Logo
শিরোনাম

বাড়িতে লাগাতে পারেন টাকার গাছ !

প্রকাশিত:শনিবার ১৯ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | ৫৪২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাড়িতে টাকার গাছ লাগাতে পারবেন। না কোনো অবাস্তবিক ব্যাপার না। ভাববেন না যেন, এই গাছে ফলের মতো টাকা ধরে। তবে এই গাছ বাড়িতে যত্ন সহকারে রাখলে নাকি হাতে আসবে অফুরন্ত টাকা।

গাছটির নাম ক্র্যাসুল্লা। এই গাছের পাতা মোটা, চকচকে এবং মসৃণ। সবুজ গাছটি কয়েকদিন পর বাদামি রং ধারণ করে। এই গাছটি নিজের বাগানে রাখতে খুব বেশি পরিচর্যার প্রয়োজন পড়ে না। তবে একটু বড় টবে রাখলে তরতরিয়ে বাড়তে থাকে।

সূর্যের আলো পড়লে এই গাছ আরো তাড়াতাড়ি বাড়ে। তবে বেশি পানি দিলেআবার হিতে বিপরীত হবে। বরং একবার গাছের গোড়ায় পানি দেয়ার পর মাটি শুকালে তবেই আবার গাছটিতে পানি দিন।

চিনের এক ধর্মগুরুর মতে, এই চারা গাছ ঘরে ঢোকার সময় ডানদিকে লাগানো উচিত। মানসিক ও শারীরিক দুই ভাবেই শক্তিশালী করে এই ক্র্যাসুল্লা গাছ।

ক্র্যাসুল্লার বেশ কয়েকটি প্রজাতির সন্ধান করতে পারেন। সবার মধ্যে সর্বাধিক জনপ্রিয় হলো ক্র্যাসুল্লা আরবোরাসেসেন, কটিলেডন ট্রি বা মানি ট্রি। সিলভার ক্র্যাসুল্লা (ক্র্যাসুল্লা আরজেন্টা), ওভাল ক্র্যাসুল্লা (ক্র্যাসুল্লা ওভাটা) কে অর্থ গাছও বলা হয়।

এই গাছগুলোর বিভিন্ন পাতার রং থাকতে পারে। সব উদ্ভিদের মতো এই উদ্ভিদের পাতাগুলোতে আর্দ্রতার বৃহৎ সরবরাহ জমায়েত করে। যা ঘরে কঠিন আবহাওয়ার অবস্থার মধ্যে বেঁচে থাকার জন্য সাহায্য করে। আফ্রিকার শুষ্ক উষ্ণতা, দক্ষিণ ও পশ্চিম দিকে, দক্ষিণ আরবের মাদাগাস্কারে।

নিউজ ট্যাগ: টাকার গাছ

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩