Logo
শিরোনাম

বাইডেন রাষ্ট্রের শত্রু: ট্রাম্প

প্রকাশিত:রবিবার ০৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৮৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে রাষ্ট্রের শত্রু’ হিসেবে অভিহিত করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (৩ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় এক সমাবেশে বাইডেনকে আক্রমণ করে এ কথা বলেন ট্রাম্প।

গত বৃহস্পতিবার রাতে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার ইনডিপেনডেন্স হলে দেওয়া ভাষণে ডোনাল্ড ট্রাম্প ও তার উগ্র সমর্থকরা আমেরিকার গণতন্ত্রের জন্য হুমকি বলে মন্তব্য করেছিলেন জো বাইডেন।

বাইডেন বলেছিলেন, ট্রাম্প ও তার মে আমেরিকা গ্রেট অ্যাগেইন (মাগা) আদর্শের সমর্থক রিপাবলিকানরা একটি চরমপন্থার প্রতিনিধিত্ব করেন, যা আমেরিকা প্রজাতন্ত্রের ভিত্তিকে হুমকির মুখে ফেলেছে।

তিনি আরও বলেন, দুই বছর আগে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে যারা ট্রাম্পকে ভোট দিয়েছিলেন, তিনি তাদের সবার নিন্দামন্দ করছেন না। সব রিপাবলিকান, এমনকি সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকান মাগা রিপাবলিকান নন।

ওই বক্তব্যের প্রসঙ্গে ট্রাম্প বলেন, একজন আমেরিকান প্রেসিডেন্ট হিসেবে বাইডেন ফিলাডেলফিয়ায় সবচেয়ে জঘন্য, ঘৃণ্য ও বিভেদমূলক বক্তৃতা দিয়েছেন। তিনি রাষ্ট্রের শত্রু।

ট্রাম্প আরও বলেন, মাগা আন্দোলনের মধ্য দিয়ে রিপাবলিকানরা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে দুর্বল করার চেষ্টা করছেন না। তারা বরং গণতন্ত্রকে বাঁচানোর চেষ্টা করছেন। গণতন্ত্রের জন্য বিপদ আসে উগ্র বাম থেকে, ডান থেকে নয়।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩