Logo
শিরোনাম

বাংলাদেশের নায়িকার সাথে জুটি বাঁধলেন ঋতুপর্ণা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ৮১৪জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

পশ্চিমবঙ্গের তুমুল জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। লকডাউনে ঘরবন্দি ছিলেন এই সুপারস্টার অভিনেত্রী। বিরতি ভেঙে আবারও অভিনয়ে সরব ঋতুপর্ণা। একের পর এক ছবিতে কাজ করে যাচ্ছেন আবেদনময়ী এই অভিনেত্রী।

ভারত করোনার ভ্যাকসিন তৈরি করেছে। এরই মধ্যে সাধারণ মানুষকে টিকা দেয়া শুরু হয়েছে। তবে এখনও করোনার ভ্যাকসিন নেননি ঋতুপর্ণা। যদিও দেশটিতে করোনার ভ্যাকসিন নিয়ে আতঙ্ক দেখা গেছে। ভ্যাকসিন নেয়ার পর মৃত্যু ও অসুস্থতার খবরও গণমাধ্যমের সূত্রে জানা গেছে।

ঋতুপর্ণা ভ্যাকসিন দিয়েছেন কিনা জবাবে এই অভিনেত্রী জানান, ভ্যাকসিনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিইনি।

করোনাকালে সিঙ্গাপুরে ছিলেন ঋতুপর্ণা। দেশে ফিরে হিন্দি ছবি সল্ট' এর কাজ করেছেন। বর্তমানে দেহরাদূন শহরে (উত্তরখণ্ডের রাজধানী) অন্তর্দৃষ্টি ছবির কাজ করছেন।

এছাড়া সম্প্রতি 'নীল দরিয়ার মাঝি' নামে একটি ছবিতে অভিনয় করেছেন তিনি। এতে তার বিপরীতে আছেন বাংলাদেশের নায়ক সাইফ খান। ছবিটি পরিচালনা করছেন পান্না হোসেন।

Share

আরও খবর



করোনায় দেশে আরও ৮ মৃত্যু, নতুন শনাক্ত ৩২৬

প্রকাশিত:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ মার্চ ২০২১ | ৬১জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের শুরু থেকে ৩৪৪তম দিনে আজ এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩২৬ জন। গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যুতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ২৭৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষায় ৩২৬ জন এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৫৩ শতাংশ। তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ০৫ শতাংশ।

সরকারী ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ২৯ লাখ ৮৬ হাজার ৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারী ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬২ হাজার ১১১টি নমুনা। অর্থাৎ, মোট পরীক্ষা ৩৮ লাখ ৪৮ হাজার ১১৬টি নমুনা।

এর মধ্যে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ৫৯২ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ৪৬২ জনসহ মোট ৪ লাখ ৮৭ হাজার ২২৯ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে ৮ জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৫ জন পুরুষ ও ৩ জন নারী। তাদের মধ্যে সবারই হাসপাতালে মৃত্যু হয়েছে। তারাসহ মৃতের মোট সংখ্যা ৮ হাজার ২৭৪। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখন পর্যন্ত ৬ হাজার ২৬৪ জন পুরুষ মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৫ দশমিক ৭১ শতাংশ এবং ২ হাজার ১০ জন নারী মৃত্যুবরণ করেছেন যা মোট মৃত্যুর ২৪ দশমিক ২৯ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৮ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব ১ জন, চলিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ২ জন এবং ষাটোর্ধ্ব ৪ জন রয়েছেন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ১ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ১০ কোটি ৯১ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ২৪ লাখ ৬ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮ কোটি ১১ লাখের বেশি।

Share

আরও খবর



টপলেস রিহানার গলায় গণেশের পেনডেন্ট

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | ৫৬জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফের বিতর্কে আন্তর্জাতিক পপস্টার রিহানা। দিল্লিতে প্রতিবাদরত কৃষকদের সমর্থন করার পর তাঁকে নিয়ে উত্তাল হয়েছিল সোশ্যাল মিডিয়া। এবার তিনি সমালোচিত হয়েছেন তাঁর একটি ছবির জন্য।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেছেন রিহানা। সেখানে তাঁকে টপলেস অবস্থায় দেখা গিয়েছে। কিন্তু তাঁর গলায় ঝোলানো গণেশের একটি লকেট। মঙ্গলবার এই ছবি পোস্ট করেছেন রিহানা। আর তারপর থেকেই তিনি সমালোচনার কেন্দ্রবিন্দুতে। ছবিতে টপলেস অবস্থায় দেখা গিয়েছে তাঁকে। পরনে শুধু রয়েছে একটি শর্টস। কার্যত সেমি ন্যুড পোজে ছবি তুলেছেন মার্কিন পপস্টার। তবে গায়ে পোশাক না থাকলেও রিহানার অ্যাকসেসারিজ ছিল প্রচুর। কানে বড় ঝোলা দুল, হাতে আংটি, ব্রেসলেট। এর পাশাপাশি তাঁর গলায় শোভা পাচ্ছে একটি লম্বা হার। তাতে রয়েছে একটি গণেশের পেনডেন্ট।

আর এই গণেশের লকেটটি নিয়েই শুরু হয়েছে বিতর্ক। নেটিজেনদের অনেকেই দাবি করেছেন রিহানার এই ছবি হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। যদিও এ নিয়ে রিহানা কিছু বলেননি। কিন্তু তাঁর বিরুদ্ধে সরব নেটিজেনরা।

কিছুদিন আগে দিল্লিতে কৃষি আইনের প্রতিবাদে শামিল হওয়া কৃষকদের সমর্থনে মুখ খুলেছিলেন রিহানা। নিজের টুইটে রিহানা লিখেছিলেন, আমরা এনিয়ে কেন কথা বলছি না? এর উত্তরে কড়া সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। কেউ কেউ বলেন, গোটা বিষয়টি না জেনে মন্তব্য করছেন পপস্টার। কেউ আবার রিহানাকে সমর্থনও জানান। তবে তাঁর টুইটের উত্তরে কঙ্গনার টুইট রীতিমতো ভাইরাল হয়ে যায়। লেখেন, কেউ এনিয়ে কথা বলছে না। কারণ ওরা কৃষক নয়, ওরা সন্ত্রাসবাদী। ওরা ভারতকে ভাগ করতে চাইছে। যাতে চিন আমাদের খণ্ডিত হয়ে যাওয়া দেশের উপর আধিপত্য বিস্তার করতে পারে ও চাইনিজ কলোনি স্থানপন করতে পারে, যেমনটা আমেরিকা করেছে। তুমি বোকা, চুপচাপ বস। আমরা তোমাদের মতো আমাদের দেশ বিক্রি করব না।

লাল-নীল-গেরুয়া ! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।

নিউজ ট্যাগ: পপস্টার রিহানা
Share

আরও খবর



দ্রুত ওজন কমায় টমেটো

প্রকাশিত:বুধবার ০৩ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৬২জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাজারে টমেটোর সরবরাহ প্রচুর, দামও খুবই কম। এই টমেটো গুণে ভরপুর। এতে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি ও খনিজ পদার্থ। টমেটো দেহের রক্তচাপের মাত্রা নিয়ন্ত্রণ করে, ত্বক উজ্জ্বল করতে সিদ্ধহস্ত। তবে ওজন কমানোর উপকরণ হিসাবে টমেটো তুলনাহীন।

টমেটো শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। বিটা-ক্যারোটিন ও লাইকোপেনে সমৃদ্ধ টমেটো চোখের দৃষ্টি শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। তবে এক গ্লাস টমেটোর রস দ্রুত মেদ কমাতে সহয়তা করে। টমেটোর রসে ক্যালরির পরিমাণ খুবই কম। একটি ১০০ গ্রাম টমেটোতে মাত্র ১৭ গ্রাম ক্যালরি থাকে। এতে মূলত পানির পরিমাণই বেশি। একটি টমেটোতে প্রায় ৯৪ শতাংশ শুধু পানিই থাকে। তাই এটি ওজন কমাতে সাহায্য করে।

টমেটোতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট লাইকপেনে, যা কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ, চোখ ও ত্বকের সুরক্ষা এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। গবেষণায় দেখা যায়, লাইকোপেনে প্রাকৃতিকভাবে মেটাবলিজম নিয়ন্ত্রণ করতে পারে। এর ফলে শরীরের মেদ ঝরে ওজন দ্রুত কমে। 

গবেষকদের মতে, টমেটো শরীরে কারনিটাইন নামক একটি অ্যামাইনো এসিড তৈরি করে, যা শরীরের মেদ কমাতে সাহায্য করে। 

নিউজ ট্যাগ: টমেটো
Share

আরও খবর

কেমন যাবে আপনার দিন ?

রবিবার ০৭ মার্চ ২০২১




কানাডায় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১৯ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ মার্চ ২০২১ | ৮৬জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image
তারা সবাই ইউনিভার্সিটি অব ম্যানিটোবায় পড়াশোনা করতেন। তিন বন্ধু উইনিপেগ থেকে প্রায় ১১৫ কিলোমিটার উত্তরে হেকলা অঞ্চল থেকে ফেরার

কানাডার ম্যানিটোবায় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে আরবর্গ থেকে ১০ কিলোমিটার দক্ষিণে ইন্টারলাক এলাকায় দুটি গাড়ির সংঘর্ষে ওই প্রাণহানির ঘটনা ঘটে। ম্যানিটোবা ইসলামিক এ্যাসোসিয়েশন এমন তথ্য জানিয়েছে।

নিহত হওয়া ওই তিন শিক্ষার্থীরা হলেন- আল নোমান আদিত্য, রসুল বাধন ও অরণ্য আসাদ চৌধুরী। তারা সবাই ইউনিভার্সিটি অব ম্যানিটোবায় পড়াশোনা করতেন। তিন বন্ধু উইনিপেগ থেকে প্রায় ১১৫ কিলোমিটার উত্তরে হেকলা অঞ্চল থেকে ফেরার সময় এই দুর্ঘটনায় মৃত্যু হয়। তদন্তের জন্য এসময় মহাসড়কের একটি অংশ কয়েক ঘণ্টা বন্ধ ছিল। দুর্ঘটনাস্থল থেকে উদ্ধারের পর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করে।

নিহতদের বয়স ২৩ থেকে ২৫ বছরের মধ্যে। দুর্ঘটনার পর ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। এদিকে অপর গাড়ির চালক ৫৩ বছর বয়সী এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় উইনিপেগের হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে এই তিন শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় কানাডা প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

নিউজ ট্যাগ: কানাডা
Share

আরও খবর

যুক্তরাজ্যে ফেরার অনুমতি পেলেন না শামীমা

শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১




নিউজিল্যান্ডে তৃতীয় দফায় শক্তিশালী ভূকম্পন অনুভূত

প্রকাশিত:শুক্রবার ০৫ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ মার্চ ২০২১ | ৬৬জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিউজিল্যান্ডে দফায় দফায় আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প। দেশটির উপকূলে স্থানীয় সময় শুক্রবার সকালে ৮ দশমিক ১ মাত্রার শক্তিশালী আরও একটি ভূমিকম্প আঘাত হানে। তৃতীয় ভূমিকম্পের পর আবারও জারি করা হয়েছে সুনামি সতর্কতা। উপকূলীয় লোকজনকে উচু ও নিরাপদ স্থানে যাওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

ডয়েচে ভেলে জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৯টার আগে উত্তর-পূর্বের কেরমাডেক আইল্যান্ডে শক্তিশালী এই ভূমিকম্প আঘাত হানে।

এদিকে বিবিসি জানিয়েছে, শুক্রবার নিউজিল্যান্ডে তৃতীয় ভূমিকম্পটি আঘাত হানে সকাল ৮টা ৩০ মিনিটে।

ভূমিকম্পের পর দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ আবারও সুনামি সতর্কতা জারি করে দেশটির পূর্ব উপকূলে অকল্পনীয় জলোচ্ছ্বাসের ব্যাপারে সতর্ক করে দিয়েছে বাসিন্দাদের।

বিভিন্ন প্রতিবেদনের বরাতে বিবিসি জানিয়েছে, তৃতীয় দফায় সবচেয়ে শক্তিশালী ভূমিকম্পটি আঘাত হানার পর নিউজিল্যান্ডের বেশ কিছু শহরের মানুষের মধ্যে উঁচু স্থানে যাওয়ার হিড়িক পড়ে গিয়েছে। দিগ্বিদিক হয়ে মানুষজন ছোটাছুটি করছেন।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ২৭ মিনিটে প্রথম ৭ দশমিক ২ মাত্রার এবং ভোর ৬টা ৪১ মিনিট দ্বিতীয়বার ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছিল দেশটি। কর্তৃপক্ষ সমুদ্রতীরবর্তী কিছু এলাকার লোকজনকে দ্রুত উঁচু স্থানে আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছে।

প্রথম ভূমিকম্পটি আঘাত হানার পর বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার আহ্বান জানিয়ে সুনামি সতর্কতা জারি করা হয়েছিল। পরে সুনামি সতর্কতা প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু শুক্রবার সকালে আগের দুটির চেয়ে শক্তিশালী তৃতীয় ভূমিকম্পটি আঘাত হানার পর কর্তৃপক্ষ আবারও সুনামি সতর্কতা জারি করতে বাধ্য হয়েছে।

নিউজ ট্যাগ: ভূমিকম্প
Share

আরও খবর