Logo
শিরোনাম

আসল ডিবির জ্যাকেটে থাকবে ‘কিউআর কোড'

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হঠাৎ করেই ডিবি লেখা জ্যাকেট গায়ে একদল লোক কারও বাড়িতে হাজির। আসল না নকল ডিবি, এটা বুঝে ওঠার আগেই ঘরে ঢুকে পড়ছে বা কাউকে ধরে গাড়িতে তুলে নিচ্ছে। আবার ব্যাংক থেকে টাকা তোলার পর গাড়িতে তুলে নিচ্ছে ডিবির জ্যাকেট গায়ে থাকা ঐ লোকগুলো। এরপর ডিবি অফিসে দৌঁড়াদৌঁড়ি করে জানা যাচ্ছে, এরা আসল নয়, নকল ডিবি। ফলে কে আসল, আর কে নকল সেটা এখন থেকে নিশ্চিত হতে পারবেন যে কেউ।

কারণ ডিবি সদস্যদের গায়ে যে জ্যাকেট থাকবে, সেখানে বসানো হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন কুইক রেসপন্স কোড বা কিউআর কোড। হাতে থাকা মোবাইল ফোন দিয়ে যে কেউ স্ক্যান করলেই নিশ্চিত হতে পারবেন তিনি আসল না নকল। স্ক্যান করার সঙ্গে সঙ্গেই আসল ডিবির পুরো পরিচয় স্ক্রিনে ভেসে উঠবে। কিউআর কোড যুক্ত জ্যাকেট ছাড়া কোনো ডিবি সদস্য অভিযানে যেতে পারবেন না, এমন নির্দেশনা দেওয়া হচ্ছে। ফলে ভুয়া ডিবির তত্পরতা থেকে কিছুটা হলেও রক্ষা মিলবে। পাশাপাশি বদলে ফেলা হচ্ছে ডিবির জ্যাকেটও। খুব শিগগিরই এই পোশাক চালু হবে।

সম্প্রতি ভুয়া ডিবির তত্পরতা বেশ বেড়েছে। এই ভুয়া ডিবি সদস্যদের গায়েও থাকছে ডিবি লেখা জ্যাকেট। ডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, অপরাধীরা ডিবির মতো হুবহু জ্যাকেট তৈরি করে অপরাধ করছে। জ্যাকেটগুলো বানানো খুবই সহজ। শুধু একটি ছাপ দিয়েই প্রতারকরা অপরাধমূলক কর্মকাণ্ড করে যাচ্ছে। এমন অপরাধমূলক কর্মকাণ্ডের সব দায়দায়িত্ব আসে ডিবির কাঁধে। ডিবির জ্যাকেট পরে কাজ করলে থানাপুলিশও মনে করে তারা ডিবি। আমরা তদন্ত করে দেখেছি বাইরের লোকজন ব্যাপকহারে ডিবির জ্যাকেট ব্যবহার করে। এই কারণেই আসল আর নকল চিহ্নিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও অনেকে হারিয়ে যাচ্ছেন, তাদের ধরা হচ্ছে ডিবি লেখা জ্যাকেট গায়ে। ফলে মানুষের মধ্যে ডিবি নিয়ে নেতিবাচক ধারণার জন্ম হচ্ছে। অনেক অপরাধীও এই সুযোগ নিয়ে অপরাধ করে যাচ্ছে।

ডিবির দক্ষিণ বিভাগের যুগ্ম-কমিশনার মাহবুব আলম বলেন, বর্তমানে ডিবি পুলিশ যে পোশাক পরে অভিযানে যাচ্ছে তা অনেক প্রতারক চক্র বাইরে থেকে তৈরি করে নিরীহ মানুষকে ফাঁদে ফেলছে। যাতে কেউ এভাবে প্রতারণা করতে না পারে সেজন্য নতুন পোশাক নিয়ে আসা হচ্ছে। কিউআর কোড ছাড়াও পোশাকে এমন কিছু নিরাপত্তামূলক ব্যবস্হা থাকছে যার কারণে সহজে জালিয়াতি করা সম্ভব হবে না। শিগগিরই এই পোশাক ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মধ্যে সরবরাহ করার চেষ্টা হচ্ছে।

অপহরণ, ছিনতাইসহ যে কোনো ধরনের অপরাধমূলক তত্পরতা ঠেকাতে সাদা পোশাকে অভিযানে না যাওয়ার নির্দেশনা রয়েছে পুলিশ সদর দপ্তরের। শৃঙ্খলা বাহিনীতে সাদা পোশাক বলতে বোঝায় ইউনিফর্ম ছাড়া অন্য যে কোনো ধরনের সাধারণ পোশাক। বিভিন্ন সময় মাঠ পর্যায়ের পুলিশ সদস্যদের অপারেশনাল অভিযান চালানোর ব্যাপারে কিছু বিধিনিষেধ মেনে চলতে বলা হয়। দেশের সব জেলা পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে, পুলিশ ছাড়া অন্য কোনো বাহিনীকে সাদা পোশাকে অভিযান চালাতে দেখলে পরিচয় নিশ্চিত হতে হবে। এ ছাড়া মাইক্রোবাসে অস্বচ্ছ কাঁচ ব্যবহারও বন্ধ করতে হবে।

গত বছরের জুলাইয়ে রাজধানীর বসিলা এলাকা থেকে এমনই একটি চক্রের চার জনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তেজগাঁও বিভাগ। গ্রেফতার চার জন ডিবির ভুয়া পরিচয় দিয়ে ডাকাতি করে বেড়াত। সুবিধাজনক নির্জন স্হানে চেকপোস্ট বসিয়ে গাড়ি থামিয়ে ব্যবসায়ীদের সঙ্গে থাকা সব লুট করে নিত তারা। অক্টোবরে যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজার সামনে ডাকাতির প্রস্ত্ততি নিচ্ছিল তিন ডাকাত। তাদের গায়ে ছিল ডিবি লেখা জ্যাকেট। আর সাদা একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেটকার। ২০২০ সালের ২১ অক্টোবর ফেনীর দাগনভূঞায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের ২৮ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এমন অসংখ্য ঘটনা প্রতিদিন ঘটছে।

ডিবির একটি সূত্র জানায়, গোয়েন্দা পুলিশের সদস্যরা তাদের সাধারণ পোশাকের ওপর একটি হাতাকাটা জ্যাকেট পরেন। সেটির সামনের দিকে ডানে ইংরেজিতে ডিবি’ লেখা থাকে। বামে থাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লোগো। পেছনে ইংরেজিতে কেবলই ডিবি, ডিএমপি’ লেখা থাকে। এখন যে নতুন পোশাক তৈরি করা হচ্ছে, সেখানে বুকের ওপরই থাকবে কিউআর কোড। পোশাক তৈরিতে এমন কাপড় ব্যবহার করা হচ্ছে, যা শীত ও গরম উভয় ঋতুতে আরামদায়ক। এছাড়া পোশাকে এক ধরনের বিশেষ রং থাকবে, যার বিচ্ছুরণ থেকে আসল-নকল পুলিশের পার্থক্য ধরা যাবে। এমনকি বিশেষ ধরনের কাপড় দিয়ে এই পোশাক তৈরি করা হচ্ছে, যেন এই কাপড়টি সাধারণ তো বাজারে পাওয়া না যায়।

এসব ভুয়া ডিবি অনেক সময় হ্যান্ডকাফও ব্যবহার করছে। তারা হ্যান্ডকাফ পাচ্ছে কোথায়? ডিবি কর্মকর্তারা বলছেন, হ্যান্ডকাফ বাইরে পাওয়ার কথা নয়। আমাদের থেকে কিছু জিনিস খোয়া যায়। যারা অপরাধী তারা যে কোনোভাবে হ্যান্ডকাফ ম্যানেজ করে। অনেক সময় তাদের হাতে ওয়াকিটকি থাকে। এসব জিনিস দেখিয়ে অপরাধীরা প্রতারণা করে। মূলত প্রতারণা করে টাকা-পয়সা ছিনিয়ে নেয়। অনেক সময় ডিবি পরিচয় দিয়ে সাধারণ মানুষকে তাদের গাড়িতে উঠিয়ে নেয়। সাধারণ মানুষ মনে করছে ডিবিই এসব অপরাধ করছে, কিন্তু আমরা (ডিবি) এসব কাজ করি না। আমরা গত এক মাসে অনেকগুলো ভুয়া ডিবির টিম গ্রেফতার করেছি।


আরও খবর



সম্রাটের জামিন বাতিলে হাইকোর্টে দুদকের আবেদন

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আগামীকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দের বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী বলেন, অপরাধের গুরুত্ব বিবেচনায় আমরা জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছি।

এর আগে সব মামলায় জামিন পাওয়ার পর গত ১১ মে মুক্তি পান ক্যাসিনো কাণ্ডে গ্রেপ্তার হওয়া সম্রাট। তবে অসুস্থতার কারণে এখনো হাসপাতালেই অবস্থান করছেন তিনি। অবৈধ ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলা হয়।


আরও খবর



৮৯ জনকে নিয়োগ দেবে বিএফআরআই

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটে ১৯টি পদে ৮৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৪ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ বন ও গবেষণা ইনস্টিটিউট

পদের বিবরণ: বিস্তারিতজানতে এখানে ক্লিক করুন

চাকরির ধরন: অস্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

কর্মস্থল: চট্টগ্রাম

বয়স: ০১ মে ২০২২ তারিখ ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা (bfri.teletalk.com.bd) এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: ০১-১৮ নং পদের জন্য ১১২ টাকা ও ১৯ নং পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ২৪ মে ২০২২ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

পদ্মা ব্যাংকে চাকরির সুযোগ

শুক্রবার ১৩ মে ২০২২




জাতীয় স্বেচ্ছাসেবা নীতিমালা-২০২২ এর খসড়ার অনুমোদন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় স্বেচ্ছাসেবা নীতিমালা-২০২২ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) মন্ত্রিপরিষদ সভা শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সবিচ খন্দকার আনোয়ারুল ইসলাম। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‌পৃথিবীর অনেক দেশেই এই নীতিমালা আছে। এর ফলে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে স্বেচ্ছাসেবীরা বাংলাদেশে এসে কাজ করতে পারবে। আবার বাংলাদেশের স্বেচ্ছাসেবীরাও বিদেশে গিয়ে কাজ করতে পারবে।

মন্ত্রিসভায় গৃহীত আরও সিদ্ধান্তের মধ্যে রয়েছে, শেখ হাসিনা পল্লি উন্নয়ন অ্যাকাডেমি, জামালপুর আইন- ২০২২ এর খসড়ার নীতিগত অনুমোদন। পল্লি উন্নয়ন অ্যাকাডেমি, রংপুর আইন-২০২২ এর খসড়ার নীতিগত অনুমোদন। গত ২ থেকে ৪ মার্চ-২০২২ মেয়াদে পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের মিশর সফর সম্পর্কে মন্ত্রীসভাকে অবহিতকরণ। গত ৩ থেকে ৯ মার্চ-২০২২ মেয়াদে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের মরক্কো সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিতকরণ।


আরও খবর



নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে দুই শিশুর মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নরসিংদীয় রায়পুরা উপজেলার পলাশতলী ইউনিয়নের সাহাপুর এলাকায় ২৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে ঢাকা অভিমুখী তিতাস কমিউটারের নিচে কাটা পড়ে ট্রেনে কাটা পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে।

নিহত দুই শিশু হলেন, রায়পুরা উপজেলার পলাশতলী ইউনিয়নের সাহাপুর গ্রামের দ্বীন ইসলামের ছেলে জোবায়েদ মিয়া (১১) ও একই এলাকার মো. কাউসারের ছেলে সিয়াম মিয়া (১০)।

এ ঘটনায় স্থানীয়রা জানায়, সকালে রেললাইনের পাশে একটি গাছে আম কুড়াতে গিয়েছিল দুই শিশু। পরে চট্টগ্রাম অভিমুখী একটি কন্টেইনার ট্রেন আসলে তারা পাশের রেললাইনে গিয়ে দাঁড়ায়। সে সময় পাশের রেললাইন দিয়ে ঢাকা অভিমুখী তিতাস কমিউটার ট্রেন এসে তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই দুজন নিহত হয়। পরে নরসিংদী রেলওয়ে পুলিশ খবর পেয়ে মরদেহ উদ্ধার করে।

এ নিয়ে নরসিংদী রেলওয়ে পুলিশের পরিদর্শক (ইনচার্জ) ইমায়েদুল জাহেদী জানান, মরদেহ উদ্ধার করার পর স্বজনদের অনুরোধে ময়নাতদন্ত ছাড়া মরদেহ হস্তান্তর করেছি আমরা।


আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২৩ এপ্রিল ২০২২ শনিবার, চাঁদের যোগাযোগ দিনরাত মকর রাশিতে থাকবে। স্বাস্থ্য থেকে পরিবার, চাকরি থেকে ব্যবসা,  কেমন যাবে আপনার  দিন? জানুন আজকের রাশিফল 

মেষ রাশি: আজকের দিনটি মেষ রাশির জাতকদের জন্য বিশেষ দিন হবে। আপনার মনে কিছু থাকলে তা প্রকাশ করুন। উন্নতির নতুন পথ খুলে যাবে। নারীদের তাদের ক্যারিয়ার নিয়ে আরও গভীরভাবে ভাবতে হবে। সম্পত্তি কেনার জন্য দিনটি খুব ভালো। অর্থ লেনদেনে সতর্ক থাকুন। আপনি ভবিষ্যতের জন্য আয় থেকে কিছু অর্থ সঞ্চয় করতে পারেন। প্রতিশ্রুতি পূরণ না করায় বন্ধুরা রাগান্বিত হতে পারে।

বৃষ রাশি: আজ আপনি ভালো তথ্য পেতে পারেন। গৃহস্থালির দায়িত্ব পালনে কিছু নতুন সিদ্ধান্ত নিতে পারেন। ব্যবসা, চাকরি ভালো যাবে। পিতার কাজে আপনার সহযোগিতা প্রশংসনীয় হবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনাকে হিংসা করতে পারে। যারা একসাথে কাজ করে তাদের কাছ থেকে আপনি সুখ পাবেন।

মিথুন রাশি: আজ মিথুন রাশির জাতক জাতিকাদের কারও কথা তাঁদের হৃদয়ে চাপানো উচিত নয়। চাকরিপ্রার্থীদের আর্থিক বিষয়ে সাবধানে পদক্ষেপ করতে হবে এবং সম্পদ বৃদ্ধির ব্যবস্থা বিবেচনা করতে হবে। ব্যবসায় অসাধারণ ফল পাওয়া যাবে। কাজের ক্ষেত্রে করা প্রচেষ্টা আপনাকে ভালো ফল দেবে। বড়দের কাছ থেকে প্রাপ্ত মতামত উপেক্ষা করবেন না। আপনি যদি অবিবাহিত হন তবে বিষয়গুলি এগিয়ে যাবে। বন্ধুদের সঙ্গে কিছু জিনিস শেয়ার করতে পারেন।

কর্কট রাশি: আজ কর্কট রাশির জাতক আপনার ব্যক্তিত্বে নতুন আকর্ষণ যোগ করবে। আপনার দক্ষতা এবং বোঝার সঙ্গে আপনি কাজগুলি খুব ভালো ভাবে সম্পন্ন করবেন। আজ হঠাৎ ব্যবসায় ভালো খবর পেতে পারেন। কর্তৃপক্ষের সামনে আপনার বক্তব্য তুলে ধরার এখনই উপযুক্ত সময়। কাজের সম্প্রসারণের জন্য ঋণ নিতে হতে পারে। অর্থের দিক থেকে সাফল্য পাওয়া যেতে পারে।

সিংহ রাশি: আজ নিজেকে বিশ্বাস করুন। ব্যবসায় ভাই-বোনের সহযোগিতাও পেতে পারেন অধিক মুনাফা অর্জনের জন্য। বন্ধুদের সাহায্যে কঠিন কাজগুলো সহজে সম্পন্ন হবে। নারীদের গৃহস্থালির জিনিসপত্র কেনাকাটা করতে হয়। ছাত্ররা তাদের পরিশ্রম অনুযায়ী সাফল্য পাবে। শিল্পীদের জন্য দিনটি বিশেষ ভালো।

কন্যা রাশি: আজকের দিনটি কন্যা রাশির জন্য গুরুত্বপূর্ণ হবে। বস্ত্র ব্যবসায়ীরা আজ লাভবান হবেন। ভবিষ্যতের কথা মাথায় রেখে বিনিয়োগ করতে পারেন। শ্বশুরবাড়ির সঙ্গে ভালো কথাবার্তা হবে। চাকরিতে সাফল্য পাবেন। কোনও দায়িত্বশীল কাজে অবহেলা করবেন না। আটকে থাকা কাজ শুরু করতে কারো সুপারিশ পেতে পারে। আপনি যদি বীমা বা বিনিয়োগ সম্পর্কিত কোনও পরিকল্পনা করেন তবে দিনটি আপনার জন্য শুভ হবে।

তুলা রাশি: তুলা রাশির জাতকরা আজ কর্মক্ষেত্রে ভালো সুযোগ পাবেন। আজ আপনাকে আপনার পারিবারিক ব্যবসায় আপনার স্ত্রীর কথা মানতে হতে পারে। সরকারি নিয়মের কারণে ব্যবসায়ীরা কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি নতুন বন্ধু তৈরি হবে।

বৃশ্চিক রাশি: আজ বৃশ্চিক রাশির জাতক জাতিকারা কোনও অজানা উৎস থেকে অর্থ পেতে পারেন। একটি নতুন প্রকল্পে কাজ করে আপনি অনেক কিছু শিখতে পারবেন। তরুণদের উচ্চশিক্ষার ভালো সুযোগ রয়েছে। বাবা-মায়ের সঙ্গে কেনাকাটা করতে যেতে পারেন। জরুরি লেনদেনের ব্যাপারে সতর্ক থাকুন। সৃজনশীল ও লেখালেখির কাজে আগ্রহী হবেন।

ধনু রাশি: ধনু রাশির জন্য আজ গণেশ বলেছেন যে আপনার পরিবারের সদস্যরা আপনার ইতিবাচক চিন্তায় খুশি হবেন। ব্যাংকিং খাতের চাকরিজীবীদের জন্য এটি লাভের সময়। মুলতুবি থাকা একটি সম্পত্তি চুক্তি এখন লাভজনক বোধ করতে পারে। সন্তানদের কাছ থেকে মন তৃপ্তি পাবে। পত্নীর নামে করা কাজে লাভ হবে। রিয়েল এস্টেটের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বড় সাফল্য পেতে পারেন।

মকর রাশি: মকর রাশির জাতকদের মন আজ নতুন কাজে ব্যস্ত থাকবে। আপনি আপনার শক্তি এবং সাহসের জোরে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। কর্মজীবন সংক্রান্ত নতুন তথ্য পাবেন যুবকরা। কর্ম সংক্রান্ত বিষয়ে ধীরে ধীরে অগ্রগতি দেখা যাবে। বিরোধ শুধুমাত্র অতীতে ঘটে যাওয়া ঘটনা থেকে দেখা দিতে পারে। অপ্রয়োজনীয় সমস্যা নিয়ন্ত্রণে থাকবে।

কুম্ভ রাশি: কুম্ভ রাশিতে যে কাজ করেছেন তাতে আপনি উড়িয়ে দেবেন না। কোনও বিশেষ বিষয়ে আপনার চিন্তাভাবনা বদলে যেতে পারে। আয় বাড়ানোর কিছু ভালো সুযোগও পেতে পারেন। অনলাইন লেনদেনে সতর্ক থাকুন। শিক্ষার্থীরা কর্মজীবনে সাফল্য পাবেন।

মীন রাশি: ভগবানের কৃপায় আপনার জন্য অনেক কিছু করা সম্ভব। স্ত্রীর সহায়তায় সম্পত্তির কাজে লাভ হবে বা সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান হবে। নিজের কাজে মনোনিবেশ করা আপনার পক্ষে ভালো হবে, সময়কে সঠিক ভাবে ব্যবহার করা উপকারী হবে। খরচ কমানোর চেষ্টা করতে হবে। গৃহস্থালির গুরুত্বপূর্ণ কাজে সাহায্য পাবেন। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় পরিবারের সদস্যদের মতামত নেওয়া জরুরি।


আরও খবর