Logo
শিরোনাম

‘বালুখেকো’ সেলিম খানকে আত্মসমর্পণের নির্দেশ

প্রকাশিত:রবিবার ১৪ আগস্ট ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১০৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার ২১টি মৌজায় অবস্থিত মেঘনার ডুবোচর থেকে বালু উত্তোলনকারী সেলিম খানকে জামিন দেননি হাইকোর্ট। একইসঙ্গে আগামী তিন সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

সেলিম খানের জামিন আবেদনের ওপর শুনানি নিয়ে রোববার (১৪ আগস্ট) হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

পদ্মা ও মেঘনা নদী থেকে বালু উত্তোলন এবং প্রতারণা করে প্রায় ৩৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চাঁদপুরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বালুখেকো সেলিম খানের বিরুদ্ধে গত ১ আগস্ট মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওইদিন দুদক কর্মকর্তা সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন।

মামলা দায়েরের একদিন আগেই গত ৩১ জুলাই সেলিম খানের বিরুদ্ধে মামলা অনুমোদনের বিষয়টি জানিয়ে দুদক সচিব মাহবুব হোসেন বলেছিলেন, অনুসন্ধানে সেলিম খানের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের প্রমাণও মিলেছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, দুদকের অনুসন্ধানে সেলিম খানের নামে ৩৬ কোটি ৯৩ লাখ ৬০ হাজার টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য পাওয়া গেছে। জমি-বাড়ি-ফ্ল্যাটসহ সম্পদের দালিলিক মূল্য অনুযায়ী মোট সম্পদের হিসাব করা হয়েছে। অনেক ক্ষেত্রে তিনি সম্পদের দাম কম উল্লেখ করে দলিল রেজিস্ট্রি করেছেন। প্রকৃত ও বাজারমূল্য অনুযায়ী তার নামের স্থাবর-অস্থাবর সম্পদের মোট মূল্য শতকোটি টাকারও বেশি।


আরও খবর