Logo
শিরোনাম

বাদীর জিম্মায় জামিন পেলেন মডেল রোমানা স্বর্ণা

প্রকাশিত:শনিবার ২২ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৩২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রতারণা করে সৌদি প্রবাসীর কাছ থেকে কোটি টাকারও বেশি অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে আটক হন মডেল ও অভিনেত্রী রোমানা ইসলাম স্বর্ণা। সম্প্রতি মামলার বাদী সৌদি প্রবাসী কামরুল ইসলামের জিম্মায় স্বর্ণার জামিন মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান।

আজ শনিবার (২২ মে) মোহাম্মদপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মনিরুজ্জামান মন্ডল বিষয়টি নিশ্চিত করে বলেন, ঈদের আগে মামলার বাদী কামরুল ইসলাম তার জিম্মায় স্বর্ণার জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে গত ১১ মার্চ অভিনেত্রী স্বর্ণাসহ আরও ছয়জনের বিরুদ্ধে মামলা করেন সৌদি প্রবাসী কামরুল ইসলাম। মামলার পরদিন স্বর্ণা, তার মা শেইলী, ছেলে আন্নাফিকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে তারা সবাই কারাগারে আছেন।


আরও খবর



সোমবার থেকে ফাইজারের করোনা টিকা দেয়া শুরু

প্রকাশিত:রবিবার ২০ জুন ২০21 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
ইতোমধ্যে কোভ্যাক্স থেকে এক লাখ ৬২০ ডোজ টিকা আমাদের হাতে এসেছে। টিকা দেওয়ার জন্য গাইড লাইন এবং প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে। আমরা আশা করি আগামীকাল

আগামীকাল সোমবার (২১ জুন) রাজধানীর তিনটি হাসপাতালে ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা দেয়া শুরু হবে। আজ রবিবার (২০ জুন) করোনা বিষয়ক নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমএনসিএইচ) ডা. মো. শামসুল হক এ তথ্য জানান।

প্রাথমিকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১২০ জন করে মোট ৩৬০ জনকে টিকা দেয়া হবে।

ডা. মো. শামসুল হক জানান, ইতোমধ্যে কোভ্যাক্স থেকে এক লাখ ৬২০ ডোজ টিকা আমাদের হাতে এসেছে। টিকা দেওয়ার জন্য গাইড লাইন এবং প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে। আমরা আশা করি আগামীকাল (২১ জুন) থেকে ফাইজার টিকা কার্যক্রম শুরু করতে যাচ্ছি।

তিনি বলেন, সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ সকল হাসপাতালে যারা রেজিস্ট্রেশন করেছিলেন কিন্তু টিকা গ্রহণ করেননি তারা এ টিকা নিতে পারবেন। যারা টিকা গ্রহণ করবেন তাদের সাতদিন অবজারভেশনে রেখে পরবর্তীতে সারাদেশে এ টিকা দেয়া হবে।

গত ২৭ মে জরুরি ব্যবহারের জন্য ফাইজারের টিকা অনুমোদন পায়।


আরও খবর



দেশের যেসব জেলা ভূমিকম্পের ঝুঁকিতে!

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে ভূমিকম্পের প্রবণতা বাড়ছে। সবচেয়ে বেশি ভূমিকম্পপ্রবণ এলাকার মধ্যে রয়েছে সিলেট। গত কয়েকদিনে উল্লেখযোগ্যহারে সিলেটে ভূকম্পন অনুভূত হয়েছে। সিলেটের ঘন ঘন ভূমিকম্প আতঙ্ক ছড়াচ্ছে সারাদেশে। বিশেষজ্ঞরা বলছেন, বড় ধরনের ভূমিকম্পের আগে বা পরে এমন ছোট ছোট ভূকম্পন অনুভূত হয়।

ভূমিকম্পের অন্যতম প্রধান কারণ হলো ভূত্বকীয় পাত (টেকটনিক প্লেট)। বাংলাদেশ তিনটি প্লেটের সংযোগস্থলে রয়েছে। ইন্ডিয়ান ও বার্মিজ প্লেটের মধ্যে অবস্থান করছে সিলেট

নেচার জিওসায়েন্স জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে বড় ধরনের ভূমিকম্পের ঝুঁকি তৈরি হচ্ছে। বাংলাদেশে ভূমিকম্পপ্রবণ এলাকার মানচিত্র অনুযায়ী, সিলেট ও চট্টগ্রাম উচ্চ ঝুঁকিপ্রবণ অঞ্চল।

যুক্তরাষ্ট্র, বাংলাদেশ ও সিঙ্গাপুরের গবেষকরা বলছেন, সিলেট, রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার, ঢাকা ও চট্টগ্রাম জেলা মাঝারি ঝুঁকিপূর্ণ এবং পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল সর্বাপেক্ষা কম ঝুঁকিপূর্ণ। ডাউকি ফল্ট বা সিলেট থেকে চট্টগ্রামের পাহাড়ি অঞ্চল গত ৫০০ থেকে এক হাজার বছরে বড় ধরনের কোনো ভূমিকম্প হয়নি। যার ফলে সাম্প্রতিক ভূমিকম্পগুলো বড় ধরনের ভূমিকম্পের পূর্বাভাস দিচ্ছে।

গত ২৯ মে সাতবার এবং ৩০ মে একবার জেলায় ভূমিকম্প অনুভূত হয়। সোমবার (৭ জুন) দেড় মিনিটের মধ্যে দুই দফা ভূমিকম্প হয়েছিল।

নিউজ ট্যাগ: ভূমিকম্প

আরও খবর



কে এই তরুণী, নাম জানতে চাইলেই তেতে উঠছেন?

প্রকাশিত:বুধবার ২৬ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাম জানতে চাইলেই তেতে উঠছেন এক তরুণী। কোথা থেকে এসেছেন ও বাড়ি কোথায় বলতেই উত্তর দিচ্ছেন রাস্তা তার ঠিকানা।

পরিবার সম্পর্কে জানতে কিছু জিজ্ঞাস করলে বলছেন  যে পরিবার মানুষকে আলাদা করে দেয়, একাকিত্ব শেখায়, নারীর স্বাধীনতা থাকে না- কীসের সে পরিবার? যে সমাজে নারী ধর্ষণ করার প্রবণতা বিদ্যমান, সে সমাজের দরকার কি? ভেঙে ফেল সে সমাজ।

বুধবার ভোরে মধুপুর পৌর শহরে জব্বারের চায়ের দোকানে বসে অচেনা তরুণী এমন বক্তব্য দিয়ে যাচ্ছেন অনবরত। তবে তিনি নিজের নাম জান্নাত ও বাবার নাম শাহ আলম ছাড়া আর কোনো তথ্যই জানাননি।

টাঙ্গাইলের মধুপুর পৌর শহরে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সামনে সেগুনবাগান বাজারে সন্ধান মিলেছে ওই তরুণীর।

চা দোকানি জব্বার জানালেন, মঙ্গলবার রাতে হঠাৎ করেই এলাকায় তাকে দেখা যায়। স্থানীয়রা তাকে নিজেদের জিম্মায় রেখে নানাভাবে তার সম্পর্কে তথ্য জানতে চেষ্টা করেন।  কিন্তু তার নাম জান্নাত, বাবা শাহ আলম ছাড়া আর কোনো তথ্যই বের করা যায়নি তরুণীটির কাছ থেকে।

অনেকে বলছেন, উচ্চশিক্ষিত এ নারী প্রতিবাদের প্রতীক। তার আচার-আচরণে কেউ কেউ মন্তব্য করেছেন ২০১৪ সালে শাহবাগে যে আন্দোলন শুরু হয়েছে, সেখানে প্রতিবাদী যেসব নারী দেখা গেছে; তিনি তাদের কেউ নয়তো? নানা জটিলতায় হয়তো তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন। পরিবারের ঠিকানায় তাকে পাঠানো দরকার।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি দিয়ে পরিবারের লোকদের দৃষ্টি আকর্ষণ করার কথাও জানিয়েছেন অনেকে। তবে আলোচিত তরুণীকে নিয়ে চা দোকানি জব্বারসহ সংশ্লিষ্টরা বিব্রত। জানা গেল, সকালে পুলিশকে জানানো হয়েছে। সকাল ১০টা পর্যন্ত পুলিশ সেখানে যায়নি।

মধুপুর থানার ওসি তারিক কামাল জানান, কেউ তাদের জানাননি।  তবে মানসিক ভারসাম্যহীন লোক নিয়ে আইনিভাবে পুলিশের বিশেষ ভূমিকা তেমন নেই। তিনি বলেন, কেউ না জানালে তো কিছু করতে পারি না। তবু দেখি কি করা যায়।


নিউজ ট্যাগ: টাঙ্গাইল

আরও খবর



পাহাড় ধসের ঝুঁকি, চট্টগ্রামে ৩ মাস সড়ক বন্ধ

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৮ জুন ২০২১ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাহাড় ধসের আশঙ্কায় চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়কটি বন্ধ করে দিয়েছে সড়কটি নির্মানকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ(সিডিএ)। সড়কটির দুই দিকে পাথর দিয়ে বন্ধ করার কাজ শুরু করেছে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স। সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন সিডিএর প্রধান প্রকৌশলী হাসান বিন শামস্।

ফলে চট্টগ্রাম শহরের বাইরের এ সড়কটি দিয়ে দক্ষিণ চট্টগ্রাম কিংবা পার্বত্য অঞ্চলের যানবাহন সাময়িকভাবে চলাচল করতে পারছে না। ফলে এসব অঞ্চলের যানবাহনকে শহরের ভেতরের বিভিন্ন সড়ক ব্যবহার করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উঠতে হবে।এর আগে সড়কটি ব্যবহার করে চট্টগ্রাম নগরের বাইরে দিয়ে দক্ষিণাঞ্চলের যানবাহন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক কিংবা বিমান বন্দরে আসা যাওয়া করত। তেমনি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে দক্ষিণ চট্টগ্রাম, কক্সবাজার কিংবা পার্বত্য অঞ্চলে আসা-যাওয়া করত।

সংশ্লিষ্টরা জানান, সড়কটি নির্মান করা হয়েছে পাহাড় কেটে। যে পাহাড়গুলো কাটা পড়েছে তার বেশিরভাগ খাড়া ভাবে( ৯০ ডিগ্রি কোনে) কাটা হয়েছে। ফলে ভারি বৃষ্টিপাতে পাহাড় ধসে বড়ধরনের দুর্ঘটনা হতে পারে। যার ফলে সড়কটি বন্ধ করা জরুরী হয়ে পড়ে।

সিডিএর প্রধান প্রকৌশলী হাসান বিন শামস্ বলেন, সড়কটির কাজ পুরোপুরি শেষ হয়নি। এরই মধ্যে চট্টগ্রাম নগরের যানজট নিরসনে বৃহত্তর স্বার্থে সড়কটি খুলে দেওয়া হয়েছিল। কিন্তু সড়কে থাকা ৩-৪টি পাহাড় অতিবর্ষণে ধসে পড়তে পারে। ফলে সিডিএ বিশেষজ্ঞদল পাহাড়গুলোকে স্থির করার জন্য আরও কিছু কাটার পরামর্শ দিয়েছে। কি পরিমান কাটতে হবে সে বিষয়ে বিশেষজ্ঞদের মরামর্শ তারা পরিবেশ অধিদপ্তরকে জানাবেন। এছাড়া কিছু পাহাড় এলাকায় রিটার্ণিং ওয়াল দিতে হবে। ফলে অসম্পন্ন কাজগুলো করার জন্য সড়কটি আজ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে। আগামি সেপ্টেমরের দিকে সড়কটি যান চলাচলের জন্য আবারও উন্মুক্ত করে দেওয়া হবে।

এরআগে গত রবিবার সন্ধ্যায় সড়কটির পাশে থাকা সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের জঙ্গল সলিমপুর গ্রামের ঝুকিপূর্ণ পাহাড় থেকে ৩০ পরিবারকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়। ভারি বর্ষনে পাহাড় ধসের আশঙ্কা থেকে তাদের সরিয়ে আনে উপজেলা প্রশাসন।


আরও খবর



নোয়াখালীতে ৭ দিনের বিশেষ লকডাউন জারি

প্রকাশিত:শুক্রবার ০৪ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামীকাল শনিবার সকাল থেকে নোয়াখালী পৌরসভাসহ সদর উপজেলার ছয়টি ইউনিয়নে বিশেষ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ শুক্রবার বিকেলে জেলা প্রশাসকের সভাকক্ষে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার এ তথ্য নিশ্চিত করেছেন।

নোয়াখালীতে গত একসপ্তাহে করোনা শনাক্ত হয়েছেন ৫৮৯ জন। এ সময়ে করোনায় মারা গেছেন চারজন।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, গত কয়েকদিনে নোয়াখালী পৌরসভাসহ সদর উপজেলার কয়েকটি উপজেলায় করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়েছে। ফলে নোয়াখালী পৌরসভা, নোয়ান্নই, বিনোদপুর, কাদির হানিফ, নেয়াজপুর, অশ্বদিয়া ও নোয়াখালী ইউনিয়নে ৫ জুন থেকে ১১ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল শনিবার শনিবার ভোর ৬টা থেকে এ লকডাউন কার্যকর হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, লকডাউন ঘোষিত এলাকাগুলোতে ফার্মেসি ছাড়া সব দোকানপাট বন্ধ থাকবে। কাঁচা বাজার খোলা থাকবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শর্তসাপেক্ষে খোলা থাকবে খাবার হোটেল। তবে হোটেলে বসে খাবার খাওয়া যাবে না। জরুরি সেবা বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট, চিকিৎসা সেবাসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর কাজে নিয়োজিত পরিবহন এবং যানবাহনের পরিসেবা চালু থাকবে।

জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত বৈঠকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন-পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী। আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শামসুউদ্দিন জেহান, অতিরিক্ত জেলা প্রশাসক ইসরাত সাদমীন প্রমুখ।


আরও খবর