Logo
শিরোনাম

বাংলাদেশ দ্রুত শ্রীলংকায় পরিনত হতে যাচ্ছে: মির্জা ফখরুল

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৭৭জন দেখেছেন

Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

বাংলাদেশের অবস্থা দ্রুতই শ্রীলংকার মত হতে যাচ্ছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ দেশের পরিস্থিতি শ্রীলংকার মতে হতে বাধ্য এর কারণ হচ্ছে, এখানকার অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে। এদেশে ঋণ বৃদ্ধি পাচ্ছে যা সাধারণ জনগনের ঘাড়েই চাপাঁনো হচ্ছে। এসব কারণে দেশে সমস্যা অনেক বেশি বৃদ্ধি পাবে এবং মানুষ পথে নামতে বাধ্য হবে।

শুক্রবার দুপুর ৩ টায় সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের খারুয়াডাঙ্গা এলাকায় নির্বাচনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সরকারের পদত্যাগ করা উচিৎ উল্লেখ করে তিনি আরো বলেন, বানিজ্যমন্ত্রী নিজে একজন বড় ব্যবসায়ী মানুষ। উনার ব্যবসায়ীদের চরিত্র সম্পর্কে ধারণা থাকা উচিৎ ছিল। সেক্ষেত্রে ব্যবসায়ীদের বিশ্বাস করা মানে তাদের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। গোটা যে অবস্থাটা সে অবস্থায় আমরা দেখতে পাই সরকারের পরিচ্ছন্ন মদদে এই দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে। তাদের সিন্ডিকেট দায়ী এই দ্রব্যমূল্য বৃদ্ধিতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্নে জবাবে মির্জা ফখরুল বলেন, তারা সম্পূর্ণভাবে এই রাষ্ট্রকে একটি ব্যার্থ রাষ্ট্রে পরিণত করেছেন। তাদের পদত্যাগ করা উচিৎ কারণ গোটা দেশের মানুষ জানে তাদের সব ক্ষেত্রে ব্যার্থতা, দুর্নীতি, স্বজনপ্রীতি, টাকা পাচার, অর্থনিতিকে ধ্বংস করে দেওয়া সব মিলিয়ে তাদের পদত্যাগ করা উচিত।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, ইউনিয়ন সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ও জেলার অন্য সংগঠনের নেতারা।


আরও খবর



সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি-বেসরকারি সব খাতে সব বিষয়ে সাশ্রয়ী হতে হবে। বিদ্যুৎ-পানি থেকে শুরু করে কোনো কিছুই অপচয় করা যাবে না। মঙ্গলবার (১৭ মে) জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় তিনি এ কথা বলেন। শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে এনইসি সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী ও এনইসি চেয়ারপারসন শেখ হাসিনা গণভবন থেকে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সভায় সভাপতিত্ব করেন।

সভায় ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটি টাকার বার্ষিক উন্নয়ন বাজেট (এডিপি) অনুমোদন দেওয়া হয়েছে। এ ছাড়া স্বায়ত্তশাসিত সংস্থা বা করপোরেশনের প্রায় ৯ হাজার ১৩০ কোটি টাকার এডিপি অনুমোদিত হয়েছে।

সভা শেষে প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এনইসি সভায় আরও একটা বিষয় গুরুত্ব পেয়েছে। সেটা হলো অপচয় রোধ করতে হবে। এটা ভয়ের কোনো ব্যাপার নয়। জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে। প্রধানমন্ত্রী কিছু নির্দেশনা দিয়েছেন, সরকারি-বেসরকারি খাতে সাশ্রয়ী হতে হবে। পানি ও বিদ্যুতে সাশ্রয়ী হতে হবে। প্রধানমন্ত্রী ভ্রমণের বিষয়ে নির্বাহী আদেশ দিয়েছেন। সুতরাং সব বিষয়ে সাশ্রয়ী হতে হবে।

মন্ত্রী আরও বলেন, সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে অপচয় করা যাবে না। কোনো মতেই অপচয় করা যাবে না। কারণ সম্পদ সবারই সীমিত। অহেতুক সম্পদ অপচয় করার মানে নেই। শুধু অপচয় রোধ নয়, জনগণের জন্য দেশের জন্য প্রকল্প আগে নিতে হবে।

ব্যয়ে ঘাটতি সবার থাকবে। কারো অফুরন্ত সম্পদ নেই। গুরুত্বপূর্ণ প্রকল্প আগে নিতে হবে। অহেতুক বাড়াবাড়ি করা যাবে না বলে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী, যোগ করেন এম এ মান্নান।


আরও খবর



নতুনদের চাকরি দেবে কনকর্ড গ্রুপ

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কনকর্ড গ্রুপ। প্রতিষ্ঠানটিতে ডাটা কালেক্টর/ ফিল্ড অফিসার পদে এই নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

যোগ্যতা:

যেকোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে ভালো প্রাতিষ্ঠানিক রেকর্ড সহ এইচএসসি/স্নাতক পাস হতে হবে। ফ্রেশ গ্র্যাজুয়েটরাও আবেদন করতে পারেন। বয়স ২৫ থেকে ৩৫ বছর। পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। শক্তিশালী যোগাযোগ ও ব্যবস্থাপনা দক্ষতা থাকতে হবে। বাজার এবং সর্বোত্তম অনুশীলন সম্পর্কে জ্ঞান থাকতে হবে। স্বায়ত্তশাসিতভাবে কাজ করার ক্ষমতা। দায়িত্বশীল এবং নৈতিক হতে হবে। সম্পত্তি বাজার এবং সর্বোত্তম অনুশীলন সম্পর্কে জ্ঞাত।

বেতন:

১২০০০ ১৫০০০/- (মাসিক )।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা বিডিজবসের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা:

আগামী ২০ মে-২০২২ তারিখের মধ্যে আবেদন করতে হবে।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

পদ্মা ব্যাংকে চাকরির সুযোগ

শুক্রবার ১৩ মে ২০২২




বিদেশিদের কাছে নালিশ না করে আমার কাছে আসুন: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শ্রমিকদের জন্য সরকার এতকিছু করার পরও কিছু নেতা আছে যারা বিদেশিদের কাছে নালিশ করতে পছন্দ করেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জানি না শ্রমিকদের এখানে কোনো স্বার্থ আছে কি না। নিজের দেশের বিরুদ্ধে অন্যের কাছে না বলে, কোনো দাবি-দাওয়া থাকলে আমাকে জানান। মহান মে দিবস উপলক্ষে রোববার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে গণভবন থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, শ্রমিকদের কল্যাণে যে তহবিল রয়েছে সেখানে অনেক শিল্প মালিক ঠিক মতো টাকা দেন না। এটা দুঃখজনক। যে কোনো প্রতিষ্ঠান চালাতে গেলে মালিকের যেমন শ্রমিকের ওপর দায়িত্ব থাকবে, তেমনি শ্রমিকেরও মালিকের ওপর দায়িত্ব থাকবে। শ্রমিকরা সুস্থ পরিবেশ পাচ্ছে কিনা সেটা মালিকদের দেখতে হবে। তাতে উৎপাদনও বাড়বে, মালিক-শ্রমিক উভয়ই লাভবান হবে। তিনি বলেন, শ্রমিক-দিনমজুর তথা খেটে খাওয়া মানুষের ভাগ্য উন্নয়ন করার জন্যই আমাদের রাজনীতি। আমরা মানুষের কথা ভাবি, মানুষের কল্যাণে কাজ করি।

শ্রমিকের মুখে হাসি না ফুটলে শান্তি নেই জানিয়ে শেখ হাসিনা বলেন, শ্রমিকদের ভাগ্যোন্নয়নে সবসময়ই চেষ্টা করেছে আওয়ামী লীগ সরকার। গরিব কৃষক ও শ্রমিকের মুখে যতদিন হাসি না ফুটবে, ততদিন আমার মনে শান্তি নেই।


আরও খবর



চীনের সেই ভয়াবহ বিমান দুর্ঘটনা ছিল ইচ্ছাকৃত

প্রকাশিত:বুধবার ১৮ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বছরের শুরুতেই ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে চীনের একটি যাত্রীবাহী বিমান। দুর্ঘটনায় বিমানে থাকা ১৩২ জন আরোহীর সবাই নিহত হয়েছিলেন। দুর্ঘটনা নয় বরং ককপিটে থাকা কেউ ইচ্ছাকৃতভাবে বিমানটি বিধ্বস্ত করেছে বলে তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে।

দুর্ঘটনার প্রায় দুই মাস পর চাঞ্চল্যকর এই তথ্য সামনে এলো। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। তবে এ নিয়ে এখনও চীনের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়, বিমানের ধ্বংসাবশেষ থেকে উদ্ধার হওয়া ব্ল্যাক বক্স পরীক্ষা করে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। তথ্য অনুযায়ী, ককপিটে থাকা কেউ ইচ্ছাকৃতভাবে বিমানটিকে ধ্বংসের মুখে ঠেলে দেয়। মার্কিন কর্মকর্তারা এ নিয়ে তদন্ত করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা জানান, এখন পর্যন্ত বিমানটিতে কোনো প্রযুক্তিগত সমস্যার কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। আর তাই বিমানের কর্মীদের পদক্ষেপ খতিয়ে দেখার কাজ করা হয়েছিল। ব্ল্যাক বক্স থেকে পাওয়া তথ্যমতে, দুর্ঘটনার আগে নিরাপদ উচ্চতা দিয়ে যাচ্ছিল বিমানটি। কিন্তু ককপিট থেকে কেউ ইচ্ছাকৃতভাবে বিমানটিকে বেশ গতিতে মাটির দিকে নামিয়ে আনে। এ কারণে দুর্ঘটনাটি ঘটে।

উল্লেখ্য, গত ২১ মার্চ চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ মডেলের বিমানটি হুট করে বহু নিচে নেমে গুয়াংজির পাহাড়ে আছড়ে পড়ে। বিমানটি চীনের কুনমিং থেকে গুয়াংজুতে যাচ্ছিল। বিমানে থাকা ১২৩ জন যাত্রী ও ৯ জন ক্রু সদস্য নিহত হয়।


আরও খবর



দুর্বৃত্তের ছুরিকাঘাতে কলেজ শিক্ষার্থী খুন

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার চেরাগী পাহাড় এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে আসকার বিন তারেক (১৮) নামে দ্বাদশ শ্রেণির এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। শুক্রবার (২২ এপ্রিল) রাতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আসকার বিন তারেক কোতোয়ালী থানার এনায়েত বাজার এলাকার জমির উদ্দিন ম্যানসনের এসএম তারেকের ছেলে। তারেক বিএফ শাহিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র বলে জানা গেছে। 

কোতোয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) মুজাহিদুল ইসলাম জানান, রাত নয়টার দিকে কয়েকজন মিলে আসকারকে মারধর ও ছুরিকাঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

নিহতের চাচা পারভেজ বলেন, চেরাগী পাহাড় এলাকায় বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে যায় তারেক। পরে ওই এলাকায় সে ছুরিকাঘাতে আহত হলে তার বন্ধুরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। তার বন্ধুদের কাছ থেকে খবর পেয়ে হাসপাতালে এসেছি। কে বা কারা তারেককে ছুরিকাঘাত করেছে, সে বিষয়ে আমরা কিছুই জানিনা।


আরও খবর