Logo
শিরোনাম

বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন গরীব বান্ধব এবং জনবান্ধব সরকার। তিনি আছেন বিধায় আজকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। তিনি আছেন বলেই এ দেশে একটা লোকও না খেয়ে মারা যায় না

পিরোজপুর সদর উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী দিন ব্যাপী মেলার আয়োজন করা হয়। জেলা প্রাণিসম্পদ মিলনায়তনে এ প্রদর্শনী মেলার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো.সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।

প্রদর্শনী মেলায় বিভিন্ন খামারীদের ২৫টি স্টল অংশ গ্রহণ করে। এসময় মন্ত্রী খামারীদের স্টলগুলো ঘুরে দেখেন এবং তিনি প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিতগ্রস্ত গোখামারীদের হাতে গোখাদ্য ও ভিটামিন তুলে দেন। পরে সদর উপজেলা পরিষদের আয়োজনে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ, বিভিন্ন কর্মসংস্থানের নিমিত্তে সুফলভোগীদের মাঝে বকনাগরু বিতরণ এবং মন্দিরভিত্তিক শিক্ষাকার্যক্রমের পুরস্কার ও সাউন্ডসিস্টেম বিতরণ করেন।

এসময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন গরীব বান্ধব এবং জনবান্ধব সরকার। তিনি আছেন বিধায় আজকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। তিনি আছেন বলেই এ দেশে একটা লোকও না খেয়ে মারা যায় না। বাজার সহনীয় পর্যায় এবং খামারীরা যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে লক্ষ্য রেখে বাজারে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র করা হয়েছে। করোনা মহামারির পরিস্থিতিতে জীবন ও জীবিকা নির্বাহের মধ্য দিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে সামনের দিকে।

মন্ত্রী বলেন, কেউ যদি মাছ চাষ করতে চায় আমরা তার পুকুর খনন করে বিনা মূল্যে মাছের পোনাও সরবরাহ করব। চাকুরির পিছনে না ঘুরে আমাদের নিজেই নিজের উদ্যোক্তা হওয়া উচিত এবং আমরা স্বাবলম্বী হয়ে গ্রামীন অর্থনীতিকে স্বচল রাখবো।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করতে না পারলে, আমাদের উন্নতি ব্যহত হবে। তাই মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে দেশটাকে সবাই মিলে এগিয়ে নিতে হবে। 

নিউজ ট্যাগ: শ ম রেজাউল করিম

আরও খবর



রাইমাকে নিয়ে এখন প্রেমের গুঞ্জন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ১১১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চিরদিনই তুমি যে আমার খ্যাত নায়িকা প্রিয়াঙ্কা সরকারের সঙ্গে চিত্রগ্রাহক তথাগত ঘোষের প্রেমের গুঞ্জন অনেক দিনের। মাঝে তাদের সম্পর্ক নেই বলে শোনা যাচ্ছিল। আবারও তথাগতর ইনস্টাগ্রামে দেখা যায় প্রিয়াঙ্কা সরকারের আবেদনময়ী ছবি।

এদিকে তথাগতর ইনস্টাগ্রামে রাইমা সেনের ছবি ও ক‌্যাপশন নতুন গুঞ্জনের ইঙ্গিত দিচ্ছে। বুধবার (২ জুন) তথাগত তার ইনস্টাগ্রামে রাইমা সেনের একটি ছবি পোস্ট করেন। তাতে দেখা যায়সাদা রঙের অন্তর্বাস ও সাদা টি-শার্ট পরে বসে রয়েছেন সেনসেশনাল অভিনেত্রী রাইমা।

ছবিটি তুলেছেন ফটোগ্রাফার তথাগত। নিচে তথাগত কারো উক্তি ক‌্যাপশন হিসেবে ব‌্যবহার করেছেন। আর তা হলো—‘মেয়েটি যখন বাস্তব দুনিয়া থেকে পালাতে চায়, তখন আমার দিবাস্বপ্নে ধরা দেয়।

আর এই ক্যাপশন নিয়েই সোশ্যাল মিডিয়ায় আলোচনার শুরু, তবে কী তথাগতর স্বপ্নের নায়িকা রাইমা?

বলে রাখা ভালো, গেলো ১৫ মে রাইমার একাধিক ছবি তুলেন তথাগত। সেকথা নিজেই জানিয়েছিলেন অভিনেত্রী। তার সেসব খোলামেলা পোশাকের ছবি নিয়ে যথেষ্ট বিতর্কও শুরু হয়েছিল।


নিউজ ট্যাগ: রাইমা সেন

আরও খবর



দেশে বজ্রপাতে একদিনে প্রাণ গেল ১৬ জনের

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সারাদেশে বজ্রপাতে ১৬ জন নিহত হয়েছেন। এদের মধ্যে চট্টগ্রামে চারজন, সিরাজগঞ্জে চারজন, ফেনীতে দুজন এবং মাদারীপুর, নোয়াখালী, মুন্সিগঞ্জ, পটুয়াখালী, মানিকগঞ্জ ও বরিশালে একজন করে মোট ছয়জন নিহত হয়েছেন।

রবিবার (৬ জুন) সকাল ৯টা থেকে বিকেলে ৬টার মধ্যে এসব ঘটনা ঘটে। বিস্তারিত জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদে।

চট্টগ্রাম

চট্টগ্রামের মিরসরাই ও বোয়ালখালীতে বজ্রপাতে দুজন নিহত হয়েছেন। একইদিনে ফটিকছড়িতে মাঠে কাজ করার সময় বজ্রপাতে দুই নারীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও তিনজন। সকাল ৯টা থেকে সাড়ে ১০টার মধ্যে এ বজ্রপাতের ঘটনাগুলো ঘটে।

নিহতরা হলেন বোয়ালখালীর জ্যৈষ্ঠপুরা পাহাড়ের গরজংগিয়া এলাকার বাসিন্দা মোস্তফা কামালের ছেলে মো. জাহাঙ্গীর (৩৯), মিরসরাইয়ের সাহেরখালী ইউনিয়নের ৯ নম্বর পূর্ব ডোমখালী ওয়ার্ড এলাকার বাসিন্দা স্কুলছাত্র সাজ্জাদ হোসেন (১৬), যোগেন্দ্র শীলের স্ত্রী ভানুমতি শীল (৪০) ও বানেশ্বর দাশের স্ত্রী লাকি রানি দাশ (৩৮)।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে এক ঘণ্টার মধ্যে বজ্রপাতে চারজন নিহত হয়েছেন। রবিবার বিকেল ৪টা থেকে ৫টার মধ্যে উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ও উধুনিয়া এবং শাহজাদপুর উপজেলার কায়েমপুর ও নরিনা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহতেরা হলেন- শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নের চর আঙ্গারু গ্রামের আমানত হোসেনের ছেলে আব্দুল্লাহ (২৬), নরিনা ইউনিয়নের বাতিয়া গ্রামের আলহাজ বাবুর্চি (৫০), সলঙ্গা ইউনিয়নের আঙ্গারু বাঘমারা গ্রামের রফিকুল ইসলাম (৪৫) ও উল্লাপাড়া উপজেলার উধুনিয়া ইউনিয়নের আগদিঘল গ্রামের শাহেদ আলীর ছেলে স্কুলছাত্র ফরিদুল ইসলাম (১৫)।

মাদারীপুর

জেলার শিবচরে বাদাম তুলতে গিয়ে বজ্রপাতে আয়েশা বেগম (৫০) নামের এক নারী নিহত হন। বিকেল ৪টায় উপজেলার চরজানাজাত ইউনিয়নের বালুরটেকে এলাকায় এ ঘটনা ঘটে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বিষয়টি নিশ্চিত করেন। নিহত আয়েশা একই এলাকার ছোরফান হাওলাদারের স্ত্রী।

ফেনী

জেলার সোনাগাজীতে বজ্রপাতে দুই শিশু নিহত হয়েছে। বেলা ১১টায় উপজেলার বগাদানা ইউনিয়নের আলামপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, সাজেদা আক্তার (১২) ও আল আমীন (৬)। সাজেদা ওই গ্রামের আনু ফরায়েজি বাড়ির সোলেমান মিয়ার মেয়ে ও আল আমীন একই বাড়ির বাহার উদ্দিনের ছেলে। তারা দুজনই স্থানীয় কাটাখিলা ছমদিয়া দাখিল মাদরাসার শিক্ষার্থী।

নোয়াখালী

জেলার হাতিয়ায় ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. আবদুল মান্নান খোকন (৩৬) নামের এক কৃষক নিহত হয়েছেন। দুপুর সাড়ে ৩টায় উপজেলার সোনাদিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পূর্ব মাইসচরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত খোকন একই গ্রামের মৃত সৈয়দ আহমদ মুন্সীর ছেলে।

পটুয়াখালী

জেলার মির্জাগঞ্জে ক্ষেতে চাষ করার সময় বজ্রপাতে আবদুল জলিল নামের এক ব্যক্তি নিহত হন। দুপুরে উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়নের তারাবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জলিল তারাবুনিয়া গ্রামের মৃত সেরজন আলী হাওলাদারের ছেলে।

মুন্সিগঞ্জ

জেলার সিরাজদিখানে বৃষ্টির মধ্যে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে অপূর্ব বর্মন (১৯) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন। বিকেল ৪টায় উপজেলার শেখরননগর মাঠে এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও দুজন। নিহত অপূর্ব উপজেলার শেখরনগর ইউনিয়নের জেলেপাড়া গ্রামের স্বপন বর্মনের ছেলে ও আলী আজগর অ্যান্ড আব্দুল্লাহ কলেজের এইচএসসির পরীক্ষার্থী।

মানিকগঞ্জ

মানিকগঞ্জের ঘিওরে বজ্রপাতে মো.শাহীন হোসেন (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। বিকেল সাড়ে ৫টার দিকে ঘিওর উপজেলার বৈলট এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত শাহীন হোসেন ঘিওর সদর ইউনিয়নের মুক্তার হোসেনের ছেলে। তিনি শিবালয়ের মহাদেবপুর ইউনিয়ন ডিগ্রি কলেজে এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।

বরিশাল

বিকেল বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের উত্তর সাতলা গ্রামে বজ্রপাতে নান্টু বালী (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ওই এলাকার ইউনুস বালীর ছেলে ।

উজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শওকত হোসেন নান্টু বালীর স্বজনদের বরাত দিয়ে জানান, বিকেলে মুষলধারে বৃষ্টির মধ্যে একাধিক বজ্রপাত হয়। হঠাৎ বিকট শব্দে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নান্টু বালী ও তার কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা প্রতিবেশী মো. সুমন গুরুতর আহত হন।

তিনি আরও জানান, পরিবারের সদস্যরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে পৌঁছার আগেই নান্টু বালীর মৃত্যু হয়য়। গুরুতর আহত সুমনের অবস্থাও আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।বৈঠক শেষে কায়কাউস বলেন, সরকার অতি স্বল্প সময়ে কক্সবাজারের বিভিন্ন শিবির থেকে আরও ৮০ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরের পরিকল্পনা গ্রহণ করেছে। ইতোমধ্যে ১৮ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে। বাকিদেরও খুব শিগগিরই স্থানান্তর করা হবে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জানান, রোহিঙ্গাদের থাকার উপযোগী পরিবেশসহ মৌলিক অধিকার নিশ্চিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে।

বৈঠকে প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়াসহ অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, অস্ট্রেলিয়া, ফ্রান্স, কানাডা, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত, ইইউ ও ইউএনএইচসিআরের প্রধানরা উপস্থিত ছিলেন।


আরও খবর



জনগণের তাড়া খেয়ে ট্রলার নিয়ে পালালেন এমপি আক্তারুজ্জামান

প্রকাশিত:মঙ্গলবার ০১ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ১২৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

খুলনার কয়রা থানার মহারাজপুর ইউনিয়নে এসে উত্তেজিত জনগণের তাড়া খেয়ে ট্রলার নিয়ে পালিয়ে যান খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান।

মঙ্গলবার (১ জুন) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে সকাল থেকেই মহারাজপুর ইউনিয়নের দশহালিয়া এলাকায় কপোতাক্ষ নদের ভেঙে যাওয়া বাঁধ স্বেচ্ছাশ্রমে মেরামত করছিলেন স্থানীয় মানুষজন।

সেসময় ট্রলার নিয়ে সেখানে যান ওই সংসদ সদস্য। তাকে দেখেই ক্ষেপে ওঠে বাঁধ মেরামতের কাজ করা উত্তেজিত জনতা। তারা সংসদ সদস্যকে লক্ষ্য করে কাদা ছুড়ে মারতে থাকেন। বাধ্য হয়ে ট্রলার নিয়ে পিছু হটেন ওই সংসদ সদস্য।

সেসময় ট্রলার থেকে মাইকে উপস্থিত জনতাকে শান্ত হওয়ার জন্য আহ্বান জানানো হয়। পরিস্থিতি শান্ত হলে পুনরায় ফিরে আসেন সাংসদ মো. আক্তারুজ্জামান।

তবে বিষয়টি অস্বীকার করে সাংসদ মো. আক্তারুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, তাকে বহনকারী ট্রলারে কাদা ছুড়ে মারা হয়নি।

তিনি জানান, টেকসই বেড়িবাঁধ চান স্থানীয় মানুষ। প্রতিবছর ভাঙনে তারা ব্যাপক ক্ষতিগ্রস্ত হন। কয়েক হাজার মানুষ ভাঙন এলাকায় কাজ করছিলে। সেখানে গেলে তাকে দেখে মানুষ ক্ষোভ প্রকাশ করে টেকসই বেড়িবাঁধের দাবিতে বিক্ষোভ করেছেন।

আক্তারুজ্জামান জানান, তাদের ওই দাবি যৌক্তিক। বারবার বাঁধ ভাঙে আর বারবার স্বেচ্ছাশ্রমে তাদের কাজ করতে হয়। এ কারণে সংসদ সদস্যের ওপর তাদের ক্ষোভও বেশি। পরে ওই এলাকায় নেমে সাধারণ মানুষের সঙ্গে বাঁধের কাজ করা হয়েছে বলেও জানান তিনি।

সংসদ সদস্যের ট্রলারে কাঁদা ছোড়ার ভিডিও সময়নিউজের কাছে এসেছে। ২ মিনিট ৩৫ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, বাঁধের কাছে মাত্র ট্রলার ভিড়েছে, এমন সময় সংসদ সদস্যের ট্রলারকে লক্ষ্য করে বৃষ্টির মতো কাদা ছুড়ছে স্থানীয় জনতা। টিকতে না পেছনের দিকে ফিরে যাচ্ছে ট্রলার। মাইকে উত্তেজিত জনতাকে শান্ত করতে বারবার অনুরোধ করা হচ্ছে।


নিউজ ট্যাগ: খুলনা

আরও খবর



করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ১৯ লাখ

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানি একদিন বাড়ছে আবার একদিন কমছে। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ১৯ লাখ ২৭ হাজার ৮০২ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ লাখ ৭৫ হাজার ৫৪৫ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৪৪ লাখ ৭ হাজার ১৮২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার (২ জুন) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৭৩৮ জন আর মারা গেছেন ৬ লাখ ১০ হাজার ৪৩৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৭৯ লাখ ৪০ হাজার ৯১৮ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৮৩ লাখ ৬ হাজার ৮৮৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩৫ হাজার ১১৪ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৭০ হাজার ৯৯২ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬৬ লাখ ২৫ হাজার ৫৭২ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৩১২ জনের। সুস্থ নিয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ১৪৬ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৬ লাখ ৭৭ হাজার ১৭২ জন, রাশিয়ায় ৫০ লাখ ৮১ হাজার ৪১৭ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ৯০ হাজার ৪৩৮ জন, ইতালিতে ৪২ লাখ ২০ হাজার ৩০৪ জন, তুরস্কে ৫২ লাখ ৫৬ হাজার ৫১৬ জন, স্পেনে ৩৬ লাখ ৮২ হাজার ৭৭৮ জন, জার্মানিতে ৩৬ লাখ ৯২ হাজার ৯০৮ জন এবং মেক্সিকোতে ২৪ লাখ ১৩ হাজার ৭৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ৯ হাজার ৬৬২ জন, রাশিয়ায় এক লাখ ২১ হাজার ৮৭৩ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৭৮২ জন, ইতালিতে এক লাখ ২৬ হাজার ২২১ জন, তুরস্কে ৪৭ হাজার ৬৫৬ জন, স্পেনে ৭৯ হাজার ৯৮৩ জন, জার্মানিতে ৮৯ হাজার ৩১৬ জন এবং মেক্সিকোতে ২ লাখ ২৩ হাজার ৫৬৮ জন মারা গেছেন।


আরও খবর



আর্জেন্টিনাকে বাঁচাতে পারলেন না মেসি

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অসাধারণ ফ্রি কিকে ম্যাচের প্রথমার্ধে দলকে লিড এনে দেন লিওনেল মেসি। কিন্তু ম্যাচের শেষ পর্যন্ত এগিয়ে যাওয়ার স্বস্তি স্থায়ী হলো না। বিরতির পর ঘুরে দাঁড়িয়ে গোল শোধ করেছে চিলি। ফলে কোপা আমেরিকায় পয়েন্ট হারিয়ে অভিযান শুরু হলো সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার।

আজ মঙ্গলবার ভোরে ব্রাজিলের রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে অনুষ্ঠিত ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে আর্জেন্টিনার হয়ে গোল করেন মেসি। অন্যদিকে চিলির পক্ষে পেনাল্টি থেকে গোলটি করেন এদুয়ার্দো ভার্গাস।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে ধার দেখিয়েছিল লিওনেল স্কালোনির দল। পুরো ম্যাচে শট নিয়েছিল ১৮ বার। যার মধ্যে ৫টি ছিল অনটার্গেট। কিন্তু এত চেষ্টার পরও চিলির রক্ষণ ভাঙতে পারেননি মেসিরা।

ম্যাচের ৩৩ মিনিটে গোল পেয়ে যায় আর্জেন্টিনা। চিলির ডি বক্সের একটু বাইরে থেকে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। দারুণ বাঁকানো শটে সেটিকে গোলে রূপ দেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি। ঝাঁপিয়ে বল আটকানোর চেষ্টা করেও সফল হতে পারেননি চিলির তারকা ব্রাভো। এই নিয়ে আর্জেন্টিনার জার্সিতে ১৪৫ ম্যাচে ৭৩ গোল করলেন মেসি।

প্রথমার্ধে গোল খেয়ে বসা চিলি বিরতির পর সমতায় ফেরে। আর্তুরো ভিদালকে ডি-বক্সে নিকোলাস তাগলিয়াফিকো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় চিলি। তখন ভিদালই পেনাল্টি শট নেন। কিন্তু ইন্টার মিলানের মিডফিল্ডারের নেওয়া পেনাল্টি ঠেকিয়ে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। বল ক্রসবারে লেগে ফেরার পর ফিরতি বলে হেড লাগিয়ে জালে পাঠিয়ে দেন ভার্গাস। সঙ্গে সঙ্গে আনন্দে ভাসে চিলি।

এরপর বাকিটা সময় নিজেদের রক্ষণ আগলে খেলে চিলি। বেশ কয়েকবার সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারেনি আর্জেন্টিনা। ফলে পয়েন্ট হারানোর হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে।

নিজেদের পরের ম্যাচে শক্তিশালী উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ৩টায়। একই দিনে বলিভিয়ার মুখোমুখি হবে চিলি।


আরও খবর