Logo
শিরোনাম

বাগেরহাটে পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ, আহত ২৫

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১০০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাগেরহাটের চিতলমারীতে কলেজ শিক্ষার্থী কর্তৃক ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে বিক্ষুব্ধ জনতা। মিছিলকারীদের থানায় প্রবেশে বাঁধা দিলে বিক্ষুব্ধ জনতার সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে। এতে ১২ পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জনের আহতের খবর পাওয়া গেছে।

আহতের অধিকাংশকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অন্তত ১২ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২০ জুন) দুপুরে চিতলমারী থানায় সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, চিতলমারী উপজেলার চরডাকাতিয়া এলাকার রমনি বালার মেয়ে শেরে বাংলা কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী রনিত বালা রনি (১৮) কয়েকদিন আগে তার ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)কে কটুক্তি ও অবমাননা করে পোস্ট দেয়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা দেখা দিলে রোববার রাতে রনিত বালাকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় সোমবার দুপুরে হঠাৎ করে স্থানীয় জনতা রনিত বালার বিচারের দাবিতে মিছিল করে এবং থানায় প্রবেশের চেষ্টা করে। তখন পুলিশ বাঁধা দিলে সংঘর্ষে রূপ নেয়। এসময় বিক্ষুব্ধ জনতা ইটপাটকেল নিক্ষেপ করে। বিক্ষুব্ধ জনতাকে থামাতে ২৪ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ।

এসময়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হোসেনের গাড়ি, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার গাড়ি, ৪টি মোটরসাইকেল ও থানার কাঁচের জানালা ক্ষতিগ্রস্ত হয়।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান বলেন, আইন হাতে তুলে নেওয়ার জন্য চেষ্টা করে বিক্ষুব্ধ জনতা। তাদেরকে বাঁধা দিলে সংঘর্ষে রূপ নেয়। এসময়ে ১২ পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় ১২ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।


আরও খবর