিত ঘটনাবলি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ আলোচনা সভায় বলা হয়, জাতীয় প্রেস ক্লাবের কমিটি ক্লাব ও সদস্যদের জন্য ক্লাবে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা ধরে রাখতে বদ্ধপরিকর। যে কোনো মূল্যে ক্লাবের স্বার্থ, মর্যাদা সমুন্নত রাখা হবে। ক্লাবের বিভিন্ন হল ও মিলনায়তন ভাড়া প্রদানের ক্ষেত্রে নির্ধারিত নিয়মাবলী ও শর্ত আবশ্যিকভাবে পালন করা হবে। সভায় আলোচনা সভা, সেমিনার এর নামে কোন দলের রাজনৈতিক কর্মসূচি, সমাবেশ করতে দেয়া হবে না। সভায় জিহাদ স্মৃতি পরিষদ, জিয়া পরিষদ, যে কোন দলের রাজনৈতিক সমাবেশ ও কর্মসূচি ভবিষ্যতে বন্ধ থাকবে বলে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেয়া হয়। ইতোমধ্যে এসব সংগঠনের কর্মসূচির ফলে ক্লাবে বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ঘটে। যার ফলে ঐতিহ্যবাহী প্রেস ক্লাবের সুনাম ও মর্যাদা ক্ষুণ্ন হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হচ্ছে এবং সার্বিক সহযোগিতা কামনা করা হয়।


আরও খবর



জাপা মহাসচিব জিয়াউদ্দিন বাবলু মারা গেছেন

প্রকাশিত:শনিবার ০২ অক্টোবর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু মারা গেছেন (ইন্না...রাজিউন)। আজ শনিবার (২ অক্টোবর) সকাল ৯টা ১২ মিনিটে ইন্তেকাল করেছেন। শনিবার জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি ২ খন্দকার দেলোয়ার জালালী এ কথা জানান।

গত ৬ সেপ্টেম্বর সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন বাবলুর করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর তাকে ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে একদিন পর তাকে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন বাবলু।

খন্দকার দেলোয়ার জালালী জানান, ডাকসুর সাবেক এই জিএস আগে থেকে অ্যাজমা ও হার্টের জটিলতাসহ নানা সমস্যায় ভুগছিলেন। করোনা শনাক্তের পর তার ফুসফুস মারাত্মকভাবে আক্রান্ত হয়।


আরও খবর