Logo
শিরোনাম

বিকাশ কর্মকর্তার সহায়তায় এজেন্টদের টাকা আত্মসাৎ

প্রকাশিত:শুক্রবার ২৬ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের ডিস্ট্রিবিউটর সেলস অফিসারের (ডিএসও) সহযোগিতায় নম্বর ক্লোন করে বিকাশ এজেন্টকে ফোন দিয়ে অ্যাকাউন্ট আপডেটের কথা বলে টাকা হাতিয়ে নেওয়া একটি প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন বিকাশের ডিএসও শাহরিয়ার নাফিজ ওরফে মিল্টন, মো. রিপন মিয়া, মো. ইউসুফ মিয়া এবং এই চক্রের হোতা মাহবুব কাজী। এ সময়ে তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন এবং ছয়টি সিম, প্রতারণার কাজে ব্যবহূত আরো ৫১টি বিভিন্ন মোবাইল অপারেটর কোম্পানির সিমকার্ড জব্দ করা হয়।

সিআইডি জানায়, এক জন বিকাশ এজেন্টের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে তদন্ত করে ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গত বুধবার দেশের বিভিন্ন জেলায় অভিযান চালায় সংস্হার সাইবার পুলিশ সেন্টার (সিপিসি)। তারই পরিপ্রেক্ষিতে জামালপুর জেলা থেকে বিকাশের প্রাক্তন ডিএসও শাহরিয়ার নাফিজ ওরফে মিল্টন ও মো. রিপন মিয়াকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মো. ইউসুফ মিয়া নামে আরেক জনকে এবং ফরিদপুরের মালিগ্রাম থেকে এই বিকাশ প্রতারক চক্রের হোতা মাহবুব কাজীকে গ্রেফতার করা হয়।

বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, বিকাশের ডিএসওদের সহযোগিতায় এজেন্টদের নম্বর ক্লোন করে ডিএসওর কর্ম এলাকার আওতাধীন বিকাশের এজেন্টকে ফোন দিয়ে অ?একাউন্ট আপডেটের কথা বলে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাত্ করে এ চক্র। তিনি বলেন, এ চক্রের হোতা মাহবুব কাজী পেশাদার বিকাশ প্রতারক।

 বিকাশে প্রতারণার জন্য তিনি এক দিন ফোন করেন গ্রেফতারকৃত শাহরিয়ার নাফিজ মিল্টনকে। পরে কথায় কথায় তাদের মধ্যে সখ্য গড়ে ওঠে। পরবর্তী সময় মাহবুব কাজীর চাহিদা মোতাবেক তাকে নিজ ডিস্ট্রিবিউটর হাউজের আওতাধীন বিকাশ এজেন্ট নম্বর সরবরাহ করে মিল্টন। বিনিময়ে তিনি মাহবুবের কাছ থেকে কমিশন পেতেন। পরবর্তী সময় শাহরিয়ার নাফিজ ওরফে মিল্টনের মাধ্যমে বিকাশের আরেক ডিএসও রিপন মিয়াও এ কাজে জড়িয়ে পড়েন।

রেজাউল মাসুদ জানান, মাহবুব কাজীর দেওয়া বক্তব্য এবং তার কাছ থেকে জব্দকৃত মোবাইল বিশ্লেষণ করে দেখা যায়, তিনি এই কাজে খুবই পারদর্শী। অভিযোগকারী ভুক্তভোগী ছাড়া আরো অনেক বিকাশ এজেন্ট ও বিকাশ ব্যক্তিগত নম্বর থেকে এই বিকাশ প্রতারক চক্র গত তিন মাসে প্রায় ১৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এই কাজের জন্য তারা পেইড ভার্শন ক্লোনিং অ্যাপ ব্যবহার করে বিকাশের ডিএসওদের নম্বর ক্লোন করে বিভিন্ন এজেন্টকে ফাঁদে ফেলে প্রতারণা করে আসছিল।

 


আরও খবর



কুষ্টিয়ায় বিষপানে দুই তরুণ-তরুণীর আত্মহত্যা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন ঝাউদিয়া ইউনিয়নে বাড়ি থেকে পালিয়ে খালার বাড়িতে এসে বিষপানে সাগর ইসলাম( ১৭ ) ও বর্ষা খাতুন (১৬) নামে দুই তরুণ-তরুণী আত্মহত্যা করেছে। স্বজনরা জানান, দুই তরুণ-তরুণীর মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তাদের এই সম্পর্ক দুই পরিবার মেনে না নেয়ায় তারা আত্মহত্যার পথ বেছে নেয়।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে কুষ্টিয়া সদর উপজেলা ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন ঝাউদিয়ায় ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত তরুণ সাগর ইসলাম( ১৭ )ঝিনাইদহ জেলার শৈলকূপা থানাধীন মির্জাপুর ইউনিয়নের শাহীন বিশ্বাসের ছেলে এবং তরুনী বর্ষা খাতুন (১৬) দশম শ্রেণীর শিক্ষার্থী এবং পার্শ্ববর্তী গোবিন্দপুর গ্রামের হালিম মন্ডলে মেয়ে। সাগর ইসলাম (১৭) কৃষি কাজ করতো বলে জানা গেছে।

পরিবার সূত্রে জানা যায়, কাউকে কোন কিছু না জানিয়ে মঙ্গলবার ছেলে মেয়ে দুজন পালিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ঝাউদিয়া গ্রামে এক আত্মীয়ের বাড়িতে ওঠে। অনেক খোঁজাখুঁজি করেও তাদের সন্ধান পাওয়া যায়নি। পরে মঙ্গলবার দুপুরে দুজনের বিষপানে আত্মহত্যা করার সংবাদ পাওয়া যায়।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূর জাহিদ জানান, ঝিনাইদহ জেলা থেকে সাগর ও বর্ষা নামের প্রেমিক- প্রেমিকা দুই তরুণ-তরুণী মঙ্গলবার সকালে ছেলের খালার বাড়ি ঝাউদিয়া এলাকায় বৈদ্যনাথপুর গ্রামে পালিয়ে আসে। পরে দুপুর দেড়টার দিকে তারা একটি ঘরে বিষপান করে আত্মহত্যা করে। পরে খবর পেয়ে পুলিশ লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে।

ঝাউদিয়া পুলিশ ক্যাম্পের এসআই কোবির হোসেন ও এএসআই অনুপম জানান, খবর পেয়ে দুপুর দুইটার দিকে তারা সঙ্গীয় ফোর্স নিয়ে গিয়ে ঘটনাস্থল থেকে দুজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করেন।   


আরও খবর



নিজেকে ভেঙে নতুন করে গড়ছেন কাজল

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তিন দশকের ক্যারিয়ারে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী কাজল। অনেক সুপারহিট সিনেমা উপহার দেওয়া এই অভিনেত্রী ওয়েব সিরিজে পা রাখতে চলেছেন। ওয়েব সিরিজ হলেও এটি অবশ্য কাজলের ওটিটিতে অভিষেক নয়। সেটা হয়েছে আরও এক বছর আগেনেটফ্লিক্সের ছবি ত্রিভঙ্গ দিয়ে। ওয়েব সিরিজে কাজলেরও অভিষেক আগেই হতে পারত। কিন্তু অন্য ব্যস্ততা থাকায় থ্রিলার সিরিজ আরিয়ার প্রস্তাব ফিরিয় দেন তিনি। পরে সেই সিরিজে অভিনয় করে ব্যাভকভাবে প্রশংসিত হন সুস্মিতা সেন।

দ্য গুড ওয়াইফ-পেয়ার, কানুন, ধোকায় প্রথমবারের মতো আইনজীবীর চরিত্রে অভিনয় করেছেন কাজল। আইনজীবীর চরিত্রে অভিনয় করার বিষয়ে ভারতীয় গণমাধ্যমকে কাজল বলেন, অভিনেত্রী হিসেবে নানা ধরনের চরিত্র করেছি। কিন্তু যেকোনো প্রথমই বিশেষ। ওয়েব সিরিজে প্রথমবার কাজ করে আনন্দিত।

ওটিটিতে এসে নিজেকে ভেঙে নতুন করে গড়ছেন কাজল। এ প্রসঙ্গে অভিনেত্রী আরও বলেন, ওটিটি প্ল্যাটফর্ম নির্মাতা ও অভিনেতাদের বিভিন্ন ফরম্যাট নিয়ে নতুন করে কাটাছেঁড়া করার সুযোগ করে দেয়। এ সিরিজে আমি ঠিক এটাই পেয়েছি।

জনপ্রিয় সিরিজ দ্য গুড ওয়াইফর ভারতীয় সংস্করণ কাজলের সিরিজটি। হলিউডের সিরিজে অভিনয় করেছিলেন অভিনেত্রী জুলিঅ্যানা মার্গিউলিস। দ্য ফ্যামিলি ম্যানখ্যাত সুপর্ণ ভার্মা পরিচালিত দ্য গুড ওয়াইফপেয়ার, কানুন, ধোকা শিগগিরই মুক্তি পাবে ডিজনি প্লাস হটস্টারে।

নিউজ ট্যাগ: কাজল

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




দেশে ফিরলেন চ্যাম্পিয়নরা

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় তাদের বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপের টিকিট কেটেছে নিগার সুলতানার দল।

অবশ্য দেশে ফিরলেও বিশ্রাম নেওয়ার সুযোগ পাচ্ছেন না তারা। মাত্র তিন দিন পর ১ অক্টোবর থেকে শুরু হবে এশিয়া কাপ। সিলেটে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা শিরোপা ধরে রাখার মিশন নিয়ে মাঠে নামবেন। দুই দিন বিশ্রাম নিয়ে আগামী ২৯ সেপ্টেম্বর তারা সিলেটে যাবেন।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। সব ম্যাচই হবে সিলেটের মাঠে। সাত দলের অংশগ্রহণে ২৪ ম্যাচের এই টুর্নামেন্টের ফাইনাল হবে ১৫ অক্টোবর।

বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচে ৩ অক্টোবর সকাল ৯টায় পাকিস্তানের মুখোমুখি হবে। এরপর ৬ অক্টোবর মালয়েশিয়া, ৮ অক্টোবর ভারত, ১০ অক্টোবর শ্রীলঙ্কা ও ১১ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে জ্যোতির দল।

এবারের আসরে অংশ নিচ্ছে ৭টি দল। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি দল ৬টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। সেখান থেকে টেবিলের শীর্ষ ৪টি দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনাল হবে ১৩ অক্টোবর। শিরোপা নির্ধারণী ম্যাচ হবে ১৫ অক্টোবর। মোট ২৪ ম্যাচের ৯টি হবে সিলেটের আউটার ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন পূর্ণিমা

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। সবশেষ গত ২১ জুলাই বিয়ের খবর সামনে এনে আলোচনায় আসেন তিনি। তখন নায়িকা জানান, গত ২৭ মে তিনি আবারও বিয়ে করেছেন। তার নতুন বরের নাম আশফাকুর রহমান রবিন। তিনি একটি বহুজাতিক কোম্পানিতে মার্কেটিং বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তা।

বিয়ের পর এতদিন স্বামীকেই সময় দিয়েছেন পূর্ণিমা। সেরেছেন হানিমুনও। তবে অনেক দিন ধরে নতুন কোনো সিনেমায় যুক্ত হচ্ছিলেন না হৃদয়ের কথার নায়িকা। ভক্তদের জন্য সুখবর হলো, আবারও নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন পূর্ণিমা। সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমার নাম আহারে জীবন। নির্মাণ করবেন খ্যাতিমান পরিচালক ছটকু আহমেদ।

জানা যায়, বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পূর্ণিমা এই সিনেমায় কাজের জন্য চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন। সিনেমাটিতে পূর্ণিমার বিপরীতে অভিনয় করবেন ফেরদৌস। আরও অভিনয় করবেন ওমর সানি, মিশা সওদাগর, অরুণা বিশ্বাস, শাহনূর, সুব্রহ প্রমুখ। করোনাকালীন একটি গল্পকে ঘিরে নির্মিত হবে আহারে জীবন। আগামী ১৬ অক্টোবর থেকে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে এ সিনেমার শুটিং শুরু হবে।

উল্লেখ্য, সর্বশেষ নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত গাঙচিল এবং জ্যাম সিনেমায় অভিনয় করেছেন পূর্ণিমা। দুটি সিনেমাই মুক্তির অপেক্ষায় রয়েছে। তার মধ্যেই আহারে জীবন সিনেমায় যুক্ত হলেন নায়িকা।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




ফের বিয়ে করতে যাচ্ছেন সামান্থা!

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেশ কিছু দিন ধরে গণমাধ্যমকর্মীদের সামনে আসছিলেন না সামান্থা রুথ প্রভু। সোশ্যাল মিডিয়ায়ও ছিলেন নিষ্ক্রিয়। সিনেমার শুটিংও স্থগিত রেখেছেন।  এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমগুলো খবর বের হয়, গুরুতর অসুস্থ আন্তাভা গার্ল।  চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছেন নাগা চৈতন্যের সাবেক স্ত্রী। কিন্তু সে খবর একদিন পার না হতেই জানা গেল, ফের বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন সামান্থা। এক আধ্যাত্মিক গুরুর পরামর্শ মেনেই আবার বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ ভারতীয় এ নায়িকা।  তবে অভিনেত্রীর পক্ষ থেকে বিষয়টির সত্যতা এখনো নিশ্চিত করা যায়নি। কোনো প্রতিক্রিয়া জানাননি এ প্যান ইন্ডিয়ান তারকা।

সাত বছর প্রেমকে পরিণয় দিতে দক্ষিণী মেগাস্টার নাগার্জুনার ছেলে নাগা চৈতন্যর সঙ্গে মালাবদল করেছিলেন সামান্থা। ২০১৭ সালের ৭ অক্টোবর বিয়ে হয় তাদের। কিন্তু সে সংসার চার বছরও টেকেনি। ২০২১ সালের ২ অক্টোবর আনুষ্ঠানিকভাবে ডিভোর্সের ঘোষণা দেন দুজন। এর পর থেকেই একাকী সময় পার করছেন সামান্থা।

বলিউড লাইফের খবর, সামান্থার জীবনে বেশ প্রভাব ফেলেন সাধগুরু জগদীশ বাসুদেব।  তাকে গুরু মেনেই সব সিদ্ধান্ত নেন এ নায়িকা। একাকিত্বের ভারে সম্প্রতি মানসিক অবসাদে ভুগছেন সামান্থা।  হয়েছে তার চর্মরোগও। সব মিলিয়ে শারীরিক ও মানসিক অবস্থা ভালো যাচ্ছে না মেরসালখ্যাত অভিনেত্রীর। সেসব সমস্যা থেকে রেহাই পেতে সামান্থাকে বিয়ে করার পরামর্শ দিয়েছেন তার আধ্যাত্মিক গুরু বাসুদেব। সামান্থাও নাকি তাতে সম্মতি জানিয়েছেন।

সামান্থাকে সর্বশেষ দেখা গিয়েছিল পুষ্পা: দ্য রাইজ সিনেমায়। সেখানে আল্লু অর্জুনের সঙ্গে উ ন্তভা গানে নেচে সবাইকে তাক লাগিয়েছেন এই অভিনেত্রী। মাত্র তিন মিনিটের গানের জন্য ৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন এ তেলেগু অভিনেত্রী। যশোদা আর শকুন্তলম দুটি সিনেমার কাজ চলছে তার। যশোধায় একজন অন্তঃসত্ত্বা নারীর চরিত্রে দেখা যাবে তাকে। শিগগিরই কুশিসিনেমার শুটিং শুরু করবেন এ অভিনেত্রী।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২