Logo
শিরোনাম

বাইডেনের পার্টিকে যুদ্ধবাজদের চক্র বলে দল ছাড়লেন তুলসী

প্রকাশিত:বুধবার ১২ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৭১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সরকারের তীব্র সমালোচনা করে দল ছাড়লেন ডেমোক্র্যাটিক পার্টির ২০ বছরের পুরনো সদস্য তুলসী গাবার্ড। তুলসী প্রথম হিন্দু আমেরিকান যিনি ২০২০ সালে বাইডেনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে অংশ নিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত প্রতিযোগিতায় পিছিয়ে পড়েন।

মঙ্গলবার এক টুইটার পোস্টে ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টি ছাড়ার ঘোষণা দিয়েছেন হাওয়ায় থেকে নির্বাচিত সাবেক কংগ্রেসওম্যান তুলসী গ্যাবার্ড তুলসি গ্যাবার্ড।

দল ছাড়ার আগে সেই তুলসীই অভিযোগ এনেছেন দলীয় সহকর্মী বাইডেনের সরকারের বিরুদ্ধে। তার দাবি, বর্তমান সরকার বর্ণ বিচার করে কাজ করে। শ্বেতাঙ্গ-বিরোধী প্রতিবাদ, বিক্ষোভকে ইন্ধন দেয়। এমনকি, বাইডেন সরকারকে ধনী এবং অভিজাতদের সমাজ দ্বারা পরিচালিত যুদ্ধবাজ সরকার বলেও মন্তব্য করেছেন তুলসী। তিনি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে এই সরকার থাকলে তা খুব শীঘ্রই দেশকে পরমাণু যুদ্ধের দিকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি বলেছেন, বর্তমান যে ডেমোক্র্যাটিক পার্টি রয়েছে তা সম্পূর্ণভাবে একদল ধনী যুদ্ধবাজ চক্রের দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে। আমি আর কোনভাবেই আজকের এই ডেমোক্রেটিক পার্টির সদস্য থাকতে পারি না। পাশাপাশি তিনি সাধারণ জ্ঞানসম্পন্ন স্বাধীন মনের ডেমোক্র্যাট নেতাদেরকে এই দল ত্যাগ করার আহ্বান জানিয়েছেন। মার্কিন জনগণের মধ্যে ডেমোক্রেটিক পার্টি বিভক্তি সৃষ্টি করছে বলেও তিনি অভিযোগ তুলেছেন।

তিনি বলেন, ঈশ্বর প্রদত্ত স্বাধীনতাকে সক্রিয়ভাবে মার্কিন সরকার নস্যাৎ করছে। এছাড়া ন্যাশনাল সিকিউরিটি স্টেটকে অস্ত্র সজ্জিত করে বিরোধী মতের লোকজন দমনের কাজে ব্যবহার করা হচ্ছে। তুলসি গ্যাবার্ড সবচেয়ে বিপজ্জনক যে অভিযোগ তুলেছেন তা হচ্ছে বাইডেন সরকার মার্কিন জনগণকে পরমাণু যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে গেছে যা এর আগে কখনো এতটা ভয়াবহ খারাপ অবস্থায় ছিল না।

ডেমোক্র্যাটিক পার্টি সাধারণ জনগণের না হয়ে বরং ক্ষমতাধর ধনিক শ্রেণীর রাজনৈতিক প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে বলে তিনি অভিযোগ করেন। তুলসি রাশিয়া-ইউক্রেন ইস্যুতে দৃশ্যত রাশিয়ার পক্ষে অবস্থান নিয়েছেন।

প্রসঙ্গত, এর আগেও বারাক ওবামার সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন তুলসী। তাঁর অভিযোগ ছিল, ওবামা সরকার মানতে চায় না মৌলবাদীরাই আমেরিকার প্রধান শত্রু।

উল্লেখ্য, ২০২০ সালে আমেরিকায় যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তাতে ডেমোক্র্যাটিক দল থেকে অন্যতম মনোনয়ন প্রত্যাশী ছিলেন তুলসি গ্যাবার্ড। এছাড়া, তিনি ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত দলের ন্যাশনাল কমিটির ভাইস চেয়ার ছিলেন।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩