Logo
শিরোনাম

বগুড়ায় ৪ ফার্মেসিকে জরিমানা

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বগুড়ার শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সামনে অভিযান চালিয়ে ৪ টি ফার্মেসিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সাময়িকভাবে সিলগালা করেছে আরো একটি ফার্মেসি। বুধবার (২৩ নভেম্বর) বিকেল চারটার দিকে ঐ এলাকায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী। এসময় জেলা পুলিশের একটি দল তার সাথে ছিল।

এসময় অনুমোদনহীন ওষুধ বিক্রির জন্য চার ফার্মেসিকে মোট ২৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওষুধের অতিরিক্ত মূল্য রাখায় সাময়িকভাবে সিলাগালা করা হয়েছে একটি ফার্মেসীকে। বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা ইফতেখারুল আলম রিজভী।

তিনি বলেন, অনুমোদনহীন ওষুধ বিক্রির জন্য আলিফ ফার্মেসিকে ৪ হাজার, মিন্টু মেডিকেল স্টোরকে ৪ হাজার, খান ফার্মেসিকে ৪ হাজার, শততা ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অধিক মূল্য গ্রহণের অপরাধে দিশাত ফার্মেসিকে সাময়িকভাবে সিলগালা করা হয়েছে।


আরও খবর

বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু

মঙ্গলবার ০৮ নভেম্বর ২০২২




ইসলামী ব্যাংকের টাকা লোপাট: অনুসন্ধানের নির্দেশ

প্রকাশিত:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইসলামী ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লোপাটের ঘটনায় তদন্ত চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ও এস আলম গ্রুপের ৩০ হাজার কোটি টাকা ঋণ নেওয়ার ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থতা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। একই সঙ্গে এ ঘটনা অনুসন্ধানের জন্য বিএফআইইউ, দুদক ও সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত। চার মাসের মধ্যে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৪ নভেম্বর দেশের একটি জাতীয় দৈনিকে ইসলামী ব্যাংকে ভয়ংকর নভেম্বর শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনের প্রথমাংশে বলা হয়, ব্যাংকের নথিপত্রে নাবিল গ্রেইন ক্রপস লিমিটেডের অফিসের ঠিকানা বনানীর বি ব্লকের ২৩ নম্বর সড়কের ৯ নম্বর বাড়ি। সেখানে গিয়ে দেখা গেল, এটি একটি পূর্ণাঙ্গ আবাসিক ভবন।

ঋণ পাওয়া মার্টস বিজনেস লিমিটেডের ঠিকানা বনানীর ডি ব্লকের ১৭ নম্বর সড়কের ১৩ নম্বর বাড়ি। সেখানে গিয়ে মিলল রাজশাহীর নাবিল গ্রুপের অফিস। তবে মার্টস বিজনেস লাইন নামে তাদের কোনো প্রতিষ্ঠান নেই। এভাবেই ভুয়া ঠিকানা ও কাগুজে দুই কোম্পানি খুলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) থেকে দুই হাজার কোটি টাকা তুলে নিয়েছে একটি অসাধু চক্র।

সব মিলিয়ে বিভিন্ন উপায়ে ইসলামী ব্যাংক থেকে প্রায় সাত হাজার কোটি টাকা তুলে নেওয়া হয়েছে। আটটি প্রতিষ্ঠানের নামে চলতি বছরেই এ অর্থ নেওয়া হয়। এর মধ্যে সবচেয়ে বেশি অর্থ তুলে নেওয়া হয় চলতি মাসের ১ থেকে ১৭ নভেম্বর সময়ে। যার পরিমাণ ২ হাজার ৪৬০ কোটি টাকা। এ জন্যই ব্যাংকটির কর্মকর্তারা চলতি মাসকে ভয়ংকর নভেম্বর বলে অভিহিত করছেন।

একইভাবে বেসরকারি খাতের সোশ্যাল ইসলামী ব্যাংক (এসআইবিএল) ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক থেকেও ২ হাজার ৩২০ কোটি টাকা তুলে নিয়েছে কোম্পানিগুলো। ফলে এ তিন ব্যাংকের কাছে প্রতিষ্ঠানগুলোর সুদসহ দেনা বেড়ে হয়েছে সাড়ে ৯ হাজার কোটি টাকা। এমন সময়ে এসব অর্থ তুলে নেওয়া হয়, যখন ব্যাংক খাতে ডলার-সংকটের পর টাকার সংকট বড় আলোচনার বিষয়।

এদিকে ২৯ নভেম্বর আরও একটি পত্রিকায় প্রকাশিত হয়, এস আলম গ্রুপ একাই ইসলামী ব্যাংক থেকে ৩০ হাজার কোটি ঋণ নিয়েছে- এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদনটিও আদালতের নজরে আনা হয়।


আরও খবর

২ জঙ্গি ছিনতাই: ১০ আসামি ফের রিমান্ডে

বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২




আজকের রাশিফল

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ১৫ নভেম্বর ২০২২, মঙ্গলবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মকর রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ রাশি: আজকের দিনে নেওয়া কোনো দৃঢ় পদক্ষেপ এবং সিদ্ধান্ত ভালো ফলাফল নিয়ে আসবে। আজ আপনার স্ত্রীর সুন্দর মেজাজ আপনার দিনটিকে উজ্জ্বল করে তুলবে। আপনার বন্ধুরা আজ সন্ধ্যেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করতে পারেন। কোনো দীর্ঘস্থায়ী পরিকল্পনায় আজ বিনিয়োগ করুন। অফিস থেকে বাড়িতে ফিরে নিজের পছন্দের কোনো কাজ আপনি করবেন।

বৃষ রাশি: বিশিষ্ট ব্যক্তিদের সাথে আলাপচারিতা আজ আপনাকে কিছু ভালো ধারণা এবং পরিকল্পনা এনে দেবে। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ স্বাস্থ্যের বিকাশ ঘটবে। যাঁরা বেশ কিছু দিন যাবৎ অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ নিজের জন্য অবসর সময় পাবেন। আজ আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। কোনো বড় অনুষ্ঠানে আজ আপনি সবাইকে আমন্ত্রণ জানাতে পারেন। স্ত্রীর কোনো কাজে আপনার মেজাজ খারাপ হতে পারে।

মিথুন রাশি: আজ আপনার বান্ধবী আপনাকে প্রতারিত করতে পারে। তাই, সতর্ক থাকুন। সাফল্য হাতের নাগালে এলেও আজ আপনার মানসিক শক্তি কমে যেতে পারে। বাড়িতে কোনো ধর্মীয় অনুষ্ঠান বা হোম সম্পন্ন হবে। যাঁরা দীর্ঘদিন যাবৎ আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তাঁরা আজ যেকোনো জায়গা থেকে অর্থ উপার্জন করতে পারবেন। যার ফলে তাঁদের আর্থিক সঙ্কট দূর হবে। আজ অন্যদের মনে ছাপ ফেলার ক্ষমতা আপনাকে লাভবান করবে।

কর্কট রাশি: নিজের চেহারা এবং ব্যক্তিত্ব ঠিক করার চেষ্টা আজ আপনাকে সন্তুষ্ট করবে। আপনার রসিক মনোভাব আজ আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে। আপনি অর্থ-সংক্রান্ত কোনো মামলায় জড়িত থাকলে আদালত আজ আপনার পক্ষেই সিদ্ধান্ত নেবে। যা আপনার আর্থিক উপকারে আসবে। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

সিংহ রাশি: আপনি যদি বিদেশের কোনো জমিতে বিনিয়োগ করে থাকেন সেক্ষেত্রে আজ সেটি একটি ভালো দামে বিক্রি করা যেতে পারে। যা আপনাকে লাভ অর্জনে সহায়তা করবে। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতাটিকে ব্যবহার করুন। আজ ভালোবাসার শক্তি আপনাকে ভালোবাসবার একটি সঠিক উদ্দেশ্য প্রদান করবে। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের অন্যতম শ্রেষ্ঠ সন্ধ্যেটি কাটাবেন।

কন্যা রাশি: আজ আপনি এমন কোনো অভিজ্ঞ ব্যক্তির মুখোমুখি হতে পারেন যিনি আপনাকে আপনার অর্থনৈতিক দিকটি শক্তিশালী করার জন্য কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিতে পারেন। সতর্ক থাকুন, কারণ আজ কেউ আপনার ভাবমূর্তি কলঙ্কিত করতে পারে। আজকে আপনি আপনার প্রেমিকের সাথে অনেকটা সময় কাটাতে পারবেন। পাশাপাশি ওনার সামনে নিজের অনুভূতি প্রকাশ করতেও সক্ষম হবেন। অন্যদের সন্তুষ্ট করতে গিয়ে আজ নিজেকে ফুরিয়ে ফেলবেন না।

তুলা রাশি: আপনি যদি আজ কোনো পরিকল্পনা তৈরির আগে আপনার স্ত্রীকে সেই সম্পর্কে জিজ্ঞাসা না করেন, সেক্ষেত্রে একটি বিরূপ প্রতিক্রিয়া পেতে পারেন। আজ আপনি খেলাধূলার প্রতি আকৃষ্ট হবেন। পাশাপাশি, ধ্যান এবং যোগ ব্যায়াম করলে আজ মন ভালো থাকবে। আজ আপনার কাছে অনেকটা অবসর সময় থাকবে। সেই সময়ে আজ আপনি কোনো খেলা খেলতে পারেন বা জিমে যেতে পারেন। কর্মক্ষেত্রে অত্যন্ত কৌশলের সাথে সমস্যাগুলিকে সমাধান করুন।

বৃশ্চিক রাশি: আজ নিজেকে চাপমুক্ত রাখতে কোনো সৃষ্টিশীল কাজে নিয়োজিত থাকুন। কর্মক্ষেত্রে পরিস্থিতি বুঝে কথা বলবেন। এমনকি, যদি আপনার বলার দরকার না থাকে সেক্ষেত্রে চুপ থাকাটাই শ্রেয়। বাড়ির সমস্যাগুলিতে তৎক্ষণাৎ মনোযোগ দেওয়া দরকার। বিবাহিত জীবন আজ সুখের হবে। আজ সারা দিন যাবৎ অর্থ সংক্রান্ত সমস্যাগুলির মোকাবিলা করলে সন্ধ্যে নাগাদ আপনি লাভবান হবেন।

ধনু রাশি: আজ আপনার প্রেমের জীবনে কোনো অবিশ্বাস্য মোড় আসবে। ব্যবসায়ীরা আজ ব্যবসার মাধ্যমে দারুণভাবে লাভবান হবেন। যা তাঁদের আনন্দিত করবে। অন্যের সমালোচনা করে নিজের সময় নষ্ট করবেন না। এতে মনেও চাপ পড়ে। আপনার পরিবারের প্রতি আজ সঠিক সময় দিন। পাশাপাশি, আপনার ভালো সময়গুলি তাঁদের সাথে কাটান। বিবাহিতদের জন্য দিনটি ভালো। অবসর সময়ে আজ আপনি একাকী সময় কাটাবেন।

মকর রাশি: আজ নিজেকে নিয়ন্ত্রণ করুন। নাহলে, অত্যধিক উত্তেজনা আপনার স্নায়ুতন্ত্রের ক্ষতি করতে পারে। আজ অর্থলাভ আপনার প্রত্যাশামাফিক হবে না। রাত্রে অফিস থেকে বাড়িতে ফেরার সময়ে আজকে আপনার সাবধানে গাড়ি চালানো দরকার। নাহলে সমস্যায় পড়তে পারেন। আজ আপনার আবেগগুলিকে নিয়ন্ত্রণ করুন। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

কুম্ভ রাশি: এই রাশিচক্রের কিছু জাতক আজ জমি সংক্রান্ত কোনো বিষয়ে অর্থ খরচ করতে পারেন। কোনো বন্ধু আজ আপনার ধৈর্যশক্তির পরীক্ষা নিতে পারেন। প্রতিটি সিদ্ধান্ত নেওয়ার আগে আজ অবশ্যই সতর্ক হন। সন্তানদের সমস্যার মোকাবিলা করতে আজ কিছুটা সময় বের করুন। আজ আপনি কোনো প্রাকৃতিক সৌন্দর্য দেখে স্তম্ভিত হয়ে যাবেন। দিনটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হতে পারে।

মীন রাশি: আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির সাথে সাক্ষাৎ করায় প্রেম আপনার মন আচ্ছন্ন করে রাখবে। আপনি আজ খুব সহজেই কোনো ঋণ জোগাড় করতে পারবেন। গুরুজনদের সাথে কথা বলার সময় নিজেকে সংযত রাখুন। নাহলে আপনার কোনো কথায় তাঁরা মানসিক আঘাত পেতে পারেন। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণ মনোভাবকে ব্যবহার করুন। বিবাহিতদের জন্য দিনটি ভালো। কোথাও ভ্রমণের পরিকল্পনা করলে জিনিসপত্রের প্রতি খেয়াল রাখবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আপনার আজকের দিন- ৩০ নভেম্বর, ২০২২

বুধবার ৩০ নভেম্বর ২০২২

আজকের রাশিফল!

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২




প্রাথমিক শিক্ষকদের আপাতত জ্যেষ্ঠতা নির্ধারণ নয়: আপিল বিভাগ

প্রকাশিত:রবিবার ২০ নভেম্বর ২০22 | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জ্যেষ্ঠতা নির্ধারণ সংক্রান্ত কার্যক্রমের ওপর স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে জাতীয়করণ করা ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকরিকালের ৫০ শতাংশ সময় গণনা করে জ্যেষ্ঠতা নির্ধারণ করতে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল মঞ্জুর করে রোববার (২০ নভেম্বর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদেশের বিষয়টি  নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।

এদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এম কে রহমান, মোমতাজ উদ্দিন ফকির, মো. মোতাহার হোসেন সাজু, সাঈদ আহমেদ রাজা। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া, নিগার সুলতানা। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ (এসকে) মোরসেদ।


আরও খবর



কাজলের সঙ্গে আবারও আমির

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ৯ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলিউড অভিনেত্রী কাজল অভিনীত সালাম ভেঙ্কি। এরই মধ্যে প্রকাশ পেলো সিনেমাটির ট্রেলার। সিনেমাটি পরিচালনা করেছেন রেবতী। ছবিটি সত্য ঘটনা অবলম্বনে এবং শ্রীকান্ত মূর্তি রচিত দ্য লাস্ট হুররাহ নামক একটি বইয়ের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন পরিচালনা।

২ মিনিট ১৭ সেকেন্ডের ট্রেলারটিতে একজন মায়ের সংগ্রামকে দেখানো হয়েছে। যেখানে কাজলের ছেলে অসুস্থ এবং তাকে নিয়েই তাঁর লড়াই। ছবিতে রাজেশ খান্না এবং অমিতাভ বচ্চন অভিনীত আনন্দ-এর বিখ্যাত সংলাপ জিন্দেগি লম্বি না বাদি হোনি চানিয়ে ব্যবহার করা হয়েছে। এদিকে সিনেমাটিতে আমির খানের ক্যামিও সবার নজর কেড়েছে। ফানা-এর পর কাজলের সঙ্গে আবারও দেখা গেছে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানকে।

সালাম ভেঙ্কি সম্পর্কে পরিচালক রেবতী বলেন, আমির বলেছিলেন যে তিনি প্রথমে তাঁর দৃশ্যগুলি পড়তে চান। তিনি দৃশ্যগুলি পড়েছিলেন এবং বলেছিলেন যে তিনি এটি করছেন। তারপর আমরা তাকে চলচ্চিত্রের স্ক্রিপ্টটির বিস্তারিত বর্ণনা করেছি। এটি এতই ভালো লিখেছেন সমীর অরোরা এবং কাউসার মুনীর যে, আমির বলেছিলেন, এক ভি শব্দ নাহি বদলুঙ্গা। আইসে হি করুঙ্গা। (আমি স্ক্রিপ্ট থেকে একটি শব্দও বদলাবো না। সংলাপগুলি যেমন আছে তাই বলব)।

১৮ বছর পর পরিচালনায় ফিরেছেন রেবতী। তিনি সর্বশেষ শিল্পা শেঠি, সালমান খান, অভিষেক বচ্চন অভিনীত ফির মিলেঙ্গে পরিচালনা করেছিলেন।

নিউজ ট্যাগ: সালাম ভেঙ্কি

আরও খবর



২ জঙ্গি ছিনতাই: ১০ আসামি ফের রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে পুলিশের চোখে-মুখে পিপার স্প্রে করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় করা মামলায় দশ আসামির ফের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এ আদেশ দেন।

এদিন আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ফের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- শাহীন আলম ওরফে কামাল, শাহ আলম ওরফে সালাউদ্দিন, বি এম মজিবুর রহমান, সুমন হোসেন পাটোয়ারী, আরাফাত রহমান, খাইরুল ইসলাম ওরফে সিফাত, মোজাম্মেল হোসেন, শেখ আব্দুল্লাহ, আ. সবুর ও রশিদুন্নবী ভূঁইয়া।

গত ২০ নভেম্বর দুপুরে ঢাকার জজ আদালতের সামনে থেকে দুটি মোটরসাইকেলে করে চারজন লোক এসে পুলিশের চোখে স্প্রে করে দুই জঙ্গিতে ছিনিয়ে নিয়ে যায়। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে ২০ জনের নামে একটি মামলা করেন।


আরও খবর